বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

করোনায় মৃত বৃদ্ধার দেহ ১৬ ঘণ্টারও
বেশি পড়ে রইল করুণাময়ী আবাসনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউনের পর এবার সল্টলেক। ফের দীর্ঘক্ষণ বাড়িতে পড়ে রইল কোভিডে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দেহ। করুণাময়ী আবাসনে মৃত বৃদ্ধার দেহ পড়ে রইল ১৬ ঘণ্টারও বেশি। শনিবার সন্ধ্যায় বৃদ্ধার মৃত্যু হলেও রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ দেহ সৎকারের জন্য প্রশাসনের তরফে উদ্যোগ নেওয়া হয়।
মৃতার নাম গীতা কুমারী। বয়স ৮৫ পার হয়েছে। বেশ কিছুদিন ধরেই তিনি করোনায় আক্রান্ত হয়ে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার সন্ধ্যা ছ’টা নাগাদ তাঁর মৃত্যু হয়। স্থানীয় সূত্রে খবর, পরিবারের পরিচিত এক ডাক্তার মৃত্যুর শংসাপত্র দেন। তবে বিপত্তি শুরু হয় এরপরে। ডেথ সার্টিফিকেট হাতে পাওয়ার পরে স্থানীয় থানা এবং পুরসভার সঙ্গে যোগাযোগ করা হয়। দেহ সৎকারের কাজে চলতে থাকে প্রশাসনের নানা টালবাহানা। পরিবার এবং স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বারবার বলা সত্ত্বেও নানা অজুহাত দেখানো হতে থাকে। এলাকাবাসীর তরফে জানা গিয়েছে, মৃত বৃদ্ধা তাঁর ভাইয়ের কাছে থাকতেন। ওই পরিবারে মৃত ব্যক্তি ছাড়াও আরও তিনজন সদস্য রয়েছেন। প্রত্যেকেই কোভিডে আক্রান্ত। ফলে তাঁদের পক্ষে রাস্তায় বেরিয়ে মৃতদেহ সৎকারের কাজে তদারকি করা সম্ভব নয়। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা করুণাময়ী আবাসন চত্বরে। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। মৃতার পরিবারের উপরের তলার বাসিন্দা মানস দাস জানিয়েছেন, শনিবার রাত দু’টো পর্যন্ত পুলিস এবং পুরসভার সঙ্গে বারবার যোগাযোগ করা হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
অবশেষে এদিন সকালে ওই আবাসনে মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য গাড়ি পাঠায় বিধাননগর পুরসভা। সকাল সওয়া দশটা নাগাদ গাড়ি আসে। মিনিট পনেরোর মধ্যে মৃতার দেহ শ্মশানে নিয়ে চলে যাওয়া হয়।

10th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021