বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জলমগ্ন... ১) ভিআইপি রোড ২) মধ্য হাওড়ার রাস্তা ৩) মুক্তারামবাবু স্ট্রিট ৪) বরানগর। ছবিগুলি তুলেছেন অতূণ বন্দ্যোপাধ্যায়, দীপ্যমান সরকার এবং কুমার বসু। 

জয়ের ব্যবধানে নিজের রেকর্ডই ভাঙলেন অরূপ
টালিগঞ্জ কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উদ্বাস্তু অধ্যুষিত টালিগঞ্জ বিধানসভায় জয়ের ব্যবধানে নিজের গড়া রেকর্ড নিজেই ভাঙলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী অরূপ বিশ্বাস। ১৯৫২ সাল থেকে শুরু হওয়া নির্বাচন পর্বে জয়ী প্রার্থীরা কখনই যে নজির স্থাপন করতে পারেননি, এবার সেটাই করেছেন ‘টিম মমতার’ বিশ্বস্ত সেনানী অরূপ। ’২১-এর মহাসংগ্রামে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির বাবুল সুপ্রিয়কে অরূপ পরাজিত করেছেন ৫০,০৮০ ভোটে। ব্যবধানের নিরিখে এটাই টালিগঞ্জের এ যাবতকালের রেকর্ড। 
টালিগঞ্জ বিধানসভায় গত ১৯৫২ থেকে চলতি বছর পর্যন্ত ১৬টি বিধানসভা নির্বাচন প্রত্যক্ষ করেছেন নির্বাচকমণ্ডলী। পরিসংখ্যান অনুযায়ী, ২০০১ সালে টালিগঞ্জে প্রথমবারের জন্য তৃণমূল প্রার্থী হিসেবে ভোট ময়দানে নেমেছিলেন অরূপ। তার আগে তাঁর উত্তরসূরী হিসেবে পঙ্কজ বন্দ্যোপাধ্যায় ১৯৯৬ সালে কংগ্রেসের টিকিটে এবং ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের টিকিটে জিতে বিধানসভায় গিয়েছিলেন। তারও অনেক আগে সালে ১৯৬২ সাল থেকে পরপর আটবার সিপিএমের দখলে ছিল এই কেন্দ্র। বিধায়ক হয়েছিলেন নিরঞ্জন সেনগুপ্ত (তিনবার), সত্যপ্রিয় রায় (একবার) এবং প্রশান্ত শূর (চারবার)। ইে সময়ে নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ভোট ব্যবধানের নিরিখে সবচেয়ে আগে ছিলেন প্রশান্ত শূর। ১৯৮২ সালে তিনি জিতেছিলেন ১৭৫৬৩ ভোটের ব্যবধানে। এমনকী ১৯৫২ সালে (তখন দক্ষিণ ও উত্তর টালিগঞ্জ এই দুটি কেন্দ্র ছিল) এবং ১৯৫৭ সালে এই কেন্দ্রের বিজয়ী তিন প্রার্থীর ভোট ব্যবধান ছিল যথাক্রমে ৬৩৯, ৪৯৩৫ এবং ১৪৩২১। 
টালিগঞ্জ থেকে এই নিয়ে পরপর চারবার বিধানসভায় যাচ্ছেন অরূপ বিশ্বাস। প্রথমবার নির্বাচনে লড়ে অরূপকে অনেক কালঘাম ছুটিয়ে জিততে হয়েছিল মাত্র ৫২৬ ভোটে। রাজ্যে পরিবর্তন পর্বের ভোটে  ২০১১ সালে অরূপের ব্যবধান ছিল ২৭,৬৮০। সেই ব্যবধানই ছিল টালিগঞ্জের রেকর্ড। এরপর ২০১৬ সালে অরূপের জয়ের ব্যবধান কমে দাঁড়ায় ৯,৮৯৬’তে। এবারের বিধানসভা ভোটে বাংলার কৃষ্টি, সংস্কৃতি আর অসাম্প্রদায়িক ঐতিহ্য রক্ষার লড়াইয়ে ঘরের ছেলে অরূপকে দু’হাত তুলে সমর্থন জুগিয়েছে গোটা টালিগঞ্জ। বিজেপির হেভিওয়েট প্রার্থী বাবুল সুপ্রিয় পরাজিত হয়েছেন অর্ধ লক্ষেরও বেশি ভোটে। জয়ের ব্যবধানে নিজের রেকর্ড এবার নিজেই ভাঙলেন অরূপ বিশ্বাস।

5th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021