বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নতুন সাজে সেজে উঠছে
গাদিয়াড়া পর্যটন কেন্দ্র

সংবাদদাতা, উলুবেড়িয়া: পর্যটকদের কাছে গাদিয়াড়াকে আরও আকর্ষণীয় করে তুলতে নতুন সাজে সেজে উঠছে রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র হাওড়ার গাদিয়াড়া। বিলাসবহুল দোতলা হোটেল, কটেজ, বার কাম, রেস্তরাঁ, কনফারেন্স রুম সহ একাধিক সুবিধা নিয়ে সাজিয়ে তোলা হচ্ছে এই পর্যটন কেন্দ্রকে। দপ্তরের কর্তাদের দাবি, কাজ চলছে জোরকদমে। আগামী বছরের মাঝামঝি গাদিয়াড়া নতুন সাজে আত্মপ্রকাশ করতে চলেছে।
রূপনারায়ণ ও ভাগীরথীর সঙ্গমস্থলে অবস্থিত গাদিয়াড়ার সৌন্দর্য বরাবর আকৃষ্ট করে পর্যটকদের। পর্যটন কেন্দ্রের পশ্চিমপাড়ে পূর্ব মেদিনীপুরের গেঁওখালি ও দক্ষিণপাড়ে দক্ষিণ ২৪ পরগনার নূরপুর ভৌগোলিক দিক থেকে এই পর্যটন কেন্দ্রের গুরুত্ব আরও বাড়িয়েছে। নদীতীরের শান্ত নিরিবিলি পরিবেশে পাখিদের কলরব রীতিমতো মোহময়ী করে তোলে এই পর্যটন কেন্দ্রকে। আর সেই কারণে ভ্রমণপিপাসু বাঙালি পর্যটকরা মরশুমে, এমনকী সাপ্তাহিক ছুটি কাটাতেও ছুটে আসেন গাদিয়াড়ায়। এই পর্যটন কেন্দ্রের মধ্যেই রয়েছে পর্যটন দপ্তরের ট্যুরিস্ট লজ। প্রায় ৩০ বিঘা জমির উপর গড়ে ওঠা লজটিকে আরও নতুনভাবে সাজানোর পরিকল্পনা করে পর্যটন দপ্তর। এছাড়াও নদীবাঁধের রাস্তারও সংস্কার করা হয়। পর্যটকদের মনোরঞ্জনের জন্য কটেজের সঙ্গে থাকছে পুকুর। এছাড়াও গোটা মাঠে কোরিয়ান ঘাস বসানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। গোটা চত্বরে লাইট অ্যান্ড সাউন্ড মিউজিক সিস্টেমের ব্যবস্থা করার পরিকল্পনা ছাড়াও শিশুদের জন্য সাজানো গোছানো বাগানের ব্যবস্থাও রাখার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। 
এদিকে পর্যটন কেন্দ্র সাজিয়ে তোলা হলেও এখানে পিকনিক চকরতে আসা পর্যটকদের অভিযোগ, পর্যটন মরশুমে এখানে পিকনিকের জন্য অনেক বেশি পরিমাণ টাকা নেওয়া হয়। আর নদীর পাড়ে পর্যাপ্ত জায়গা না  থাকায় সমস্যায় পড়তে হয় তাঁদের। বিষয়টি নিয়ে অবশ্য খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পর্যটন দপ্তরের কর্তারা। 

5th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
9th     May,   2021