বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ধর্মীয় ফ্যাসিবাদকে রুখতে মমতার ভূমিকা
প্রশংসনীয়, মানুষের রায়কে কুর্নিশ কান্তির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একুশের নির্বাচনের ফলাফলে ‘টোটাল ফ্লপ’ বাম। ফিকে হয়ে গিয়েছে ৩৪ বছরের রাজত্বে থাকা লাল রঙ। গোটা রাজ্যে তাদের কপালে জোটেনি একখানা আসনও। অন্যদিকে, আসন দখলের নিরিখে রেকর্ড করেছে ঘাসফুল শিবির। তৃণমূলের হ্যাটট্রিককে ধর্মীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর লড়াই হিসেবে দেখছেন দক্ষিণ ২৪ পরগনা জেলার রায়দিঘি বিধানসভার বাম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়। বর্ষীয়ান সিপিএম নেতার বক্তব্য, ‘ধর্মীয় ফ্যাসিবাদকে রোখার জন্য তৃণমূল সুপ্রিমোর মমতা বন্দ্যোপাধ্যায়ের ভুমিকা অত্যন্ত প্রশংসনীয়। একুশের নির্বাচনে বাংলার মানুষ ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। তার জন্য বাংলার মানুষকে আমি কুর্নিশ জানাই।’
নীতিগতভাবে একে অপরের পরিপন্থী। তবুও হ্যাটট্রিকের সাফল্যে তৃণমূল সুপ্রিমোর উদ্দেশ্যে প্রশংসা বার্তা দিয়েছেন বর্ষীয়ান বাম নেতা। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আমার নীতিগত দিক থেকে সমালোচনা রয়েছে। তবে ফ্যাসিবাদকে রোখার জন্য তাঁর ভূমিকাও অত্যন্ত প্রশংসনীয়। এই কাজ বামপন্থীদের করা উচিত ছিল। সেই কাজ তৃণমূল কংগ্রেস করতে পেরেছে। একুশের নির্বাচনে সংযুক্ত মোর্চার শরিক দল সিপিএমের হয়ে রায়দিঘি থেকে লড়তে নামেন তিনি। তবে হেরে যান তিনি। বরং তৃণমূলের থেকে তাঁর ব্যবধানও বিরাট। ভোট বাক্সের হিসেব বলছে তিনি ৩৬৯৩১ জনের সমর্থন পেয়েছেন। তবে এই হিসেবের থেকেও বিজেপির ৩৮ শতাংশ ভোট নিয়ে বেশি বেশি চিন্তিত দুঁদে রাজনীতিবিদ। তাঁর মতে, বিজেপিকে রাজ্য থেকে সম্পূর্ণ নির্মূল করতে হবে। কান্তিবাবু বলেন, যতটুকু জায়গায় গেরুয়া শিবিরের শেকড় ছড়িয়েছে, তা অনতিবিলম্বে উপড়ে ফেলতে হবে। কীভাবে হবে সেই কাজ? কান্তিবাবুর বক্তব্য, আগামি দিনে পুরসভা এবং পঞ্চায়েত ভোট রয়েছে। সেই নির্বাচনকেই বিজেপি দূরীকরণে টার্গেট করতে চাইছেন রাজ্যের প্রাক্তন এই মন্ত্রী। তাঁর বিশ্বাস, উদার মন নিয়ে বিজেপি এবং আরএসএসকে বাংলার মাটি থেকে প্রতিহত করার দায়িত্ব নেবেন বাংলার মানুষ। এই আশাই করছেন রায়দিঘির বাম প্রার্থী।
প্রসঙ্গত, উম-পুন বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন বাম নেতা। নির্বাচনে পরাজিত হলেও কোভিড পরিস্থিতিতে জনসুরক্ষায় নজর দিতে প্রস্তুত বাম প্রার্থী। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে কান্তিবাবুর আবেদন, করোনা প্রতিরোধে সর্বদলীয় বৈঠকের প্রয়োজন রয়েছে। তাই মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানাই, হিংসা হানাহানি বন্ধ হোক। শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক।  

5th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
9th     May,   2021