বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জলমগ্ন... ১) ভিআইপি রোড ২) মধ্য হাওড়ার রাস্তা ৩) মুক্তারামবাবু স্ট্রিট ৪) বরানগর। ছবিগুলি তুলেছেন অতূণ বন্দ্যোপাধ্যায়, দীপ্যমান সরকার এবং কুমার বসু। 

মধ্যমগ্রামে ফাঁকা মাঠে বক্তব্য পেশ
করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বারাসতে প্রধানমন্ত্রীর সভায় আশানুরূপ ভিড় না হওয়ায় হতাশ হয়েছিলেন বিজেপির কর্মী, সমর্থকরা। কেন প্রধানমন্ত্রীর সভায় হ্যাঙ্গার ভরল না, তা নিয়ে বিজেপির অন্দরে কম জলঘোলা হয়নি। সেই সভার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের সভায় ভিড়ের বহর বিজেপির সাংগঠনিক দুর্বলতার ছবি আরও স্পষ্ট করে দিল। এদিন প্রতিরক্ষা মন্ত্রী মঞ্চে ওঠার পরও সামনের সিংহভাগ চেয়ার ফাঁকা পড়ে ছিল। কার্যত ফাঁকা মাঠে তাঁকে বক্তব্য রাখতে হয়। হাবড়ার কাশীপুর স্কুল মাঠে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সভাতেও একই চিত্র। সেখানেও হাতে গোনা বিজেপি কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর ৩টেয় মধ্যমগ্রামের গঙ্গানগর এলাকার একটি ছোট্ট মাঠে রাজনাথ সিংয়ের সভা করার কথা ছিল। বিকেল ৩টে নাগাদ প্রতিরক্ষা মন্ত্রীর আসার কথা থাকলেও, তিনি নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা বাদে মাঠে এসে পৌঁছন। তাঁর আসার আগে সভাস্থল কার্যত গড়ের মাঠের চেহারা নেয়। অবস্থা দেখে মধ্যমগ্রামের বিজেপি নেতারা অস্বস্তিতে পড়ে যান। বার বার ফোন করে কর্মী-সমর্থক জোগাড়ের চেষ্টাও কার্যত বিফল হয়। প্রতিরক্ষা মন্ত্রী ৪টে নাগাদ মাঠে পৌঁছে প্রায় শূন্য মাঠ দেখে হতাশ হন। প্রায় আধ ঘণ্টা তিনি অপেক্ষা করার পর একপ্রকার বাধ্য হয়ে গুটিকয় সমর্থকের সামনে বক্তব্য পেশ করেন। তিনি বলেন, এরাজ্যে বিজেপি ক্ষমতায় এলে তৃণমূল কর্মীদেরও সুরক্ষা দেওয়া হবে। বলতে দ্বিধা নেই যে, আমার সঙ্গে মমতা দিদির সম্পর্ক ভালো। কিন্তু এটাও ঠিক যে, রাজধর্ম থেকে কেউ বিচ্যুত হলে, মানুষ তাঁকে রাস্তায় নামিয়ে দেয়। আগামী ২মে এরাজ্যের ফলাফলেও তাই দেখা যাবে। তোলাবাজি ও সিন্ডিকেটের কথা আমি আগে জানতাম না। এরাজ্যে এসে এই শব্দগুলির সঙ্গে পরিচয় হয়। বিজেপি ক্ষমতায় এলে এইসব বন্ধ করা হবে। এদিন তিনি আরও বলেন, দিদি সব সময় প্রধানমন্ত্রীকে দোষ দেন। মনে রাখবেন, দেশ একজন শক্তিশালী প্রধানমন্ত্রীকে পেয়েছে। চীন কেন, দুনিয়ার কোনও শক্তি ভারতের এক ইঞ্চি জমিও দখল করতে পারবে না। এদিন তিনি স্বরূপনগরের চারঘাট বেসিক স্কুল মাঠেও বিজেপি প্রার্থীর হয়ে জনসভা করেন।  

14th     April,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021