বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জলমগ্ন... ১) ভিআইপি রোড ২) মধ্য হাওড়ার রাস্তা ৩) মুক্তারামবাবু স্ট্রিট ৪) বরানগর। ছবিগুলি তুলেছেন অতূণ বন্দ্যোপাধ্যায়, দীপ্যমান সরকার এবং কুমার বসু। 

ভোটপাখি নেতারা লকডাউনে
কোথায় ছিলেন, প্রশ্ন দেবের

সংবাদদাতা, বসিরহাট: মঙ্গলবার বিকেলে বসিরহাটের ভ্যাবলা মাঠে বসিরহাট দক্ষিণের তৃণমূল প্রার্থী সপ্তর্ষী বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করলেন অভিনেতা সাংসদ দীপক অধিকারী বা দেব। বসিরহাট ভ্যাবলা হাইস্কুলের মাঠে তখন কানায়-কানায় জনতার উপচে পড়া ভিড় একবার অভিনেতাকে দেখার জন্য। তিনি বললেন, মানুষের সুখ-দুঃখে পাশে থাকবে, এমন সরকার হওয়া উচিত। কিন্তু আজকের রাজনীতি অনেক আলাদা হয়ে যাচ্ছে। এ রাজনীতি বড্ড জটিল। ভোট নেওয়ার জন্য হিন্দু নেতারা হিন্দুদের বলছেন, আপনারা সুরক্ষিত নন। আপনারা আমাদের ভোট দিন, আমরা আপনাদের সুরক্ষা দেব। অন্যদিকে মুসলিম নেতারা মুসলিমদের বলছেন, আপনারা সুরক্ষিত নন। আপনারা আমাদের ভোট দিন। আমরা সুরক্ষা দেব। আমার তো মাথায় আসছে না, এভাবে চললে এই দেশে কারা, কাদের সুরক্ষিত করবে। আসল সুরক্ষা কীভাবে দেওয়া যায়, তা না বলে নেতারা আপনাদের বোকা বানিয়ে কেবল ভোট নিয়ে যাচ্ছেন।
দেব বলেন, আমার মনে হয় না, নিজেকে বড় করতে গেলে কখনও কাউকে ছোট করার প্রযোজন হয়। আমি মনে করি, আমরা আমাদের কিছু কাজের কথা বলব। বিরোধী দল তাদের কিছু কাজের কথা বলবে। এরপর পছন্দ মতো প্রার্থী মানুষ বেছে নেবে। গত দশ বছরে দিদি অনেক প্রকল্প নিয়ে এসেছেন। কীভাবে বাংলার মানুষ ভালো থাকতে পারে, সেই লক্ষ্যেই দিদি বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন। যেমন দিদি চেয়েছেন বাংলার সকল ছেলেমেয়ে, বিশেষ করে গরিব পরিবারের সন্তানরা পড়াশোনার সুযোগ পাক। গত দশ বছরে সেই কাজ করে এসেছেন দিদি। দেবের কথায়, বিরোধী বন্ধুরা লকডাউনের সময়ে কোথায় ছিলেন, যখন লাখ লাখ মানুষ পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন? শ্রমিকেরা খাবার পাচ্ছিলেন না? তখন সত্যই গরিব মানুষ পাশে দাঁড়ানোর কথা। সেই সময়ে ওইসব সুরক্ষা দেওয়া কথা বলা, ভোটপাখি নেতারা কোথায় ছিলেন? দেব বলেন, আসলে তখন নির্বাচন না থাকায় ওই সব দলের নেতাদের দেখা মেলেনি। নির্বাচন থাকলে ঠিক ওই নেতারা চলে আসতেন। ভোটের জন্য। সাম্প্রদায়িক শক্তির হাত শক্ত করতে গেলে, মনে রাখবেন, দেশটা পড়ে যাবে। মানুষ বেঁচে থাকলে ধর্ম, রাজ্য, দেশ বেঁচে থাকবে— এটা আপনাদের মাথায় রাখতে হবে। এই নির্বাচন কোনও মন্দির, মসজিদ তৈরি করার জন্য নয়। এই নির্বাচন মানুষের উন্নয়নের। কোন সরকারটা গরিব মানুষকে নিয়ে ভাবে, তা আপনাদের ভাবতে হবে। আর মানুষকে নিয়ে যাঁরা ভাবে, উন্নয়নের স্বার্থে তাঁকেই ভোট দিতে হবে।

14th     April,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021