বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নিস্তরঙ্গ ভাঙড়, বিক্ষোভের
মুখে আইএসএফ প্রার্থী

সৌম্যজিৎ সাহা, ভাঙড়: ভোটের দিন অশান্তি হতে পারে, এমন আশঙ্কা প্রায় সব পক্ষই করেছিল। কিন্তু সব আতঙ্ককে দূরে সরিয়ে রেখে কার্যত শান্তিপূর্ণভাবে ভোট মিটল ভাঙড়ে। তবে একাধিক জায়গায় মহিলাদের বিক্ষোভের মুখে পড়েন আইএসএফ প্রার্থী নওশাদ সিদ্দিকি। যদিও তা নিয়ে বড় কোনও অশান্তি হয়নি। তবে এই কেন্দ্রের নেতা আরাবুল ইসলামকে এদিন তাঁর নিজের মেজাজে পাওয়া গেল না। সকালে বিভিন্ন বুথে ঘুরে বেলা হতেই ঘরে ঢুকে পড়েন তিনি। শেষ কবে এত শান্তিপূর্ণ ভোট দেখেছে ভাঙড়, তা ভোটাররাই মনে করতে পারছেন না। গোলমাল যাতে কোনওভাবেই না হয়, তার জন্য দিনভর দাপিয়ে বেড়াল বাহিনীর কুইক রেসপন্স টিম।
ভোটের আগে থেকেই অভিযোগ, পাল্টা অভিযোগে সরগরম ছিল ভাঙড়। সংযুক্ত মোর্চার অভিযোগের ভিত্তিতে নির্বাচনের কয়েক ঘণ্টা আগে সরিয়ে দেওয়া হয় ভাঙড় থানার আইসিকে। তারপরও অনেকে ভেবেছিলেন, ভোটের দিন অশান্ত হতে পারে এই বিধানসভা কেন্দ্র। তবে সকাল থেকে বিকেল পর্যন্ত নির্দ্বিধায় ভোট দিল মানুষ। ছিল না বোমাগুলির শব্দ। বুথে বুথে উত্তেজনাও উধাও। বিকেল পাঁচটা পর্যন্ত এই কেন্দ্রে ৮৫ শতাংশ ভোট পড়েছে বলে জেলা প্রশাসন জানিয়েছে।
এদিনের ভোটে এলাকার ভূমিপুত্র এবং প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলামের দিকে ছিল সবার নজর। সকাল থেকে খবরের কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি। এদিন সকাল সকাল দলীয় কর্মীদের নিয়ে বেওতা ১ ও ২ এবং বামনঘাটা গ্রাম পঞ্চায়েতে ভোট কেমন হচ্ছে, তা দেখতে বেরিয়ে পড়েন। ঘুরতে ঘুরতে উত্তর গাজিপুর জমাদারপাড়ায় নিজের কেন্দ্রে ভোট দিলেন আরাবুল। ভোটের লাইনে দাঁড়াতেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা জানতে পারেন, তিনি প্রাক্তন বিধায়ক। তাঁর কাছে গিয়ে একজন জিজ্ঞাসা করেন, আপনি কি আগে ভোট দিতে যাবেন? মৃদু গলাতেই আরাবুলের উত্তর, না। সময় পেলেই ভোট দেব। বেশ কিছুক্ষণ অপেক্ষার পর ভোট দিতে ঢুকলেন আরাবুল। কয়েক মিনিট পর বেরিয়ে জানিয়ে দিলেন আমাদের প্রার্থী জিতবেন।
এদিকে, এদিন সকালে বুথ পরিদর্শন করতে গিয়ে প্রথমে সাঁইহাটির ২৫১ নম্বর বুথে বাঁধার মুখে পড়েন আইএসএফ প্রার্থী। একটি গোলমালের খবর পেয়ে সেখানে যান তিনি। ভোটদানে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন। এরপরই সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নওশাদকে ঘিরে শুরু হয় তুমুল বিক্ষোভ। মহিলা ভোটাররাও শামিল হন তাতে। দু’পক্ষের মধ্যে বাদানুবাদ হয়। বেশ কিছুক্ষণ অবরোধ করা হয় রাস্তা। পরে পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়। পরে মাছিভাঙায় ঢুকতে গিয়ে আবার জমি রক্ষা কমিটির বিক্ষোভের মুখে পড়েন নওশাদ। সেখানেও মহিলারা তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখান। আইএসএফ প্রার্থীর গাড়িতে চাপড় মারা হয়। তবে পুলিসের তৎপরতায় ঘটনা বড় আকার নেয়নি। ওই প্রার্থীকে উদ্ধার করে বের করে আনা হয়। এই দু’টি ঘটনা ছাড়া আর কোনও বড় কিছু ঘটেনি। সকাল থেকে গোটা ভাঙড়ে তৃণমূল ও আইএসএফের বুথ ক্যাম্প দেখা গেলেও, বিজেপিকে অধিকাংশ জায়গাতে দেখাই যায়নি। এমনকী একাধিক বুথে তারা এজেন্ট দিতে পারেনি বলে জানা গিয়েছে। বিগত নির্বাচনগুলিতে দেখা গিয়েছে, বেওতা ১, ২, পোলেরহাট ২, পাওয়ার গ্রিড অঞ্চল সহ একাধিক জায়গায় গোলমালের ঘটনা ঘটেছে। বোমা-গুলির লড়াই ছাড়া যেখানে এই কেন্দ্রে নির্বাচন হতো না, সেখানে এবার নিস্তরঙ্গ ভাঙড়।

11th     April,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ