বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

পদ্মফুলে ছাপ দিতে ভোটারদের প্রভাবিত  
 করার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে
সোনারপুর দক্ষিণ ও উত্তরে ভোট শান্তিপূর্ণ

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, বারুইপুর: সোনারপুর দক্ষিণ ও উত্তর বিধানসভা কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট হলেও কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ তুললেন এই দুই কেন্দ্রের তৃণমূল প্রার্থী। অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী বহু কেন্দ্রে ‘পদ্মফুলে ছাপ’ দেওয়ার জন্য ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছে। এমনকী, সাধারণ মানুষদের উপর বাহিনীর লাঠি চালানো নিয়ে প্রতিবাদে সরব হয়েছেন সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী টেলিতারকা লাভলি মৈত্র।  
শনিবার সকাল থেকেই সোনারপুর দক্ষিণ কেন্দ্রের বিভিন্ন বুথে ঘুরে বেড়ান লাভলি মৈত্র বা অরুন্ধতী মৈত্র এবং বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসু। সকাল থেকেই বুথে বুথে ছিল মানুষের লম্বা লাইন। কালিকাপুর, প্রতাপনগর, সোনারপুর ২ পঞ্চায়েত, পুরসভা এলাকার একাধিক ওয়ার্ডে ইভিএম খারাপ থাকার কারণে ভোট দেরিতে শুরু হয়েছে বলে অভিযোগ জানান তৃণমূল ও বিজেপি প্রার্থী। এদিন পঞ্চায়েত এলাকা ঘুরে সোনারপুর-রাজপুর পুরসভার বিভিন্ন বুথে ভোট দেখতে যান লাভলি। এরই মধ্যে তাঁর কাছে খবর আসে ২১ নম্বর ওয়ার্ডে নবতারা স্কুলের সামনে বহিরাগত যুবকরা ভিড় করছে। তিনি তাড়াতাড়ি সেখানে গিয়ে দেখেন, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করছে। এর প্রতিবাদ জানিয়ে তিনি বুথে ঢুকতে গেলে জওয়ানরা তাঁকে বাধা দেয় বলে অভিযোগ। এমনকী, ভোটকেন্দ্র থেকে নির্দিষ্ট দূরত্বে বাইরে একটি দোকানে তিনি টিফিন করার সময় কেন্দ্রীয় বাহিনী তাঁকে সেখান থেকে চলে যাওয়ার হুমকি দেয় বলে জানান তিনি। এরপরেই তাঁদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন তিনি ও বিদায়ী পুরমাতা শান্তা সরকার। পরে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে লাভলি বলেন, এই বুথে বিজেপির দালাল হয়ে কাজ করেছে কেন্দ্রীয় বাহিনী। ভোটার থেকে শুরু করে তৃণমূল কর্মীদের লাঠি নিয়ে তাড়া করেছে তারা। ভোটারদের পদ্মফুলে ভোট দিতে প্রভাবিত করেছে। এটা ধরা পড়তেই ঝামেলা হয়েছে। আমি পুলিসের ঘর থেকে এসেছি। আমাকে আইন শেখানো যাবে না। এরপরে সোনারপুর থানার আইসি ঘটনাস্থলে এলে তৃণমূল প্রার্থী তাঁর কাছে অভিযোগ জানান। এই ঘটনার ছবি তুলতে গেলে প্রদীপ সিংহ বলে এক সাংবাদিক কেন্দ্রীয় বাহিনীর হাতে আক্রান্ত হন। 
এদিকে, একইভাবে বিভিন্ন বুথে ঘুরে  বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসু বলেন, ভোট খুবই ভালো হয়েছে। মানুষ ভোট দিতে পেরেছে। তৃণমূল প্রার্থীর কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, হতাশা থেকে তৃণমূল প্রার্থী এই কথা বলেছেন। 
সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রে খেয়াদহ ১, ২ নম্বর পঞ্চায়েত এলাকায় তৃণমূলের বিরুদ্ধে বিক্ষিপ্ত অশান্তির অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী রঞ্জন বৈদ্য।  এদিন খেয়াদহ ২ পঞ্চায়েতের কাঠিপোতায় শাসকদল বিজেপি কর্মীদের হুমকি দিচ্ছে ও ভয় দেখাচ্ছে, এই অভিযোগ তুলে তৃণমূল প্রার্থী ফিরদৌসি বেগমের সামনেই সোনারপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর সরকারকে ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী সমর্থকরা। এই কেন্দ্রের চামুরহাটের বাসিন্দারা ভোট দিতে যেতে না পারায় রাস্তা অবরোধ করেন। পরে নরেন্দ্রপুর থানার পুলিসের হস্তক্ষেপে সেই অবরোধ উঠে যায়। যদিও তৃণমূল প্রার্থী ফিরদৌসি বেগম বলেন, বিজেপি বাইক নিয়ে ঘুরে ঘুরে ভোটারদের ভয় দেখিয়েছে। কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিয়ে ভোট করাতে চেয়েছিল ওরা। কিন্তু মানুষ সেই চেষ্টা রুখে দিয়েছে। বিজেপি ও কেন্দ্রীয় বাহিনীর চেষ্টা ব্যর্থ হয়েছে।

11th     April,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ