বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ঘাসফুল ফুটবে দুই কেন্দ্রেই
প্রত্যয়ী বেহালার তৃণমূল প্রার্থীরা

সোমনাথ বসু , কলকাতা : পরনে সিল্কের নীল পাঞ্জাবি ও সাদা পায়জামা। পায়ে কালো স্নিকার্স। চোখে-মুখে প্রত্যয়ের ছাপ সুস্পষ্ট। শনিবার দুপুরে বেহালার পার্টি অফিসেই দেখা মিলল তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের। নির্বাচনের দিন অধিকাংশ সময় এখান থেকেই কর্মী-সংযোগ সারলেন তিনি। ভোটের হাওয়া কোন দিকে? প্রশ্ন করতেই মুচকি হেসে তাঁর জবাব, ‘এই কেন্দ্রে পঞ্চমবারের জন্য ঘাসফুলই ফুটতে চলেছে। ভোট অবাধ ও শান্তিপূর্ণ।’ অন্যদিকে, বেহালা-পূর্ব কেন্দ্রে সকালে বিক্ষিপ্তভাবে কয়েকটি অভিযোগের খবর মিলেছে। তবে শান্তিতেই ভোট দিতে পেরেছেন সাধারণ মানুষ। এই কেন্দ্রেও তৃণমূল বড় ব্যবধানে জিতবে বলে ধারণা প্রার্থী রত্না চট্টোপাধ্যায়ের। দিনভর ঘুরে মনে হল, বেহালার দু’টি কেন্দ্রেই তৃণমূলের নিকটতম প্রতিদ্বন্দ্বী হওয়ার সম্ভাবনা রয়েছে সংযুক্ত মোর্চার। সারাদিনে ভোটের এই খেলায় খুবই নিষ্প্রভ দেখিয়েছে বিজেপিকে।  
দুই বিধানসভা কেন্দ্রেই স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন আম আদমি। বিক্ষিপ্ত অশান্তি হয়েছে হরিদেবপুরের ১৪২ নম্বর ওয়ার্ডে। তৃণমূলের দাবি, সজনেবেড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে ভোটারদের বাধা দেন বিজেপির কর্মীরা। ভোটের গতি শ্লথ করাই ছিল তাঁদের লক্ষ্য। খবর পেয়ে সেখানে পৌঁছন তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়। তাঁর উপস্থিতিতে ভোটদান স্বাভাবিক হয়। এই ঘটনা সম্পর্কে বিজেপির অভিযোগ, শনিবার ভোররাতে ১৪২ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর এলাকায় দলের দুই কর্মীর বাড়ি ভাঙচুর করা হয়। সকালে ৩ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। 
শনিবার সকালে মল্লিকপুরের ৩০৩ নম্বর বুথে এজেন্টকে মারধর করার অভিযোগ জানায় বিজেপি। তির অবশ্যই তৃণমূলের দিকে। আক্রান্তের পরিবারের বক্তব্য, ঘাসফুলের সমর্থনকারীরা এই কাজ করেছে। তবে তা অস্বীকার করে তৃণমূলের এক স্থানীয় নেতা জানালেন, ‘গোটা এলাকায় আমাদের ভোটারই বেশি। তাই বিজেপি প্রার্থী ইচ্ছাকৃতভাবে সমস্যা তৈরির চেষ্টা চালিয়েছেন।’ উল্লেখ্য, দুপুরে ওই এলাকাতেই বিজেপি প্রার্থী পায়েল সরকারের গাড়ির কাচ ভাঙা হয়। আক্রান্ত অভিনেত্রী তথা নবীন রাজনীতিবিদ বলেন, ‘গাড়ি হরিদেবপুরের দিকে যাওয়ার সময় পিছন থেকে বাইকে করে এসে দুই দুষ্কৃতী ইট ছোড়ে। তাতেই ভাঙে গাড়ির পিছনের কাচ।’ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। এলাকার সিসিটিভি’র ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। 
বেহালা-পূর্বে বিক্ষিপ্ত কিছু ঘটনার খবর মিললেও পশ্চিম ছিল বরফের মতো ঠান্ডা। তবে বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও সংযুক্ত মোর্চার প্রতিনিধি নীহার ভক্তের দাবি, সকালের দিকে সরশুনা এলাকায় মতুয়া সম্প্রদায়ের ভোটারদের ভোটদানে বাধা দেয় তৃণমূল। তাঁদের এই অভিযোগ কার্যত উড়িয়ে দিয়ে তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাখ্যা, ‘ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে। ভোট-আবহ একেবারে শান্তিপূর্ণ। কোথাও কোনও অশান্তি নেই।’ উল্লেখ্য, এদিন সকালে নিজের কেন্দ্রে মায়ের সঙ্গে গিয়ে ভোট দেন বেহালা-পশ্চিমের বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। দুপুরে জনকল্যাণের একটি স্কুলে ভোটাধিকার প্রয়োগ করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। 

11th     April,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021