বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

প্রার্থী ঘোষণা করেনি বিজেপি, সিপিএম-কংগ্রেস
নিঃশব্দে প্রচার সেরে এগিয়ে যাচ্ছে তৃণমূল

সংবাদদাতা, বজবজ: সিপিএম-কংগ্রেস জোট এখনও মহেশতলা বিধানসভা কেন্দ্রে তাদের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেনি। সোমবার পর্যন্ত বিজেপির একই অবস্থা। স্বাভাবিকভাবে এই পরিস্থিতিতে রাজনৈতিক ময়দানে এককভাবে নেমে পড়েছেন তৃণমূল প্রার্থী দুলাল দাস। কোনও হইচই করে নয়। একেবারে নিঃশব্দে মহেশতলার প্রতিটি ওয়ার্ডে গিয়ে গ্রপ মিটিং শুরু করে দিয়েছেন। তবে এবার করোনার কারণে কারও বাড়িতে তা হচ্ছে না। বাইরে কোনও ফাঁকা জায়গাতে ত্রিপল দিয়ে চারপাশ ঢেকে উপরে চাঁদোয়া টাঙিয়ে ঘরোয়া সেই বৈঠক করছেন। এই তালিকায় রয়েছে ১১, ১২, ১৫,১৬, ১৭,১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭, ২৯, ৩২, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ড। 
দুলাল দাস বলেন, ইতিমধ্যেই ৫ থেকে ৬টি ওয়ার্ডে এই বৈঠক শেষ করে ফেলেছি। সভা করেছি সোমবারও। আগামী বুধবারের মধ্যে ওয়ার্ডের সভা শেষ হয়ে যাবে। দেওয়াল লেখাও অধিকাংশ জায়গায় প্রায় হয়ে এসেছে। তাঁর দাবি, এর আগে মহেশতলা বিধানসভা ক্ষেত্রের উপনির্বাচনে আমাকে প্রথম টিকিট দেওয়া হয়েছিল। তখন ওয়ার্ডের গ্রুপ বৈঠকে যত মানুষ দেখেছি, এবার তার চেয়ে আরও বেশি দেখতে পাচ্ছি। সকলের ভিতর তৃণমূল সম্পর্কে উৎসাহ দেখলাম। তাঁদের কিছু বলার আগেই সভায় যোগদানকারীরা রাজ্য সরকারের জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে একে একে বলেছেন। শুনে আমরাই অবাক হয়ে যাচ্ছি। দুলালবাবুর কথায়, এরপর বুথ ধরে ধরে জনসংযোগ করা হবে। 
বিজেপির ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সভাপতি উমেশ দাস বলেন, প্রার্থী ঘোষণা শীঘ্রই হবে। তবে সেজন্য দলের কাজ আটকে নেই। প্রতিটি জায়গায় দলের ঘরোয় বৈঠক চলছে। যাতে প্রার্থী ময়দানে নামার আগেই জনসংযোগের কাজ শেষ হয়ে যায়। মহেশতলার প্রতিটি এলাকায় ছোট ছোট আকারে গ্রুপ সভা হচেছ। বিস্তারকরা নিবিড়ভাবে কাজ করছেন। রাজ্য স্তরের নেতারা এসে টুকিটাকি পরামর্শ দিয়ে যাচেছন। মহিলা মোর্চার নেত্রীরাও আলাদাভাবে মহিলা ভোটারদের সঙ্গে বসছেন। ভোটারদের মনোভাব যাচাই করে তার রিপোর্ট পাঠাতে হচ্ছে উপরতলায়। 
সিপিএমের জেলা সম্পাদক শমীক লাহিড়ী বলেন, মহেশতলায় সংগঠনের সদস্যরা অনেক আগে থেকেই নেমে পড়েছেন। দলের কর্মীদের নিয়ে এরিয়া কমিটির বৈঠক হয়েছে। জোটসঙ্গীদের সঙ্গে বসে প্রচার-কৌশল ঠিক করা হচ্ছে। অনেক জায়গায় প্রার্থীর নাম লেখা না-হলেও দেওয়াল দখল হয়ে রয়েছে। সব মিলিয়ে আমাদের দলও ময়দানে নেমে পড়েছে। 

 

9th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ