বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অগ্নিকাণ্ডে বিপর্যস্ত রেলের সার্ভার রুম
অনলাইন টিকিট বুকিং পরিষেবা ব্যাহত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউ কয়লাঘাটে পূর্ব রেলের সদর কার্যালয়ে সোমবার অগ্নিকাণ্ডের ঘটনায় সন্ধ্যা থেকে ব্যাহত হল অনলাইন টিকিট বুকিং ব্যবস্থা। সূত্রের দাবি, ওই বাড়ির একতলায় রয়েছে পূর্ব রেলের অনলাইন টিকিট বুকিং কাউন্টার ও এই পরিষেবা নিয়ন্ত্রণের সার্ভার রুম। ভয়াবহ আগুনের ঘটনায় বিল্ডিংয়ের বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হয় রেল কর্তৃপক্ষ। তার জেরে এদিন সন্ধ্যা থেকে কয়েক ঘণ্টা অনলাইনে রেলের পূর্বাঞ্চলীয় ক্ষেত্রের ট্রেনের টিকিট কাটা কার্যত বন্ধ হয়ে যায়। যদিও মুম্বই, দিল্লি এবং চেন্নাইয়ে একই রকমের সার্ভার রয়েছে। তাই ভারতের ওই প্রান্ত থেকে হাওড়া কিংবা শিয়ালদহ অর্থাৎ পূর্ব 
রেলের অনলাইন টিকিট বুকিং ব্যবস্থা সচল ছিল। সব মিলিয়ে শহরের বুকে এই অগ্নিকাণ্ডের পরিপ্রেক্ষিতে রীতিমতো নাজেহাল হয়েছেন হাজার হাজার যাত্রী।
রেলের বক্তব্য, এদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিট নাগাদ নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে আগুন লাগে। দ্রুত দমকলে খবর দেওয়া হয়। প্রায় ২০মিনিট পর দমকলের প্রথম ইঞ্জিনটি এসে পৌঁছয়। প্রচণ্ড ধোঁয়া থাকায় প্রাথমিকভাবে কাজ করতে বাধার সন্মুখীন হন দমকল কর্মীরা। পরবর্তী সময়ে দমকলের ১০টি দমকল ইঞ্জিন কাজ শুরু করে। একইসঙ্গে নিয়ে আসা হয় হাইড্রলিক ল্যাডার। কী করে আগুন লাগল রেলের এই গুরুত্বপূর্ণ বিন্ডিংয়ে? জবাবে এক রেলকর্তা বলেন, এটা দমকলের আধিকারিকরাই বলতে পারবেন। তবে গোটা ঘটনা নিয়ে আগামী দিনে রেলের তরফেও রিপোর্ট পেশ করা হবে। দমকলের আবেদন মেনে বিল্ডিংয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে বলে জানান রেলকর্তারা। 

9th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
10th     April,   2021