বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে প্রার্থী নিয়ে ক্ষোভ
প্রশমিত, প্রচারে নামলেন তৃণমূল কর্মীরা

সংবাদদাতা, উলুবেড়িয়া: তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর ৯৬ ঘণ্টা কেটে গেলেও এখনও পর্যন্ত উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে পা দেননি ঘাসফুলের প্রার্থী প্রাক্তন ফুটবলার বিদেশ বসু। এমনকী, হাওড়া গ্রামীণ জেলার বিভিন্ন বিধানসভা কেন্দ্রে প্রার্থীদের সমর্থনে দেওয়াল লেখা শেষ হয়ে গেলেও উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে প্রার্থী নিয়ে ক্ষোভ-বিক্ষোভ থাকায় বেশিরভাগ দেওয়ালই ফাঁকা পড়ে রয়েছে। জেলা তৃণমূল নেতৃত্বের দাবি, বিদেশ বসুর নাম নিয়ে যে সমস্যা দেখা দিয়েছিল, তা মিটে গিয়েছে। এখন বিভিন্ন জায়গায় দেওয়াল লেখার কাজ চলছে। ‘ভূমিপুত্র’ বনাম ‘বহিরাগত’ তত্ত্বে গত শুক্রবার থেকেই অশান্ত উলুবেড়িয়া পূর্ব কেন্দ্র। গত শুক্রবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্রে প্রার্থী হিসেবে প্রাক্তন ফুটবলার বিদেশ বসুর নাম ঘোষণা করার পর থেকেই অশান্ত হয়ে ওঠে এই এলাকা। 
বহিরাগত প্রার্থীকে মানা হবে না, এই দাবিতে রাস্তা অবরোধের পাশাপাশি প্রতিবাদ মিছিলে শামিল হয় তৃণমূলের একাংশ। এমনকী একই দাবিতে এই কেন্দ্রের একাধিক তৃণমূল নেতাও রাস্তায় নামেন। শুধু বিক্ষোভ কর্মসূচি নয়, প্রার্থীর সমর্থনে লেখা কয়েকটি দেওয়ালও মুছে দেয় প্রতিবাদীরা। প্রার্থী পছন্দ না হওয়ায় সোমবার সন্ধ্যা পর্যন্ত উলুবেড়িয়া শহরের একাধিক দেওয়ালে বিদেশ বসুর নাম লেখা হয়নি। তবে রবিবার থেকে এই প্রতিবাদ অনেকটাই স্তিমিত হয়েছে।
এদিকে, প্রার্থীর নাম প্রকাশের পর তৃণমূলের নেতা-কর্মীদের একাংশ রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর পরেই আসরে নামে জেলা তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, জেলা নেতৃত্বের সঙ্গে আলোচনার পরেই প্রতিবাদের পথ থেকে সরে আসার সিদ্ধান্ত নেন বিক্ষোভকারীরা। সোমবার সকাল থেকেই দেওয়াল লেখার কাজ শুরু হয়েছে। এদিন উলুবেড়িয়া পুরসভার ৩১ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর ইমানুর রহমান বলেন, দলের সিদ্ধান্তই শেষ কথা। দল যাঁকে প্রার্থী করেছে, আমরা তাঁকেই জেতাব। অন্যদিকে, যাঁকে প্রার্থী করার দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূলের একাংশ, সেই আব্বাসউদ্দিন খান অবশ্য এদিন নিজেকে দলের একজন সৈনিক বলে দাবি করেছেন।
অন্যদিকে, উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে প্রার্থী নিয়ে সমস্যার কথা মানতে চাননি হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের (গ্রামীণ) সভাপতি পুলক রায়। তিনি বলেন, কেন্দ্রের সব জায়গায় দেওয়াল লিখন শুরু হয়েছে। দলনেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। তৃণমূলের নেতা-কর্মীরা তা মেনেই কাজ করেন।

9th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ