বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

আমডাঙায় ২ গাড়ির মুখোমুখি সংঘর্ষ
৩ সব্জি ব্যবসায়ী সহ ৪ জনের মৃত্যু

নিজস্ব, প্রতিনিধি, বারাসত: শনিবার ভোরে আমডাঙায় ৩৪ নম্বর জাতীয় সড়কে একটি লরি ও একটি ছোট পণ্যবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষে চার জনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম তাপস বারই (৫০), রমেন মণ্ডল (২১), জয় সেন (৩২) ও নারায়ণ চক্রবর্তী (২২)। নারায়ণবাবু ছিলেন একটি গাড়ির চালক। মৃতদের মধ্যে বাকি সকলেই সব্জির ব্যবসার সঙ্গে যুক্ত। শনিবার ভোরে তাঁরা আমডাঙার পাইকারি বাজারে সব্জি কিনতে যাচ্ছিলেন। ওই বাজারে পৌঁছনোর আগেই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে এবং তাঁরা ঘটনাস্থলেই মারা যান। এই ঘটনায় দমদমের দুর্গানগর এলাকায় শোকের ছায়া নেমেছে। ঘাতক লরিটিকে পুলিস আটক করেছে। অভিযুক্ত লরির চালকের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্গানগর বাজারে সব্জি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন তাপসবাবু, জয়বাবু ও রমেনবাবু। তাঁরা ছিলেন দুর্গানগর এলাকার বাসিন্দা। ছোট পণ্যবাহী গাড়ির চালক নারায়ণবাবুর বাড়ি গাইঘাটা থানা এলাকায়। তাঁরা রোজ ভোরে আমডাঙার গাদামারা পাইকারি হাটে এবং আশাপশের বিভিন্ন বাজারে সবজি কিনতে ঩যেতেন। অন্যদিনের মতো শনিবার ভোরেও তাঁরা ছোট ওই পণ্যবাহী গাড়িতে চেপে গাদামারায় যাচ্ছিলেন। চালক সহ চারজন ওই গাড়ির কেবিনে বসেছিলেন। ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে যাওয়ার সময় আদহাটা এলাকায় তাঁদের গাড়িটির সঙ্গে নদীয়ার দিক থেকে আসা সিমেন্ট বোঝাই একটি লরির মুখোমুখি সংঘর্ষ হয়। ছোট গাড়িটি ঘটনাস্থলেই দুমড়ে মুচড়ে যায়। বিকট আওয়াজ আর যাত্রীদের আর্তচিৎকার শুনে স্থানীয় লোকজন দৌড়ে সেখানে যান। দ্রুত পৌঁছে যায় আমডাঙা থানার পুলিসও। তাঁরা সবাই মিলে আহতদের উদ্ধার করে আমডাঙা গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখানে পরীক্ষার পর চিকিৎসক চারজনকেই মৃত বলে ঘোষণা করেন। নারায়ণবাবুর বন্ধু সুশান্ত বিশ্বাস এদিন দুর্গানগর থেকে আমডাঙায় আসেন। তিনি বলেন, ঘটনাটি কীভাবে ঘটল বুঝতে পারছি না। এঁরা সবাই সব্জি কিনতে এসেছিলেন। শুনেছি, লরি ও ছোট গাড়ির মধ্যে সংঘর্ষে ঘটনাস্থলেই সকলে মারা গিয়েছেন।
স্থানীয় লোকজনের অভিযোগ, আমডাঙায় ৩৪ নম্বর জাতীয় সড়কের যেসব অংশে সম্প্রসারণের কাজ শেষ হয়েছে সেখানে অত্যন্ত দ্রুত গতিতে বিভিন্ন পণ্যবাহী লরি যাতায়াত করে। জাতীয় সড়কের বিভিন্ন বাঁকে সবকিছু ভালোভাবে দেখা যায় না। এমনকী রাস্তার ধার বরাবর সার্ভিস রোডও তৈরি করা হয়নি। ওইসব জায়গায় চালকদের সতর্ক করার জন্য সতর্কতা বোর্ড বসানো হয়নি। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা নিয়ন্ত্রণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে স্থানীয় বাসিন্দারা সরব হয়েছেন। 

7th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ