বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নির্দেশ অমান্য করে কলেজে রোটেশনাল ডিউটি, শোকজ প্রায় দেড়শো শিক্ষককে
ভবানীপুর এডুকেশন সোসাইটি
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজ কলেজে আসতে হবে। অসুস্থতাজনিত কারণ ছাড়া মিলবে না ছুটি। কর্তৃপক্ষের এমন নির্দেশ ‘অমান্য’ করে, রোটেশনাল ডিউটি করার পর শোকজের মুখে পড়লেন ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজের দেড়শোরও বেশি শিক্ষক। এ নিয়ে ব্যাপক শোরগোল সৃষ্টি হয়েছে কলেজে। অভিযোগ জানানো হয়েছে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ ডিপিআই, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শকের কাছেও। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শুভব্রত গঙ্গোপাধ্যায় ২৬ ফেব্রুয়ারি একটি বিজ্ঞপ্তি দিয়ে সব শিক্ষক-অধ্যাপককে প্রতিদিন কলেজে আসার নির্দেশ দেন। কলেজের এক শিক্ষকের অভিযোগ, পি-ডে বা প্রিপারেটরি ডের জন্য কলেজে আসা থেকে অব্যাহতি দেওয়া হয়। সেটাও তুলে দেওয়া হয়েছে।
একজন সিনিয়র অধ্যাপক জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিজ্ঞপ্তির পর অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক করা হয়। সেখানে শুভব্রতবাবুকে ডাকা হলেও তিনি আসেননি। সেখানেই সিদ্ধান্ত হয়, পরীক্ষা এবং অন্যান্য কাজের জন্য যতজন প্রয়োজন, ততজন শিক্ষককেই ঘুরিয়ে ফিরিয়ে আনা হবে। এর ফলে ১ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত তেমনভাবেই আসেন শিক্ষকরা। 
এর ফলে ৪ মার্চ একটি বিজ্ঞপ্তি দিয়ে হাজিরার বায়োমেট্রিক মেশিনে ছাপ দেওয়া হয়নি কেন, সেই প্রশ্ন তুলে শোকজ করা হয় শিক্ষকদের। এই কলেজটি একটি ভাষাগত সংখ্যালঘু ট্রাস্ট পরিচালিত। তবে, রাজ্য সরকারি সাহায্যও পায় তারা। ৪৮ জন শিক্ষক রয়েছেন যাঁরা সরাসরি সরকারের কাছ থেকে বেতন পান। বাকি ১১০ জন শিক্ষক কলেজ থেকে বেতন পান। বিশেষ করে দ্বিতীয় ধরনের শিক্ষকরাই বেশি আশঙ্কিত হয়ে পড়েছেন। এ বিষয়ে  প্রশ্ন করা হলে শুভব্রতবাবু কোনও মন্তব্য করতে চাননি। 

6th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
13th     April,   2021