বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

খড়্গপুরে ধোনির পরিচিত চা-দোকানির
চিকিৎসায় ৮ লক্ষ টাকা সাহায্য রাজ্যের 

সংবাদদাতা, খড়্গপুর: ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরিচিত খড়্গপুর শহরের এক অসুস্থ চায়ের দোকানদারের পাশে দাঁড়াল রাজ্য স্বাস্থ্যদপ্তর। তাঁর চিকিৎসার জন্য ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইলনেস অ্যাসিস্ট্যান্ট ফান্ড’ থেকে প্রায় ৮ লক্ষ টাকা বরাদ্দ করল রাজ্য। মঙ্গলবার ওই টাকা নির্দিষ্ট বেসরকারি হাসপাতলে পাঠিয়ে দেওয়া হয়। রাজ্য সরকারের এই ভূমিকায় খুশি তাঁর পরিবার।
শহরের সাউথসাইড এলাকায় টমাস ক্লেটনের চা দোকানের নাম সবাই জানেন। তাঁর চা দোকানের নামের সঙ্গে ধোনির নামও জড়িয়ে আছে। এক সময় ধোনি খড়্গপুর রেলের টিকিট পরীক্ষক ছিলেন। খড়্গপুরের মাঠে ব্যাট হাতে ক্রিকেট খেলতেন। সেই সময় এই টমাসের দোকানেই ছিল তাঁর আড্ডা। এখানে তিনি চা খেতেন। ধোনি অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর দোকানও বিখ্যাত হয়ে যায়।
টমাস ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বেশ কিছুদিন ধরে চিকিৎসাধীন রয়েছেন। বিদায়ী বিধায়ক প্রদীপ সরকার সহ তাঁর ঘনিষ্ঠরা কিছু টাকা সাহায্য করেছেন। কিন্তু হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তাঁর চিকিৎসার জন্য প্রায় ৮ লাখ টাকা খরচ হয়েছে। এখন অনেকটাই সুস্থ তিনি। টাকা মিটিয়ে তাঁকে বাড়ি আনতে চায় পরিবার। কিন্তু অত টাকা পরিবারের পক্ষে দেওয়া সম্ভব নয়। আবার ছবি তোলা হয়নি বলে তাঁর স্বাস্থ্যসাথী কার্ডও হয়নি। কয়েকদিন আগে খড়্গপুর শহরে একটি অনুষ্ঠানে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এসেছিলেন। সেই সময় বিধায়ক তাঁকে বিষয়টি জানিয়ে সাহায্যের আবেদন করেন।
বিধায়ক এদিন বলেন, রাজ্য সরকারের পক্ষ থেকে চিকিৎসার সম্পূর্ণ খরচ বাবদ ওই হাসপাতালে ৭ লক্ষ ৭৮ হাজার ৩৭২ টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে। টমাসের স্ত্রী সেলিনা ক্লেটন বলেন, রাজ্য সরকার আমাদের পাশে দাঁড়ানোয় পরিবারের সবাই খুশি। আমরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি চিরকৃতজ্ঞ থাকব। এখন আমার স্বামী অনেকটাই সুস্থ। তাঁকে বাড়ি নিয়ে যাব।

6th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
13th     April,   2021