বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

এক ঝাঁক তারকার নাম ঘোষণা করে চমক নেত্রীর
আত্মবিশ্বাসী মমতা বললেন,
‘খেলেঙ্গে, লড়েঙ্গে, জিতেঙ্গে’ 

রাহুল চক্রবর্তী, কলকাতা: আইপিএলের ময়দানে নামার আগে ‘বাদশা’ গেয়েছিলেন, ‘করব লড়ব জিতবে রে।’ আর একুশের ভোটযুদ্ধে নামার সূচনায় ‘দিদি’ বললেন, ‘খেলেঙ্গে, লড়েঙ্গে, জিতেঙ্গে।’ ক্রিকেট হোক বা রাজনীতি, আওয়াজ এখন একটাই—‘খেলা হবে।’
বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল। শুক্রবার দুপুরে কালীঘাট থেকে দলের প্রার্থী তালিকা প্রকাশ করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবারের মতো এবারও তৃণমূলের প্রার্থী তালিকায় চমক রয়েছে। টলিউডের শিল্পী থেকে স্বনামধন্য গায়িকা, ক্রীড়াবিদ—সকলকেই প্রার্থী তালিকায় রেখেছেন মমতা। বলা ভালো, সমাজের সর্বস্তর থেকে অংশগ্রহণ রয়েছে তৃণমূলের প্রার্থী তালিকায়। একুশের ভোটযুদ্ধে মমতার সৈনিক একঝাঁক শিল্পী। চলচ্চিত্র ক্ষেত্রে ‘গেরুয়াকরণের’ বিরুদ্ধে গর্জে উঠেছেন বাংলার শিল্পী, কলাকুশলীরা। নাম লিখিয়েছেন জোড়াফুল শিবিরে। সেখান থেকেই মমতা বেছে নিলেন বেশ কয়েকজনকে। যাঁরা ঘাসফুল ফোটাতে এবার চেনা গণ্ডি ছেড়ে শামিল রাজনীতির ময়দানে। রাজারহাট-গোপালপুর আসনে তৃণমূলের প্রার্থী অদিতি মুন্সি—‘কীর্তন সম্রাজ্ঞী’ হিসেবে বিশেষ সুনাম রয়েছে তাঁর। বৃহস্পতিবার তৃণমূল ভবনে এসে তিনি শুনিয়ে গিয়েছেন, ‘তোমায় হৃদমাঝারে রাখিব, ছেড়ে দেব না...।’ এবার তিনি বললেন, ‘জয় হিন্দ, জয় বাংলা।’ টলিউডের অতি পরিচিত মুখ জুন মালিয়া। মেদিনীপুর কেন্দ্র থেকে এবার তিনি তৃণমূলের প্রার্থী। নামের সঙ্গে ইংরেজি মাসের মিল থাকলেও, ভোটযুদ্ধে মার্চে পা রাখছেন মেদিনীপুরে। তাঁর কথায়, ‘দিদির কাছে কৃতজ্ঞ। দিদির হাত শক্ত করার পালা।’ বাঁকুড়া কেন্দ্রে তৃণমূলের প্রার্থী জনপ্রিয় অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। আসানসোল দক্ষিণে তৃণমূল প্রার্থী করেছে অভিনয় থেকে রাজনীতির ময়দানে আলোড়ন ফেলে দেওয়া সায়নী ঘোষকে। আবার রুপোলি পর্দায় মানুষকে হাসিয়ে দুঃখ ভুলিয়ে রাখার কারিগর কাঞ্চন মল্লিক এবার তৃণমূলের সৈনিক উত্তরপাড়ায়। অভিনয় জগতের সঙ্গে যুক্ত লাভলি মৈত্রকে মমতা প্রার্থী করা হয়েছে সোনারপুর দক্ষিণ কেন্দ্রে। অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায় প্রার্থী কৃষ্ণনগর উত্তর থেকে। আর ঝাড়গ্রামে প্রার্থী বীরবাহা হাঁসদা। সাঁওতাল চলচ্চিত্রে তাঁর নাম সকলেরই জানা। তবে বারাকপুরে রাজ চক্রবর্তী প্রার্থী হওয়ার মধ্যে দিয়ে আলোচনা এখন শিল্পাঞ্চল কেন্দ্রিক এই এলাকাকে ঘিরে। অনেকেই বলছেন, আগের নির্বাচনে মানুষের সমর্থনে বারাকপুরে তৃণমূলের ‘রাজ’ দেখেছে জনতা। এবার ‘রাজ’ই জোড়াফুল ফোটানোর কারিগর।
ক্রিকেটার মনোজ তিওয়ারি প্রার্থী শিবপুর কেন্দ্রে। আর প্রাক্তন ফুটবলার বিদেশ বসু লড়বেন উলুবেড়িয়া পূর্ব থেকে। খেলার মাঠ ছেড়ে রাজনীতির ক্ষেত্রে এবার তাঁদের গলাতেই হয়তো শোনা যাবে, ‘খেলা হবে।’ তবে মনোরঞ্জন ব্যাপারিকে প্রার্থী করে ‘মাস্টারস্ট্রোক’ দিয়েছেন মমতা। বলাগড় কেন্দ্রে তিনি তৃণমূলের প্রার্থী। এছাড়াও তারকা প্রার্থীদের মধ্যে রয়েছেন চণ্ডীপুরে সোহম চক্রবর্তী, বারাসতে চিরঞ্জিত চক্রবর্তী, চন্দননগরে ইন্দ্রনীল সেন, চৌরঙ্গিতে নয়না বন্দ্যোপাধ্যায়। তবে ফুটবলার দীপেন্দু বিশ্বাস ও অভিনেত্রী দেবশ্রী রায়ের এবার প্রার্থী তালিকায় জায়গা হয়নি।

6th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
13th     April,   2021