বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বাংলার বাইরে বামপন্থীদের একটা বড় অংশ
তৃণমূল কংগ্রেসের পাশে দাঁড়াতে চেয়েছিলেন 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বাংলার বাইরের বামপন্থীদের একটা বড় অংশ বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে সহযোগিতা করতেই চেয়েছিলেন। এ কথা স্বীকার করে নিল সিপিএম। একইসঙ্গে দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যদি তা করা হত, তাহলে সিপিএমের পক্ষে আত্মহত্যার শামিল হত। পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন যখন আক্ষরিক অর্থেই দরজায় কড়া নাড়ছে, তখন সিপিএমের এহেন মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
সিপিএমের সর্বভারতীয় মুখপত্র পিপলস ডেমোক্রেসির সাম্প্রতিকতম ইস্যুর সম্পাদকীয় নিবন্ধে দল বলেছে, বাংলায় যেভাবে বিজেপি থাবা বাড়িয়েছে, তা রাজ্যের মানুষের জন্য বড় বিপদ সন্দেহ নেই। এবং এই পরিস্থিতিতে বাংলার বাইরে থাকা বেশ কিছু গণতান্ত্রিক ও বামপন্থী দল চেয়েছিল, পশ্চিমবঙ্গে যেন সিপিএম ও বামফ্রন্ট তৃণমূল কংগ্রেসের সঙ্গে সহযোগিতা করে। কিন্তু তা করলে আদতে তা সিপিএমের পক্ষে আত্মহত্যার নামান্তরই হত। কারণ সেক্ষেত্রে বিজেপির জয়ের রাস্তাই আরও বেশি করে প্রশস্ত হয়ে যেত।
দলীয় মুখপত্রে সিপিএম ব্যাখ্যা দিয়েছে, যদি সিপিএম তথা বামপন্থীদের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি সামান্য নরম মনোভাব পরিলক্ষিত হয়, তাহলে যাবতীয় তৃণমূল-বিরোধী ভোট বিজেপিতে চলে যাবে। আখেরে তা ক্ষতি করবে সিপিএমেরই। সিপিএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, গত লোকসভা নির্বাচনে বাংলায় তৃণমূল-বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির ফলই ভুগতে হয়েছে বামফ্রন্টকে।  

6th     March,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
13th     April,   2021