বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

একাধিক মিছিল-জমায়েত ঘিরে শহরে দিনভর যানজট, ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একের পর এক মিছিল ও জমায়েতের জেরে মঙ্গলবার যানজটে অবরুদ্ধ হল মধ্য কলকাতা। শহরের ব্যস্ততম তল্লাটে এক গণ্ডা বড় মিছিল ও সমাবেশ সামাল দিতে পুলিসকে কার্যত হিমশিম খেতে হয়। যানজটের জেরে সাময়িকভাবে কিছু ক্ষেত্রে যানবাহন ঘুরিয়ে দেওয়া হয় অন্য পথে। দুপুর থেকে বিকেল পর্যন্ত ধর্মতলা চত্বরে কেন্দ্র করে এই দুর্ভোগ চলে নিত্যযাত্রী ও পথচারীদের।
এদিন শহরে সবচেয়ে বড় মিছিল দু’টি ছিল আব্বাস সিদ্দিকির নবগঠিত দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের। এদিন কলকাতা সংলগ্ন জেলাগুলি থেকে বেলা ১০টা থেকে শিয়ালদহ ও হাওড়া স্টেশনে দলের সমর্থকরা জড়ো হতে থাকেন। দুই স্টেশন চত্বর থেকে কয়েক হাজার সমর্থক মিছিল করে ধর্মতলার উদ্দেশে রওনা দেয়। মধ্য কলকাতার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা এই জোড়া মিছিলের জন্য যানজটে অবরুদ্ধ হয়। পরে ধর্মতলায় ওয়াই চ্যানেলে সমর্থকরা জড়ো হলে সংলগ্ন চৌরঙ্গি রোড, লেনিন সরণি, সিধু-কানহু ডহর তল্লাট এক সময় স্তব্ধ হয়ে পড়ে। 
এছাড়াও এদিন দুর্ভোগের আরও কয়েকটি বিক্ষোভ কর্মসূচির দিকেও আঙুল তুলেছে কলকাতা পুলিস। এর মধ্যে আশাকর্মীদের একটি মিছিল জমায়েত হয় রানি রাসমণি অ্যাভিনিউয়ে। অন্যদিকে, ভিলেজ রিসোর্স পার্সনরা (ভিআরপি) তাঁদের নানা দাবিদাওয়া নিয়ে কলকাতা পুরভবনের পাশে জমায়েত করেন। পাশাপাশি সুবোধ মল্লিক স্কোয়ার থেকে সিটু নিয়ন্ত্রিত পরিবহণ কর্মীদের মিছিল বেরয়। মিশন রো হয়ে এই মিছিলের গতিরোধ করে পুলিস পরিবহণ ভবনের কিছু আগে। সরকারি পরিবহণ নিগমগুলির অস্থায়ী কর্মীদের ন্যূনতম ২১ হাজার টাকা বেতনের দাবি ছিল এই কর্মসূচির অন্যতম।

 যানজটে নাকাল শহর। -নিজস্ব চিত্র

24th     February,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
5th     March,   2021