বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ঋণ পাইয়ে দেওয়ার নাম করে
প্রতারণা, আমতায় ধৃত যুবক 

সংবাদদাতা, উলুবেড়িয়া: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে গ্রুপ ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে মঙ্গলবার আমতার কলতলা থেকে এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম পুষ্কর পাল। তার বাড়ি হাওড়ার ব্যাঁটরায়। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হবে। মঙ্গলবার পুলিস এই খবর জানিয়েছে।
পুলিস জানিয়েছে, বেশ কিছুদিন আগে পুষ্কর আমতার রসপুর গ্রামে যায়। অসহয়তার সুযোগ নিয়ে গ্রুপ ঋণ করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে গ্রামের মহিলাদের তার জালে ফাঁসায় পুষ্কর। বিভিন্ন সময়ে মহিলাদের কাছ থেকে সে বিপুল অঙ্কের টাকা তোলে বলে পুলিস অভিযোগ পেয়েছে। আরও অভিযোগ, দীর্ঘদিন ওই ‘উপরি’ গুনেও মহিলারা ঋণের টাকা শেষমেশ পাননি। তাই সম্প্রতি ঋণের টাকার জন্য তাঁরা পুষ্করকে চাপ দিতে থাকেন। মহিলাদের চাপ ক্রমাগত বাড়তে থাকে। পুলিস অভিযোগ পেয়েছে, ঋণের টাকা দেওয়ার নাম করে সোমবার পুষ্কর মহিলাদের কলকাতায় ডেকে পাঠায়। তাঁরা কলকাতায় গিয়ে অভিযুক্তের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করে হতাশ হন। নির্দিষ্ট স্থানে সে আর আসেনি। মহিলারা বুঝতে পারেন, তাঁরা প্রতারিতই হয়েছেন। এরপরে তাঁরা গ্রামে ফিরে যান। তখন খবর পান, মঙ্গলবার পুষ্কর আমতার কলতলায় যাবে।
পুলিস সূত্রের খবর, এরপরে মঙ্গলবার সকালে আমতার কলতলায় অভিযুক্তকে দেখতে পাওয়া যায়। প্রতারিত মহিলারা তাকে ধরে তাকে ধরে পুলিসের হাতে তুলে দেন। পরে আমতার পুলিস পুষ্করকে গ্রেপ্তার করে।
এই ঘটনায় প্রতারিতদের একজন হলেন মিতু রায়। মিতু দেবী অভিযোগ করেন, ঋণ দেওয়ার লোভ দেখিয়ে পুষ্কর দীর্ঘদিন ধরে গ্রামের প্রায় ৫০ জন মহিলার কাছ থেকে বহু টাকা তুলেছে। সোমবার দুপুরে ১০ জন মহিলা কলকাতায় পৌঁছে পুষ্করকে ফোন করেন। সে তাঁদের নন্দনে অপেক্ষা করতে বলে। মিতু দেবীর অভিযোগ, মহিলারা অনেকক্ষণ অপেক্ষা করার পর একাধিকবার পুষ্করকে ফোন করেন। সে বারে বারে তাঁদের অপেক্ষা করতে বলে একসময় তার ফোন বন্ধ করে দেয়। তাঁরা প্রতারিতই হয়েছেন বুঝতে পেরে শেষমেশ গ্রামেই ফিরে যান। মঙ্গলবার অন্য মহিলাদের কাছ থেকে টাকা নেওয়ার জন্য পুষ্কর কলতলা মোড়ে এসেছিল। গোপন সূত্রে সেটা জানতে পেরেই কিছু মহিলা পুষ্করকে আটক করে আমতা থানায় খবর দেন। পুলিস পৌঁছে পুষ্করকে গ্রেপ্তার করে। 

24th     February,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
5th     March,   2021