বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বহিরাগতদের মোদি, পাল্টা ঘরের মেয়ে
দিদি, ডানলপের মাঠে তৈরি যুদ্ধের মঞ্চ 

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: রাজ্য সরকারের বিরুদ্ধে সদ্য প্রবল আক্রমণ শানিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার ২৪ ঘণ্টার মধ্যেই আজ বুধবার পাল্টা সভা করতে আসছেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই একই সাহাগঞ্জের ডানলপ মাঠ। ফলে মুখ্যমন্ত্রীর সভাকে জবাবি সভা হিসাবেই দেখছে রাজনৈতিক মহল। দলীয় কর্মিমহলও মনে করছে, মোদি সরকারের বিরুদ্ধে সরব হবেন জননেত্রী। দলের অন্দরমহলের ইঙ্গিত, কৃষক আন্দোলন থেকে পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে জেরবার দেশ। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার খতিয়ানও লম্বা। ফলে প্রেক্ষাপট তৈরিই আছে। সঙ্গে জল না-পাওয়া থেকে সিন্ডিকেট রাজ ও কাটমানির সরকার বলে রাজ্য সরকারকে বিঁধেছেন মোদি। তারও জবাব নিজের জ্বালাময়ী বক্তব্যের মারফত দিয়ে যেতে পারেন জননেত্রী। সঙ্গে বন্ধ ডানলপ ইস্যু নিয়ে মোদির নীরবতাও মুখ্যমন্ত্রীর চাঁদমারি হতে পারে।
মোদি ও মমতার সভা নিয়ে প্রকৃতিগত পার্থক্য অবশ্য ইতিমধ্যেই নজরে আসতে শুরু করেছে। মোদির সভার আগে কর্মিমহলে উচ্ছ্বাস থাকলেও আম জনতা মহলে সেভাবে উত্তেজনা দেখা যায়নি। মমতার সভা ঘিরে ব্যান্ডেল ও সংলগ্ন এলাকার মানুষের মধ্যে উত্তেজনা তুঙ্গে। ইতিমধ্যেই ডানলপের বন্ধ কারখানার আবাসনগুলি দেওয়াল লিখনে ভরে উঠেছে। সোমবার রাত থেকেই তৃণমূলের সভার জন্য মাঠ তৈরির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। দিলীপ যাদব থেকে তপন দাশগুপ্তরা কেউ মাঠে বসে থাকছেন কেউ-বা বারবার এসে মঞ্চ তৈরির কাজ পরিদর্শন করে যাচ্ছেন। বাকি সময় আম জনতার উঁকিঝুঁকিও চলছে। ব্যান্ডেলের পাশাপাশি চুঁচুড়া ও সংলগ্ন এলাকাও সেজে উঠেছে তোরণে তোরণে। মুখ্যমন্ত্রীর সভা একই মাঠে হলেও মঞ্চ থেকে হেলিপ্যাড সবই পৃথকভাবে তৈরি করা হচ্ছে। নতুন তৈরি করা হেলিপ্যাডে মঙ্গলবারই মহড়া দিয়ে গিয়েছে কপ্টার।
মুখ্যমন্ত্রী কীভাবে জবাব দেবেন তা সময় বলবে। কিন্তু তার আগে সভায় নজিরবিহীন ভিড় জমাতে কোমর বেঁধেছে তৃণমূল। উত্তরপাড়া থেকে আরামবাগ, সর্বত্র জোরকদমে প্রস্তুতি চলেছে মঙ্গলবার সন্ধ্যাতেও। প্রধানমন্ত্রীর সভায় হুগলির লাগোয়া তিন জেলা থেকে লোক এসেছিল। হুগলির শাসক দলের নেতৃত্ব অবশ্য শুধু হুগলি জেলা থেকেই সেই সভার থেকে বড় সভার করার চ্যালেঞ্জ নিয়ে ময়দানে নেমেছে। দল সূত্রে জানা গিয়েছে, গ্রামেগঞ্জে, এমনকী পুরসভার ওয়ার্ডগুলিতেও ‘দেখিয়ে দেওয়ার’ মেজাজ তৈরি হয়েছে। ফলে জমায়েত বিপুল হবে বলেই নেতৃত্ব মনে করছে। এমনিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘জনমোহিনী’ ‌ই঩মেজ এখনও অটুট। তার উপরে তৃণমূলের স্বাভাবিক গোষ্ঠী কোন্দলও আচমকাই উবে গিয়েছে। নরেন্দ্র মোদিকে দেখিয়ে দেওয়ার চ্যালেঞ্জ নিয়ে যুযুধান গোষ্ঠীপতিরা কাঁধে কাঁধ মিলিয়ে প্রচার করছেন। ফলে মঞ্চ তৈরি জমাটি বাগ্‌যুদ্ধের। বহিরাগতদের মোদি বনাম ঘরের মেয়ে দিদির ‘ডার্বি’ ঘিরে চায়ের কাপে ইতিমধ্যেই ঝড়। মোদির চমকানোকে কীভাবে পাল্টা ধমকানি দিয়ে ম্লান করে দেন দিদি, তা নিয়ে চর্চায় মাতোয়ারা হুগলির জনপদ। অপেক্ষা শুধু রাত পোহানোর।

24th     February,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
5th     March,   2021