বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

বেআইনি নির্মাণে প্রায় আড়াই লক্ষ
টাকা জরিমানা প্রোমোটারকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চারতলার উপর বেআইনিভাবে আরও একটি তল নির্মাণ করা হয়েছিল। নিয়ম ভেঙে নির্মাণের দায়ে অভিযুক্ত ওই বাড়ির মালিক তথা প্রোমোটার অরবিন্দ বুবনাকে ২ লক্ষ ৩৮ হাজার টাকা জরিমানা করল আদালত। বুধবার কলকাতা মিউনিসিপ্যাল কোর্টের সিনিয়র ম্যাজিস্ট্রেট প্রদীপকুমার অধিকারী এই নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে তিনি ওই প্রোমোটারকে একদিন জেলে থাকার রায়ও শুনিয়েছেন। আদালত সূত্রে জানা গিয়েছে, রায় ঘোষণার পর এদিনই অরবিন্দর বাড়ির লোকজন জরিমানার টাকা আদালতে জমা দেন। ওই টাকা জমা হবে পুর কোষাগারে, জানিয়েছেন সরকারি আইনজীবী। পুলিস সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সালে ফুলবাগান থানা এলাকায় ওই বেআইনি নির্মাণটি গড়ে উঠেছে। পরে পুরসভার অভিযোগের ভিত্তিতে পুলিস ওই বাড়ির মালিক তথা প্রোমোটারের বিরুদ্ধে মামলা দায়ের করে। তদন্ত শেষ করে পুলিস পুর আদালতে চার্জশিট পেশ করে। সেই মামলায় এদিন ওই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন বিচারক। আদালতে অরবিন্দ বুবনার আর্জি, তাঁকে কম সাজা দেওয়া হোক। বিচারকের মন্তব্য, পুরসভার আইনকে অগ্রাহ্য করে বেআ‌ই঩নিভাবে আরও একটি তল গড়ে তুলেছিলেন ওই প্রোমোটার। যা কাঙ্খিত নয়। 
নিজের মর্জিতেই তিনি এই কাজ করেছিলেন। আদালতের এই রায়ে এদিন সরকারি আইনজীবী সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, আদালত একের পর এক বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় রায় ঘোষণা করে চলেছে। এর আগেও এমন ঘটনা ঘটেছে। যা পুরসভার কাছে আশার আলো।

28th     January,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ