বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
এই মুহূর্তে
 

সারের দাম বৃদ্ধি, তোপ প্রিয়াঙ্কার

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি অব্যাহত। এবার সারের দাম বাড়াল কেন্দ্র। যা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রিয়াঙ্কা গান্ধী। টুইটারে তিনি লেখেন, ‘বিজেপি সরকার এনপিকে-র দাম বাড়িয়েছ ২৭৫ টাকা ও এনপি-র দাম বাড়িয়েছে ২০ টাকা। ডিজেলের দাম প্রতিদিনই বেড়ে চলেছে। ১০০ টাকা ছাড়িয়েছে দাম। শ্রমিক-কৃষকরা মুদ্রাস্ফীতির চাপে জর্জরিত। মোদির বন্ধুরা শুধু বড়লোক হচ্ছেন।’

2021-10-18 10:10:43

ই-শ্রম পোর্টালে নাম নথিভুক্ত করায় দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ

অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের নাম নথিভুক্ত করার ক্ষেত্রে বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, অসম, মধ্যপ্রদেশকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে পৌঁছে গেল বাংলা। এক্ষেত্রে সারা দেশের নিরিখে ডবল ইঞ্জিন রাজ্য বিহারকেও পিছনে ফেলে দিয়েছে পশ্চিমবঙ্গ। রবিবার এই সংক্রান্ত রাজ্যভিত্তিক পরিসংখ্যান প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। শ্রমমন্ত্রকের উল্লিখিত পরিসংখ্যানেই স্পষ্ট হয়েছে সামগ্রিক ছবি। এই ইস্যুতে ফের বাংলার প্রশংসা করেছে কেন্দ্রীয় সরকার। উল্লেখ্য, দেশের অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের দোরগোড়ায় সামাজিক সুরক্ষা পরিষেবা পৌঁছে দিতে জাতীয় তথ্যভাণ্ডার তৈরির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। গত আগস্ট মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হয়েছে ই-শ্রম পোর্টালে অসংগঠিত শ্রমিকদের নাম নথিভুক্ত করার কাজ। রবিবার কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দ্র যাদব জানিয়েছেন, ‘দু’মাসেরও কম সময়ে দেশের চার কোটিরও বেশি অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকের নাম নথিভুক্ত করা সম্ভব হয়েছে।’ এদিন শ্রমমন্ত্রক যে রাজ্যওয়ারি পরিসংখ্যান প্রকাশ করেছে, তাতে অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের নাম নথিভুক্তির হিসেবে সারা দেশের প্রথম ১০টি রাজ্যের নামোল্লেখ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক্ষেত্রে প্রথম স্থানে রয়েছে ওড়িশা। ই-শ্রম পোর্টাল চালুর পর থেকে এখনও পর্যন্ত ওড়িশায় ৮৮ লক্ষ ৩৫ হাজার ৫৭২ জন অসংগঠিত শ্রমিক নিজের নাম নথিভুক্ত করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। বাংলায় ৮০ লক্ষ ৩৫ হাজার ৭৪২ জন অসংগঠিত শ্রমিক ই-শ্রম পোর্টালে নাম নথিভুক্ত করেছেন। তৃতীয় স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। তবে পরিসংখ্যান প্রকাশ করে কেন্দ্র যতই সাফল্যের ঘোষণা করুক না কেন, নির্ধারিত সময়ের মধ্যে ই-শ্রম পোর্টালে দেশের ৩৮ কোটি অসংগঠিত শ্রমিকের নাম নথিভুক্ত করা আদৌ সম্ভব কি না, তা নিয়ে রীতিমতো চিন্তায় রয়েছেন আধিকারিকরাই। 

2021-10-18 10:10:00

মুক্ত বিদ্যালয় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের নির্ঘণ্ট

সর্বভারতীয় মুক্ত বিদ্যালয় ন্যাশনাল ইনস্টিটিউট অব ওপেন স্কুলিং (এনআইওএস) তাদের সেকেন্ডারি এবং সিনিয়র সেকেন্ডারি পরীক্ষার দিন ঘোষণা করল। এই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের সমতুল এই পরীক্ষা দুটি শুরু হবে ১২ নভেম্বর থেকে। ভারতের বাইরে ওই পরীক্ষাগুলি শুরু হয়ে যাচ্ছে ১১ নভেম্বর থেকে। হল টিকিট দেওয়ার দিন ঘোষণা দ্রুত করা হবে বলেই জানানো হয়েছে। সম্পূর্ণ রুটিন দেখার জন্য এনআইওএসের ওয়েবসাইটে যেতে হবে। পরীক্ষাটি অফলাইনেই হচ্ছে। করোনা আবহে তাই কলকাতা রিজিয়নে (পশ্চিমবঙ্গ, সিকিম ও আন্দামান) পরীক্ষার্থীর সংখ্যা মাত্র ১২ হাজারের আশপাশে।

2021-10-18 10:01:23

কেন্দ্রীয় মন্ত্রীকে বরখাস্তের দাবিতে আজ কৃষকদের রেল রোকো কর্মসূচি

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনিকে অবিলম্বে গ্রেপ্তার এবং কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবিতে সোমবার দেশ জুড়ে ছ’ঘণ্টার রেল রোকোর ডাক দিলেন কৃষকরা। এই ঘটনাকে কেন্দ্র করে আজ আরও একবার উত্তাল হয়ে উঠতে চলেছে দিল্লির সীমানা। রবিবার সংযুক্ত কিষান মোর্চা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত সারা দেশে বন্ধ করে দেওয়া হবে ট্রেন চলাচল। কিষান মোর্চার এহেন হুমকির জেরে ফের উদ্বিগ্ন হয়ে পড়েছে কেন্দ্রের মোদি সরকার। সংযুক্ত কিষান মোর্চার পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, রেল রোকো হলেও কোথাও হিংসা হবে না। রেলের সম্পত্তি নষ্ট করার মতো কোনও ঘটনাও ঘটাবেন না কৃষকরা। দেশের প্রতিটি রাজ্যের আন্দোলনকারী কৃষকরা যাতে এ কথা অক্ষরে অক্ষরে মেনে চলেন, সেই ব্যাপারে এদিন কিষান মোর্চার পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে। রবিবার সংযুক্ত কিষান মোর্চা অভিযোগ করেছে, ‘লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ভূমিকা  না থাকার দাবি অসত্য। তিনিই গোটা ঘটনার সূত্রধর। তাই তাঁকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্ত করতে হবে। কেন্দ্রীয় মন্ত্রী এর আগে আন্দোলনকারী চাষিদের হুমকিও দিয়েছেন।’ লখিমপুর কাণ্ডে নিহত কৃষকদের শহিদ কলস যাত্রাও বিভিন্ন রাজ্যে করছেন আন্দোলনকারীরা। বিক্ষোভকারীদের অভিযোগ, বিজেপি সরকার কৃষক আন্দোলনের জেরে এতটাই ভয় পেয়েছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বারাণসী সফরের আগে গত পাঁচদিন ধরে বহু কৃষক নেতাকে গৃহবন্দি করে রেখেছে উত্তরপ্রদেশ পুলিস। সিংঘু কাণ্ডের তিন অভিযুক্তকে এদিন সোনিপত আদালত ছ’দিনের পুলিস হেফাজতে পাঠিয়েছে।

2021-10-18 10:00:00

করোনায় অবশেষে মৃত্যুহীন মুম্বই

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা ছড়িয়ে পড়ার পর এই প্রথম মৃত্যুহীন রইল মুম্বই। মৃত্যুহীন মুম্বইয়ের খবরে উচ্ছ্বসিত সিভিক কমিশনার ইকবাল সিং চাহাল বলেন, এই দুর্দান্ত কাজের জন্য পুরসভার টিমকে অভিনন্দন। তবে শুধু মুম্বই নয়, সমগ্র দেশের করোনা চিত্রই যথেষ্ট আশাব্যাঞ্জক। গত সাত মাসের মধ্যে সবচেয়ে কম সংক্রমণ হয়েছে শনিবার। মাত্র ১৪ হাজার ১৪৬ জন আক্রান্ত হয়েছেন বলে রবিবার স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে। অক্টোবরের গোড়াতেও দৈনিক সংক্রমণ ছিল ২৭ হাজারের কাছাকাছি। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ জানিয়েছেন, ‘সংক্রমণ কম হওয়ায় অনেকেই হয়ত ভাবতে পারেন দৈনিক টেস্ট কম হচ্ছে। তা কিন্তু নয়। গত ২৪ ঘণ্টাতেও ১১ লক্ষ ১২৩ জনের টেস্ট হয়েছে।’ সক্রিয় আক্রান্তের সংখ্যাও কমতে শুরু করেছে। মোট আক্রান্তের মাত্র ০.৫৭% বর্তমানে সক্রিয় আক্রান্ত। যা গত ২২০ দিনের মধ্যে সর্বনিম্ন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.১০%।  এই ফলে উৎসাহিত হয়েই ১০০ দিনের মধ্যে করোনা নিয়ন্ত্রণে আনার টার্গেট নিয়েছে কেন্দ্র। রাজ্যগুলিকে এ ব্যাপারে বাড়তি উদ্যোগী হওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। 

2021-10-18 09:50:18

আজ বিজেপির সাংগঠনিক বৈঠক

লক্ষ্য পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচন। সাংগঠনিক প্রস্তুতির লক্ষ্যে আজ, সোমবার দলের জাতীয় পদাধিকারীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বৈঠকে হাজির থাকবেন বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতারাও। কেন্দ্রীয় বিজেপির অন্দরের খবর, সোমবারের এই গুরুত্বপূর্ণ বৈঠকে চর্চায় আসতে পারে বাংলায় দলের সাংগঠনিক পরিস্থিতিও। সম্প্রতি দলের নতুন কার্যকরী কমিটি গঠন করেছেন জে পি নাড্ডা। ঢেলে সাজানো হয়েছে দলের কমিটি। নতুন কমিটি তৈরির পর এটিই বিজেপির প্রথম বৈঠক। রবিবার এ ব্যাপারে দলের অন্যতম সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘সাংগঠনিক ইস্যুই এই বৈঠকের অন্যতম উদ্দেশ্য। নতুন কমিটি তৈরির পর প্রত্যেকের সঙ্গে বসবেন জে পি নাড্ডা।’ জানা যাচ্ছে, আজ, সোমবার সকাল ১০টা থেকে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়েই বৈঠক হবে। সেই বৈঠকের ফাঁকেই কোনও একসময় হাজির হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

2021-10-18 09:50:00

গুজরাতের সুরাতে একটি কারখানায় আগুন, মৃত ২ 

2021-10-18 09:41:35

শ্রীলঙ্কায় এশিয়া কাপ

আগামী বছর সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় হবে এশিয়া কাপ। এবছরই পাকিস্তানে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু নিরাপত্তা সহ একাধিক সমস্যার কারণে তা স্থানান্তরিত হয়েছিল শ্রীলঙ্কায়। তাতেও শেষরক্ষা হয়নি। কোভিড পরিস্থিতিতে প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

2021-10-18 09:40:00

মণিপুরে করোনার টিকা নিলে জেতা যাবে টিভি, মোবাইল

করোনা তাড়ানোর সঙ্গে মিলবে পুরস্কার জেতার সুযোগও। টিকাকরণ বাড়াতে এমনই অভিনব উদ্যোগ নিল মণিপুরের ইম্ফল পশ্চিম জেলা প্রশাসন। আগামী ২৪ অক্টোবর, ৩১ অক্টোবর এবং ৭ নভেম্বর  মানুষকে কোভিড ভ্যাকসিন দিতে মেগা ক্যাম্পের আয়োজন করেছে জেলা প্রশাসন। শুধু তাই নয়, এই ক্যাম্প থেকে যাঁরা করোনা ভ্যাকসিন নেবেন, তাঁরা জিততে পারবেন টেলিভিশন, মোবাইল ও কম্বল সহ নানা পুরস্কার। এনিয়ে ইম্ফল পশ্চিম জেলার ডেপুটি কমিশনার টিএইচ কিরণকুমার এক বিজ্ঞপ্তিও জারি করেছেন। যেখানে বলা হয়েছে, প্রথম পুরস্কার হিসেবে পেয়ে যেতে পারেন বড় স্ক্রিনের টেলিভিশন। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে জিততে পারবেন স্মার্ট ফোন ও কম্বল। এছাড়াও রয়েছে ১০টি সান্ত্বনা পুরস্কার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ বছরের ঊর্ধ্বে যে কোনও ব্যক্তি করোনা টিকার প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ নিতে পারবেন এই ক্যাম্প থেকে। 

2021-10-18 09:36:36

পুজো মরশুমে ১ মাসে মাত্র ৯ দিন টিকাকরণ পুরসভার

পুজোর মরশুমে এক মাসে ন’দিন টিকা দেবে কলকাতা পুরসভা। ১১ অক্টোবর থেকে ১০ নভেম্বরের মধ্যে ন’দিন টিকা পাবেন উপভোক্তারা। ইতিমধ্যে দশমী শেষে গত শনিবার ফের পুরসভার ১৪২টি স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে। রবিবার টিকা দেওয়া বন্ধ ছিল। পুরসভা বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, পুজোর মরশুমে রোজ টিকা দেওয়া হবে না। আজ, সোম এবং আগামী মঙ্গলবার মিলবে ভ্যাকসিন। বুধবার ফের লক্ষ্মী পুজোর ছুটি। ফের চলতি সপ্তাহের বৃহস্পতি, শুক্র এবং শনিবার টিকা দেওয়া হবে। তারপর রবিবার থেকে ফের বন্ধ হয়ে যাবে টিকাকরণ। শুধু ৫ এবং ৯ নভেম্বর মিলবে টিকা। ১০ নভেম্বর ছট পুজোর ছুটি শেষে ১১ নভেম্বর থেকে নিয়মিত টিকাকরণ শুরু হওয়ার কথা। উল্লেখ্য, দুর্গাপুজোর চার দিন অর্থাৎ ১২ থেকে ১৫ অক্টোবর টিকাকরণ পুরোপুরি বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ। পুরসভা সূত্রে খবর, গত কয়েক সপ্তাহের হিসেব অনুযায়ী বন্ধ রাখার ফলে এই চার দিন প্রায় ১ লক্ষ ২৫ হাজার মানুষ টিকা নিতে পারেননি। তবে, শহরে ১৮ ঊর্ধ্ব প্রায় ৯০-৯৫ শতাংশ মানুষের প্রথম কিংবা দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয়ে যাওয়ার ফলে টিকাকরণ কর্মসূচি বন্ধ রাখায় কোনও অসুবিধা হয়নি বলেই দাবি পুরসভার। কালীপুজো এবং ছট পুজো শেষে ফের শহরে স্বাভাবিকভাবে নিয়মিত টিকাকরণ হবে বলেই জানাচ্ছে পুর কর্তৃপক্ষ।

2021-10-18 09:20:11

বাংলাদেশে হিংসায় সতর্কবার্তা রাজ্যেও

দুর্গাপুজোর সময় বাংলাদেশের নোয়াখালি, চট্টগ্রামের ঘটনার পরিপ্রেক্ষিতে এরাজ্যের পুলিস-প্রশাসনকে সতর্ক করল রাজ্য গোয়েন্দা দপ্তর। ১৫ অক্টোবর রাজ্য গোয়েন্দা দপ্তরের পক্ষ থেকে রাজ্যের পুলিস কমিশনার, সব জেলার এসপি, রেল পুলিসকে পাঠানো ওই সতর্কবার্তায় ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জেলাগুলিকে ‘অতি স্পর্শকাতর’ বলে চিহ্নিত করা হয়েছে। ১৮ অক্টোবর পর্যন্ত এরাজ্যে প্রতিমা নিরঞ্জন চলবে। এরপরই সংখ্যালঘুদের নবী দিবস রয়েছে। দুর্গা প্রতিমার ভাসান থেকে নবী দিবস—এই সময়কালে পুলিসের সব শাখাকে বাড়তি সতর্ক থাকতে বলা হয়েছে ওই গোয়েন্দা বার্তায়।   

2021-10-18 09:13:00

ফের খুলল বেলুড় মঠ

দুর্গাপুজোয় টানা আটদিন বন্ধ থাকার পর ফের খুলল বেলুড় মঠ। রবিবার ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় মঠের দরজা। এখন থেকে আবার নির্দিষ্ট সময়েই প্রবেশ করা যাবে মঠে। আসন্ন লক্ষ্মীপুজো এবং কালীপুজাতেও এই নিয়মই বহাল থাকবে। তবে রাজ্য সরকারের বেঁধে দেওয়া করোনাবিধি মেনেই নির্দিষ্ট সময়ে প্রবেশ করতে পারবেন ভক্তরা। প্রবেশের সময় মাস্ক বাধ্যতামূলক। এদিন সকাল আটটা নাগাদ সকল ভক্ত ও দর্শনার্থীদের জন্য বেলুড় মঠের গেট খুলে দেওয়া হয়। বেলা ১১টা পর্যন্ত মঠ প্রাঙ্গণ খোলা ছিল। তারপর আবার বিকেল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত ভক্তদের জন্য উন্মুক্ত ছিল বেলুড় মঠ প্রাঙ্গণ। যদিও, খুব বেশি মানুষের সমাগম এদিন দেখা যায়নি। মঠ মোটামুটি ফাঁকাই ছিল সারাদিন। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামী ১০ নভেম্বর, অর্থাৎ ছট পুজোর দিন বেলুড় মঠে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞাই বহাল থাকছে।

2021-10-18 09:08:00

গুজরাতের সুরাতে একটি কারখানায় আগুন, মৃত ২ 

2021-10-18 09:41:35

শ্রীলঙ্কায় এশিয়া কাপ

আগামী বছর সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় হবে এশিয়া কাপ। এবছরই পাকিস্তানে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু নিরাপত্তা সহ একাধিক সমস্যার কারণে তা স্থানান্তরিত হয়েছিল শ্রীলঙ্কায়। তাতেও শেষরক্ষা হয়নি। কোভিড পরিস্থিতিতে প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

2021-10-18 09:40:00

মণিপুরে করোনার টিকা নিলে জেতা যাবে টিভি, মোবাইল

করোনা তাড়ানোর সঙ্গে মিলবে পুরস্কার জেতার সুযোগও। টিকাকরণ বাড়াতে এমনই অভিনব উদ্যোগ নিল মণিপুরের ইম্ফল পশ্চিম জেলা প্রশাসন। আগামী ২৪ অক্টোবর, ৩১ অক্টোবর এবং ৭ নভেম্বর  মানুষকে কোভিড ভ্যাকসিন দিতে মেগা ক্যাম্পের আয়োজন করেছে জেলা প্রশাসন। শুধু তাই নয়, এই ক্যাম্প থেকে যাঁরা করোনা ভ্যাকসিন নেবেন, তাঁরা জিততে পারবেন টেলিভিশন, মোবাইল ও কম্বল সহ নানা পুরস্কার। এনিয়ে ইম্ফল পশ্চিম জেলার ডেপুটি কমিশনার টিএইচ কিরণকুমার এক বিজ্ঞপ্তিও জারি করেছেন। যেখানে বলা হয়েছে, প্রথম পুরস্কার হিসেবে পেয়ে যেতে পারেন বড় স্ক্রিনের টেলিভিশন। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে জিততে পারবেন স্মার্ট ফোন ও কম্বল। এছাড়াও রয়েছে ১০টি সান্ত্বনা পুরস্কার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ বছরের ঊর্ধ্বে যে কোনও ব্যক্তি করোনা টিকার প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ নিতে পারবেন এই ক্যাম্প থেকে। 

2021-10-18 09:36:36

পুজো মরশুমে ১ মাসে মাত্র ৯ দিন টিকাকরণ পুরসভার

পুজোর মরশুমে এক মাসে ন’দিন টিকা দেবে কলকাতা পুরসভা। ১১ অক্টোবর থেকে ১০ নভেম্বরের মধ্যে ন’দিন টিকা পাবেন উপভোক্তারা। ইতিমধ্যে দশমী শেষে গত শনিবার ফের পুরসভার ১৪২টি স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে। রবিবার টিকা দেওয়া বন্ধ ছিল। পুরসভা বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, পুজোর মরশুমে রোজ টিকা দেওয়া হবে না। আজ, সোম এবং আগামী মঙ্গলবার মিলবে ভ্যাকসিন। বুধবার ফের লক্ষ্মী পুজোর ছুটি। ফের চলতি সপ্তাহের বৃহস্পতি, শুক্র এবং শনিবার টিকা দেওয়া হবে। তারপর রবিবার থেকে ফের বন্ধ হয়ে যাবে টিকাকরণ। শুধু ৫ এবং ৯ নভেম্বর মিলবে টিকা। ১০ নভেম্বর ছট পুজোর ছুটি শেষে ১১ নভেম্বর থেকে নিয়মিত টিকাকরণ শুরু হওয়ার কথা। উল্লেখ্য, দুর্গাপুজোর চার দিন অর্থাৎ ১২ থেকে ১৫ অক্টোবর টিকাকরণ পুরোপুরি বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ। পুরসভা সূত্রে খবর, গত কয়েক সপ্তাহের হিসেব অনুযায়ী বন্ধ রাখার ফলে এই চার দিন প্রায় ১ লক্ষ ২৫ হাজার মানুষ টিকা নিতে পারেননি। তবে, শহরে ১৮ ঊর্ধ্ব প্রায় ৯০-৯৫ শতাংশ মানুষের প্রথম কিংবা দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয়ে যাওয়ার ফলে টিকাকরণ কর্মসূচি বন্ধ রাখায় কোনও অসুবিধা হয়নি বলেই দাবি পুরসভার। কালীপুজো এবং ছট পুজো শেষে ফের শহরে স্বাভাবিকভাবে নিয়মিত টিকাকরণ হবে বলেই জানাচ্ছে পুর কর্তৃপক্ষ।

2021-10-18 09:20:11

বাংলাদেশে হিংসায় সতর্কবার্তা রাজ্যেও

দুর্গাপুজোর সময় বাংলাদেশের নোয়াখালি, চট্টগ্রামের ঘটনার পরিপ্রেক্ষিতে এরাজ্যের পুলিস-প্রশাসনকে সতর্ক করল রাজ্য গোয়েন্দা দপ্তর। ১৫ অক্টোবর রাজ্য গোয়েন্দা দপ্তরের পক্ষ থেকে রাজ্যের পুলিস কমিশনার, সব জেলার এসপি, রেল পুলিসকে পাঠানো ওই সতর্কবার্তায় ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জেলাগুলিকে ‘অতি স্পর্শকাতর’ বলে চিহ্নিত করা হয়েছে। ১৮ অক্টোবর পর্যন্ত এরাজ্যে প্রতিমা নিরঞ্জন চলবে। এরপরই সংখ্যালঘুদের নবী দিবস রয়েছে। দুর্গা প্রতিমার ভাসান থেকে নবী দিবস—এই সময়কালে পুলিসের সব শাখাকে বাড়তি সতর্ক থাকতে বলা হয়েছে ওই গোয়েন্দা বার্তায়।   

2021-10-18 09:13:00

ফের খুলল বেলুড় মঠ

দুর্গাপুজোয় টানা আটদিন বন্ধ থাকার পর ফের খুলল বেলুড় মঠ। রবিবার ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় মঠের দরজা। এখন থেকে আবার নির্দিষ্ট সময়েই প্রবেশ করা যাবে মঠে। আসন্ন লক্ষ্মীপুজো এবং কালীপুজাতেও এই নিয়মই বহাল থাকবে। তবে রাজ্য সরকারের বেঁধে দেওয়া করোনাবিধি মেনেই নির্দিষ্ট সময়ে প্রবেশ করতে পারবেন ভক্তরা। প্রবেশের সময় মাস্ক বাধ্যতামূলক। এদিন সকাল আটটা নাগাদ সকল ভক্ত ও দর্শনার্থীদের জন্য বেলুড় মঠের গেট খুলে দেওয়া হয়। বেলা ১১টা পর্যন্ত মঠ প্রাঙ্গণ খোলা ছিল। তারপর আবার বিকেল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত ভক্তদের জন্য উন্মুক্ত ছিল বেলুড় মঠ প্রাঙ্গণ। যদিও, খুব বেশি মানুষের সমাগম এদিন দেখা যায়নি। মঠ মোটামুটি ফাঁকাই ছিল সারাদিন। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামী ১০ নভেম্বর, অর্থাৎ ছট পুজোর দিন বেলুড় মঠে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞাই বহাল থাকছে।

2021-10-18 09:08:00

দূষণ বাড়ছে দিল্লিতে

দশেরা শেষ হতেই রাজধানী দিল্লির দূষণ মাত্রা বাড়তে শুরু করল। রবিবার দুপুরে দিল্লিতে বায়ুর গুণগত সূচক ছিল ৩৩৯। এটি খুবই খারাপ। সূচক খারাপ হওয়ার জন্য পাঞ্জাব, হরিয়ানা ও উত্তরপ্রদেশের কৃষকদের নাড়া পোড়ানোকেই দায়ী করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, সংশ্লিষ্ট রাজ্যগুলির দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়া উচিত। সরকার কিছু করছে না বলেই ওই রাজ্যের কৃষকরা নাড়া পোড়াতে বাধ্য হচ্ছেন।

2021-10-18 09:01:00

আজকের রাশিফল  

SafeValue must use [property]=binding: আজকের রাশিফল   (see http://g.co/ng/security#xss)

মেষ: আর্থিক উন্নতিতে সাংসারিক শ্রীবৃদ্ধি।
বৃষ: অর্থাগম যোগ উত্তম।
মিথুন: ব্যবসায়ীদের শুভ সময়।
কর্কট: কর্মে নানা সুযোগের হাত ছানি।
সিংহ: ব্যবসায় অভাবনীয় অর্থ উপার্জন হবে।
কন্যা: ব্যবসা-বাণিজ্যের শুভ সময়।
তুলা: আর্থিক বৃদ্ধি সন্তোষ জনক হবে।
বৃশ্চিক: বেকারদের কর্মলাভ হতে পারে।
ধনু: বাণিজ্যের প্রসার আয় উন্নতি হবে সর্বাধিক।
মকর: কর্মে ও ব্যবসায় গতি থাকবে।
কুম্ভ: কর্মে সাফল্য উন্নতির হাত ধরে পদন্নোতি ও বদলি ও অসম্ভব নয়।
মীন: প্রিয়জন ও সহকর্মীদের সঙ্গে মনোমালিন্যের আশঙ্খা।

বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bit.ly/2wjhXPA 

2021-10-18 08:58:21

ইতিহাসে আজকের দিনে

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম 

2021-10-18 08:08:17

গতকালের তুলনায় রাজ্যে অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ

গতকালের তুলনায় রাজ্যে অনেকটাই বাড়ল করোনার দৈনিক সংক্রমণ।  গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬২৪ জন  করোনা সংক্রামিত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও ১৪ জন। আজ, রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে এই তথ্য মিলেছে। সব মিলিয়ে এ পর্যন্ত রাজ্যে মোট করোনা সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। পাশাপাশি মৃতের সংখ্যা হয়েছে ১৮ হাজার ৯৭৭। অন্যদিকে, ১৫ লক্ষ ৫৪ হাজার ১৩২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৭ হাজার ৪২১ জন রোগী।

2021-10-17 18:50:49

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত ৩২ জন

2021-10-17 18:42:28

সেলফি তুলতে গিয়ে জলে তলিয়ে গেল তরুণ

রবিবার সকালে মর্মান্তিক দুর্ঘটনায় এক তরুণ তলিয়ে গেল ঝিলের জলে। রবিবার সকালে তিন বন্ধু মিলে সেলফি তুলছিল। সেই সময় পা পিছলে এক তরুণ জলের মধ্যে পড়ে যায়। দুই বন্ধু বাঁচানোর চেষ্টা করলেও তাকে উদ্ধার করতে পারেনি। ঘটনাটি ঘটেছে বারুইপুরের মল্লিকপুরে। তিনজলার বাসিন্দা বুবাই দাস((১৮) মল্লিকপুরে তার আত্মীয়র বাড়িতে ঘুরতে এসেছিল। সেখানেই এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়দের প্রচেষ্টায় দীর্ঘ ৫ ঘণ্টা পর উদ্ধার হয় দেহ। ঘটনাস্থলে পৌঁছেছে বারুইপুর থানার পুলিস।
 

2021-10-17 17:22:14

জাতীয় দলের কোচ খুঁজতে বিজ্ঞপ্তি জারি বিসিসিআইয়ের

SafeValue must use [property]=binding: জাতীয় দলের কোচ খুঁজতে বিজ্ঞপ্তি জারি বিসিসিআইয়ের (see http://g.co/ng/security#xss)

টি ২০ বিশ্বকাপের পরই ভারতীয় দলে কোচের মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। তারপর ভারতীয় দলের কোচ কে হবে সেই নিয়ে চলছে জল্পনা। ইতিমধ্যেই ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম সামনে আসছে। এর মধ্যেই ভারতীয় দলের কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডং কোচ খুঁজতে বিজ্ঞপ্তি জারি করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
 

2021-10-17 16:18:41

দিনহাটা উপনির্বাচনের আগে ভাঙন বিজেপিতে

SafeValue must use [property]=binding: দিনহাটা উপনির্বাচনের আগে ভাঙন বিজেপিতে (see http://g.co/ng/security#xss)

দিনহাটা উপনির্বাচনের আগে বড়সড় ভাঙন বিজেপিতে। রবিবার দিনহাটায় বিজেপির জেলা সম্পাদক সুদেব কর্মকার তৃণমূলে যোগ দিলেন। এছাড়া ২৫ নম্বর মন্ডল সভাপতি মৃদুল ইসোর সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার বিজেপির এক ঝাঁক নেতা কর্মী সহ শতাধিক কর্মী তৃণমূলে যোগ দেন। রবিবার দুপুরে শহিদ কর্নার এলাকায় সুভাষ ভবনে বিজেপি নেতা কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন মন্ত্রী পরেশ অধিকারী। ওই যোগদান সভায় উপস্থিত ছিলেন তৃণমূলের প্রার্থী উদয়ন গুহ, এনবিএসটিসি চেয়ারম্যান পার্থ প্রতিম রায় সহ অন্যান্য নেতৃত্ব।
 

2021-10-17 16:08:39

আরজিকর নিয়ে মোহিত মঞ্চে মেন্টর গ্রুপের বৈঠক

আজ বিকেলে আরজিকর-এর সমস্যা সমাধানে মোহিত মঞ্চে বৈঠকে বসছেন ৫ সদস্যের মেন্টর গ্রুপ। ৪ জন বিধায়ক ও এক সাংসদকে নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। এই গ্রুপে আছেন বিধায়ক তাপস রায়, নির্মল মাঝি, অতীন ঘোষ, সুদীপ্ত রায় ও সাংসদ শান্তনু সেন। বৈঠকে বিক্ষুব্ধ ছাত্রদেরও ডাকা হয়েছে বলে জানা গিয়েছে।

2021-10-17 15:08:52

ধসে বিধ্বস্ত কেরলের কুট্টিকালে ত্রাণ বিতরণ করল ভারতের নৌবাহিনী

2021-10-17 14:56:17

আগামীকাল উত্তরাখণ্ডে লাল সতর্কতা জারি

আগামীকাল ১৮ অক্টোবর ভারী বৃষ্টির জন্য উত্তরাখণ্ডে লাল সতর্কতা জারি করল ভারতের আবহাওয়া দপ্তর। একই সঙ্গে ১৭ ও ১৯ অক্টোবর সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এজন্য রাজ্য সরকারকে সতর্ক থাকতে ও প্রয়োজনীয় ব্যবস্থা রাখতে বলা হয়েছে।

2021-10-17 14:51:23

মালদহে যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

SafeValue must use [property]=binding: মালদহে যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য (see http://g.co/ng/security#xss)

রবিবার মালদহের নারায়ণপুরের বাইপাসে এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। দেহটি ক্ষতবিক্ষত অবস্থায় ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া বাইপাসের ধারে পড়েছিল। সড়ক দুর্ঘটনায় মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করছেন পুলিস কর্তারা। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সাবিরুল সেখ (৩৫)। তাঁর বাড়ি ওই এলাকারই জলঙ্গা গ্রামে। দেহটি উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

2021-10-17 14:31:46

পূর্বস্থলীতে দুয়ারে মন্ত্রী স্বপন দেবনাথ

SafeValue must use [property]=binding: পূর্বস্থলীতে দুয়ারে মন্ত্রী স্বপন দেবনাথ (see http://g.co/ng/security#xss)

দুয়ারে সরকারের ধাঁচে দুয়ারে মন্ত্রী। রবিবার পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রে কাঁধে হ‍্যাণ্ড মাইক নিয়ে সাইকেলে চেপে পাড়ায় পাড়ায় বিজয়ার শুভেচ্ছা জানালেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ। বাসিন্দাদের হাতে মিষ্টি, লাড্ডু ও মাস্ক তুলে দেন। পাশাপাশি, ডেঙ্গু ও করোনা সচেতনতার প্রচার চালান।

2021-10-17 14:24:39

বাজে কদমতলা ঘাটে দুটি দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

2021-10-17 13:26:28

খড়্গপুরের তলজুলি এলাকায় পুকুর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার

2021-10-17 12:20:54

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, চুঁচুড়ায় তৃণমূলের বিক্ষোভ

SafeValue must use [property]=binding: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, চুঁচুড়ায় তৃণমূলের বিক্ষোভ (see http://g.co/ng/security#xss)

দফায় দফায় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি। এজন্য আজ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাল তৃণমূল। চুঁচুড়ায় খাদিনা মোড়ের পেট্রোল পাম্পে সমস্ত শাখা সংগঠন নিয়ে এক বিক্ষোভ প্রদর্শন করা হয়। জনবিরোধী অসুররূপী মোদিকে বধ করার জন্য মা দুর্গারূপী মহিষাসুরমর্দিনী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করার অঙ্গীকার করলেন দলের নেতা ও কর্মীরা।

2021-10-17 11:29:26

পরকীয়ার জেরে খুন, গ্রেপ্তার সইদুল শেখ

পরকীয়ার জেরে স্বামীকে খুন। গতকাল রাতে অভিযুক্ত প্রেমিক সইদুল শেখ ওরফে ছোট্টুকে গ্রেপ্তার করল পুলিস। আজ তাকে বারুইপুর আদালতে তোলা হবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।

2021-10-17 11:18:00

দেশে কমছে দৈনিক করোনা  আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

SafeValue must use [property]=binding: দেশে কমছে দৈনিক করোনা  আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা (see http://g.co/ng/security#xss)

ভারতে ক্রমশ কমতে শুরু করেছে দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে দেশে আক্রান্ত হয়েছেন ১৪,১৪৬ জন। মৃত্যু হয়েছে ১৪৪ জন রোগীর। এই সময়ে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৮৮ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৬৭ হাজার ৭১৯ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ লক্ষ ৯৫ হাজার ৮৪৬ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৪ লক্ষ ১৯ হাজার ৭৪৯ জন। এপর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫২ হাজার ১২৪ জন রোগীর। তবে আশার আলো দেখাচ্ছে করোনার টিকাকরণের সংখ্যা। গতকাল পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ৯৭ কোটি ৬৫ লক্ষ ৮৯ হাজার ৫৪০ জন দেশবাসির।

2021-10-17 10:42:46

সিংঘু সীমান্তে কৃষক হত্যার ঘটনায় নিহাং সিংকে গ্রেপ্তার করল পাঞ্জাব পুলিস 

2021-10-17 09:13:44

‘রীতিবিরুদ্ধ’ পেশার ১০ সফল নারীকে সংবর্ধনা

 ‘সানরাইজ ৬৬ পল্লি’র পুজোয় এবার পুরোহিতের কাজ করেন মহিলারা। বাংলা তথা বিশ্বে তা দৃষ্টান্তও বটে। তবে এখানেই থেমে থাকেনি সানরাইজ। তারা ষষ্ঠীর দিন ‘আমিই দুর্গা’ শিরোনামে একটি অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে ১০ জন সফল নারীকে সংবর্ধনা দেওয়া হয়। মহিলাদের পেশা হিসেবে যেসব কাজ সমাজের চোখে ‘রীতিবিরুদ্ধ’ বলে মনে করা হয়, সেরকম পেশার সঙ্গে যুক্ত মহিলাদের সম্মানিত করা হয় এই অনুষ্ঠানে। মৃৎশিল্পী, ঢাকি, লোকো পা‌ইলট, ফায়ার ফাইটার, বাসচালক, ক্যাব ড্রাইভার, অটোচালক, রিকশাচালক, পেট্রল পাম্প সুপারিন্টেন্ডেন্ট বা মহিলা পুরোহিত—এরকম নানা ক্ষেত্রের সফল নারীদের কুর্নিশ জানায় সানরাইজ ৬৬ পল্লি পুজো কমিটি। 

2021-10-17 09:07:31

পুনেতে ১৯ বছরের তরুণীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার ১ 

2021-10-17 08:48:58

পুজোর ৫ দিনে মেট্রোয় সাড়ে ১২ লাখের বেশি যাত্রী

 ষষ্ঠী থেকে দশমী– পুজোর পাঁচদিনে সাড়ে ১২ লাখের বেশি যাত্রীকে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিল কলকাতা মেট্রো। গতবছর করোনা আবহে মেট্রো পরিষেবা বন্ধ রেখেছিল রেল কর্তৃপক্ষ। তবে এবার আগের মতো গভীর রাত পর্যন্ত না চললেও প্রায় মধ্যরাত পর্যন্ত কবি সুভাষ থেকে দক্ষিণশ্বর পর্যন্ত ছুটেছিল কলকাতার এই গর্বের যান। মাতৃ আরাধনার এই পাঁচদিনে তাতে সব মিলিয়ে মোট ১২ লাখ ৬৮ হাজার ৫৮৩ জন যাত্রী নর্থ-সাউথ মেট্রো করিডোরে যাতায়াত করেছেন। যার মধ্যে ষষ্ঠীর দিন এবছরের রেকর্ড যাত্রী পরিবহণ করেছে কলকাতা মেট্রো। ওই দিন মোট ৩ লক্ষ ৭৭ হাজার ৭৬১ জন যাত্রী মেট্রোতে চড়েছেন। পরদিন, অর্থাৎ সপ্তমীতে মোট ২ লক্ষ ৮৯ হাজার ৫১ জন যাত্রী মেট্রো পথে যাতায়াত করেছেন। নমবীতে কলকাতা মেট্রোর পরিষেবা নিয়েছেন ২ লক্ষ ৩৯ হাজার ৪৮০ জন যাত্রী। উল্লেখ্য, সপ্তমী থেকে নবমী– বাড়তি ভিড় সামাল দিতে এই তিনদিন আপ-ডাউন মিলিয়ে অতিরিক্ত ৬ জোড়া রেক চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সব মিলিয়ে পুজোর ওই তিনদিন ২১৬টি মেট্রো পরিষেবা চালু ছিল শহরের উত্তর থেকে দক্ষিণে। উল্লেখ্য, অন্যবারের তুলনায় চলতি বছর আরও সতর্ক হয়ে মেট্রো পরিচালনা করেছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি ছোঁয়াচ এড়াতে টোকেন ইস্যু করা হয়নি। স্বভাবতই যাত্রীরা কেবলমাত্র স্মার্ট কার্ডের মাধ্যমেই মেট্রোয় চড়তে পেরেছিলেন। সূত্রের দাবি, প্রাক করোনা পর্বে পুজোর দিনগুলিতে গড়ে দৈনিক সাত থেকে আট লাখ যাত্রী মেট্রোতে যাতায়াত করতেন।

2021-10-17 08:44:30

ব্রাজিলের প্যারাগুয়ে নদীতে জাহাজ ডুবি, মৃত ৬, নিখোঁজ ১ 

2021-10-17 08:39:35

পুজোয় ট্রাফিকের ১৯৬৭টি মামলা

শহরজুড়ে পুজোয় গাড়ির দাপাদাপি রুখতে কঠোর ব্যবস্থা নিল পুলিস প্রশাসন। পুজোর ক’দিনে দশমী পর্যন্ত শহরের রাস্তায় নিয়ম না মেনে গাড়ি চালানোর অভিযোগে ১৯৬৭টি মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিস। হেলমেট ছাড়া কিংবা জোরে বাইক চালানো, ট্রাফিক আইন না মেনে গাড়ি চালানোর মত একাধিক কেস রয়েছে। ৩৮টি গাড়ি বাজেয়াপ্তও করা হয়েছে। পাশাপাশি, শহরের ন’টি ডিভিশনে পুজোর দিনগুলিতে ৯২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাজেয়াপ্ত হয়েছে প্রায় ৪০ লিটার মদ।

2021-10-17 08:34:11

ফোনে তথ্য দেওয়ার পরিষেবা শুরু করছে ডাক বিভাগ

এবার ‘ইন্টার‌্যাক্টিভ ভয়েস রেসপন্স’ বা আইভিআর পরিষেবা শুরু করছে ডাক বিভাগ। ১৮০০২৬৬৬৮৬৮ নম্বরে ফোন করে এই পরিষেবা পাবেন গ্রাহক। টোল ফ্রি নম্বর হওয়ায় এখানে ফোন করলে কোনও খরচ হবে না গ্রাহকের। তবে শুধুমাত্র ক্ষুদ্র সঞ্চয় বা পোস্ট অফিসের সঞ্চয় প্রকল্পগুলির ক্ষেত্রেই এই সুবিধা মিলবে। পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্ট যাঁদের আছে, তাঁরাও এর সুবিধা পাবেন। আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় আইভিআর চালু করছে ডাক বিভাগ। কোনও আঞ্চলিক ভাষায় এই সুবিধা পাওয়া যাবে না। যে মোবাইল ফোনের সঙ্গে গ্রাহকের অ্যাকাউন্টের সংযোগ রয়েছে, সেই নম্বর থেকেই ফোন করতে হবে গ্রাহককে। ডাক বিভাগ জানিয়েছে, টোল ফ্রি নম্বরে ফোন করে গ্রাহক যে যে বিষয়গুলি জানতে পারবেন, সেগুলি হল— অ্যাকাউন্টের ব্যালান্স, এটিএম কার্ড ব্লক করা, নতুন এটিএম কার্ডের জন্য আবেদন করা, পিন বদল করা, চেক ইস্যু করার পর তার বর্তমান অবস্থা সম্পর্কে তথ্য পাওয়া, চেকের পেমেন্ট স্টপ বা বন্ধ করা, শেষ চারটি লেনদেনের বিষয়ে বিশদ তথ্য, কোনও বিশেষ লেনদেন হলে, সেই সম্পর্কিত তথ্য, কোনও কর মেটালে, তার তথ্য, সুদ সম্পর্কিত তথ্য, টার্ম ডিপোজিট, মান্থলি ইনকাম স্কিম, রেকারিং ডিপোজিট, সিনিয়র সিটিজেন স্কিম, কিষাণ বিকাশ পত্র এবং এনএসসি সংক্রান্ত লেনদেনের ঩খোঁজখবর, ডাক বিভাগের সার্ভিস চার্জ, থার্ড পার্টি প্রোডাক্ট প্রভৃতি। 

2021-10-17 08:26:24

৫  নভেম্বর কেদারনাথে যাচ্ছেন মোদি

আগামী ৫ নভেম্বর কেদারপুরী পুনর্নির্মাণ প্রকল্পের উদ্বোধন। আর সেই অনুষ্ঠানে যোগ দিতে ওইদিন কেদারনাথে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই প্রকল্পে খরচ হতে চলেছে ২৫০ কোটি টাকা। উল্লেখ্য, গত ৭ অক্টোবর হৃষিকেশে এইমসে অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনে গিয়েছিলেন মোদি। এবার কেদারনাথে নয়া উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন হতে চলেছে। জানা গিয়েছে, ২৫০ কোটি টাকার ওই প্রকল্পে আদি গুরু শঙ্করাচার্যর সমাধিক্ষেত্র পুনর্নির্মাণের পরিকল্পনা রয়েছে। প্রসঙ্গত, ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর বেশ কয়েকবার মোদি কেদারনাথে এসেছেন। তবে গত বছর করোনা মহামারীর জেরে এই পুণ্যতীর্থে আসতে পারেননি প্রধানমন্ত্রী। চলতি বছরে সংক্রমণ অনেকটা কমেছে। জোরকদমে চলছে টিকাকারণ। তাই বছরের শেষেই এবার কেদারনাথ সফরে যেতে চলেছেন প্রধানমন্ত্রী। 

2021-10-17 08:19:09

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব ট্রমা দিবস
আন্তর্জাতিক দারিদ্র দূরীকরণ দিবস
১৬৩০ - আমেরিকার বোস্টন শহর প্রতিষ্ঠিত হয়
১৭৭৪: সাধক বাউল লালন ফকিরের জন্ম
১৮৯০: সাধক বাউল লালন ফকিরের মৃত্যু
১৯০৩ - মার্কিন যুক্তরাষ্ট্রের রাইট ভ্রাতৃদ্বয় অরভিল রাইট ও উইলবার রাইট সাফল্যের সঙ্গে উড়োজাহাজের উড্ডয়ন ঘটান
১৯০৫ - বঙ্গভঙ্গের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুর রচনা করেন ‘বাংলার মাটি বাংলার জল’ গানটি
১৯২৪ - হিন্দু মুসলমান সম্প্রীতির জন্য মহাত্মা গান্ধীর অনশন
১৯৪০ - মোহনদাস করমচাঁদ গান্ধীর নেতৃত্বে ব্যক্তিগত সত্যাগ্রহ শুরু হয়
১৯৪৪ - অভিনেতা বিভু ভট্টাচার্যের জন্ম
১৯৪৭ - রাজনীতিবিদ বৃন্দা কারাতের জন্ম
১৯৫৫: অভিনেত্রী স্মিতা পাতিলের জন্ম
১৯৬৫ - শ্রীলঙ্কান প্রাক্তন ক্রিকেটার অরবিন্দ ডি সিলভার জন্ম
১৯৭০: ক্রিকেটার অনিল কুম্বলের জন্ম 
১৯৭৯ - নিউজিল্যাণ্ডের ক্রিকেটার মার্ক গিলেস্পির জন্ম

2021-10-17 08:10:38

আপনার আজকের দিনটি

SafeValue must use [property]=binding: আপনার আজকের দিনটি (see http://g.co/ng/security#xss)

মেষ: আর্থিক উন্নতি ধীর লয়ে হবে।
বৃষ:  ব্যবসায় উন্নতি হবে ও অর্থকড়ি উপার্জন বাড়বে।
মিথুন: দাম্পত্য সুখ থাকলে ও সন্তানের ব্যবহারে মনঃকষ্ট।
কর্কট: একাধিক সূত্রে মোটা টাকা আয় হতে পারে।
সিংহ: নতুন কর্মের পরিকল্পনায় সফলতা লাভ।
কন্যা: সার্বিক সচ্ছন্দ ও মানসিক তৃপ্তি বজায় থাকবে।
তুলা: উচ্চস্থান থেকে পড়ে দেহে আঘাত লাগতে পারে।
বৃশ্চিক: ধর্মকর্ম মন আকৃষ্ট হবে।
ধনু: আর্থিক প্রগতি বজায় থাকবে।
মকর: স্বজন সমাগমে ও আলাপে মনে তৃপ্তি লাভ।
কুম্ভ: কর্মে বাধা থাকলেও অগ্রগতি হবে।
মীন: দাম্পত্যে আনন্দময় সম্পর্ক থাকবে।
বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bit.ly/39mJ5Su

2021-10-17 08:04:40

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে করোনা আক্রান্ত ২৬৪, মৃত ৬  

2021-10-16 18:50:07

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত ২১

2021-10-16 18:06:35

আমিই কংগ্রেসের সভানেত্রী, কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে বললেন সোনিয়া গান্ধী

SafeValue must use [property]=binding: আমিই কংগ্রেসের সভানেত্রী, কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে বললেন সোনিয়া গান্ধী (see http://g.co/ng/security#xss)

‘আমিই পূর্ণ সময়ের সভানেত্রী’, কংগ্রেস কার্যকরী সমিতির বৈঠকে জানিয়ে দিলেন সোনিয়া গান্ধী। সূত্রের খবর, ২০২২ এর সেপ্টেম্বরে কংগ্রেস সভাপতি পদে নির্বাচন হবে। কংগ্রেসের কপিল সিব্বল সহ একাধিক নেতা সভাপতি পদে কাউকে স্থায়ীভাবে নির্বাচিত করার পক্ষে একাধিকবার সরব হন। কংগ্রেসের অন্দরে এই বিক্ষুব্ধ গোষ্ঠী ‘জি-২৩’ নামে পরিচিত। এদিন কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে সোনিয়া গান্ধী বলেন, আমাকে বলার সুযোগ দিলে বলব, আমিই পূর্ণ সময়ের কংগ্রেস সভানেত্রী। 

2021-10-16 15:54:15

মল্লিক বাজারে একটি হোটেলে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন

মল্লিক বাজারে একটি  রেস্তোঁরায় আগুন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ৩টি ইঞ্জিন। দমকলের অনুমান, রান্নাঘর থেকেই কোনওভাবে আগুন লাগে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, রেস্তোঁরায় আটকে থাকা সমস্ত কর্মীদের উদ্ধার করা হয়েছে।

2021-10-16 14:58:00

বীরপাড়ায় প্রতিমা ভাসানকে কেন্দ্র করে উত্তেজনা, গ্রেপ্তার ৪

শুক্রবার প্রতিমা ভাসানকে কেন্দ্র করে মদের আসরে বচসার জেরে ডিমডিমা চা বাগানে ছুরিকাহত এক যুবক ।  তাকে  আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এই ঘটনায় উত্তেজিত জনতা অভিযুক্তদের ঘরে আগুন ধরিয়ে দিলে চারটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন লাগানোর আগে কয়েকজনকে ঘরে আটকেও রাখা হয়েছিল। তাদের উদ্ধার করতে গিয়ে জনতার ছোড়া পাথরের আঘাতে বীরপাড়ার সিআই মুরলী মোহন সাহা সহ মোট ১২ জন পুলিস কর্মী জখম হন । হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর অবশ্য জখম পুলিস কর্মীদের ছেড়ে দেওয়া হয়েছে । এই ঘটনায় পুলিস এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিস।

2021-10-16 14:17:02

ধূপগুড়িতে হাতির মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

শনিবার সকালে ধূপগুড়ি ব্লকের মরাঘাট জঙ্গল সংলগ্ন এলাকা থেকে একটি হাতির মৃতদেহ উদ্ধার হয়। বনদপ্তর জানিয়েছে, মৃত হাতিটির বয়স ১৮-২০ বছর। ঠিক কী কারণে মৃত্যু হয়েছে তা জানতে বনদপ্তরের পক্ষ থেকে ময়নাতদন্ত করা হবে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে বৈদ্যুতিক সক লেগে বা বিষক্রিয়ায় মৃত্যু হতে পারে হাতিটির।রেঞ্জার রাজকুমার পাল বলেন, এদিন সকালে বনদপ্তরের কর্মীরা টহল দিতে গিয়ে মৃত হাতিটিকে দেখতে পায়। এরপর আমরা খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যাই। আজকেই হাতিটির ময়নাতদন্ত করা হবে।

2021-10-16 14:04:00

বোসপুকুরে স্বামীকে খুনের অভিযোগ স্ত্রীর বিরুদ্ধে

বোসপুকুরে স্বামীকে খুনের অভিযোগ উঠল স্ত্রীর বিরুদ্ধে। মৃতের নাম আনসুর আলি গাজি (৫৩)। মৃতের পরিজনদের অভিযোগ, স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে অচৈতন্য করার পর তাঁকে শ্বাসরোধ করে খুন করে তাঁর স্ত্রী। ঘটনার পরই মৃতের ভাই ইনজামাম স্থানীয় থানায় অভিযুক্ত মুসলিমা গাজির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এরপরই তাকে গ্রেপ্তার করে পুলিস। শুরু হয়েছে তদন্ত।
 

2021-10-16 12:39:46

বালিগঞ্জ মিলিটারি ক্যাম্পাসে আত্মঘাতী এক ব্যক্তি

বালিগঞ্জ মিলিটারি ক্যাম্পাসে আত্মহত্যা মাঝবয়সী এক ব্যাক্তির। পুলিস সূত্রে খবর উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। গতকাল রাতে দেহ উদ্ধার হয়। কী কারণে আত্মহত্যা সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

2021-10-16 10:25:46

দেশে কিছুটা হলেও নিম্নমূখী করোনার গ্রাফ

গতকালের তুলনায় কিছুটা হলেও নিম্নমূখী হয়েছে করোনার গ্রাফ। গত ২৪ ঘণ্টায় এই গ্রাফ নেমেছে ৫.৭ শতাংশ। এই ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৯৮১। মৃত্যু হয়েছে ১৬৬ জনের। তবে ১৭ হাজারেরও বেশি রোগী সুস্থ হয়ে গিয়েছেন এই সময়ে। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ৩,৪০,৫৩,৫৭৩। মোট মৃতের সংখ্যা ৪,৫১,৯৮০। এ পর্যন্ত দেশে মোট টীকাকরণ সম্পূর্ণ হয়েছে ৯৭,২৩,৭৭,০৪৫ জনের। যাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হয়েছে ৮,৩৬,১১৮ জনের।

2021-10-16 10:07:17

সোনারপুরে আক্রান্ত ট্রাফিক সার্জেন্টই

ডিউটি সেরে বাড়ি ফিরছিলেন। আর পথেই আক্রান্ত হলেন এক ট্রাফিক সার্জেন্ট। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর এলাকায়। জানা যাচ্ছে, গতকাল, শুক্রবার রাতে ডিউটি সেরে বাড়ি ফিরছিলেন যাদবপুর ট্রাফিক গার্ডের সার্জেন্ট রাজা রায়। সে সময় মাঝরাস্তায় চলে আসে একটি কুকুর। গতি সামলাতে না পারায় তাঁর বাইকের ধাক্কায় জখম কুকুরটি। এরপরই কয়েকজন মত্ত যুবক রাজাবাবুর উপর চড়াও হয়ে তাঁকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। প্রাণ বাঁচাতে বাইক ফেলেই কোনওক্রমে পালিয়ে বাঁচেন তিনি। এরপর সোনারপুর থানায় অভিযোগ দায়ের হয়। ঘটনায় এখনও পর্যন্ত কার্তিক নামক একজনকে গ্রেপ্তার করেছে পুলিস।

2021-10-16 09:57:00

বিসর্জনের শোভাযাত্রায় দ্রুত গতির বেপরোয়া গাড়ি, মৃত ১, জখম বহু

SafeValue must use [property]=binding: বিসর্জনের শোভাযাত্রায় দ্রুত গতির বেপরোয়া গাড়ি, মৃত ১, জখম বহু (see http://g.co/ng/security#xss)

দশমীতেই মর্মান্তিক ঘটনা। উত্তরপ্রদেশের লখিমপুরের পর এবার ছত্তিশগড়ের যশপুরে। একটি দ্রুতগতির এসইউভি গাড়ি পিষে দিল কয়েকজনকে।  ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। গুরুতর জখম ১৭ জন। তাঁরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। তবে অনেকের অবস্থাই বেশ আশঙ্কাজনক।তাই মৃতের সংখ্যাটা আরও পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। গতকাল, শুক্রবার এখানে দুর্গা প্রতিমা বির্জনের শোভাযাত্রার মাঝে হঠাই ঢুকে পড়ে দ্রুতগামী ঘাতক ওই গাড়িটি। পিছন দিক থেকে ধাক্কা মারে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের। এতেই নিহত হন এক জন। স্যোশাল মিডিয়ার ভাইরাল ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, শোভাযাত্রাটি রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন জনা ২০ লোক। এমন সময় পিছন থেকে দ্রুত গতিতে আসা লাল রংয়ের ঘাতক গাড়িটি তাঁদের মধ্যে দিয়ে এলোপাথাড়ি ভাবে ছুটতে থাকে। এরপর বিসর্জনের মিছিলে থাকা বাকিরা গাড়িটিকে ধাওয়া করে ধরে ফেলে। এমনকি উত্তেজিত জনতা গাড়িটিতে আগুনও লাগিয়ে দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিস। গ্রেপ্তার করা হয় বাবলু বিশ্বকর্মা ও শিশুপাল শাহু নামক দুই অভিযুক্তকে। এই ঘটনাকে ঘিরে ওই এলাকায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। রীতিমতো থমথমে পরিবেশ গোটা চত্বরে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিসবাহিনীও। ঘটনার পর পরই ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ট্যুইট করে দুঃখপ্রকাশ করেন।

2021-10-16 09:30:03

ফের বৃষ্টির ভ্রুকুটি বঙ্গে

SafeValue must use [property]=binding: ফের বৃষ্টির ভ্রুকুটি বঙ্গে (see http://g.co/ng/security#xss)

বর্ষা বিদায় নিয়েছে বেশ কয়েকদিন হয়েছে। কিন্তু বৃষ্টির ভ্রুকুটি রয়েই যাচ্ছে দক্ষিণবঙ্গে। আজ, শনিবার সকালে রৌদ্র ঝলমলে আকাশ থাকলেও, বেলা গড়ালেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উপকূলবর্তী জেলাগুলিতে বইতে পারে ঝোড়ো হাওয়াও। আগামীকাল রবিবার ও আগামী সোমবার দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই আজ থেকে বৃষ্টি শুরু হবে। যা চলবে মঙ্গলবার পর্যন্ত বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

2021-10-16 09:08:52

ভারতীয় দলের নতুন কোচ দ্রাবিড়!

SafeValue must use [property]=binding: ভারতীয় দলের নতুন কোচ দ্রাবিড়! (see http://g.co/ng/security#xss)

টি ২০ বিশ্বকাপের পর কে হবেন টিম ইন্ডিয়ার হেড কোচ তা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে ৷ বিরাট কোহলিদের হেড কোচের পদে বিসিসিআই থেকে ক্রিকেট প্রেমী সকলেরই পছন্দের দৌড়ে এগিয়ে রয়েছেন রাহুল দ্রাবিড়। আগামী ২০২৩ পর্যন্ত রাহুলকে কোচ হিসেবে রাখতে হচ্ছে চুক্তি। অন্তত বিসিসিআই সূত্রে এমনটাই গুঞ্জন। আরও শোনা যাচ্ছে,  গতকাল শুক্রবার দ্রাবিড়ের সঙ্গে বৈঠক হয় সৌরভ গঙ্গোপাধ্যায় ও  জয় শাহের। বোর্ডের প্রস্তাবে রাহুল রাজিও রয়েছেন বলেই খবর।

2021-10-16 08:59:43

কলকাতায় সেঞ্চুরি গড়ল পেট্রল

SafeValue must use [property]=binding: কলকাতায় সেঞ্চুরি গড়ল পেট্রল (see http://g.co/ng/security#xss)

ফের ঊর্ধ্বমূখী পেট্রল-ডিজেলের দাম। কলকাতায় সেঞ্চুরি গড়ল পেট্রল। আজ, শনিবার কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ৩৬ পয়সা বেড়ে হয়েছে ১০৬.১১ টাকা। পাশাপাশি, ডিজেল লিটার প্রতি ৩৫ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৩৩ টাকা। অন্যদিকে, নয়াদিল্লিতে পেট্রলের দাম হয়েছে লিটার প্রতি ১০৫.৪৯ টাকা ও ডিজেল লিটার প্রতি ৯৩.২২ টাকা। মুম্বইয়ে পেট্রল লিটার প্রতি ১১১.৪৩ টাকা ও লিটার প্রতি ডিজেল ১০২.১৫ টাকা এবং চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রল ১০২.৭০ টাকা ও ডিজেল লিটার প্রতি ৯৮.৫৯ টাকা।

2021-10-16 08:50:43

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব খাদ্য দিবস
বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস

১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন 
১৮৯৬:  কলকাতা হাইকোর্টের প্রথম বাঙালি ব্যরিস্টার মনমোহন ঘোষের মৃত্যু
২০২০ - প্রথমবারের মতো কোন বেসরকারি সংস্থা হিসেবে স্পেস এক্স আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে নভোচারী পৌঁছে দেয়।
২০২০ - বিশিষ্ট আবৃত্তিকার ও বাচিক শিল্পী প্রদীপ ঘোষের মৃত্যু

2021-10-16 08:20:29

আপনার আজকের দিনটি

SafeValue must use [property]=binding: আপনার আজকের দিনটি (see http://g.co/ng/security#xss)

মেষ:  ভ্রমণের সুযোগ আসতে পারে।
বৃষ:  অর্থকড়ি আসবে একাধিক সূত্রে।
মিথুন: ফাটকা, লটারিতে হঠাৎ অর্থপ্রাপ্তি হতে পারে।
কর্কট: ব্যবসা-বাণিজ্যের প্রসার ও কর্মোন্নতির যোগ।
সিংহ: গৃহ/ ফ্ল্যাট কেনার স্বপ্ন সফল হতেই পারে।
কন্যা: আপনার কাজের সুফল অন্য কেউ ভোগ করতে পারে।
তুলা: প্রিয়জনের সঙ্গলাভে মনে প্রফুল্লতা বাড়বে।
বৃশ্চিক: বহু লোকের সমাবেশ এড়িয়ে চলুন।
ধনু: অযাচিত তীর্থভ্রমণে মানসিক তৃপ্তি।
মকর: সন্তানের কর্ম কৃতিত্বে পরিবারে সুখ বৃদ্ধি।
কুম্ভ: সময়োচিত সিদ্ধান্তে জটিল পরিস্থিতি থেকে বেরিয়ে মানসিক প্রফুল্লতা বৃদ্ধি।
মীন: কর্মক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য ও পদোন্নতি।
বিস্তারিত রাশিফল ও প্রতিকার সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন: https://bit.ly/39mJ5Su

2021-10-16 08:04:19
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021