এই মুহূর্তে

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বহুতলে ভয়াবহ আগুন

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বহুতলে ভয়াবহ আগুন

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একটি বহুতলে আজ সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। জানা গিয়েছে, ৪৫ নম্বর সেন্ট্রাল অ্যাভিনিউয় ঠিকানার ওই বহুতলের ছ’তলায় সকাল সাড়ে দশটা নাগাদ আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে অকুস্থলে পৌঁছেছে দমকলের ৬টি ইঞ্জিন। চলছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা। বহুতলের ওই ফ্লোরে একটি অফিস রয়েছে। সেই অফিসেরই ইলেক্ট্রনিক্স জিনিস থেকে আগুন ছড়াতে পারে বলে অনুমান করা হচ্ছে।  

2023-06-01 10:54:34

মুম্বইতে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং উদ্ধব থ্যাকারে

2024-07-12 17:01:00

নেপালে ফের পালাবদল, আস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রী পদ থেকে সরছেন পুষ্প কমল দাহাল

নেপালে ফের পালাবদল, আস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রী পদ থেকে সরছেন পুষ্প কমল দাহাল

ফের পালাবদল নেপালে। পার্লামেন্টের আস্থা ভোটে পরাজিত হলেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ওরফে প্রচণ্ড। ১৯ মাস ক্ষমতায় থাকার পর আজ, শুক্রবার আস্থা ভোটে হেরে যান তিনি। নেপাল পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অফ রিপ্রেজেনটেটিভসের আসন সংখ্যা ২৭৫। তার মধ্যে পুষ্প কমল দাহালের বিপক্ষে ভোট পড়ে ১৯৪। পক্ষে ভোট পড়ে মাত্র ৬৩টি ভোট। আস্থা ভোটে জিততে প্রয়োজন ছিল ১৩৮ ভোটের। উল্লেখ্য, প্রচণ্ড সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহারের পর গত বুধবারই নয়া জোটের ঘোষণা করে প্রাক্তন প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির দল কমিউনিস্ট পার্টি অফ নেপাল বা ইউএমএল। নেপালি কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয় তারা। হাউস অফ রিপ্রেজেনটেটিভসে নেপালি কংগ্রেসের আসন সংখ্যা ৮৯। অপরদিকে ওলির দলের আসনসংখ্যা ৭৮। সেক্ষেত্রে জোটের আসন দাঁড়াল ১৬৭। সূত্রের খবর, নেপালি কংগ্রেসের সভাপতি শের বাহাদুর দেউবা ইতিমধ্যেই ওলিকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করেছেন।

2024-07-12 16:17:00

৬২২ পয়েন্ট উঠল সেনসেক্স

2024-07-12 16:15:00

ধস! কার্যত যোগযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে সিকিম  

এক নাগাড়ে বৃষ্টি আর ধসের জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে সিকিম। গত কয়েকদিন ধরে জায়গায় জায়গায় ধস নামায় ১০ নম্বর জাতীয় সড়কের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অংশ বন্ধ হয়ে গিয়েছে।  ফলে দেশের বাকি অংশের সঙ্গে উত্তর-পূর্বের এই রাজ্যের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন।  এই ধসে চাপা পড়ে মৃত্যু হল  যাত্রীবাহী গাড়ির এক আরোহীর। আহত হয়েছেন অনান্য যাত্রীরাও। জানা যাচ্ছে,  গাড়িটি যে রাস্তা ধরে যাচ্ছিল হঠাৎই সেখানে পাহাড় থেকে হুড়মুড়িয়ে রাস্তার উপরে ধস নেমে আসে। কিছু বুঝে ওঠার আগেই বিশাল একটি পাথর গাড়ির উপর এসে পড়ে। ফলে গাড়ির একাংশ দুমড়েমুচড়ে যায়। গাড়িতে থাকা চল্লিশোর্ধ্ব এক মহিলার মৃত্যু হয়। আহত হয়েছেন আরও অনেকে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ১০ নম্বর জাতীয় সড়কের বিকল্প রুট হিসেবে এতদিন আলগাড়-লাভা হয়েই ঘুরপথে সিকিমে যাতায়াত চলছিল। এখন সেই বিকল্প রুটটিও বন্ধ। প্রশাসনের তরফে জানানো হয়েছে, আগামী ১৪ জুলাই সকাল ৬টা পর্যন্ত এই বিকল্প রুটটি বন্ধ থাকবে।  ফলে চরম বিপাকে পড়েছেন পর্যটকেরা। ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে তাদের। ঘুরে যাওয়ার জন্য সময়ও লাগছে বেশি। ফলে তার জন্য পর্যটকদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়াও।

2024-07-12 15:07:00

মালদহে জমি বিবাদের জেরে খুন প্রৌঢ়

প্রতিবেশীদের সঙ্গে জমি সংক্রান্ত বিবাদ। আর তার জেরেই খুন হতে হল এক প্রৌঢ়কে।  আজ শুক্রবার ঘটনাটি ঘটে মালদহের মোথাবাড়ি থানা এলাকায়।  ধারালো কোনও অস্ত্র দিয়েই তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ। পুলিস জানিয়েছে, মৃতের নাম বদরুদ্দোজা হাসান (৫০)।  তাঁকে বাঁচাতে গিয়ে জখম হলেন আরও এক যুবক। নাম তৌসিফুল হাসান। বছর তেত্রিশের তৌসিফুল সম্পর্কে মৃতের ভাইপো। ঘটনার পর অভিযুক্তরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পুলিস তাদের খোঁজ শুরু করেছে।

2024-07-12 14:30:49

মাথাভাঙায় ফের চুরি সোনার দোকানে

ফের সোনার দোকানে চুরি মাথাভাঙায়।  গতকাল বৃহস্পতিবার রাতে এখানকার পচাগড় গ্রামপঞ্চায়েত এলাকার পঞ্চানন মোড়ের একটি সোনার দোকানো চুরির ঘটনা ঘটে। একের পর এক দোকানে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।  দোকানের মালিক উজ্বল দাস এদিন দোকান খুলতে এসে চুরির বিষয়টি জানতে পারে। প্রসঙ্গত, গত সপ্তাহে পঞ্চানন মোড়ে আরও একটি দোকানে চুরি হয়েছিল। একই সঙ্গে শহর সংলগ্ন ভবেরহাট এলাকায়ও একটি দোকানে চুরির ঘটনা ঘটে। পরপর চুরির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ব্যবসায়িরা। রাতে শহর সংলগ্ন এলাকায় আরও বেশি পুলিসি টহলদারির দাবি তুলেছেন তাঁরা।

2024-07-12 14:30:03
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গবেষণাদি কর্মে উল্লেখযোগ্য সাফল্য ও সুনাম। হস্তশিল্পীদের পক্ষে দিনটি শুভ। ব্যবসায় অগ্রগতির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৫.৭০ টাকা১০৯.১৯ টাকা
ইউরো৮৮.৯৮ টাকা৯২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা