Bartaman Patrika

 নৌকায় পাচারের সময় শ্যামপুরে
কয়েক হাজার কেজি ডাল উদ্ধার

 সংবাদদাতা, উলুবেড়িয়া: তিনটি নৌকা করে পাচারের সময় কয়েক হাজার কেজি ডাল উদ্ধার করল শ্যামপুর থানার পুলিস। পুলিসের প্রাথমিক অনুমান, হলদিয়ার কোনও জাহাজ থেকে এই ডালের বস্তা চুরি করে আনা হয়েছিল। পরে পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানার হাতে চোরাই ডাল তুলে দেয় পুলিস।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে শ্যামপুর থানার জাল্লাবাজ এলাকায় রূপনারায়ণ নদী সংলগ্ন খালে তিনটে বড় নৌকা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। নৌকায় প্রচুর ডালের বস্তা থাকায় তাদের সন্দেহ হওয়ায় তারা নৌকায় থাকায় লোকেদের জিজ্ঞাসাবাদ করেন। তারা কোনও সদুত্তর দিতে না পারায় পুলিসে খবর দিলে শ্যামপুর থানার পুলিস ঘটনাস্থলে পৌছে নৌকার লোকেদের আটক করে এবং ডালের বস্তা উদ্ধার করে। পুলিসের এক কর্তা জানান, যেহেতু ডাল হলদিয়া থেকে চুরি করে আনা হয়েছিল, তাই সমস্ত ডাল মহিষাদল থানার হাতে তুলে দেওয়া হয়েছে। এই বিপুল পরিমাণ ডাল কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, পুলিস তা খতিয়ে দেখছে।  এই নৌকাগুলিতেই পাচার হচ্ছিল। (নীচে) উদ্ধার হওয়া ডালের বস্তা।

16th  September, 2020
 ব্রিটেনে ২ নভেম্বর অক্সফোর্ড টিকা
 প্রত্যেক দেশবাসী বিনামূল্যে
পাবেন ভ্যাকসিন: কেন্দ্র

ভ্যাকসিন নিয়ে ভোট-রাজনীতি অস্বস্তি বাড়িয়েছে কেন্দ্রের। সেই অস্বস্তি ঢাকতেই অবশেষে গোটা দেশের জন্য খুশির খবর দিল মোদি সরকার। শুধু বিহার, তামিলনাডুর বাসিন্দারা নয়, প্রত্যেক দেশবাসী করোনা ভ্যাকসিন পাবেন বিনামূল্যেই। স্বয়ং কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ ষড়ঙ্গী একথা ঘোষণা করেছেন। তবে কিছুটা চাপের মুখেই। কারণ ওড়িশায় তাঁর নিজের লোকসভা আসনের অন্তর্গত বালেশ্বর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। মুখ বাঁচাতেই এই ঘোষণা বলে কার্যত ‘বিজয়ীর হাসি’ এখন বিরোধীদের মুখে। 
বিশদ

আনলকে অর্থনৈতিক
কর্মকাণ্ডে শীর্ষে বাংলা

অর্থনৈতিক কর্মকাণ্ডে ফেরার তাগিদ। আনলক পর্ব বা নিউ নর্মাল, যে নামেই অভিহিত করা হোক না কেন, স্বাভাবিক জীবন-জীবিকায় ফেরাটাই এই পর্বের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আর সেই তাগিদে একেবারে শীর্ষেই স্থান করে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা।  বিশদ

পুলিস অ্যাকাডেমি সহ ভারতের
বহু জায়গায় জয়েশ হামলার ছক

ভারতে ফের হামলার ছক কষছে জয়েশ-ই-মহম্মদ। ইন্ডিয়ান পুলিস অ্যাকাডেমি সহ গুরুত্বপূর্ণ স্থান রয়েছে তাদের নিশানায়। আর পাকিস্তানে বসে এই নাশকতার ঘুঁটি সাজাচ্ছে স্বয়ং জয়েশ প্রধান মৌলানা মাসুদ আজহার। সম্প্রতি এই তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের। বিশদ

কোভিড আবহে বিহারে
আজ প্রথম দফার ভোট

আজ বুধবার শুরু হচ্ছে বিহার বিধানসভার ভোট। আর এই কোভিড মহামারীর মধ্যে ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করাই চ্যালেঞ্জ নির্বাচন কমিশনের। সামনের মাসে মধ্যপ্রদেশের ২৪টি আসনে উপনির্বাচন, একুশে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। সব ক্ষেত্রেই বিহারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাইছে কমিশন। 
বিশদ

নবমীতেই ‘বিসর্জন’, হাবড়ায় খাট
থেকে পড়ে তলিয়ে গেল শিশুপুত্র

ঘরে হাঁটুসমান জল, কাঠগড়ায় পুরসভা

হাবড়া শহরের বিভিন্ন এলাকা এখনও জলমগ্ন। বহু বাড়িতেই জমে রয়েছে জল। কোথাও কোথাও তা হাঁটু সমান। রবিবার খাট থেকে সেই জলে পড়ে গিয়েই মারা গেল ছ’ মাসের শিশুপুত্র। নবমীতেই বিসর্জন। এই ঘটনায় শোকে স্তব্ধ হাবড়ার লোকনাথ সরণী এলাকা। 
বিশদ

বৈদ্যবাটিতে যুবকের দেহাংশ উদ্ধার
ত্রিকোণ প্রেমের জেরে খুনের সন্দেহ

ত্রিকোণ প্রেমের জেরে এক যুবককে নৃশংসভাবে খুন করল এক দুষ্কৃতী। মৃত যুবকের দেহ খণ্ডবিখণ্ড করে বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেওয়া হয়। গত ১০ অক্টোবর চুঁচুড়া থেকে বিষ্ণু মাল (২৪) নামে ওই যুবককে অপহরণ করা হয়েছিল। বিশাল দাস নামে এক দুষ্কৃতীর দলবল তাঁকে অপহরণ করেছিল।
বিশদ

বরানগরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার
রহস্যজনক মৃত্যু,খুনের অভিযোগ

এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে রহস্য তৈরি হয়েছে। দশমীর দিন অর্থাৎ সোমবার বিকেলে বরানগরের ভট্টাচার্য পাড়ার একটি পুকুর থেকে উদ্ধার হয়েছে ওই যুবকের দেহ। পুলিস জানিয়েছে, মৃতের নাম সৌরভ সেনগুপ্ত (২২)। তিনি ইঞ্জিনিয়ারিংয়ের ফাইনাল ইয়ারের ছাত্র ছিলেন।
বিশদ

গাড়িতে না ওঠায় প্রকাশ্যে গুলি, কলেজ
ছাত্রীর মৃত্যুতে তোলপাড় হরিয়ানায়, ধৃত 

এ যেন সিনেমার স্ক্রিপ্ট। প্রথমে গাড়িতে উঠতে বলা। কলেজ ছাত্রী তা না শোনায় টেনে-হিঁচড়ে গাড়িতে তোলার চেষ্টা করে ‘প্রেমিক’। কিন্তু মেয়েটি তাতেও রাজি না হওয়ায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে মাথায় গুলি করে চম্পট দেয় সে। সোমবার প্রকাশ্যে হরিয়ানার ফরিদাবাদে এই হাড়হিম করা ঘটনাটি ঘটেছে। হত কলেজ ছাত্রীর নাম নিকিতা তোমার (২১)। অভিযুক্ত তৌসিফকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

এবার ইন্ডেন গ্যাস
বুকিং নতুন নম্বরে

লাগবে ওটিপি

আগামী ১ নভেম্বর থেকে ইন্ডেন গ্যাসের গ্রাহকরা আর পুরনো নম্বরে গ্যাস বুকিং করতে পারবেন না। ইন্ডিয়ান অয়েল জানিয়েছে, এতদিন এরাজ্যের বাসিন্দারা ৯০৮৮৩ ২৪৩৬৫ নম্বরে ফোন করে গ্যাস বুকিং করতে পারতেন। কিন্তু এবার তার বদলে ৭৭১৮৯ ৫৫৫৫৫ নম্বরে বুকিং করতে হবে। বিশদ

ফাঁকা মণ্ডপ দেখে বাঙালির প্রার্থনা,
মাস্ক-হীন হোক একুশের দুর্গাপুজো

অষ্টমীর রাত। সুশান্ত আর তনুশ্রী এসেছিলেন শ্রীভূমির ঠাকুর দেখতে। নভেম্বরে বিয়ে ঠিক হয়েছিল তাঁদের। কিন্তু করোনার জন্য অনুষ্ঠান পিছতে হয়েছে পরের বছর। ব্যারিকেড-বিধি মেনে ফাঁকা মণ্ডপ। তাই দূর থেকেই দেবী প্রণাম সেরে জানিয়ে গেলেন, ভক্তিটা মনের। তবুও মায়ের সামনে দাঁড়িয়ে জোড়হাত করে আশীর্বাদ চাওয়ার অনুভূতিটাই আলাদা।
বিশদ

করোনায় ফিকে
ইছামতিতে বিসর্জন

সেই জমজমাট ভাবটা যেন নেই। করোনার জন্য টাকির ইছামতি নদীতে এবার দুই বাংলার বিসর্জনের চিত্র অনেকটাই ফিকে হয়ে গেল। সোমবার, দশমীতে সকাল থেকেই প্রতিমা বিসর্জনের পালা চলেছে এই পাড়ে টাকি রাজবাড়ি ঘাটে। তবে তা করোনাবিধি মেনে, পুলিস এবং বিএসএফের কড়া নজরদারিতে। বিশদ

অস্ট্রেলিয়া সফর: সীমিত ওভারে বিরাটের ডেপুটি রাহুল
নেই রোহিত, টেস্ট দলে সিরাজ, টি-২০’তে বরুণ

আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য সোমবার তিন ফরম্যাটেই ভারতীয় দল ঘোষিত হয়েছে। কোনও স্কোয়াডেই নাম নেই ওপেনার রোহিত শর্মার। কারণ, তিনি পুরো ফিট নন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন হিটম্যান। দু’টি ম্যাচে মাঠে নামতে পারেননি। তাই আপাতত তাঁকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। বিশদ

দল নির্বাচনে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন সানির

চোটের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে জায়গা হয়নি রোহিত শর্মার। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর মনে করছেন, মুম্বইকরকে ঠিক কেন বাদ দেওয়া হল সে ব্যাপারে কোনও যুক্তিগ্রাহ্য কারণ নেই। বোর্ডের এই সিদ্ধান্তে স্বচ্ছতার অভাব রয়েছে। হিটম্যানের ফিটনেস নিয়ে বিস্তারিত তথ্য ক্রিকেটপ্রেমীদের জানা উচিত। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য আইপিএলে টানা দু’টি ম্যাচে খেলেননি মুম্বই ইন্ডিয়ান্সের এই সফল অধিনায়ক। তিন ফরম্যাটের ক্রিকেটে অস্ট্রেলিয়া সফরে দলে নেই রোহিত।
বিশদ

আশা ভঙ্গ নয় তবে
সুবাসহীন উৎসবের উপহার 
গুলদস্তা

একটা পাতলা সুতোর উপর তিনটি জীবন দাঁড়িয়ে রয়েছে। পুরনো হয়ে গিয়েছে এই সুতো, বারবার মনে হচ্ছে এই বুঝি ছিঁড়ে গেল। তিন মহিলার জীবনের রোজনামচা নিয়ে পরিচালক অর্জুন দত্ত ‘গুলদস্তা’ ছবিটি তৈরি করেছেন। ঘণ্টা দু’য়েকের এই ছবির যেন একটিই মাত্র উদ্দেশ্য। সেটি হল ডলি বাগরির (স্বস্তিকা মুখোপাধ্যায়) জীবন কাহিনী। প্রথম দিকে গোটা ছবির গল্প অত্যন্ত সাদামাটা, অনেকটা চিরাচরিত বাংলা টেলিভিশনের ধারাবাহিকের মতো। 
বিশদ

হলদে চশমায় ঘটনার ঘনঘটা 
শিরোনাম

‘এইভাবে একটা চ্যানেলের এক্সিকিউটিভ এডিটর না হলেও পারতেন।’ চ্যানেল কর্তা রজতকে ঘৃণাভরে কথাগুলো ছুঁড়ে দিল সাংবাদিক সুজিত। চেয়ার টিকিয়ে রাখতে মিডিয়া কর্তাদের ছলাকলা আরও নির্দিষ্ট করে বললে ইয়েলো জার্নালিজমই এই ছবির মূল বিষয়বস্তু। সেই সঙ্গে রয়েছে সম্পর্কের ফল্গুধারা। শিরোনাম অর্থাৎ হেডলাইনস। এই হেডলাইনসকে ইচ্ছাকৃত আকর্ষণীয় করে তোলার চেষ্টা হলেই যত বিপত্তি। কারণ, উদ্দেশ্যপ্রণোদিতভাবে রোমাঞ্চকর সংবাদ পরিবেশনই হল ‘হলুদ সাংবাদিকতা’।
বিশদ

মা দুর্গার পায়ের ছাপ! কাটোয়ায় ভট্টাচার্য
বাড়ির ঘট বিসর্জনের আগে শোরগোল  

মা দুর্গার পায়ের ছাপ! বিজয়া দশমীর দিন কাটোয়ার দোনা গ্রামের ভট্টাচার্য বাড়িতে নাকি স্বয়ং মা দুর্গার পায়ের ছাপ দেখা গিয়েছে। এই খবর চাউর হতেই শোরগোল পড়ে যায় এলাকায়। পার্শ্ববর্তী গ্রামের মানুষজনও সেখানে জড়ো হন। অনেকে ওই সিঁদুর মাখা পায়ের ছাপ দেখে মোবাইলে ছবিও তুলে রাখেন। কেউ কেউ আবার ওই পায়ের ছাপ থেকে সিঁদুর সংগ্রহ করার চেষ্টা করেন।
বিশদ

মানবপাচার রোধে
সাইকেলে প্রচার শিক্ষকের

সঙ্গী বলতে দু’ চাকার বাহন। নিশিযাপনের জন্য সঙ্গে রয়েছে তাঁবু খাটানোর সরঞ্জাম। এ নিয়েই অসাধ্য সাধন করতে বেরিয়ে পড়েছেন বারুইপুরের শিক্ষক পাপ্পু রায়। মানব পাচার নিয়ে রাজ্যের সাধারণ মানুষকে সচেতন করতেই তাঁর এই মহান উদ্যোগ। এই লক্ষ্যে মহাসপ্তমীর দিন সাইকেলের প্যাডেলে পা রেখেছেন তিনি। যাচ্ছেন দক্ষিণবঙ্গের সব জেলায়। 
বিশদ

কোথায় আউটলেট, কী কী সামগ্রী মিলবে,
ঘরে বসেই জানাতে চালু হচ্ছে মিমুল অ্যাপ 

এবার থেকে ঘরে বসে এক ক্লিকেই জানা যাবে পশ্চিম মেদিনীপুর জেলার মিমুলের আউটলেটগুলির সুলুক-সন্ধান। কোন আউটলেটে কী কী দুগ্ধজাত সামগ্রী মিলবে, তারও যাবতীয় তথ্য জানতে পারবেন গ্রাহকরা। সৌজন্যে মিমুল কেয়ার অ্যাপ। গ্রাহকদের সুবিধার জন্যই এই অ্যাপ চালু করতে চলেছে মিমুল। তবে, শুধু গ্রাহক নয়, গোপালকদের কাছেও এই অ্যাপটি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় টিভির অভিনেত্রী মালভি মালহোত্রাকে ছুরি দিয়ে কোপাল যোগেশকুমার মহিপাল সিং নামে এক ব্যক্তি। সোমবার রাত ন’টা নাগাদ এই ঘটনা ঘটেছে ...

...

পরিযায়ী’ প্রতিমা সংরক্ষণের ভাবনা। বেহালা বড়িশা ক্লাবের প্রতিমা এবার নজর কেড়েছে সকলের। শিল্পশৈলীর অনবদ্য নিদর্শন। দুর্গার পরিযায়ী শ্রমিকের রূপ ভাইরাল হয়েছে সর্বত্র। ...

স্বরূপনগরের প্রাক্তন সিপিএম বিধায়ক আনিসুর রহমান(৭৮) প্রয়াত হয়েছেন। রবিবার গভীর রাতে সল্টলেকের বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজবেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির দ্বারা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন।
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭ - অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬: আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে।
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫ - মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২ - বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের মৃত্যু।
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায়। খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১১ টাকা ৭৪.৮২ টাকা
পাউন্ড ৯৪.৭৫ টাকা ৯৮.০৯ টাকা
ইউরো ৮৫.৯০ টাকা ৮৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯, ১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী ১৭/৫৯ দিবা ১২/৫৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৮/৪১ দিবা ৯/১১। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৬/২৬ মধ্যে পুনঃ ৭/১২ গতে ৭/৫৭ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৬/৪২ মধ্যে পুনঃ ৮/২৩ গতে ৩/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৬ গতে ৭/১২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ৩/২৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১২/৪৫ মধ্যে। কালরাত্রি ২/৩২ গতে ৪/৭ মধ্যে।
১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী দিবা ১/৪০। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১১/১। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩৮ মধ্যে ও ৭/২১ গতে ৮/৫ মধ্যে ও ১০/১৬ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩
মধ্যে ও ৮/১৮ গতে ৩/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৩৮ গতে ৭/২১ মধ্যে ও ১/১০ গতে ৩/২১ মধ্যে। কালবেলা ৮/৩৩ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/২১ গতে ১২/৪৬ মধ্যে। কালরাত্রি ২/৩৩ গতে ৪/৮ মধ্যে।
১০ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮৮ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ 

27-10-2020 - 11:00:00 PM

আইপিএল: দিল্লি ৯৬/৬ (১৫ ওভার) 

27-10-2020 - 10:40:09 PM

আইপিএল: দিল্লি ৭৬/৪ (১১ ওভার) 

27-10-2020 - 10:18:29 PM

আইপিএল: দিল্লি ৩৪/২ (৫ ওভার) 

27-10-2020 - 09:48:54 PM

দিল্লিকে ২২০ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

27-10-2020 - 09:09:36 PM

সানরাইজার্স হায়দরাবাদ ১৭৫/২ (১৫ ওভার) 

27-10-2020 - 08:46:00 PM