Bartaman Patrika
বিজ্ঞান-প্রযুক্তি
 

বায়ুসেনার যুদ্ধবিমানে সওয়ার আপনিও

সুদীপ্ত সেন: ভারতীয় বায়ুসেনার অংশ হতে চান? না, আপনাকে কোনও পরীক্ষায় বসতে বা শারীরিক সক্ষমতার প্রমাণ দিতে হবে না। শুধু স্মার্ট ফোনের প্লে স্টোর থেকে ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স: দ্যা কাট অ্যাবভ’ গেমটি ডাউনলোড করে নিন। ব্যস! যুদ্ধবিমানের ককপিটে আপনি। এমআই-১৭ কপ্টার, মিরাজ, সুখোই উড়িয়ে শত্রু শিবিরে হামলা চালানোর জন্য তৈরি। গত, ৩১ জুলাই এই ‘ফ্লাইট সিমুলেশন’ গেমটি লঞ্চ করেছে ভারতীয় বায়ুসেনা। ইতিমধ্যেই, শুধু প্লে স্টোর থেকে গেমটি ১০ লক্ষের বেশি ডাউনলোড হয়েছে। ৪০ হাজারের বেশি ব্যবহারকারী গড়ে গেমটিকে ৪.৬ রেটিং দিয়েছে। ‘সিঙ্গল প্লেয়ার’ এই গেমটি প্লে স্টোরের পাশাপাশি আইওএস প্ল্যাটফর্মেও পাওয়া যাচ্ছে।
কী এই গেম: এটি একটি সিঙ্গল প্লেয়ার গেম। চোখ ধাঁধানো গ্রাফিক্স ও অ্যাডভেঞ্চারে মোড়া ১০টি মিশন রয়েছে এখানে। তবে, মিশনে নামার আগে অবশ্য ট্রেনিং নেওয়ারও ব্যবস্থা আছে। টেক-অফ, এয়ার কন্ট্রোল, ক্যামেরা, ল্যান্ডিং, অস্ত্র ব্যবহার, লক্ষ্যবস্তুতে আঘাত হানার মতো একাধিক বিষয় এখান থেকেই অভ্যাস করে নেওয়া যাবে।
প্রস্তুতকারক সংস্থা: গেমটি তৈরি করেছে ‘থেরাই ইন্টারেক্টিভ প্রাইভেট লিমিটেড’ নামে দিল্লির একটি সংস্থা। এরা মূলত মিলিটারি কমব্যাট গেমস ডেভেলপ করে। ভারতীয় বায়ুসেনার প্রথম মোবাইল গেম ‘গার্ডিয়ান অব স্কাই’ এরাই তৈরি করেছিল।
বিশেষত্ব: শুরুতেই তিনটি পৃথক মোড রয়েছে গেমটিতে। ট্রেনিং, সিঙ্গল প্লেয়ার এবং ফ্রি ফ্লাইট। ট্রেনিং শেষ করার পর আপনার জন্য অপেক্ষা করবে ১০টি আলাদা মিশন। এগুলি সহজ থেকে ধীরে ধীরে জটিল হয়েছে। মিশনগুলিতে যুদ্ধবিমান ওড়ানো বা শত্রু পক্ষকে আঘাত হানার বিষয়টি তো রয়েছেই। পাশাপাশি, বায়ুসেনার অংশ হিসেবে বিভিন্ন কমব্যাট ভেহিকল চালাতে এবং উদ্ধার কাজেও হাত লাগাতে হবে আপনাকে। মিশনগুলির মধ্যে সার্জিক্যাল স্ট্রাইক, এয়ার ডিফেন্স অপারেশন, প্রাকৃতিক বিপর্যয়ের মতো বিভিন্ন স্টেজ রয়েছে।
যুদ্ধবিমান ও মিসাইল: মিশনের প্রতিটি ধাপে মিরাজ, অ্যাপাচি, সুখোই ও রাফালের মতো অত্যাধুনিক যুদ্ধবিমান ব্যবহার করা যাবে। এতে রয়েছে গাইডেড মিসাইল, লেজার টেকনলজি, পিছিনে ধাওয়া করে আসা মিসাইলকে বোকা বানানোর প্রযুক্তিও। ভারতীয় বায়ুসেনা পারফরম্যান্সের সঙ্গে কোনও সমঝোতা করে না। এই গেমের ক্ষেত্রেও সেই বিষয়টিকেই প্রাধান্য পেয়েছে। তাই, একটি মিশনে আপনি যতক্ষণ না পর্যন্ত তিনটি স্টার পাচ্ছেন, ততক্ষণ পরের মিশনে যেতে পারবেন না।
আকর্ষণ অভিনন্দন: এই গেমের অন্যতম আকর্ষণ হল বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের মতো এক চরিত্রের উপস্থিতি। গেমের ডিফল্ট সেটিংসে রয়েছে ভারতীয় বায়ুসেনার ওই বীর যোদ্ধার মুখ ও নাম। এখানে, আপনি মোবাইলের ফ্রন্ট ক্যামেরা অন করে নিজের মুখ এবং পছন্দসই নাম ব্যবহার করতে পারবেন। কিন্তু, এই মুহূর্তে সেটা না করাই ভালো। কারণ, এই ফিচার্সটি আপনাকে বিশেষ একটা খুশি করতে পারবে না।
লুক অ্যান্ড ফিল: গেমটির হোমস্ক্রিনের লেআউট বেশ আকর্ষণীয়। শুরুটাও থ্রিলিং। মাল্টি অ্যাঙ্গেল ক্যামেরার সুবিধাও রয়েছে। কিন্তু, কন্ট্রোলে কিছু খামতি থেকে গেছে। সাউন্ড কোয়ালিটিতে অন্যান্য কমব্যাট গেমের তুলনায় খানিকটা পিছিয়ে। তবে, গ্রাফিক্স বেশ ভালো। সেটিংসে গিয়ে আপনি নিজের মতো করে একে কাস্টমাইজডও করতে পারবেন। বেসিক অ্যান্ড্রয়েড ফোনেও স্বাচ্ছ্যন্দে গেমটি খেলা যাবে। যেটুকু খামতি রয়েছে, পরবর্তী আপডেটে ডেভেলপাররা সেগুলি মিটিয়ে ফেলবেন বলেই আশা করা যায়। পাশাপাশি, গেমটি ইনস্টল করলে সেখানে বায়ুসেনা সংক্রান্ত বেশ কিছু তথ্যও মিলবে। হোমস্ক্রিনের বাঁদিকে একেবারে নীচে তিনটি অপশন রয়েছে। সেখান থেকে বায়ুসেনায় চাকরি এবং বায়ুসেনা সম্পর্কে জানার জন্য প্রয়োজনীয় তথ্য রয়েছে।
কোথায় মিলবে: গুগল প্লে স্টোর এবং আইওএস প্ল্যাটফর্ম থেকে সহজেই গেমটি ডাউনলোড করা যাবে। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ট্রেনিং সেশনের জন্য প্রথমে কোনও লগ ইন করার দরকার পরে না। তবে, পরবর্তী ধাপে অতিরিক্ত কিছু ফিচার্সের জন্য আপনাকে ইমেল আইডি ও পাসওয়ার্ড দিতে হবে। আপাতত এটি সিঙ্গল প্লেয়ার গেম। অক্টোবর মাসেই ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স: দ্য কাট অ্যাবভ’-এর মাল্টি প্লেয়ার ভার্সন বাজারে আসতে চলেছে বলে খবর।
গেমের নেপথ্যে: দিল্লিতে এই থ্রি-ডি গেমটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বায়ুসেনা প্রধান বি এস ধানুয়া। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, হঠাত্ করে মোবাইল গেম বাজারে আনার কথা কেন ভাবল বায়ুসেনা? জবাবে ধানুয়া বলেন, এই গেমের মধ্য দিয়ে যুব সমাজ আরও ভালোভাবে বায়ুসেনা সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি, গেমের প্রতিটি স্টেজে যে অ্যাডভেঞ্চার রয়েছে, তাতে তারা ব্যাপকভাবে অনুরক্ত হবেন। এবং ভবিষ্যতে বায়ুসেনায় যোগ দেওয়ার ব্যাপারে তারা আরও আগ্রহী হয়ে উঠবে।
প্রতিযোগী: কিন্তু, সারা দেশ যখন পাবজিতে ডুবে রয়েছে, সেই সময় কতটা দাগ কাটতে পারবে এই গেম? বাজার চলতি অন্যান্য গেমকে সংখ্যার বিচারে ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স: দ্য কাট অ্যাবভ’ যে ভালোই টেক্কা দিয়েছে, তা ডাউনলোড সংখ্যাতেই পরিষ্কার। বাজারে এই মুহূর্তে বেশ কিছু ফ্লাইট সিমুলেশন গেম রয়েছে। এর মধ্যে ইনফাইনাইট ফ্লাইট সিমুলেশন, এয়ার নেভি ফ্লাইট, ফ্লাইট পাইলট সিমুলেশন, ব্যাটল কপ্টার সিমুলেশন, এফ ১৮ কেরিয়ার ল্যান্ডিং অত্যন্ত পরিচিত নাম।
অতঃপর: একটা প্রশ্ন উঠতেই পারে, মর্ডান ওয়ারপ্লেন বা স্টার কমব্যাটের মতো অন্যান্য প্লেন কমব্যাট গেমকে কি টেক্কা দিতে পারবে ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স: দ্য কাট অ্যাবভ’? এটা নিয়ে কিন্তু ধোঁয়াশা আছে। তবে, এই সব নিয়ে চিন্তা না করে বায়ুসেনার এই গেম খেলেই দেখতে পারেন। দিনের শেষে হতাশ হবেন না বলেই মনে হয়। 
29th  September, 2019
এই বোস সেই বোস নয়

মৃণাল শীল: আমরা দেশনায়ক সুভাষচন্দ্র বসুর ছাত্রাবস্থার একটি ঘটনার সঙ্গে সকলেই পরিচিত। সেটি হল, প্রেসিডেন্সি কলেজের ইতিহাসের এক ইংরেজ অধ্যাপক ওটেন সাহেব এক বাঙালি ছাত্রকে বিনা কারণে অপমান করেন। এই ঘটনার প্রতিবাদে সরব হয় গোটা প্রেসিডেন্সি কলেজ।  
বিশদ

12th  January, 2020
অদৃশ্য ক্যামেরার ফোন!

রোটেটর, পপ আপ, আন্ডার ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোনের দুনিয়ায় নতুন সংযোজন। ছবি তোলার পরই অদৃশ্য হয়ে যাবে ক্যামেরা। এমনই অভিনব প্রযুক্তির স্মার্টফোনের আত্মপ্রকাশ করল ওয়ান প্লাস। সম্প্রতি লাস ভেগাসে আয়োজিত ‘কনজিউমার ইলেক্ট্রনিক্স শো’-তে (সিইএস ২০২০) মডেলটি প্রকাশ্যে এনেছে ওয়ান প্লাস।
বিশদ

12th  January, 2020
রোদ্দুর ছুঁতে সূর্যের দেশে পাড়ি দিচ্ছে ভারত 

বিনয় মালাকার: চাঁদের পর এবার সূর্য। পরপর দু’বার চন্দ্র অভিযানের সাফল্যের পর ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা বা ইসরোর এখন লক্ষ্য সূর্য। সূর্যের অগ্নি বলয়ে হয়তো পৌঁছনো সম্ভব হবে না, তবে সূর্যের অনেকটাই কাছে পৌঁছনোর চেষ্টা চালানো হবে।  
বিশদ

12th  January, 2020
সেরা কিছু প্রযুক্তিগত উন্নতি 

১০৮, ৪৮ ও ৬৪ মেগা পিক্সেল ক্যামেরা: মোবাইল ক্যামেরার অগ্রগতি ডিএসএলআর জগৎকে কঠিন চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে। বিশ্বে প্রথমবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর বাজারে নিয়ে এসেছে স্যামসাং।  বিশদ

29th  December, 2019
এ বছরের সেরা ব্যক্তিত্ব 

২০১৯ সালে বিজ্ঞানের অগ্রগতিতে অবদান রাখা ব্যক্তিদের মধ্যে এক ঝলকে খুঁজে নেওয়া কয়েকজন...  বিশদ

29th  December, 2019
জীবজন্তু 

প্রতিবছরই কিছু না কিছু নতুন প্রজাতির জীবজন্তু আবিষ্কার হয়। ২০১৯ সালও তার ব্যতিক্রম ছিল না। সেরকমই কয়েকটি প্রাণী হল  বিশদ

29th  December, 2019
এ বছরের উল্লেখযোগ্য ঘটনা 

 ১ জানুয়ারি: মানববিহীন মহাকাশযান নিউ হরাইজন্‌স সৌর জগতের দূরতম প্রান্তে অবস্থিত কাইপার বেল্টের মহাজাগতিক বস্তু ২০১৪ এমইউ৬৯-এর কাছে পৌঁছয়।
 ৩ জানুয়ারি: মহাকাশ গবেষণার ইতিহাসে প্রথমবার চাঁদের অন্ধকার পৃষ্ঠে অবতরণ করে চীনা মহাকাশযান চ্যাং ই-৪।  বিশদ

29th  December, 2019
ইলেকট্রনিক্সের ইতি!
আলোয় চলবে নতুন
যুগের কম্পিউটার

রক্তিম হালদার: বর্তমানে ‘কোয়ান্টাম সুপ্রিমেসি’র মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে তামাম বিশ্ব। এই পরিস্থিতিতে প্রশ্ন একটাই — তাহলে কি আজকের যুগের সাধারণ ইলেকট্রনিক কম্পিউটারের বদলে খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে ‘কোয়ান্টাম কম্পিউটার’? 
বিশদ

08th  December, 2019
 কৃত্রিম ত্বক নিয়ে মানুষ
হয়ে উঠবে রোবট

 সৌম্য নিয়োগী: রোবটরাও এবার হয়ে উঠবে মানুষের মতো! কৃত্রিম নয়, যন্ত্রমানবের শরীরেও থাকবে ব্যথা-বেদনা-ভালোবাসার মতো অনুভূতি। রোবটকে জড়িয়ে ধরলে সে লজ্জা পাবে। ভালোবেসে জড়িয়েও ধরবে। হাতে হাত রেখে মনও পড়তে পারবে সে। ঠান্ডা-গরম, হাসি-কান্না, আশঙ্কা — সব‌মিলিয়ে ষষ্ঠ ইন্দ্রিয়ই কাজ করবে যন্ত্র শরীরে।
বিশদ

08th  December, 2019
যন্ত্র কখনই চেতনা সম্পন্ন হবে না
বেদান্ত দর্শন তুলে ধরে বসু বিজ্ঞান
মন্দিরে বলে গেলেন সুভাষ কাক

 দেবজ্যোতি রায়: আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নতিতে অনেক কাজই আর মানুষকে করতে হচ্ছে না। করে দিচ্ছে যন্ত্র। কর্মচ্যুত হচ্ছেন বহু চাকুরিজীবী। এআইয়ের অগ্রগতির ফলে বর্তমান গোটা বিশ্বজুড়ে একটা অস্থিরতা তৈরি হয়েছে। আশঙ্কা, সংশয়ের প্রহর গুনছে তামাম দুনিয়া।
বিশদ

08th  December, 2019
 গুগল ইন্ডিয়ার শীর্ষ পদে সঞ্জয় গুপ্ত

ডিজনি ভারত শাখার প্রাক্তন শীর্ষ আধিকারিক সঞ্জয় গুপ্তকে কান্ট্রি ম্যানেজার এবং সেলস ও অপারেশনসের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ করল মার্কিন তথ্যপ্রযুক্তি জায়ান্ট গুগল। আগামী বছরের শুরুতে তিনি নতুন পদে কাজ শুরু করবেন। এই পদে ছিলেন রঞ্জন আনন্দন।
বিশদ

08th  December, 2019
কী করে বুঝবেন ফোন
ট্যাপ হচ্ছে কি না?

 একটি উপায় হচ্ছে অ্যান্টি-ভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপ বা মোবাইল এন্ড টু এন্ড সিকিউরিটির উপর অনেক অ্যাপ প্লে স্টোরে রয়েছে। সেরকম অ্যাপ যদি ডাউনলোড করা হয়, তারা কিন্তু একটা সঙ্কেত দেবে যে কিছু একটা হতে চলেছে বা কোনও প্রিভিলেজ অ্যাক্সেস দেওয়া হয়েছে।
বিশদ

10th  November, 2019
বিজ্ঞানের টুকিটাকি 

চন্দ্র অভিযানের জন্য নাসার নতুন স্পেসস্যুট, পরতে পারবেন যে কেউ
নতুন অভিযানের জন্য চাই নতুন পোশাক। আগামী আর্টেমিস চন্দ্র অভিযানের জন্য প্রস্তুত হচ্ছে নাসা। তার জন্য বিশেষ স্পেসস্যুট বা মহাকাশ অভিযানের উপযুক্ত পোশাক প্রস্তুত করে ফেললেন বিজ্ঞানীরা। সাংবাদিক সম্মেলন করে তা প্রকাশ্যে নাসার প্রধান জিম ব্রিডেনস্টাইন।   বিশদ

10th  November, 2019
নজরদারির নয়া ফাঁদ হোয়াটসঅ্যাপ 

সন্দীপ সেনগুপ্ত (ফাউন্ডার ডিরেক্টর, ইন্ডিয়ান স্কুল অব অ্যান্টি হ্যাকিং): আপনার তথ্য কি সুরক্ষিত? বা আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমেই কেউ আপনার উপর নজরদারি চালাচ্ছে না তো? ফেসবুকে তথ্য চুরির বিষয়টি এখন আর কারও অজানা নয়। কিন্তু, অনেকেই হোয়াটসঅ্যাপের সুরক্ষা ব্যবস্থার উপর ভরসা রেখেছিল।  
বিশদ

10th  November, 2019
একনজরে
বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে। ...

বিএনএ, তমলুক: নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের প্রথম প্রধানমন্ত্রী হলে দেশজুড়ে এত বৈষম্য আজ থাকত না। দেশের ৯৮ ভাগ পুঁজি মাত্র দু’শতাংশ মানুষের হাতে। আর মধ্যবিত্ত, ...

  নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: এই প্রথম কোনও ভারতীয় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। পেশায় নার্স ওই মহিলা বর্তমানে সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরলের বাসিন্দা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM

প্রথম টি-২০: ভারত ১৪২/৩ (১৩ ওভার)
 

03:20:26 PM

  তোলাবাজি ঘিরে হাওড়া স্টেশন সংলগ্ন পার্কিং লটে উত্তেজনা
তোলাবাজি ঘিরে উত্তেজনা দেখা দিল ঘটল হাওড়া স্টেশন সংলগ্ন পার্কিং ...বিশদ

03:18:00 PM