Bartaman Patrika
বিনোদন
 

প্রয়াত মর্দানি ছবি খ্যাত
বাঙালি পরিচালক প্রদীপ সরকার

মুম্বই, ২৪ মার্চ: পরিচালক ও প্রযোজক সতীশ কৌশিকের মৃত্যুর শোক এখনও অনেকেই কাটিয়ে উঠতে পারেননি। তার মাঝেই ফের বলিউডে নক্ষত্রপতন। প্রয়াত হলেন মর্দানি ছবি খ্যাত বাঙালি পরিচালক প্রদীপ সরকার। বয়স হয়েছিল ৬৭ বছর। পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন পরিচালক। চলছিল ডায়ালিসিসও। সম্প্রতি তাঁর শরীরে পটাশিয়ামের ঘাটতিও লক্ষ্য করা যায়। এরপর শারীরিক সমস্যায় জেরে আজ, শুক্রবার ভোররাতে তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া যায়। তবে শেষ রক্ষা হয়নি। এদিন ভোর সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় তাঁর। পরে টুইটারে সকলকে এই মর্মান্তিক খবর জানান পরিচালক হনসল মেহতা। লেখেন, ‘প্রদীপ সরকার দাদা..শান্তিতে ঘুমিও’। রানি মুখোপাধ্যায় অভিনীত মর্দানি ছবির পাশাপাশি বিদ্যা বালান ও সইফ আলি খান অভিনীত পরিণীতা ছবিরও পরিচালক ছিলেন তিনি। এছাড়া লাগা চুনরি মে দাগ, লাফাঙ্গে পরিন্দে, হেলিকপ্টার ইলা ছবিও মুক্তি পায় তাঁর হাত ধরেই। বেশ কয়েকটি ওয়েব সিরিজও পরিচালনা করেছিলেন তিনি। বিশিষ্ট এই বাঙালি পরিচালকের অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিনোদন জগৎ। শোকাহত তাঁর অনুরাগী ও আত্মীয়-পরিজনেরা। শোকজ্ঞাপন করেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী, অজয় দেবগন সহ বিশিষ্টরা। জানা গিয়েছে, আজ, শুক্রবার বিকেল চারটে নাগাদ পরিচালকের শেষকৃত্য সম্পন্ন হবে।
বড়ে মিঁয়া ছোটে মিয়াঁর শ্যুটিং
চলাকালীন চোট পেলেন অক্ষয় কুমার

বড়ে মিঁয়া ছোটে মিয়াঁর শ্যুটিং চলাকালীন চোট পেলেন বলিউডের অ্যাকশন হিরো অক্ষয় কুমার। জানা গিয়েছে, ছবির শ্যুটিং চলছিল স্কটল্যান্ডে।
বিশদ

কেউ ঝুঁকি নিতে চান না

বলিউড ইন্ডাস্ট্রিতে এক দশক কাটিয়ে ফেলেছেন ইয়ামি গৌতম। যে কোনও কাজে রাজি হওয়ার আগে চিত্রনাট্য পড়েন বারবার। চরিত্র বুঝে নেন মন দিয়ে। বিপরীতে ইন্ডাস্ট্রির নতুন কোনও সদস্য থাকলেও কোনও সমস্যা নেই ইয়ামির।
বিশদ

23rd  March, 2023
নতুন অজিত

যে কোনও প্রথমেরই অন্য ভালোলাগা। আপাতত সেই ভালোলাগার আঁচ উপভোগ করছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। তাঁর প্রথম ‘অজিত’। সৌজন্যে হইচই প্ল্যাটফর্মের নতুন ওয়েব সিরিজ ‘ব্যোমকেশ ও পিঁজরাপোল’।
বিশদ

23rd  March, 2023
খানদানি সেট

৪৫ দিন ধরে তৈরি হয়েছে সেট। প্রায় সাত দিন ধরে ওই সেটে একটিই অ্যাকশন দৃশ্যের শ্যুটিং হবে। এত আয়োজন শুনে চমকে উঠলেন তো? ‘টাইগার থ্রি’র একটি অ্যাকশন দৃশ্যের শ্যুটিংয়ে শাহরুখ খান এবং সলমন খানের জন্যই নাকি এই আয়োজন
বিশদ

23rd  March, 2023
রশ্মিকার আপত্তি

‘অনেক নেচেছি, আর না। আমার কোমর ব্যথা করছে। বয়স বাড়লে ঘাড়ে-পিঠে সমস্যা হবে।
বিশদ

23rd  March, 2023
সত্যবতী শিল্পা

১৮ বছর পর দক্ষিণী ছবিতে ফিরছেন শিল্পা শেট্টি।
বিশদ

23rd  March, 2023
সৌন্দর্যের কারণে হাতছাড়া ছবি!

সাদা-কালো, সচরাচর এমন চরিত্রে দেখা যায় না তাঁকে। অনুভব সিনহা পরিচালিত ‘ভিড়’ ছবিতে অন্য রকম দিয়া মির্জাকে দেখবেন দর্শক। ছবিটি লকডাউনের আধারে নির্মিত। ট্রেলার রঙিন নয়, সাদা-কালো। এপ্রসঙ্গে দিয়া বলেন, ‘দারুণ সিদ্ধান্ত এটা। শুধু এর রং মুছে অনুভব কত বড় বিষয় পর্দায় তুলে ধরেছেন।
বিশদ

22nd  March, 2023
টিভিতে জনপ্রিয়তা বুঝেছি

হিন্দু স্কুলে পড়াশোনা। উচ্চমাধ্যমিকের পর হাওড়ার ‘নটধা’ দলে থিয়েটারের হাতেখড়ি। স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান মানে তাঁর কাছে ছিল আগে ছুটি। থিয়েটারে কী হয়, সেই কৌতূহল থেকে দেখতে গিয়েছিলেন। তারপর ভালো লেগে গেল।
বিশদ

22nd  March, 2023
ডায়েটে ঐন্দ্রিলা

ডায়েট আর ঐন্দ্রিলা সেন! কিছু দিন আগেও এই শব্দ দুটো পরস্পরবিরোধী ছিল। গাবলুগুবলু ঐন্দ্রিলার ফিটনেস রুটিনে ডায়েট বিষয়টা ছিলই না। কিন্তু এই ডায়েটের গুণেই এখন তিনি নিজেকে নতুন রূপে মেলে ধরেছেন।
বিশদ

22nd  March, 2023
আড্ডাটাইমস-এ রকমারি বিনোদন

বংশপরম্পরায় বিনোদন ব্যবসার সঙ্গে যুক্ত সুরিন্দর ফিল্মস। বহু ছবি, টেলিভিশন ধারবাহিক তৈরির পর এবার ওয়েব প্ল্যাটফর্ম ‘আড্ডাটাইমস’-এ দেখা যাবে সংশ্লিষ্ট সংস্থা প্রযোজিত অরিজিনাল সিরিজ।
বিশদ

22nd  March, 2023
প্রয়াত অভিনেতা

৫৬ বছর বয়সে প্রয়াত হলেন হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। সূত্রের খবর, গত ১৬ মার্চ লন্ডনের কিংস ক্রস রেল স্টেশনের বাইরে পুলিস পলকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, অভিনেতার মস্তিষ্কের মৃত্যু হয়েছে।
বিশদ

22nd  March, 2023
করোনা আক্রান্ত

করোনা আক্রান্ত হলেন অভিনেত্রী তথা রাজনীতিবিদ কিরণ খের। সদ্য কোভিড টেস্টের ফল পজিটিভ আসার পরই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তা জানান কিরণ।
বিশদ

22nd  March, 2023
হিন্দিতেও চেঙ্গিজ

আগামী ঈদে মুক্তি পাবে জিৎ অভিনীত ‘চেঙ্গিজ’। শুধু বাংলা নয়, একই দিনে হিন্দিতেও মুক্তি পাবে রাজেশ গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবি।
বিশদ

22nd  March, 2023
সিনেমার চেয়ে বড় কিছু নেই

‘ভিড়’-এর মুক্তি আসন্ন। কলকাতায় এসে সাক্ষাৎকার দিলেন রাজকুমার রাও। মুখোমুখি সুদীপ্ত রায়চৌধুরী।   বিশদ

21st  March, 2023
একনজরে
মহারাষ্ট্রের রাজনীতিতে কি নয়া সমীকরণ? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্যের রাজনৈতিক মহলে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের পোস্ট করা একটি ছবি জল্পনা উস্কে দিয়েছে। সম্প্রতি তিনি বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ...

নাবালিকাকে ধর্ষণ করে খুনকাণ্ডে ধৃত ‘জামাই’ মনোজ রায়ের ফাঁসির দাবি উঠেছে। বৃহস্পতিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলার সময় এই দাবি তোলেন মৃত নাবালিকার প্রতিবেশীরা। ...

তিনদিনের মস্কো সফর সেরে ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন চীনা প্রেসিডেন্ট জি জিনপিং। পশ্চিমি দুনিয়ার শক্তিশালী রাষ্ট্রগুলিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকও করেন তিনি। ...

বিশ্বকাপের আর বেশি বাকি নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাত নিয়ে উদ্বেগ থেকেই যাচ্ছে। ঘোর অনিশ্চিত যশপ্রীত বুমরাহ, শ্রেয়স আয়ারের খেলা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেয়াদি সঞ্চয় থেকে অর্থাগম যোগ আছে। সন্তানের আবদার মেটাতে অর্থ ব্যয়। ধর্মকর্মে মন আকৃষ্ট হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব যক্ষ্মা দিবস
বিশ্ব আবহাওয়া দিবস

১৬০৩: ইংল্যান্ডের রানী প্রথম এলিজাবেথের মৃত্যু
১৬৯৩: ইংরেজ সূত্রধর ও ঘড়ি-নির্মাতা জন হ্যারিসনের জন্ম
১৮৬১: লন্ডনে প্রথম ট্রাম চলাচল শুরু হয়
১৮৭৪:  বিশ্বের অন্যতম সেরা জাদুকর হ্যারি হুডিনির জন্ম
১৯০৫: ফরাসি লেখক জুল ভার্নের মৃত্যু
১৯৩৩: এড্লফ হিটলার জার্মানির একনায়ক হন
১৯৫৬: পাকিস্তানকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা করা হয়
১৯৬১: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের জন্ম
১৯৬৫: মার্কিন পেশাদার কুস্তীগির দ্য আন্ডারটেকারের জন্ম
১৯৭৯: অভিনেতা ইমরান হাসমির জন্ম
২০০৫: সঙ্গীতপরিচালক,আবহসঙ্গীতপরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার মৃত্যু
২০২২: টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৩৩ টাকা ৮৩.০৭ টাকা
পাউন্ড ৯৯.৬৭ টাকা ১০৩.০৭ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৯,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৬,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া ২৮/১৭ অপরাহ্ন ৫/১২। অশ্বিনী নক্ষত্র ১৯/১২ দিবা ১/২২। সূর্যোদয় ৫/৪১/২২, সূর্যাস্ত ৫/৪৫/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/১৬ গতে ৪/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩১ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ৪/৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে। 
৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া রাত্রি ৭/৩০। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৫/৪৩, সূর্যাস্ত ৫/৪৫। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/১৫ মধ্যে ও ৩/৫৩ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৪৩ গতে ১/৪৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১৪ মধ্যে। 
১ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালীঘাটে জনতা দলের (সেকুলার) নেতা কুমারস্বামীকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:26:00 PM

৩৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:10:12 PM

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ
লোকসভায় সদস্যপদ খোয়ালেন রাহুল গান্ধী। আজ, শুক্রবার সেই বিষয়ে লোকসভার ...বিশদ

02:24:00 PM

কুপওয়ারায় অনুপ্রবেশকারী জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী
উপত্যকায় নিকেশ এক জঙ্গি। আজ, শুক্রবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার জাব্দির ...বিশদ

02:00:25 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই ব্যক্তি

01:47:17 PM

২৪ পয়েন্ট উঠল সেনসেক্স

01:38:25 PM