Bartaman Patrika
বিনোদন
 

গানে গানে আগমনী আর পুজোর প্রেম

পুজো আসবে আর প্রেমের গান তৈরি হবে না তাও কি হয়? এই মুহূর্তে টলিউডের প্রথম সারির সঙ্গীত পরিচালক তথা গায়ক অনুপম রায় নিয়ে এলেন তাঁর নতুন পুজো প্রেমের গান ‘গা ছুঁয়ে বলছি।’ প্রকাশিত হল সারেগামা থেকে। বন্ধুত্ব আর পুজোর প্রেম নিয়ে তৈরি এই গানের ভিডিওতে অভিনয় করেছেন ঋতব্রত মুখোপাধ্যায় ও অঙ্গনা রায়। এ বছর সারেগামা থেকে মোট চারটি গান বেরনোর কথা অনুপমের। ভ্যালেন্টাইন্স ডে’তে মুক্তি পেয়েছিল ‘পুতুল আমি’। মাসকয়েক আগে মুক্তি পেয়েছে ‘দারুণ’। অনুপম বলছিলেন, ‘গা ছুঁয়ে বলছি বাঙালিদের একটা চলতি কথা। আমরা সবাই কখনও না কখনও এটা বলেছি। পুজোর জন্যই গানটা লিখেছিলাম বেশ কয়েকবছর আগে। আশা করছি সকলের ভালো লাগবে।’ ভিডিওতে দেখা যাচ্ছে গায়ককেও। সারেগামার ইউটিউব চ্যানেল ছাড়াও সব ডিজিটাল প্ল্যাটফর্মে শোনা যাচ্ছে গানটি। 
অন্যদিকে, একই সংস্থা থেকে দুর্গাপুজোর আগমনী গান নিয়ে হাজির আর এক জাতীয় পুরস্কারজয়ী গায়িকা ইমন চক্রবর্তী। ‘আইগিরি নন্দিনী’ শীর্ষক গানটির সুরকার তাঁর স্বামী নীলাঞ্জন ঘোষ। কথা সৈকত চট্টোপাধ্যায়ের। নারীশক্তির জয়গান অর্থাৎ আজকের নারী যে মাল্টিটাস্কার সে কথাই তুলে ধরে গানটি। সম্প্রতি গায়িকার জন্মদিনে গানটি প্রকাশ্যে এল। ‘জন্মদিনে আমারই গাওয়া গান মুক্তি পাওয়ায় একটা অন্য অনুভূতি হচ্ছে। নারীশক্তির কথা মাথায় রেখেই গানটি তৈরি’, বলছিলেন ইমন। মুক্তির দিন কয়েকের মধ্যেই গানটি দেখে ফেলেছেন প্রায় ১০ লক্ষের বেশি মানুষ।   
26th  September, 2022
ভিকির শ্যাম বাহাদুরের মুক্তির তারিখ জানাল নির্মাতারা

কবে মুক্তি পাচ্ছে ভিকি কৌশলের শ্যাম বাহাদুর? একটি ভিডিও প্রকাশ করে জানিয়ে দিল নির্মাতা সংস্থা। ভারতীয় সেনার ফিল্ড মার্শাল শ্যাম মানেকশার বায়োপিক হল শ্যাম বাহাদুর। এই সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে ভিকি কৌশলকে।
বিশদ

রাশিয়ায় মুক্তি

আসমুদ্রহিমাচল কাঁপিয়ে দিয়েছিল আগেই। এমনকী এই ছবির সুপারহিট সংলাপ দিয়ে সোশ্যাল মিডিয়ায় রিল বানিয়েছেন বিদেশি সেলিব্রিটিরাও।
বিশদ

30th  November, 2022
নো মেক আপ লুকে

সদ্যোজাত কন্যাসন্তানকে নিয়েই এখন সময় কাটছে। রাহার জন্মের পর এই প্রথম প্রকাশ্যে দেখা গেল অভিনেত্রী আলিয়া ভাটকে।
বিশদ

30th  November, 2022
বিয়ের পরিকল্পনা নেই

আরবাজ খানের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুললেন ইতালিয়ান মডেল অভিনেত্রী জর্জিয়া আন্দ্রিয়ানি। মালাইকা আরোরার সঙ্গে বিচ্ছেদের পরে এখন এই মডেলের সঙ্গেই সম্পর্কে রয়েছেন সলমন খানের দাদা, বলিউডের অন্দরে ফিসফাস অনেকদিনের।
বিশদ

30th  November, 2022
ইফিতে সম্মানিত

বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ বিতর্কে ৫৩তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান ছিল সরগরম। 
বিশদ

30th  November, 2022
সময় অনেক
কিছু শিখিয়ে দেয়

উপলব্ধি মিমি চক্রবর্তীর। এই নিয়ে দ্বিতীয়বার পরিচালক অরিন্দম শীলের ছবিতে অভিনয় করলেন তিনি। ‘খেলা যখন’ মুক্তির আগে কোনও রাজনৈতিক বিষয় নয় এই শর্তে বর্তমান-এর সঙ্গে আড্ডায় অভিনেত্রী-সাংসদ।
বিশদ

30th  November, 2022
সোলো লিড

সময়টা বেশ ভালোই যাচ্ছে কিয়ারা আদবানির। এমনিতেই সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে তাঁর বিয়ের গুঞ্জনে সরগরম বলিউড। সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়ে গত রবিবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন অভিনেত্রী।
বিশদ

29th  November, 2022
সরে দাঁড়ালেন

গত অক্টোবর মাসেই ঠিক হয়ে গিয়েছিল ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ছবিতে এক নায়িকার নাম জাহ্নবী কাপুর। আলি আব্বাস জাফরের পরিচালনায় এই ছবিতে টাইগার শ্রফের বিপরীতে অভিনয় করার কথা ছিল তাঁর।
বিশদ

29th  November, 2022
নতুন জুটির নতুন ছবি

কয়েকদিন আগেই অভিনেত্রী সঞ্জনা সাংঘি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নতুন কাজ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। এমনকী ‘দিল বেচারা’র অভিনেত্রী তাঁর অনুরাগীদের বলেছিলেন কী করতে চলেছেন তা নিয়ে অনুমান করতে।
বিশদ

29th  November, 2022
সম্পর্কে রয়েছেন কৃতি ও প্রভাস!
বরুণের মন্তব্যে জল্পনা

সম্প্রতি একটি চ্যানেলের রি‌য়্যালিটি শো-তে ‘ভেড়িয়া’ সিনেমার প্রচারে এসেছিলেন বরুণ ধাওয়ান ও কৃতি শ্যানন। সেখানেই বরুণের একটি মন্তব্যে রীতিমত উচ্ছ্বসিত দক্ষিণী অভিনেতা প্রভাস রাজ ও অভিনেত্রী কৃতি শ্যাননের ফ্যানেরা।
বিশদ

28th  November, 2022
গুমোট রাতে কালো রূপকথার গল্প
মহিষাসুরমর্দ্দিনী

নামগোত্রহীন কিছু চরিত্র এক রাতে বনেদি অন্দরমহলের ক্ষুদ্র পরিসরে আসা-যাওয়া করে। আসলে তাদের প্রত্যেকের জীবনবোধ, আচরণশৈলী ও বিশ্বাস এক একটি সামাজিক শ্রেণির প্রতিনিধিত্ব করে। আর শ্রেণি মানেই অবধারিত শ্রেণি-বিদ্বেষ, শক্তি প্রদর্শনের দ্বৈরথ। বিশদ

28th  November, 2022
৩২ বছর পর

‘সাথিয়া তুনে কেয়া কিয়া’। চিত্রা আর এস পি বালসুব্রহ্মণ্যমের দ্বৈতকণ্ঠে এই গানের কথা মনে আছে সিনেপ্রেমীদের। কোন ছবির গান জিজ্ঞাসা করলে হয়তো মাথা চুলকোতে হবে অনেককেই। হবে নাই বা কেন! সেই কবেকার কথা। ১৯৯১ সালে এই গানটি ছিল সলমন খান ও রেবতী অভিনীত ‘লভ’ ছবিতে। বিশদ

28th  November, 2022
মন জিতলেন

কিছুদিন আগে মানবিক ব্যবহারে ভক্তদের মন জয় করেছিলেন বরুণ ধাওয়ান। এবার মানবিকতার নিদর্শন রাখলেন শেহনাজ গিল। অনুরাগীরা তাদের স্বপ্নের নায়ক-নায়িকাকে হাতের কাছে পেলে ছবি তুলতে চান, তাঁদের ছুঁয়ে দেখতে চান। বিশদ

28th  November, 2022
অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
অমিতাভের কণ্ঠ-মুখ, নির্দেশ আদালতের

অমিতাভ বচ্চনের অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না তাঁর ছবি, নাম ও কণ্ঠ। দিল্লি হাইকোর্টে অভিনেতার আবেদনের ভিত্তিতে এমনটাই জানিয়েছেন বিচারপতি। অমিতাভ আজ, শুক্রবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন তাঁর ব্যক্তিত্ব রক্ষার বিষয় নিয়ে
বিশদ

25th  November, 2022
একনজরে
উত্তর আফগানিস্তানের এক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে বোমা বিস্ফোরণে অন্তত ১০ পড়ুয়ার মৃত্যু। আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি তাকোর জানিয়েছেন, বুধবার উত্তর সামানগন প্রদেশের রাজধানী আইবাকের এক মাদ্রাসায় এই হামলায় আহত বেশ কয়েকজন। ...

শ্রদ্ধা ওয়াকার খুনে ফের নয়া তথ্য। লিভ-ইন পার্টনারকে খুনের পর দেহ ৩৫ টুকরো করে ফ্রিজে লুকিয়ে রেখেছিল আফতাব পুনাওয়ালা। তার জন্য ঘরে ৩০০ লিটারের একটি নতুন ফ্রিজও কিনেছিল সে।  তারপর ফ্ল্যাটে নতুন বান্ধবীকে নিয়ে এসেছিল অভিযুক্ত। ...

আবাসিক এক ছাত্রের মৃত্যুর প্রতিবাদে গত দু’দিন ধরে চলা বরানগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকোমোটর ডিজাবিলিটিসের (এনআইএলডি) অচলাবস্থা আপাতত কাটল। প্রিয়রঞ্জন সিং নামে ওই ছাত্রের ‘অস্বাভাবিক’ ...

বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ও বুনিয়াদপুর রেল স্টেশনে শেডের কাজের সূচনা করলেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বহুসূত্রে প্রভূত অর্থাগম যোগ আছে। পেশাদারদের কর্ম দক্ষতার প্রশংসা ও সুনাম। শরীর ভালো নাও যেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৭৬১: মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর জন্ম
১৯৩২:  ঔপন্যাসিক, কল্পবিজ্ঞান লেখক ও সম্পাদক অদ্রীশ বর্ধনের জন্ম
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৫৫: বিশিষ্ট সঙ্গীতশিল্পী উদিত নারায়ণের জন্ম
১৯৫৯: বিশিষ্ট পারকাসানিস্ট শিবমণির জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৪: বৃটিশ-ভারতীয় বিজ্ঞানী জে বি এস হ্যালডেনের মৃত্যু
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮০.৮২ টাকা ৮২.৫৬ টাকা
পাউন্ড ৯৬.১৪ টাকা ৯৯.৫০ টাকা
ইউরো ৮৩.০০ টাকা ৮৬.০৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬১,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ অগ্রহায়ণ, ১৪২৯, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২। অষ্টমী ৩/১৫ দিবা ৭/২২। শতভিষা নক্ষত্র ০/২২ প্রাতঃ ৬/১২ পরে পূর্বভাদ্রপদ নক্ষত্র ৫৯/১০ শেষ রাত্রি ৫/৪৪। সূর্যোদয় ৬/৩/৪৩, সূর্যাস্ত ৪/৪৭/১৯। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৪০ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৪/১৮ গতে উদয়াবধি। বারবেলা ২/৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৫ গতে ১/৫ মধ্যে। 
১৪ অগ্রহায়ণ, ১৪২৯, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২। অষ্টমী দিবা ১১/৩৩। শতভিষা নক্ষত্র দিবা ১০/৫২। সূর্যোদয় ৬/৫, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ১/২১ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ৩/৩৭ মধ্যে ও ৪/৩১ গতে ৬/৬ মধ্যে। কালবেলা ২/৭ গতে ৪/৪৮ মধ্যে। কালরাত্রি ১১/২৬ গতে ১/৬ মধ্যে। 
৬ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে দুপুর ৩ টে পর্যন্ত কত ভোট পড়ল
গুজরাতে প্রথম দফার নির্বাচনে দুপুর ৩ টে পর্যন্ত ৪৮.৪৮% ভোট ...বিশদ

04:06:38 PM

নিউটাউনে আবাসনে আগুন, অকুস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন
নিউটাউনে বলাকা আবাসনে আগুন। ওই আবাসনের বি ব্লকে দোতলায় একটি ...বিশদ

03:05:00 PM

কাতারের কড়চা: দায়িত্বে তিন মহিলা রেফারি
গত সপ্তাহে‘সি’ গ্রুপে পোল্যান্ড-মেক্সিকো ম্যাচে চতুর্থ অফিসিয়াল হিসেবে ছিলেন ফ্রান্সের ...বিশদ

02:50:22 PM

কাতারের কড়চা: আর্মব্যান্ড নিয়ে নরম ফিফা
আগেই হুমকি দিয়েছিলেন ডেনমার্কের শীর্ষ ফুটবলকর্তারা। সেই হুঙ্কারে সামিল হয়েছিল ...বিশদ

02:28:38 PM

গুজরাতে দুপুর ১টা পর্যন্ত কত ভোট পড়ল
গুজরাতে প্রথম দফার নির্বাচনে দুপুর ১টা পর্যন্ত ৩৪.৪৮% ভোট পড়েছে।  ...বিশদ

02:15:56 PM

টাকিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

02:14:00 PM