Bartaman Patrika
বিনোদন
 

গায়ক সোহম!

অভিনয়ের পাশাপাশি রাজনীতি নিয়েও তিনি চরম ব্যস্ত। এর মধ্যেই তাঁকে পাওয়া গেল নতুন ভূমিকায়। কথা হচ্ছে অভিনেতা সোহম চক্রবর্তীকে নিয়ে। তাঁর প্রযোজনা সংস্থার অধীনে তৈরি হচ্ছে নতুন ছবি ‘কলকাতার হ্যারি’। আর এই ছবির জন্যই গান গাইলেন সোহম। ‘আমাদের ক্যাপ্টেন ম্যাজিক জানে’ শীর্ষক গানটিতে সোহম ছাড়াও গলা মিলিয়েছেন বেশ কয়েকজন শিশুশিল্পী। গানটির সুরকার জিৎ গঙ্গোপাধ্যায় এবং গীতিকার রোহিত-সৌম্য। 
হঠাৎ ছবিতে প্লেব্যাকের আইডিয়াটা কি সোহমের নিজেরই? ‘একদমই নয়! এটা সম্পূর্ণভাবে জিৎদার আইডিয়া। জিৎদা আমার সঙ্গে আগে শো করেছেন বলেই তাঁর মনে হয়েছে যে, আমি কাজটা করতে পারব,’ হাসতে হাসতে ফোনে বলছিলেন অভিনেতা। তবে প্রথম গান বলেই রেকর্ডিংয়ের সময় মনের মধ্যে একটা চাপা উত্তেজনা ছিল তাঁর। সোহমের কথায়, ‘বাচ্চাদের সঙ্গে নিয়ে মজা করে কাজটা শেষ করতে পারব কি না সেটা ভেবে শুরুতে বেশ টেনশনে ছিলাম। কিন্তু এখন মনে হচ্ছে গানটা ঠিকভাবে উতরে দিতে পেরেছি।’
উল্লেখ্য, এর আগে রাজ চক্রবর্তী পরিচালিত ‘কাটমুণ্ডু’ ছবিতেও একটা গানে আবির চট্টোপাধ্যায় ও রুদ্রনীল ঘোষের সঙ্গে গলা মিলিয়েছিলেন সোহম। তবে তাঁর সোলো প্লেব্যাক এই প্রথমবার। এরপর কি তাহলে তাঁকে আবার ছবি কিংবা ওয়েব সিরিজের জন্য গান গাইতে দেখা যাবে? ‘সেটা তো জিৎদা বা অন্যান্য সঙ্গীত পরিচালকদের উপর নির্ভর করছে। তাঁরা আমাকে যোগ্য মনে করলে নিশ্চয়ই আমি চেষ্টা করব,’ উত্তর সোহমের। 
18th  January, 2021
আলিয়ার লড়াই 

বুধবার ছিল পরিচালক সঞ্জয়লীলা বনসালির জন্মদিন। আর এইদিনই বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র টিজার প্রকাশ্যে নিয়ে এলেন পরিচালক। ছবিতে গাঙ্গুবাঈয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। এই মুহূর্তে আলিয়াকে নিয়ে বি-টাউনে চর্চার শেষ নেই। 
বিশদ

25th  February, 2021
সায়নীকে আক্রমণ শ্রীলেখার 

বুধবার হুগলিতে একটি জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন অভিনেত্রী সায়নী ঘোষ। বেশ কিছুদিন ধরেই জল্পনা ছিল যে, এই অভিনেত্রী তৃণমূলে যোগ দিতে পারেন। ‘জয় শ্রীরাম’ স্লোগানের বিরোধিতা করার পরই বিজেপির রোষের মুখে পড়েছিলেন তিনি। 
বিশদ

25th  February, 2021
আমাদের কেরিয়ারের
ক্ষেত্রেও এই শো চ্যালেঞ্জিং 

এ সপ্তাহ থেকেই টিভিতে আসছে হিন্দি গানের নতুন রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান প্রো মিউজিক লিগ’। এই মিউজিক লিগের অ্যাম্বাসাডর খোদ সলমন খান। বান্দ্রার এক সাততারা হোটেলে ঘোষণা হল এই শো-এর। ছ’টি দলের টক্করে রয়েছে বাংলার দল ‘বেঙ্গল টাইগার’, যে দলের ক্যাপ্টেন শান ও আকৃতি কক্কর। 
বিশদ

25th  February, 2021
টলিপাড়ায় গেরুয়া সংগঠনের
মিছিল কার্যত ফ্লপ 

গত মঙ্গলবার টলিপাড়ায় বিজেপি ঘনিষ্ঠ কলাকুশলীদের সংগঠনের ব্যানারে একটি মিছিলের আয়োজন করা হয়েছিল। টালিগঞ্জে কিশোরকুমারের মূর্তির পাদদেশ থেকে এই মিছিল দাসানি স্টুডিও পর্যন্ত যায়। কথা ছিল এই মিছিলের পুরোভাগে থাকবেন রিমঝিম মিত্র, রুদ্রনীল ঘোষ, সুমন বন্দ্যোপাধ্যায় প্রমুখ। 
বিশদ

25th  February, 2021
ওশো 

গুরু রজনীশ ওরফে ওশো’র বায়োপিকে গুরুজির ভূমিকায় অভিনয় করবেন অভিনেতা-সাংসদ রবি কিষাণ। রীতেশ এস কুমার পরিচালিত এই ছবির নাম ‘সিক্রেটস অব লাভ’। ওশোর মতো ধর্মগুরুর চরিত্রে অভিনয় করাটা যে বেশ চ্যালেঞ্জিং, সে কথা মেনে নিয়েছেন রবি।
বিশদ

25th  February, 2021
বারিষ 

নতুন ছবির কাজে হাত দিলেন পরিচালক বিধুবিনোদ চোপড়া। লকডাউনের আগেই তাঁর ‘শিকারা’ ছবিটি মুক্তি পেয়েছিল। রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি ছবিটি ছিল আদ্যন্ত প্রেমের গল্প। তবে তাঁর নতুন ছবি হতে চলেছে সাইকোলজিক্যাল থ্রিলার। ছবির নাম ‘বারিষ’। 
বিশদ

25th  February, 2021
ঋত্বিকার নতুন ছবি 

টিন এজ প্রেম নিয়ে নতুন একটি ছবি শুরু করছেন নবাগত পরিচালক আকাশ মালাকার। ছবির নাম ‘প্রথম বারের প্রথম দেখা’। নায়িকা ঋত্বিকা সেন। এই শুক্রবার ঋত্বিকার একটি ছবি মুক্তি পাচ্ছে। তার আগের দিনই নতুন ছবির শ্যুটিং শুরু করে দিচ্ছেন নায়িকা। তাঁর বিপরীতে নতুন মুখ আর্য দাশগুপ্ত। 
বিশদ

25th  February, 2021
বিবাহ বিচ্ছেদের খবর ভিত্তিহীন ও মিথ্যা: নুসরত 
এই মুহূর্তে কোনও মন্তব্য করব না: নিখিল

প্রায় প্রত্যেকদিনই টলিপাড়ার এক একজন অভিনেতা রাজনীতির ময়দানে নেমে পড়ছেন। এতদিন যাঁরা আকাশের দিকে দু’হাত প্রসারিত করে রোমান্টিক গানে কোমর দোলাতেন, এখন তাঁদের হাতেই উঠছে রাজনৈতিক ঝান্ডা। 
বিশদ

24th  February, 2021
এখনই ওয়েবে নয় 

গত বছর সেপ্টেম্বর মাসে খবর পাওয়া গিয়েছিল, ওয়েব প্ল্যাটফর্মে আত্মপ্রকাশ করতে চলেছেন হৃতিক রোশন। একটি নামী ওটিটি সংস্থার সঙ্গে কথাও হয়েছিল অভিনেতার। ব্রিটিশ মিনি-সিরিজ ‘দ্য নাইট ম্যানেজার’-এর হিন্দি সংস্করণে অভিনয় করার কথা ছিল তাঁর।  
বিশদ

24th  February, 2021
গঙ্গারাম 

লকডাউনের পর থেকেই অভিষেক বচ্চনের ব্যস্ততার মধ্যেই সময় কাটছে। কলকাতায় ‘বব বিশ্বাস’ ছবির শ্যুটিং শেষ করে তিনি সামান্য বিশ্রাম নিয়েছিলেন। এবার নতুন ছবি ‘দসভি’র শ্যুটিং শুরু করে দিলেন তিনি। সামাজিক বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে এই ছবি গড়ে উঠলেও তাতে কমেডির ছোঁয়া থাকবে। 
বিশদ

24th  February, 2021
নবজাতককে নিয়ে বাড়ি
ফিরলেন সইফিনা 

মঙ্গলবার সকালে ছাই রঙের বিলাসবহুল গাড়িতে চেপে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতাল থেকে সদ্যোজাত পুত্রসন্তানকে নিয়ে বাড়ি ফিরলেন করিনা কাপুর ও সইফ আলি খান। তাঁদের সঙ্গে ছিলেন সইফিনার বড় ছেলে তৈমুর। কিছুদিন আগেই তাঁরা পুরোনো বাড়ি ছেড়ে নতুন বাড়িতে চলে এসেছেন।  
বিশদ

24th  February, 2021
আরও ছবি মুক্তি 

বলিউডে ছবি মুক্তির ঘোষণা অব্যাহত। সম্প্রতি সিনেমা হল ছন্দে ফিরতেই নির্মাতারা একের পর এক ছবির রিলিজ ডেট ঘোষণা করছেন। মঙ্গলবার আরও তিনটে ছবির মুক্তির দিন ঘোষণা করল বলিউড। মার্চ মাসে মুক্তি পাচ্ছে জন আব্রাহাম ও ইমরান হাশমি অভিনীত অ্যাকশন থ্রিলার ‘মুম্বই সাগা’।  
বিশদ

24th  February, 2021
বলিউডে পা 

ক্যাটরিনা কাইফের বোন ইসাবেলা কাইফ যে খুব শীঘ্রই বলিউডে অভিষেক করতে চলেছেন, সেই গুঞ্জন কানে আসছিল। এবারে সেই খবরই সত্যি হল। আদিত্য পাঞ্চোলির ছেলে সূরয অভিনীত একটি ডান্স মুভিতে দেখা যাবে ইসাবেলাকে। 
বিশদ

24th  February, 2021
পুরস্কৃত 

দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন দীপিকা পাড়ুকোন। ‘ছপাক’ ছবিতে অসামান্য অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন অভিনেত্রী। মেঘনা গুলজার পরিচালিত এই ছবির মাধ্যমেই দীপিকা প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন।  
বিশদ

24th  February, 2021
একনজরে
শয্যা সংখ্যা বাড়াতে নতুন ভবনের কাজ শুরু হল হরিপাল হাসপাতালে। আনুমানিক খরচ ৩৫ কোটি টাকা। হরিপাল গ্রামীণ হাসপাতালের বর্তমান শয্যা সংখ্যা ৩০। তা বাড়িয়ে ১০০টি ...

আগামী কাল রবিবার বিধানসভা নির্বাচন উপলক্ষে বিজেপি ও তৃণমূল বিরোধী শিবিরের ব্রিগেড সমাবেশ। উদ্যোক্তাদের দাবি মোতাবেক বাম, কংগ্রেস ও আব্বাস সিদ্দিকির আইএসএফের যৌথ আয়োজনে অনুষ্ঠিতব্য ...

করোনার জেরে বর্ধমান জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত খেলা এখনও চালু হয়নি। তবে মাস দুয়েক ধরে জেলার গ্রামীণ এলাকায় ফুটবল, ক্রিকেটের প্রতিযোগিতা শুরু হয়েছে। কিন্তু, ক্রীড়া সংস্থার প্রতিযোগিতা নিয়ে ক্রীড়া প্রেমীদের মধ্যে আগ্রহ তুঙ্গে ছিল। ...

পিচ নিয়ে অভিযোগ-অনুযোগ ঘুরপাক খাচ্ছে ইংল্যান্ডের ক্রিকেটমহলে। তবে জো রুটদের পিঠ বাঁচানোর জন্য তা যথেষ্ট নয়। উপ-মহাদেশের পরিবেশ পরিস্থিতির কথা মাথায় রেখেও নিজেদের দলের এমন হতশ্রী পারফরম্যান্স মেনে নিতে পারছেন না জেফ্রি বয়কট, নাসের হুসেন, মাইকেল ভনের মতো প্রাক্তন ইংরেজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৯ টাকা ৭৪.৫০ টাকা
পাউন্ড ১০০.৮৫ টাকা ১০৪.৩৪ টাকা
ইউরো ৮৭.৬৮ টাকা ৯০.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ফাল্গুন ১৪২৭, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১। পূর্ণিমা ১৯/১৯ দিবা ১/৪৭। মঘা নক্ষত্র ১৩/৬ দিবা ১১/১৮। সূর্যোদয় ৬/৩/৩৯, সূর্যাস্ত ৫/৩৫/২১। অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৫ মধ্যে পুনঃ ২/৪৫ গতে ৪/২৪ মধ্যে। বারবেলা ৭/৩০ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৪/৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৯ মধ্যে পুনঃ ৪/২৯ গতে উদয়াবধি।  
১৪ ফাল্গুন ১৪২৭, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১। পূর্ণিমা দিবা ২/১১। মঘা নক্ষত্র দিবা ১১/৫২। সূর্যোদয় ৬/৬, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১১ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩২ মধ্যে ও ১/১৬ গতে ২/৪২ মধ্যে ও ৪/৯ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৯ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৫ মধ্যে।  
১৪ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: ইস্ট বেঙ্গলকে ৬-৫ গোলে হারাল ওড়িশা এফসি 

09:33:05 PM

আইএসএল: ওড়িশা ৬-ইস্ট বেঙ্গল ৪ (৭৬ মিনিট) 

09:12:26 PM

আইএসএল: ওড়িশা ৪-ইস্ট বেঙ্গল ৩ (৬৫ মিনিট) 

09:01:02 PM

আইএসএল: ওড়িশা ৩-ইস্ট বেঙ্গল ৩ (৫৯ মিনিট) 

08:54:54 PM

আইএসএল: ওড়িশা ৩-ইস্ট বেঙ্গল ২ (৫১ মিনিট) 

08:47:54 PM

আইএসএল: ওড়িশা ১-ইস্ট বেঙ্গল ২ (হাফটাইম) 

08:33:00 PM