Bartaman Patrika
বিনোদন
 

পুরনো বন্ধুত্ব 

টাইগার শ্রফ গায়ক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন, এই খবর অনেকেই জানেন। ইতিমধ্যে ‘আনবিলিভেবল’ গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। ভিডিওটি পরিচালনা করেছেন পুনিত মালহোত্রা। মে মাসে গানটির ভিডিও তৈরি করার পরিকল্পনা করেছিলেন টাইগার। তিনি প্রথমে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার ২’-এর পরিচালক পুনিত মালহোত্রাকে এই ভিডিও পরিচালনা করার জন্য অনুরোধ করেছিলেন।
এ প্রসঙ্গে পুনিত বলছিলেন, ‘টাইগারের গান গাওয়ার কথা শুনে আমি খুব একটা অবাক হইনি। ওঁর গলা খুবই ভালো। স্টুডেন্ট অব দ্য ইয়ার ২-তেই ওঁকে দিয়ে আমার গান গাওয়ানো উচিত ছিল।’ প্রথমে করোনা পরিস্থিতিতে শ্যুটিং শুরু করতে একটু ভয় পেয়েছিলেন পরিচালক। কিন্তু এক বছর বাদে টাইগারের সঙ্গে কাজ করার কথা শুনে বেশ উত্তেজিতও হয়েছিলেন। ‘প্রথমে একটু ভয় পেয়েছিলাম। কিন্তু যখন কাজ শুরু হল, মনে হচ্ছিল পুরনো বন্ধুর সঙ্গে রি-ইউনিয়ন হচ্ছে। সরকারের নির্দেশ মতো সমস্ত রকমের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেই কাজ করেছি’, বলছিলেন পুনিত।
৪০ জন কলাকুশলী নিয়ে শ্যুটিংয়ের কাজ করা হয়েছে। মুম্বইয়ের লোয়ার প্যারেলের একটি পাঁচ তারা হোটেলে তিন দিনের মধ্যেই কাজ শেষ করেছিলেন টাইগার-পুনিত। ‘লকডাউনের জন্য হোটেলে কারও যাতায়াত ছিল না। কাজেই হোটেল সবচেয়ে নিরাপদ জায়গা ছিল শ্যুটিং করার জন্য’, যোগ করলেন পুনিত। 
23rd  September, 2020
হলদে চশমায় ঘটনার ঘনঘটা 
শিরোনাম

‘এইভাবে একটা চ্যানেলের এক্সিকিউটিভ এডিটর না হলেও পারতেন।’ চ্যানেল কর্তা রজতকে ঘৃণাভরে কথাগুলো ছুঁড়ে দিল সাংবাদিক সুজিত। চেয়ার টিকিয়ে রাখতে মিডিয়া কর্তাদের ছলাকলা আরও নির্দিষ্ট করে বললে ইয়েলো জার্নালিজমই এই ছবির মূল বিষয়বস্তু। সেই সঙ্গে রয়েছে সম্পর্কের ফল্গুধারা। শিরোনাম অর্থাৎ হেডলাইনস। এই হেডলাইনসকে ইচ্ছাকৃত আকর্ষণীয় করে তোলার চেষ্টা হলেই যত বিপত্তি। কারণ, উদ্দেশ্যপ্রণোদিতভাবে রোমাঞ্চকর সংবাদ পরিবেশনই হল ‘হলুদ সাংবাদিকতা’।
বিশদ

ঝুলিতে পুরস্কার 

হিন্দি ওয়েব সিরিজ ‘ফোর মোর শটস প্লিজ’ দর্শকদের মধ্যে রীতিমতো জনপ্রিয়। সিরিজের দুটো সিজন ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। কয়েক মাস আগে তৃতীয় সিজনের ঘোষণাও হয়েছে। 
বিশদ

চুপকে চুপকের রিমেকে রাজকুমার 

আগামী নভেম্বর মাসে অভিনেতা রাজকুমার রাওয়ের দু’টি ছবি মুক্তি পেতে চলেছে। এক, ‘ছালাং’ ও দুই, ‘লুডো’। ইতিমধ্যেই তিনি ‘রুহি আফজানা’ ছবির শ্যুটিংও শেষ করে ফেলেছেন। তবে এই ছবি কবে মুক্তি পাবে সেই বিষয়ে এখনও কোনও খবর নেই। কিন্তু এক মুহূর্ত দম ফেলার সময় নেই এই অভিনেতার। 
বিশদ

জিমে যাব না! 

 পুজোর চারটে দিন শুয়ে-বসে কাটানোর পর আবার অফিসে যেতে কার ভালো লাগে বলুন তো! কিন্তু অভিনেতাদের তো আর অফিসে যাওয়া নেই। তাঁদের জিমে যেতে হয়। জিমে যেতেই আর ইচ্ছে করছে না টলিউড অভিনেতা অঙ্কুশ হাজরার। 
বিশদ

ডার্টি গেমস 

পরিচালক বিক্রম ভাট নতুন একটি ওয়েব সিরিজের কাজ শুরু করে দিলেন। নতুন এই সিরিজের নাম ‘ডার্টি গেমস’। সিরিজের মুখ্য চরিত্রে অভিনয় করছেন সন্দীপা ধর এবং ওঙ্কার কাপুর। কোভিডের বিরুদ্ধে সমস্ত রকমের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে মুম্বই শহরের নানা প্রান্তে এই সিরিজের শ্যুটিং হবে।  
বিশদ

মুম্বই ছাড়ছেন না 

বিগত কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল যে, স্ত্রী করিনা কাপুরকে নিয়ে নাকি সইফ আলি খান পাকাপাকিভাবে মুম্বই ছাড়ছেন। কিন্তু এই গুজবে কান দিতে নিষেধ করেছেন স্বয়ং পতৌদির ছোটে নবাব। তাঁর কেরিয়ারে মুম্বই শহরের যে অসামান্য অবদান, তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন শর্মিলা-পুত্র।  
বিশদ

ফুটল বিয়ের ফুল

 অবশেষে বিয়েটা সেরেই ফেললেন সঙ্গীতশিল্পী নেহা কক্কর এবং রোহনপ্রীত সিং। নেহার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট জুড়ে এখন শুধুই বিয়ের নানা মুহূর্তের ছবি। গায়ের হলুদের দিন বর-কনের পরনে ছিল শিল্পী আহুজার ডিজাইন করা হলুদ রঙের পোশাক। মেহেন্দির দিন নেহার পরনে ছিল সবুজ লেহেঙ্গা।  
বিশদ

প্রথম পুজো 

প্রথম পুজো কাটাল ইউভান এবং কবীর। দুই ছোট্ট রাজপুত্র। চিনতে পারছেন না? পরিচালক রাজ চক্রবর্তী ও অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের পুত্র ইউভান তো একেবারে ধুতি-পাঞ্জাবি পরে অষ্টমীর অঞ্জলিও দিয়ে ফেলল। এই বছর পুজোটা শুভশ্রী সপরিবারে তাঁর বোনের বাড়িতেই কাটিয়েছেন।  
বিশদ

ফেব্রুয়ারিতে ধামাকা! 

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, অর্জুন কাপুর নাকি শাহরুখ খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্টের ছত্রছায়ায় একটি ছবিতে অভিনয় করতে চলেছেন। ছবিটি পরিচালনা করার কথা রয়েছে পুলকিতের।  
বিশদ

আশা ভঙ্গ নয় তবে
সুবাসহীন উৎসবের উপহার 
গুলদস্তা

একটা পাতলা সুতোর উপর তিনটি জীবন দাঁড়িয়ে রয়েছে। পুরনো হয়ে গিয়েছে এই সুতো, বারবার মনে হচ্ছে এই বুঝি ছিঁড়ে গেল। তিন মহিলার জীবনের রোজনামচা নিয়ে পরিচালক অর্জুন দত্ত ‘গুলদস্তা’ ছবিটি তৈরি করেছেন। ঘণ্টা দু’য়েকের এই ছবির যেন একটিই মাত্র উদ্দেশ্য। সেটি হল ডলি বাগরির (স্বস্তিকা মুখোপাধ্যায়) জীবন কাহিনী। প্রথম দিকে গোটা ছবির গল্প অত্যন্ত সাদামাটা, অনেকটা চিরাচরিত বাংলা টেলিভিশনের ধারাবাহিকের মতো। 
বিশদ

শিশুদের উন্নত ভবিষ্যতের জন্য 

ছাত্রদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সাধারণ জ্ঞানের বিশেষ ভূমিকা রয়েছে যা তাদের যেকোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সাহায্য করে। আর সেক্ষেত্রে অলিম্পিয়াডের মতো প্রতিযোগিতার গুরুত্ব অনস্বীকার্য। তাই জি এন্টারটেইনমেন্ট নিয়ে এল সর্ব ভারতীয় স্কুলের ছাত্রছাত্রীদের জন্য জেনারেল নলেজ অলিম্পিয়াড ২০২০। সৌজন্যে তাদের অধীনস্থ সংস্থা ' মাইন্ড ওয়ার্স ' ।  বিশদ

27th  October, 2020
বলিউডে আরও
এক বাঙালি 

গিনি ওয়েডস সানি ছবিটি মুক্তি পাওয়ার পরে পরেই একটি গান নিয়ে দর্শক শ্রোতাদের মনে তুমুল উন্মাদনা শুরু হয়েছে। গানটির নাম ফুঁক ফুঁক। যাঁরা ছবিটি ইতিমধ্যে দেখে ফেলেছেন তাঁরা জানেন এই গানের সঙ্গে পর্দায় জমাটি নেচেছেন বিক্রান্ত ম্যাসে ও ইয়ামি গৌতম। শুরুতে ছবিটি যদিও বড় পর্দায় মুক্তির কথা ছিল। কোভিড পরিস্থিতিতে নির্মাতারা বাধ্য হন ছবিতে ওটিটি প্ল্যাটফর্মে নিয়ে আসতে।   বিশদ

27th  October, 2020
পুজোয় সিনেমা হলে এন্টারটেইনমেন্ট
মানেই এসওএস কলকাতা 

পুজোর সময় দরকার সিনেমা হল কাঁপানো সংলাপ আর হিরো-হিরোইনের অ্যাকশন দৃশ্য। এসব ছাড়া আর যাই হোক, নবমীর লাঞ্চের পর নতুন শাড়ি আর পাঞ্জাবির মাঝে প্রেম কিছুতেই জমে ওঠে না। পুজো শেষ মানেই, আবার সেই ক্লাসের ফাঁকে কিংবা অফিস ছুটির পরে একটু চোখে চোখ। সেইসব গতানুগতিক দিনে ঢুকে পড়ার আগে তো একখানা দেদার বিনোদনের ছবি দরকার হয়।   বিশদ

27th  October, 2020
উৎসবের আবহে
একাকিত্বের ছোঁয়া 

করোনা আবহে এবার শারদোৎসবের সংজ্ঞা পাল্টে গিয়েছে। ‘নিউ নর্মাল’ পুজো প্ল্যানিংয়ে ব্যস্ত গৃহবন্দি বাঙালির উৎসব আমেজেও যেন করুণ সুর। আর পুজো মানেই যেখানে ফিল গুড ফ্যাক্টর—সেখানে কাকাবাবুর পরিবর্তে কিনা প্রযোজক সিনেমা হলে নিয়ে এলেন ড্রাকুলা! পরিচালক দেবালয় ভট্টাচার্য পরিচালিত ‘ড্রাকুলা স্যার’ নিয়ে শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় জল্পনা ছিলই। অনির্বাণ ভট্টাচার্য ও মিমি চক্রবর্তীর...  বিশদ

22nd  October, 2020
একনজরে
জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এবার ‘সেমি হাইমাস্ট’ বাতিস্তম্ভ বসানোর সিদ্ধান্ত নিয়েছে নদীয়া জেলা পরিষদ। কোন কোন রাস্তার উপরে এই আলো বসবে, তার বাছাইপর্ব শুরু করে ...

...

পরিযায়ী’ প্রতিমা সংরক্ষণের ভাবনা। বেহালা বড়িশা ক্লাবের প্রতিমা এবার নজর কেড়েছে সকলের। শিল্পশৈলীর অনবদ্য নিদর্শন। দুর্গার পরিযায়ী শ্রমিকের রূপ ভাইরাল হয়েছে সর্বত্র। ...

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় টিভির অভিনেত্রী মালভি মালহোত্রাকে ছুরি দিয়ে কোপাল যোগেশকুমার মহিপাল সিং নামে এক ব্যক্তি। সোমবার রাত ন’টা নাগাদ এই ঘটনা ঘটেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজবেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির দ্বারা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন।
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭ - অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬: আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে।
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫ - মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২ - বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের মৃত্যু।
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায়। খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১১ টাকা ৭৪.৮২ টাকা
পাউন্ড ৯৪.৭৫ টাকা ৯৮.০৯ টাকা
ইউরো ৮৫.৯০ টাকা ৮৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯, ১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী ১৭/৫৯ দিবা ১২/৫৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৮/৪১ দিবা ৯/১১। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৬/২৬ মধ্যে পুনঃ ৭/১২ গতে ৭/৫৭ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৬/৪২ মধ্যে পুনঃ ৮/২৩ গতে ৩/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৬ গতে ৭/১২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ৩/২৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১২/৪৫ মধ্যে। কালরাত্রি ২/৩২ গতে ৪/৭ মধ্যে।
১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী দিবা ১/৪০। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১১/১। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩৮ মধ্যে ও ৭/২১ গতে ৮/৫ মধ্যে ও ১০/১৬ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩
মধ্যে ও ৮/১৮ গতে ৩/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৩৮ গতে ৭/২১ মধ্যে ও ১/১০ গতে ৩/২১ মধ্যে। কালবেলা ৮/৩৩ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/২১ গতে ১২/৪৬ মধ্যে। কালরাত্রি ২/৩৩ গতে ৪/৮ মধ্যে।
১০ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮৮ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ 

27-10-2020 - 11:00:00 PM

আইপিএল: দিল্লি ৯৬/৬ (১৫ ওভার) 

27-10-2020 - 10:40:09 PM

আইপিএল: দিল্লি ৭৬/৪ (১১ ওভার) 

27-10-2020 - 10:18:29 PM

আইপিএল: দিল্লি ৩৪/২ (৫ ওভার) 

27-10-2020 - 09:48:54 PM

দিল্লিকে ২২০ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

27-10-2020 - 09:09:36 PM

সানরাইজার্স হায়দরাবাদ ১৭৫/২ (১৫ ওভার) 

27-10-2020 - 08:46:00 PM