Bartaman Patrika
বিনোদন
 

 বলিউডে কঙ্গনার
কেরিয়ার কি শেষ?

কেরিয়ারের কোনও না কোনও সময় বিতর্ক জড়িয়ে পড়া তারকাদের ক্ষেত্রে অস্বাভাবিক নয়। কিন্তু বলিউডে সাম্প্রতিক অতীতে কঙ্গনা রানাওয়াতের মতো অন্য কোনও সেলিব্রিটি এতটা বিতর্ক জড়িয়ে গিয়েছেন কি? চট করে তেমন নাম মনে পড়ে না। আর সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর ধীরে ধীরে জল এতটাই ঘোলা হয়েছে যে, কঙ্গনার ভবিষ্যৎ কেরিয়ার নিয়েই বিভিন্ন মহলে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে। সুশান্তের হয়ে বিচার চেয়ে বলিউডের ‘মুভি মাফিয়া’দের সঙ্গে পাঙ্গা নিয়ে জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রী কি বড় ভুল করে বসলেন? এই প্রশ্নের উত্তর খুঁজতে গেলে, আগে চিনতে হবে ব্যক্তি কঙ্গনাকে।
শুরু থেকেই কঙ্গনা স্পষ্টবাদী। অদম্য তাঁর সাহস। তাই চোদ্দো বছরের কেরিয়ারে বিতর্ক তাঁর চিরসঙ্গী হয়েই থেকেছে। অনেকে বলেন ইন্ডাস্ট্রিতে ‘আউটসাইডার’ বলেই তিনি এত সহজে অপ্রিয় সত্য কথা ফাঁস করতে পারেন। বিগত কয়েক বছরে স্বজনপোষণ বিতর্ককে প্রায় একার কাঁধে টেনে নিয়ে গিয়ে বারবার বলিউডের অন্ধকার দিকটি জনসাধারণের সামনে তুলে ধরেছেন কঙ্গনা। সাহস জুগিয়েছেন বাকিদেরও। ব্যক্তিগত সম্পর্ক নিয়ে হৃতিক রোশন থেকে শুরু করে আদিত্য পাঞ্চোলি বা অধ্যয়ন সুমনের বিরুদ্ধে বারবার অভিযোগ করেছেন। আর সুশান্তের পাশে দাঁড়াতে গিয়ে তো বিগত কয়েক মাসে ট্যুইটারে একাধিক সেলিব্রিটি ও রাজনৈতিক ব্যক্তিত্বদের বিরুদ্ধে তোপ দেগেছেন পর্দার ‘ঝাঁসির রানি’। অতীত হাতড়ালে দেখা যায় কখনও তিনি ছিনিয়ে নিচ্ছেন পরিচালকের ব্যাটন তো কখনও প্রকাশ্যে সাংবাদিককেই দুষছেন। দিনে দিনে বাড়িয়েছেন শত্রু সংখ্যা। নামের সঙ্গে উপরি পাওনা হিসেবে জুটেছে ‘মানসিক সমস্যা’র তকমা। তাঁকে নাকি ‘আত্মহত্যা’র পরামর্শও দেওয়া হয়েছে! তাঁর ওয়াই ক্যাটাগরির সুরক্ষা বলয় লাগাতার মৃত্যু হুমকি রুখতে পারবে কিনা তা নিয়ে হয়তো কঙ্গনার নিজেরও সংশয় রয়েছে। আজকে সত্যিই ইন্ডাস্ট্রিতে তাঁর বন্ধুর সংখ্যা কম। ভবিষ্যতে হয়তো আরও কমবে। কেউ বলছেন কেরিয়ারে প্রচারের আলো টানতে সবটাই তাঁর কৌশল মাত্র। ফলে ক্রমাগত বিতর্কের জালে ঢাকা পড়েছে তাঁর প্রশংসিত ছবি বা জাতীয় পুরস্কারের খেতাব।
ভারাক্রান্ত হৃদয়ে গত সোমবার মুম্বই ছেড়ে আবার মানালিতে নিজের বাড়িতে ফিরে গিয়েছেন কঙ্গনা। আর তাঁর এই অপ্রত্যাশিত ‘রণ ছোড়’ পদক্ষেপ আজকে তাঁর কেরিয়ারকেই বড়সড় প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়েছে। মুম্বইকে ‘পাক অধিকৃত কাশ্মীর’এর সঙ্গে তুলনা করে শিবসেনার আক্রমণের মুখে পড়েছেন তিনি। ভাঙা হয়েছে অভিনেত্রীর অফিস। আর যে ইন্ডাস্ট্রি থেকে লক্ষ্মী উপার্জন করছেন, যে শহরে থেকে তাঁর প্রতিপত্তি ,আজ সেই মুম্বইয়ের দিকেই আঙুল তোলায় মুম্বইকররাও এখন কঙ্গনার উপরে বিরক্ত। অভিনেতা প্রকাশ রাজ পর্যন্ত কঙ্গনাকে ট্যুইটে বিদ্ধ করে লিখেছেন, ‘ঝাঁসির রানির চরিত্রে অভিনয় করেছেন বলে কঙ্গনা যদি নিজেকে রানি ভেবে ফেলেন, তাহলে শাহরুখ খানও অশোক বা রণবীর সিংও বাজিরাও।’ কঙ্গনা নিজে একসময় মাদকাসক্তির কথা স্বীকার করেছিলেন। তাহলে কোন যুক্তিতে তিনি রণবীর সিং, ভিকি কৌশল বা রণবীর কাপুরের মাদক পরীক্ষার দাবি করেন এই মর্মেও উঠছে প্রশ্ন। কেন তাহলে কঙ্গনার মাদকসেবন নিয়েও তদন্ত হবে না, তা নিয়েও বিতর্ক দানা বাঁধছে। সব মিলিয়ে আগামী দিনে তাঁর লড়াই যে আরও কঠিন হতে চলেছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।
দেখা যাক এখন কী কী ছবি রয়েছে তাঁর হাতে? কঙ্গনার শেষ ছবি ‘পঙ্গা’ সমালোচকমহলে প্রশংসিত হলেও এই ছবিকে যে কোণঠাসার চেষ্টা করা হয়েছিল, তা কঙ্গনা নিজেই অভিযোগ করেছেন। প্রয়াত তামিল নেত্রী জয়ললিতার বায়োপিক ‘থালাইভি’র কাজ এখনও অনেকটা বাকি। ‘তেজস’ এর কাজ শুরু হতে পারে আগামী ডিসেম্বরে। এই ছবিতে তাঁকে একজন এয়ার ফোর্স পাইলটের ভূমিকায় দেখা যাবে। এছাড়াও রয়েছে ‘ধক্কড়’ যেখানে কঙ্গনা থাকবেন অ্যাকশন অবতারে। কিন্তু সূত্রের খবর, এখন তাঁর সঙ্গে অনেকেই নাকি কাজ করতে চাইছেন না। তাঁকে কোণঠাসা করতে বড় বড় প্রযোজনা সংস্থা নাকি ক্রমাগত চাপ সৃষ্টি করছে। আর এ কথা সত্যি হলে অবশ্যই ভবিষ্যতে কঙ্গনার ছবির সংখ্যা কমবে।
মহেশ ভাট ক্যাম্পের ‘গ্যাংস্টার’ ছবি দিয়ে রুপোলি পর্দায় তাঁর হাতেখড়ি। ‘ফ্যাশন’, ‘কুইন’ ও ‘তনু ওয়েডস মনু রিটার্নস’-এর জন্য তিন বার জাতীয় পুরস্কার জয়। কঙ্গনা বলেন, তিনি ইন্ডাস্ট্রির ‘ক্যাম্প’ রাজনীতির বিরুদ্ধে। বরং বলা যায় আধুনিক নারীকেন্দ্রিক হিন্দি ছবির নতুন সংজ্ঞা তৈরিতে তাঁর প্রভাব অনেকটাই। ইন্ডাস্ট্রির সতীর্থদের বিরুদ্ধে মুখ খুলছেন বলে স্বাভাবিকভাবেই অনেকে তাঁকে এড়িয়ে চলেন। ফলে সাম্প্রতিক ইস্যুতেও কঙ্গনা কার্যত বান্ধবহীন। ইদানীং শোনা যাচ্ছে, ‘মেন্টাল’ কঙ্গনার ভবিষ্যৎ নাকি রাজনীতির ময়দান। মানালির বাড়িতে বসে আপাতত কি ভবিষ্যতের ঘুঁটিই সাজাচ্ছেন তিনি। দেওয়ালে পিঠ ঠেকে গেলেও তো ফিরে আসা যায়। তাই কঙ্গনা রানাওয়াত ভবিষ্যতের ফিনিক্স হয়ে উঠতে পারবেন কিনা সেটাই এখন সবথেকে বড় প্রশ্ন।
16th  September, 2020
রজতাভ, অপরাজিতা, অঙ্কুশকে নিয়ে
তৈরি যিশুর হাসিওয়ালা কোম্পানি 

বিগত ছ’মাসের খরা কাটিয়ে পুজোর আগে বাংলা বিনোদন জগৎ আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। করোনা আবহে ‘সিরিয়াস টক’ ছেড়ে এবারে মানুষকে একটু হাসানোর প্রচেষ্টা। আর দর্শকদের মুখে হাসি ফোটাতেই স্টার জলসার নতুন নিবেদন ‘হাসিওয়ালা অ্যান্ড কোম্পানি’। 
বিশদ

জন্মদিনে লতা 

লতা মঙ্গেশকর। নামটা শুনলেই গুনগুন করে ওঠে মন। কত যে গানের কলি কানে ভেসে আসে। ভারতীয় সঙ্গীতের এই কিংবদন্তির জন্মদিন ছিল সোমবার অর্থাৎ ২৮ সেপ্টেম্বর। ৯১ বছর পূর্ণ করলেন তিনি। 
বিশদ

খলনায়ক অজয়! 

খলনায়কের চরিত্রে নাকি দেখা যাবে অজয় দেবগণকে। যশরাজ ফিল্মসের সঙ্গে তিনি যে গাঁটছড়া বেঁধেছেন, তা সকলেই ইতিমধ্যে জেনে গিয়েছেন। আর সেই ছবিতেই নাকি গ্রে ক্যারেক্টারে দেখা যাবে কাজলের পতিদেবকে। যদিও ‘খাঁকি’ ছবিতে এর আগে একবার ভিলেনের চরিত্রে অভিনয় করেছিলেন এই বলিউড নায়ক। 
বিশদ

মিউজিক ভিডিওতে সোনাক্ষী-শত্রুঘ্ন 

লকডাউনের জেরে দেশের মানুষের আর্থিক অবস্থা তলানিতে এসে ঠেকেছে। অন্যান্য দেশের মতোই এ দেশের মানুষও অন্ধকারের মধ্যে আশার আলো খুঁজছেন। এবার সঙ্গীতের মাধ্যমে মানুষের মনে আশার সঞ্চার করতে উদ্যোগী হয়েছে রিপাবলিক অব মিউজিক, বিয়ন্ড মিউজিক ও হোয়াইট বিলিওনেয়ার রেকর্ডস। 
বিশদ

রিয়ার বায়োপিক! 

আজ থেকে মাত্র কয়েক মাস আগে দেশের ক’জন মানুষ রিয়া চক্রবর্তীকে চিনত বলুন তো! যাঁরা বলিউড নিয়ে খবর রাখেন, তাঁদের বেশিরভাগের কাছে সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা হিসেবে পরিচিতি ছিল রিয়ার।  
বিশদ

লন্ডন পর্ব শেষ করে কাল
দেশের পথে কমলেশ্বরের ইউনিট 

গাড়ি দুর্ঘটনার পর একজনের বাড়িতে ঢুকে পড়ে এক ব্যক্তি। তারপর তাকে নিয়ে শুরু হয় মক ট্রায়াল। কমলেশ্বর মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘অনুসন্ধান’-এর গল্প এভাবেই এগতে থাকে। 
বিশদ

এনসিবি আধিকারিক শক্তি 

এ এক অদ্ভুত সমাপতন! যেন রিয়েলের সঙ্গে রিলের লড়াই। একদিকে শ্রদ্ধা কাপুরকে ড্রাগ ইস্যুতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) জেরা করছে। অন্যদিকে তাঁর বাবা শক্তি কাপুরকে একটি ছবিতে এনসিবির আধিকারিকের চরিত্রে দেখা যাবে। 
বিশদ

কী কী ছবি মুক্তি
পেতে পারে?

টলিপাড়ায় খুশির আমেজ। আর কিছু দিনের মধ্যেই সিনেমা হল খুলছে। কিন্তু সিনেমা হল খুললেই কি দর্শক সমাগম হবে? এই চিন্তা ভাবাচ্ছে প্রযোজক থেকে শুরু করে ইন্ডাস্ট্রির তাবড় পরিচালকদের। তবে, প্রশ্নটা হল নিউ নর্মালকে মাথায় রেখে পুজোর আগে এবং পুজোর সময় কোন কোন ছবি মুক্তি পেতে পারে?
বিশদ

28th  September, 2020
রাজ্য সরকারের উদ্যোগে খুশি
টলিউড, কিন্তু থাকছে প্রশ্নচিহ্ন

দীর্ঘ জল্পনার পর অবশেষে পশ্চিমবঙ্গের সিনেমা হলগুলির তালা খোলার জন্য উদ্যোগী হল রাজ্য সরকার। শনিবার রাত পৌনে ন’টা নাগাদ ট্যুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, আগামী ১ অক্টোবর থেকে সিনেমা হল, যাত্রাপালা, নাটকের হল, ওপেন এয়ার থিয়েটার চালু করা যেতে পারে এবং তার সঙ্গে আবৃত্তি, নাচ, সঙ্গীতের অনুষ্ঠানও শুরু করা যেতে পারে।
বিশদ

28th  September, 2020
 বিলেতে রুদ্র-গৌরব-নুসরত

  সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘স্বস্তিক সংকেত’ ছবির শ্যুটিংয়ের জন্য রবিবার লন্ডন পাড়ি দিলেন নুসরত জাহান, রুদ্রনীল ঘোষ এবং গৌরব চক্রবর্তী। দেবারতি মুখোপাধ্যায়ের উপন্যাস ‘নরক সংকেত’ অবলম্বনে এই ছবি তৈরি হচ্ছে।
বিশদ

28th  September, 2020
রাজকন্যা

 একটা অজুহাত হলেই হলো। অমনি মেতে উঠবে বলিউড। দীর্ঘ দিন শ্যুটিং বন্ধ থাকার ফলে তারকাদের কাজের ভীষণ অভাব পড়েছে নিশ্চয়ই। তাই তো জন্মদিন থেকে ডটার্স ডে সবেতেই মেতে উঠছেন তাঁরা।
বিশদ

28th  September, 2020
 ফের শ্যুটিং শুরু

  মার্চ মাসের মাঝামাঝি সময় থেকেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছিল। সেই সময় চণ্ডীগড়ে শাহিদ কাপুর ও ম্রুণাল ঠাকুর অভিনীত ‘জার্সি’ ছবির শ্যুটিং বন্ধ করে দেওয়া হয়। তারপর দীর্ঘ ছয় মাসের বিরতি। শোনা যাচ্ছে, অক্টোবর মাস থেকে আবার এই ছবির শ্যুটিং শুরু হবে। বিশদ

28th  September, 2020
নতুন চেহারায়

 আগামী ছবির জন্য আয়ুষ্মান খুরানা একেবারে নিজের খোল-নলচে বদলে ফেলছেন। দর্শকদের কাছে তিনি নতুন অবতারে ধরা দেবেন অভিষেক কাপুরের প্রেমের ছবিতে। তার জন্য পরিশ্রমও করতে হচ্ছে। এই মুহূর্তে তিনি চণ্ডীগড়ে রয়েছেন।
বিশদ

28th  September, 2020
বিনোদনের ডালি সাজিয়ে প্রস্তুত
শহরের সেরা পুজোগুলি 

 ভরা শরতে বর্ষার প্যাচপ্যাচে আবহাওয়া। দূর দেশে বসে থাকা ছেলে-মেয়েগুলো হয়তো ফ্লাইটের টিকিটের দাম কখন একটু কমবে, তার দিন গোনা শুরু করেছেন। যদিও থাকছে কোয়ারেন্টাইনের ধাক্কা। এ বছর স্কুল-কলেজ ছুটি পড়ার অপেক্ষা নেই। সব আলোচনার কেন্দ্রেই করোনা ভাইরাস। একটা সময়, পুজো হবে কিনা এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছিল। তবে, সেই সংশয় কেটেছে। কলকাতার বাছাই করা কয়েকটি পুজোর থিম কী, দর্শনার্থীদের জন্য কী কী সতর্কতামূলক ব্যবস্থা থাকছে, তা অনুসন্ধান করলেন সোহম কর। বিশদ

24th  September, 2020
একনজরে
 অভিষেকেই জয়ের স্বাদ পেলেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান। দলের প্রাণভোমরা লিও মেসির গোল তাঁকে স্বস্তি দিয়েছে। গত মরশুমের ব্যর্থতা ঝেড়ে ফেলে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় আরও একটি করোনা হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিল স্বাস্থ্যদপ্তর ও প্রশাসন। শহরের পুরাতন ঝাড়গ্রাম এলাকায় একটি নবনির্মিত মহিলা হস্টেলকে ৭৫ বেডের করোনা হাসপাতাল করা হবে।  ...

 ফের রক্তক্ষয়ী সংঘর্ষে জড়াল আজারবাইজান ও আর্মেনিয়া। বিতর্কিত নাগোর্নো-কারাবাখ এলাকার দখল নিয়েই দুই দেশের লড়াই। রবিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে মৃত্যু হয়েছে দু’পক্ষের ২৩ জনের। আহত হয়েছেন ১০০ জনেরও বেশি। ...

ঘূর্ণিঝড় উম-পুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দিচ্ছে রাজ্য সরকার। শহরাঞ্চলে সেই প্রক্রিয়া চালাচ্ছে কলকাতা পুরসভা। প্রায় সাড়ে সাত হাজারেরও বেশি ক্ষতিগ্রস্তের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ৭ কোটি টাকা ইতিমধ্যেই জমা পড়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অত্যধিক ব্যয় প্রবণতায় রাশ টানা প্রয়োজন। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ শুভ। সৎসঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: অভিনেতা মেহমুদের জন্ম
১৯৭১: ওড়িশা, পশ্চিমবঙ্গে ঝড় ও সামুদ্রিক জলোচ্ছ্বাসে অন্তত ১০ হাজার মানুষের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৭ টাকা ৭৪.৫৮ টাকা
পাউন্ড ৯২.৫৪ টাকা ৯৫.৮৪ টাকা
ইউরো ৮৪.২৪ টাকা ৮৭.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮, ৪৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮, ৫৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী ৩৮/৪১ রাত্রি ৮/৫৯। ধনিষ্ঠানক্ষত্র ৪২/৪৯ রাত্রি ১০/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে।
১১ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী রাত্রি ৯/৪৮। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ১২/২৮। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৭ গতে ৩/৫৭ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।
১০ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লি ক্যাপিটালস ২৭/১ (৫ ওভার) 

10:09:48 PM

করোনা আক্রান্ত দেশের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু 

10:01:01 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালসকে ১৬৩ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

09:30:56 PM

আইপিএল: হায়দরাবাদ ১২৮/২ (১৬ ওভার) 

09:09:08 PM

এফটিআইআইয়ের প্রেসিডেন্ট ও গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হলেন শেখর কাপুর 

08:41:11 PM

আইপিএল: হায়দরাবাদ ৫২/০ (৭ ওভার) 

08:17:03 PM