Bartaman Patrika
বিনোদন
 

ছোট ছবি
বিষ

সভ্যতা যতই এগচ্ছে মানুষের মধ্যে হিংসা যেন ততই বাড়ছে। সম্পর্কের বিষ কীভাবে মানব জীবনকে প্রভাবিত করতে পারে, তা নিয়েই একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি করছেন পরিচালক জ্যোতিষ্মান চট্টোপাধ্যায়। এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শান্তিলাল মুখোপাধ্যায়, অনিন্দ্যপুলক বন্দ্যোপাধ্যায়, নয়না পালিত প্রমুখ।
এক মারাত্মক অভিপ্রায় নিয়ে প্রিয়ব্রত (অনিন্দ্য) হাজির হয় অধ্যাপক নীলকণ্ঠ চৌধুরীর (শান্তিলাল) কাছে। কী সেই অভিপ্রায়? প্রিয়ব্রত তার স্ত্রী পৃথাকে হত্যা করতে চায়! আর নীলকণ্ঠর কাছে আসার তার যথেষ্ঠ কারণও রয়েছে। নীলকণ্ঠ এমন এক বিষ আবিষ্কার করেছে, যা শরীরে প্রবেশ করলে আধ ঘণ্টার মধ্যে সেই ব্যক্তির মৃত্যু হয়। বিষের অস্তিত্ব ধরা পড়ে না কোনও ময়নাতদন্তে। কেন সে তার স্ত্রীকে খুন করতে চায়? এই বিষ আবিষ্কারের নেপথ্য রহস্য কী? থ্রিলারের ধারা কোথাও যেন সম্পর্কের গহীন স্রোতে মিশে যেতে থাকে।
২০১৩ সালে ‘কল্পায়ু’ নাট্যদলের অধীনে ‘বিষ’ নাটকটির নির্দেশনার দায়িত্বে ছিলেন জ্যোতিষ্মান। কিন্তু সেই নাটক অবলম্বনে হঠাৎ শর্ট ফিল্ম কেন? ‘আসলে এখন মহামারীর জন্য থিয়েটার বন্ধ। মানুষ গৃহবন্দি। আর এই নাটকটা দর্শকদের মধ্যে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। তাই মনে হয়েছিল একটা ছবি তৈরি করতে পারলে ডিজিটাল মাধ্যমে দর্শকদের কাছে পৌঁছে যেতে পারব,’ বলছিলেন পরিচালক। ছবির চিত্রনাট্যকার অরুণাভ খাসনবীশ। প্রযোজনায় প্রবীর ও ধৃষ্টিষা চট্টোপাধ্যায়। আজ থেকে ছবির শ্যুটিং শুরু।
13th  August, 2020
রজতাভ, অপরাজিতা, অঙ্কুশকে নিয়ে
তৈরি যিশুর হাসিওয়ালা কোম্পানি 

বিগত ছ’মাসের খরা কাটিয়ে পুজোর আগে বাংলা বিনোদন জগৎ আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। করোনা আবহে ‘সিরিয়াস টক’ ছেড়ে এবারে মানুষকে একটু হাসানোর প্রচেষ্টা। আর দর্শকদের মুখে হাসি ফোটাতেই স্টার জলসার নতুন নিবেদন ‘হাসিওয়ালা অ্যান্ড কোম্পানি’। 
বিশদ

জন্মদিনে লতা 

লতা মঙ্গেশকর। নামটা শুনলেই গুনগুন করে ওঠে মন। কত যে গানের কলি কানে ভেসে আসে। ভারতীয় সঙ্গীতের এই কিংবদন্তির জন্মদিন ছিল সোমবার অর্থাৎ ২৮ সেপ্টেম্বর। ৯১ বছর পূর্ণ করলেন তিনি। 
বিশদ

খলনায়ক অজয়! 

খলনায়কের চরিত্রে নাকি দেখা যাবে অজয় দেবগণকে। যশরাজ ফিল্মসের সঙ্গে তিনি যে গাঁটছড়া বেঁধেছেন, তা সকলেই ইতিমধ্যে জেনে গিয়েছেন। আর সেই ছবিতেই নাকি গ্রে ক্যারেক্টারে দেখা যাবে কাজলের পতিদেবকে। যদিও ‘খাঁকি’ ছবিতে এর আগে একবার ভিলেনের চরিত্রে অভিনয় করেছিলেন এই বলিউড নায়ক। 
বিশদ

মিউজিক ভিডিওতে সোনাক্ষী-শত্রুঘ্ন 

লকডাউনের জেরে দেশের মানুষের আর্থিক অবস্থা তলানিতে এসে ঠেকেছে। অন্যান্য দেশের মতোই এ দেশের মানুষও অন্ধকারের মধ্যে আশার আলো খুঁজছেন। এবার সঙ্গীতের মাধ্যমে মানুষের মনে আশার সঞ্চার করতে উদ্যোগী হয়েছে রিপাবলিক অব মিউজিক, বিয়ন্ড মিউজিক ও হোয়াইট বিলিওনেয়ার রেকর্ডস। 
বিশদ

রিয়ার বায়োপিক! 

আজ থেকে মাত্র কয়েক মাস আগে দেশের ক’জন মানুষ রিয়া চক্রবর্তীকে চিনত বলুন তো! যাঁরা বলিউড নিয়ে খবর রাখেন, তাঁদের বেশিরভাগের কাছে সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা হিসেবে পরিচিতি ছিল রিয়ার।  
বিশদ

লন্ডন পর্ব শেষ করে কাল
দেশের পথে কমলেশ্বরের ইউনিট 

গাড়ি দুর্ঘটনার পর একজনের বাড়িতে ঢুকে পড়ে এক ব্যক্তি। তারপর তাকে নিয়ে শুরু হয় মক ট্রায়াল। কমলেশ্বর মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘অনুসন্ধান’-এর গল্প এভাবেই এগতে থাকে। 
বিশদ

এনসিবি আধিকারিক শক্তি 

এ এক অদ্ভুত সমাপতন! যেন রিয়েলের সঙ্গে রিলের লড়াই। একদিকে শ্রদ্ধা কাপুরকে ড্রাগ ইস্যুতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) জেরা করছে। অন্যদিকে তাঁর বাবা শক্তি কাপুরকে একটি ছবিতে এনসিবির আধিকারিকের চরিত্রে দেখা যাবে। 
বিশদ

কী কী ছবি মুক্তি
পেতে পারে?

টলিপাড়ায় খুশির আমেজ। আর কিছু দিনের মধ্যেই সিনেমা হল খুলছে। কিন্তু সিনেমা হল খুললেই কি দর্শক সমাগম হবে? এই চিন্তা ভাবাচ্ছে প্রযোজক থেকে শুরু করে ইন্ডাস্ট্রির তাবড় পরিচালকদের। তবে, প্রশ্নটা হল নিউ নর্মালকে মাথায় রেখে পুজোর আগে এবং পুজোর সময় কোন কোন ছবি মুক্তি পেতে পারে?
বিশদ

28th  September, 2020
রাজ্য সরকারের উদ্যোগে খুশি
টলিউড, কিন্তু থাকছে প্রশ্নচিহ্ন

দীর্ঘ জল্পনার পর অবশেষে পশ্চিমবঙ্গের সিনেমা হলগুলির তালা খোলার জন্য উদ্যোগী হল রাজ্য সরকার। শনিবার রাত পৌনে ন’টা নাগাদ ট্যুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, আগামী ১ অক্টোবর থেকে সিনেমা হল, যাত্রাপালা, নাটকের হল, ওপেন এয়ার থিয়েটার চালু করা যেতে পারে এবং তার সঙ্গে আবৃত্তি, নাচ, সঙ্গীতের অনুষ্ঠানও শুরু করা যেতে পারে।
বিশদ

28th  September, 2020
 বিলেতে রুদ্র-গৌরব-নুসরত

  সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘স্বস্তিক সংকেত’ ছবির শ্যুটিংয়ের জন্য রবিবার লন্ডন পাড়ি দিলেন নুসরত জাহান, রুদ্রনীল ঘোষ এবং গৌরব চক্রবর্তী। দেবারতি মুখোপাধ্যায়ের উপন্যাস ‘নরক সংকেত’ অবলম্বনে এই ছবি তৈরি হচ্ছে।
বিশদ

28th  September, 2020
রাজকন্যা

 একটা অজুহাত হলেই হলো। অমনি মেতে উঠবে বলিউড। দীর্ঘ দিন শ্যুটিং বন্ধ থাকার ফলে তারকাদের কাজের ভীষণ অভাব পড়েছে নিশ্চয়ই। তাই তো জন্মদিন থেকে ডটার্স ডে সবেতেই মেতে উঠছেন তাঁরা।
বিশদ

28th  September, 2020
 ফের শ্যুটিং শুরু

  মার্চ মাসের মাঝামাঝি সময় থেকেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছিল। সেই সময় চণ্ডীগড়ে শাহিদ কাপুর ও ম্রুণাল ঠাকুর অভিনীত ‘জার্সি’ ছবির শ্যুটিং বন্ধ করে দেওয়া হয়। তারপর দীর্ঘ ছয় মাসের বিরতি। শোনা যাচ্ছে, অক্টোবর মাস থেকে আবার এই ছবির শ্যুটিং শুরু হবে। বিশদ

28th  September, 2020
নতুন চেহারায়

 আগামী ছবির জন্য আয়ুষ্মান খুরানা একেবারে নিজের খোল-নলচে বদলে ফেলছেন। দর্শকদের কাছে তিনি নতুন অবতারে ধরা দেবেন অভিষেক কাপুরের প্রেমের ছবিতে। তার জন্য পরিশ্রমও করতে হচ্ছে। এই মুহূর্তে তিনি চণ্ডীগড়ে রয়েছেন।
বিশদ

28th  September, 2020
বিনোদনের ডালি সাজিয়ে প্রস্তুত
শহরের সেরা পুজোগুলি 

 ভরা শরতে বর্ষার প্যাচপ্যাচে আবহাওয়া। দূর দেশে বসে থাকা ছেলে-মেয়েগুলো হয়তো ফ্লাইটের টিকিটের দাম কখন একটু কমবে, তার দিন গোনা শুরু করেছেন। যদিও থাকছে কোয়ারেন্টাইনের ধাক্কা। এ বছর স্কুল-কলেজ ছুটি পড়ার অপেক্ষা নেই। সব আলোচনার কেন্দ্রেই করোনা ভাইরাস। একটা সময়, পুজো হবে কিনা এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছিল। তবে, সেই সংশয় কেটেছে। কলকাতার বাছাই করা কয়েকটি পুজোর থিম কী, দর্শনার্থীদের জন্য কী কী সতর্কতামূলক ব্যবস্থা থাকছে, তা অনুসন্ধান করলেন সোহম কর। বিশদ

24th  September, 2020
একনজরে
ঘূর্ণিঝড় উম-পুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দিচ্ছে রাজ্য সরকার। শহরাঞ্চলে সেই প্রক্রিয়া চালাচ্ছে কলকাতা পুরসভা। প্রায় সাড়ে সাত হাজারেরও বেশি ক্ষতিগ্রস্তের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ৭ কোটি টাকা ইতিমধ্যেই জমা পড়েছে। ...

 প্যাকেট ছাড়া বিড়ি-সিগারেট বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার। দেশের মধ্যে প্রথম রাজ্য হিসেবে মহারাষ্ট্রের এই পদক্ষেপ। সে রাজ্যের জনস্বাস্থ্য বিভাগের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে আর খোলা বিড়ি-সিগারেট বিক্রি করা যাবে না। ...

 অভিষেকেই জয়ের স্বাদ পেলেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান। দলের প্রাণভোমরা লিও মেসির গোল তাঁকে স্বস্তি দিয়েছে। গত মরশুমের ব্যর্থতা ঝেড়ে ফেলে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে ...

 ফের রক্তক্ষয়ী সংঘর্ষে জড়াল আজারবাইজান ও আর্মেনিয়া। বিতর্কিত নাগোর্নো-কারাবাখ এলাকার দখল নিয়েই দুই দেশের লড়াই। রবিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে মৃত্যু হয়েছে দু’পক্ষের ২৩ জনের। আহত হয়েছেন ১০০ জনেরও বেশি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অত্যধিক ব্যয় প্রবণতায় রাশ টানা প্রয়োজন। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ শুভ। সৎসঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: অভিনেতা মেহমুদের জন্ম
১৯৭১: ওড়িশা, পশ্চিমবঙ্গে ঝড় ও সামুদ্রিক জলোচ্ছ্বাসে অন্তত ১০ হাজার মানুষের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৭ টাকা ৭৪.৫৮ টাকা
পাউন্ড ৯২.৫৪ টাকা ৯৫.৮৪ টাকা
ইউরো ৮৪.২৪ টাকা ৮৭.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮, ৪৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮, ৫৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী ৩৮/৪১ রাত্রি ৮/৫৯। ধনিষ্ঠানক্ষত্র ৪২/৪৯ রাত্রি ১০/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে।
১১ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী রাত্রি ৯/৪৮। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ১২/২৮। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৭ গতে ৩/৫৭ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।
১০ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারাল হায়দরাবাদ 

11:31:05 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালস ১০৪/৩ (১৫ ওভার) 

10:58:27 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালস ৫৪/২ (১০ ওভার) 

10:33:05 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালস ২৭/১ (৫ ওভার) 

10:09:48 PM

করোনা আক্রান্ত দেশের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু 

10:01:01 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালসকে ১৬৩ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

09:30:56 PM