Bartaman Patrika
বিনোদন
 
 

 

 কবে যে আপনাদের
শহরে
আবার ফিরব!

তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘ব্রিদ, ইনটু দ্য শ্যাডোজ’ মুক্তি পাচ্ছে এই শুক্রবার। আর গত মাসেই তাঁর ফিল্মি কেরিয়ারের দু’দশক পূর্ণ হয়েছে। সব মিলিয়ে অন্য মেজাজে অভিষেক বচ্চন। তাঁর সঙ্গে একান্ত ভিডিও সাক্ষাৎকারে অন্বেষা দত্ত।


 ২০ বছর কেটে গেল ইন্ডাস্ট্রিতে। লম্বা সময়। ফিরে দেখতে কেমন লাগছে, ভবিষ্যৎ নিয়েই বা কী ভাবছেন?
 আরও অনেক বেশি কাজ করব, এই আশাটাই রাখি মনে মনে। আরও চ্যালেঞ্জের মুখোমুখি হতে চাই। তবে, আমি অতীতচারণায় খুব একটা বিশ্বাস করি না। কারণ, কোনও মানে হয় না। আমার মতে, পিছন দিকে ফিরে না তাকিয়ে সামনে দেখো, যেটা আসছে সেটা নিয়ে ভাব। এটাই আমার দর্শন বলতে পারেন।
 তবু অভিনেতা হিসেবে তো পাল্টেছেন? কতটা?
 সেটা তো আপনারা বলবেন। আপনারা কীভাবে দেখেন আমায়। দেখুন, নিজেকে গড়েপিটে নেওয়ার কাজটা চলতে থাকে সবসময়ই। যাকে বলে, ওয়ার্ক ইন প্রোগ্রেস। নিজেকেও সেভাবেই দেখি। কোনও অভিনেতাই বলতে পারেন না, হ্যাঁ ভাই সব জানা-শেখা হয়ে গিয়েছে। যত দিন এগবে, শেখাও চলবে।
 জীবনের প্রথম ওয়েব সিরিজের শুরুটা কীভাবে হল?
 বছর দুই আগেকার কথা। ‘মনমর্জিয়াঁ’র কাজ সবে শেষ করেছি। তারপরেই আমার সঙ্গে যোগাযোগ করেন বিক্রম মালহোত্রা (প্রযোজক) আর মায়াঙ্ক শর্মা (পরিচালক)। ওঁদের সঙ্গে মিটিং হয়েছিল। ওঁরা সেখানেই গল্পটা বলেছিলেন। এত টানটান প্লট, সঙ্গে সঙ্গেই ভালো লেগে যায়। তখনই হ্যাঁ বলে দিয়েছিলাম। ব্যস কাজ শুরু করতেও আর দেরি হয়নি।
 ব্রিদ-এ আপনি তো বাবার চরিত্রে যার মেয়েকে অপহরণ করা হয়েছে। নিজে বাবা হিসেবে কীভাবে দেখেছিলেন চরিত্রটাকে?
 দেখুন, এই রকম একটা কিছু ঘটলে যে কোনও বাবার মাথায় আকাশ ভেঙে পড়বে। অসম্ভব একটা সঙ্কট। সেই আবেগটাই সবচেয়ে জোরালো। বাবা হিসেবে সেটার সঙ্গেই রিলেট করতে পেরেছি।
 অমিত সাধ আর চোকড-খ্যাত সায়ামি খেরের সঙ্গে কাজ করে কেমন লাগল?
 অমিত অসম্ভব ভালো অভিনেতা। দারুণ কাজ করেছে। সায়ামির রোলটা খুব চ্যালেঞ্জিং। সেও খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে চরিত্রটা। আমার স্ত্রীর চরিত্রে নিত্যা মেননও খুব ভালো কাজ করেছেন। সকলেই প্রচুর পরিশ্রম করেছেন।
 কাজ ছাড়া বাকি সব কেমন লাগছে এই মুহূর্তে, বাড়িতে তো সবাই একসঙ্গে?
 হ্যাঁ, এই সময়টা ওই একটা দিক থেকেই অসাধারণ। সবাই এভাবে বাড়িতে একসঙ্গে থাকার সুযোগ তো এর আগে পাইনি। টেনশন আছে। বাবা-মায়ের বয়স হয়েছে। মেয়েও ছোট। তবে, তার সঙ্গেই বলব, খুব ভালো কাটছে সময়টা।
 ‘গুলাবো সিতাবো’ কি সবাই মিলে দেখলেন বাড়ি বসে?
 হ্যাঁ, মুক্তির রাতেই সবাই একসঙ্গে দেখলাম। দারুণ লেগেছে। বাড়ির সবারই খুব ভালো লেগেছে। যদিও আমি আগে দেখে ফেলেছিলাম, তখনও ওটা প্রোডাকশনে। বাবা এককথায় জাস্ট ব্রিলিয়ান্ট! আয়ুষ্মানও অসম্ভব সূক্ষ্ম। ঝকঝকে একটা নতুন গল্প। সুজিতদার গল্পে এই প্রত্যাশাটা থাকেই। সবচেয়ে ভালো কথা, দর্শকরা বঞ্চিত হননি, অনলাইনে ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পেরেছেন।
 ‘গুলাবো সিতাবো’র অনলাইন মুক্তির পরে বলা হচ্ছে, ওটিটি রিলিজ তো এখন নিউ নর্মাল। সিনেমার ব্যবসাতেও বদল আসছে। আপনার কি মনে হয়?
 আমি একেবারেই একমত। দর্শক আমাদের কাজ দেখার একটা ভালো সুযোগ পাচ্ছেন। এখন যা অবস্থা, তাতে কেউই জানি না, কবে সিনেমা হল খুলবে। বা খুললেও লোকজন আদৌ আসতে ভরসা পাবেন কিনা। তাই এই মাঝখানের সময়টা দর্শকের কাছে এইভাবে পৌঁছনো যাচ্ছে। এটা তো দারুণ পাওনা।
 ওটিটি বনাম সিনেমা হল। আপনার পছন্দ কোনটা?
 দর্শক আমার কাজ দেখলেই আমি খুশি। তা সে যেভাবেই হোক।
 কিন্তু সিনেমা হলের যে অন্য আমেজ, সেটা মিস করছেন না?
 অবশ্যই মিস করছি। সিনেমা হলে গিয়েই ছবি দেখতে ভালোবাসি। কিন্তু এখন ওটিটি-তে যে ধরনের কাজ হচ্ছে, সেগুলোও ভালো লাগছে।
 কলকাতা জানতে চায় বব বিশ্বাসের কী হল?
 এখনও ১২ দিন মতো বাকি আছে শ্যুটিংয়ের। কাজ অসম্পূর্ণ রেখেই ফিরে আসতে হল আমাদের। সরকারিভাবে অনুমতি পাওয়ার আগে তো কিছু হবে না। আমাদের কলকাতায় যেতে হবে। তারপরে আবার শ্যুট শুরু হবে। জানুয়ারি থেকে মার্চ, টানা তিন মাস কলকাতায় ছিলাম। দারুণ অভিজ্ঞতা। খুব ভালো লাগছিল। কবে আবার ফিরে যাব আপনাদের শহরে, এখন সেটাই ভাবছি।
 যুবা-র এতদিন পরে আবার কলকাতায় শ্যুটিং। কেমন লাগল?
 অসাধারণ। শহর হিসেবে কলকাতাকে ভীষণ ভালোবাসি। এখানকার মানুষকে ভালো লাগে। বব বিশ্বাসের শ্যুটিংয়েও দারুণ সব মুহূর্ত কাটিয়েছি। তাই তো বলছি, তর সইছে না...কবে যে আপনাদের শহরে আবার ফিরব।
 কলকাতার আর কী প্রিয়?
 মানুষের মধ্যে যে ভালোবাসা, তার কোনও তুলনা হয় না। সত্যিই ‘সিটি অফ জয়’। আর আপনাদের খাবারদাবারও ভীষণ পছন্দ আমার। চুটিয়ে খেয়েদেয়ে দিন কেটেছে।
 সবচেয়ে বেশি কী ভালো লেগেছে?
 (হাসতে হাসতে পরিষ্কার বাংলায় বললেন) মিষ্টি! সবরকম। শ্যুটিংয়ের সময়ে জলভরা সন্দেশ, রসগোল্লা কিছু বাদ দিইনি। যখন যেমন সুযোগ পেয়েছি, আশ মিটিয়ে খেয়েছি।
08th  July, 2020
বন্ধুত্বের জোরেই দর্শকের মন জয়ের চেষ্টা
ইয়ারা

 লকডাউনে অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে সমানে পাল্লা দিচ্ছে জি ফাইভ। ‘লালবাজার’, ‘মাফিয়া’র পর এবার মুক্তি পেল ‘ইয়ারা’। বন্ধুত্বের গল্প নিয়ে তৈরি এই ছবি।
বিশদ

করণের ছবিতে রণবীর?

করণ জোহর যে ‘তখ্‌ত’ ছবির প্রি-প্রোডাকশনে ব্যস্ত ছিলেন, তা অনেকেরই জানা। কিন্তু গত মার্চ মাসে করোনা প্রাদুর্ভাবের পর এই ছবির কাজ আপাতত বন্ধ করে দিয়েছেন তিনি। এই ছবির জন্য লোকেশন দেখার কাজ আগেই শেষ হয়েছিল।
বিশদ

জন্মদিনে উপহার

 মঙ্গলবার ছিল জ্যাকলিন ফার্নান্ডেজের জন্মদিন। বি-টাউনের বন্ধুরা এই বিশেষ দিনে জ্যাকিকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। তালিকায় রয়েছেন বরুণ ধাওয়ান, অনুষ্কা শর্মা, তাপসী পান্নুর মতো অনেকেই। বিশদ

তুরস্কতে আমির কী করছেন? 

 আমির খান এই মুহূর্তে তুরস্কতে আছেন ঠিকই। তবে সূত্রের খবর, তিনি কিন্তু ‘লাল সিং চাড্ডা’ ছবির শ্যুটিং করছেন না সেখানে। তাহলে এই মহামারীর সময় তুরস্কতে কী করছেন আমির? বিশদ

মাসাবার সঙ্গে কিয়ারা

 নেটফ্লিক্সের নতুন ওয়েব সিরিজ ‘মাসাবা মাসাবা’-র কথা ইতিমধ্যেই সকলে জেনে ফেলেছেন। এই সিরিজে সেলিব্রিটি ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা ও তাঁর মা অভিনেত্রী নীনা গুপ্তার জীবনের বিভিন্ন দিককে তুলে ধরা হবে।
বিশদ

লেখিকা ও শরীরচর্চা!

 ছোটবেলায় বড়দের পিঠে চড়ে ঘোড়া ঘোড়া খেলেছেন তো সকলেই। কিন্তু বড় হয়েও এই অভ্যাস জারি রাখতে পেরেছেন কি? পারেননি তো? আমাদের দেশি গার্ল কিন্তু তাঁর বিদেশি বরের সঙ্গে দিব্যি এই বয়সেও ঘোড়া ঘোড়া খেলে চলেছেন।
বিশদ

রুদ্রনীলের ক্ষোভ

 করোনা আবহে শহরের বুকে বেশ কিছু অমানবিকতার ছবি ফুটে উঠেছে। কখনও হাসপাতালে চিকিৎসার খরচের বিল দেখে রোগীর আত্মীয়দের মাথায় হাত, তো আবার কখনও রোগীকে ভর্তি করা যাচ্ছে না। বিশদ

হল খোলা এখনও অনিশ্চিত
অন্ধকারে পথ হাতড়াচ্ছে বাংলা ছবি

‘আনলক ৩’ চলছে। অথচ এখনও পর্যন্ত খোলেনি সিনেমা হল। কিন্তু টালিগঞ্জে সিনেমার শ্যুটিং শুরু হয়ে গিয়েছে। দরজায় কড়া নাড়ছে বাঙালির সেরা উৎসব দুর্গাপুজো। মানুষের সুরক্ষা নাকি বিনোদন— পাল্লা ভারী কোন দিকে? কী ভাবছেন বাংলা ইন্ডাস্ট্রির বিশিষ্টজনরা? অনুসন্ধানে অভিনন্দন দত্ত। বিশদ

11th  August, 2020
টাকা পাঠালেন ক্যাটরিনা

এবার বলিউডের ব্যাকগ্রাউন্ড ডান্সারদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। করোনা আবহে নৃত্যশিল্পীদের হাতে একেবারেই কাজ নেই। চরম আর্থিক সঙ্কটে ভুগছেন এই দিন আনা দিন খাওয়া মানুষগুলো। এরকম ১০০ জন নৃত্যশিল্পীর পাশে দাঁড়ালেন ক্যাটরিনা।
বিশদ

11th  August, 2020
লাল সিং চাড্ডা পরের বছর

আরও একটি বড় বাজেটের ছবির মুক্তির দিন পিছিয়ে গেল। আমির খান এবং করিনা কাপুর খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ ছবির মুক্তি পাওয়ার কথা ছিল চলতি বছরের বড়দিনে। কিন্তু ছবি মুক্তি পিছিয়ে গেল এক বছর। এই ছবির শ্যুটিং এখনও শেষ হয়নি। যদিও আনলক পিরিয়ডে ইতিমধ্যেই আমির খান ছবির শ্যুটিং শুরু করে দিয়েছেন।
বিশদ

11th  August, 2020
ব্যাট হাতে সৌরভ

 না, বাইশ গজ পিচে তাঁকে নতুন করে দেখা যায়নি। ব্যাট হাতে দেখা গিয়েছে ক্যামেরার সামনে। একটি ব্র্যান্ডের বিজ্ঞাপনে কাজ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশদ

11th  August, 2020
 বাড়ি ফিরলেন সঞ্জয়

সোমবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন অভিনেতা সঞ্জয় দত্ত। গত শনিবার শ্বাসকষ্টজনিত কারণে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। দ্রুত সুস্থ হয়ে ওঠায় এদিন তাঁকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়।
বিশদ

11th  August, 2020
 একসঙ্গে নওয়াজ-নেহা

এই প্রথমবার নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং নেহা শর্মা একসঙ্গে অভিনয় করতে চলেছেন। ছবির নাম ‘যোগীরা সারা রা রা’। পরিচালক কুশন নন্দী। ছবিটি প্রযোজনা করছেন নঈম এ সিদ্দিকি।
বিশদ

11th  August, 2020
রাজের নামে ভুয়ো অ্যাকাউন্ট!

খ্যাতির বিড়ম্বনা ছাড়া আর কিছুই নয়। পরিচালক মশাই এখন তাঁর সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে ব্যস্ত রয়েছেন, তার মধ্যেই কোনও এক ডেটিং অ্যাপে রাজ চক্রবর্তীর নামে কেউ ফেক প্রোফাইল খুলে বসেছেন।
বিশদ

11th  August, 2020
একনজরে
দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ, তাৎক্ষণিক সিদ্ধান্ত, প্রয়োজনীয় নির্দেশ—সবটা নিয়ন্ত্রিত হবে এক জায়গা থেকে। তার জন্য অত্যাধুনিক মোবাইল ভ্যান আনল কলকাতা বিমানবন্দর। ...

 গ্রাম বাংলায় বিভিন্ন সামাজিক প্রকল্পের কাজে সহায়ক হিসেবে নিযুক্ত ২৫ হাজার গ্রামীণ সম্পদ কর্মী বা ভিলেজ রিসোর্স পার্সন (ভিআরপি) ফের দ্বারস্থ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 রেওয়াজি খাসির মাংস কিংবা পদ্মার ইলিশ নয়। করোনা পরিস্থিতিতে এখন সব্জি ভাত খেতে গিয়েই হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ মাথা গরমের প্রবণতার ফলে মানসিক অস্থিরতা দেখা দেবে। বিদ্যায় প্রতিকূলতার মধ্যেও সাফল্য আসবে। ব্যবসায়ীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় গ্রন্থাগার দিবস
১৭৬৫—ইস্ট ইন্ডিয়ার পক্ষ থেকে রবার্ট ক্লাইভ দ্বিতীয় শাহ আলমের কাছ থেকে বাংলা, বিহার ও ওড়িশায় দেওয়ানি স্বত্ত্ব লাভ করেন।
১৮৭৭: বহুভাষাবিদ তথা কলকাতার ইম্পেরিয়াল লাইব্রেরির (জাতীয় গ্রন্থাগারের) প্রথম গ্রন্থাগারিক হরিনাথ দের জন্ম।
১৮৯৫: অভিনেতা অহীন্দ্র চৌধুরীর জন্ম।
• ১৯১৯: পদার্থবিজ্ঞানী বিক্রম আম্বালাল সারাভাইয়ের জন্ম
১৯৬০ - সঙ্গীতশিল্পী, লেখক, অনুবাদক ও ঠাকুরবাডীর প্রগতিশীল বিদুষী মহিলা ইন্দিরা দেবী চৌধুরাণীর মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৫ টাকা ৭৫.৭৬ টাকা
পাউন্ড ৯৬.৩৮ টাকা ৯৯.৭৪ টাকা
ইউরো ৮৬.৪৫ টাকা ৮৯.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৬,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৩,২৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৪,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
11th  August, 2020

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৭, বুধবার, ১২ আগস্ট ২০২০, অষ্টমী ১৫/২ দিবা ১১/১৭। কৃত্তিকানক্ষত্র ৫৫/২৬ রাত্রি ৩/২৬। সূর্যোদয় ৫/১৬/৫, সূর্যাস্ত ৬/৭/৯। অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ ম঩ধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৯ গতে ৩/৩২ মধ্যে পুনঃ রাত্রি ৯/৬ গতে ১০/৩৫ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে।
২৭ শ্রাবণ ১৪২৭, বুধবার, ১২ আগস্ট ২০২০, অষ্টমী দিবা ৮/১৯। কৃত্তিকানক্ষত্র রাত্রি ১/৩৮। সূর্যোদয় ৫/১৫, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে এবং ১/৩২ গতে ৫/১৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৬ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/১ গতে ১০/৩১ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/৬ মধ্যে ও ১১/৪৩ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে।
২১ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা আক্রান্ত ১ লক্ষ ছাড়াল
রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল। এ পর্যন্ত মোট ...বিশদ

11-08-2020 - 08:48:00 PM

করোনা আক্রান্ত রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ 

11-08-2020 - 08:05:09 PM

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা সঙ্কটজনকই
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা শারীরিক অবস্থা সঙ্কটজনকই। হাসপাতালের ভেন্টিলেশনেই ...বিশদ

11-08-2020 - 07:11:07 PM

রাশিয়ায় একদিনে করোনা আক্রান্ত ৪,৯৪৫ 
রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪,৯৪৫ জন। মৃত্যু ...বিশদ

11-08-2020 - 06:49:29 PM

রবীন্দ্রসদনের কাছে বহুতলে আগুন

 রবীন্দ্রসদনের কাছে একটি বহুতলে আগুন লাগল। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার ...বিশদ

11-08-2020 - 06:40:00 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ৫,৮৩৪ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৮৩৪ জন। মৃত্যু ...বিশদ

11-08-2020 - 06:30:20 PM