Bartaman Patrika
বিনোদন
 

সর্বমঙ্গলা সঞ্চারীর সুপ্ত বাসনা 

এক সময় ছবি আঁকতে ভালোবাসতেন। অঙ্কন প্রতিযোগিতায় রাজ্য স্তরে পরপর দু’বার প্রথম এবং জাতীয় স্তরে চতুর্থ স্থান পেয়েছিলেন। কিন্তু তাঁর ভাগ্যে লেখা ছিল অন্য কিছু—অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিয়েছেন ছোটপর্দার পরিচিত মুখ সঞ্চারী দাস। বলছিলেন, ‘ছোট থেকেই পড়াশোনাতে ভালো ছিলাম। ক্লাসে ফার্স্ট হতাম। পরিবার ভেবেছিল ছবি আঁকাই হয়তো আমার কেরিয়ার হয়ে উঠবে। কিন্তু সেটা হয়নি বলে আমার দুঃখ নেই।’ এখন আর ছবি আঁকার সময় না পেলেও সঞ্চারী কলম ধরেছেন। সময় পেলেই নিজের মতো করে লেখালিখি করছেন। বিভিন্ন রকমের কনসেপ্ট নিয়ে ভাবনা চিন্তা করছেন। সাহিত্যের প্রতি ভালোবাসার জন্যই একসময় কলেজে বিজ্ঞানের পরিবর্তে বেছে নিয়েছিলেন কলা বিভাগকে। সঞ্চারীর কথায়, ‘যা মনে আসে তাই লিখি। কিন্তু সেগুলো ব্যক্তিগত অনুভূতি। তার মধ্যে হয়তো কিছু নির্বাচিত অংশ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করি।’
আসলে এর পিছনে মনের মধ্যে এক গোপন ইচ্ছাও লালন করছেন সঞ্চারী। ভবিষ্যতে তিনি নিজেকে অভিনেতার পাশাপাশি একজন পরিচালক বা প্রযোজক হিসেবেও দেখতে চান। নিজের লেখাকেই পর্দায় রূপ দিতে চান। ‘ধারাবাহিক তো আর সারা জীবন থাকবে না। তাই খুব মনোযোগ দিয়ে শ্যুটিংয়ের সময় ফ্লোরের খুঁটিনাটি শিখে নিচ্ছি। ভবিষ্যতে পরিচালক হতে গেলে জানি এগুলো আমাকে অনেকটাই সাহায্য করবে’ জানালেন ‘সর্বমঙ্গলা’ ধারাবাহিকের আত্মবিশ্বাসী মুখ্য চরিত্রাভিনেতা। 
24th  February, 2020
করোনা সাহায্যে অনুপম-ফসিলসের ফ্যান ক্লাবও 

করোনা ভাইরাসের মোকাবিলায় টলিউডের তারকাদের পাশাপাশি এগিয়ে আসছে তাঁদের ফ্যান ক্লাবগুলিও। কিছুদিন আগেই গায়ক অনুপম রায়ের ফ্যান ক্লাব চন্দননগর পুলিস কমিশনারেটের হাতে ১০ হাজার টাকা তুলে দিয়েছিল।   বিশদ

অঙ্কুশকে ঝাঁটার বাড়ি ঐন্দ্রিলার! 

বেচারা অঙ্কুশ চেয়েছিলেন প্রেমিকার সঙ্গে একটু সময় কাটাতে। কিন্তু তা আর হল কই! পরিবর্তে কপালে জুটল ঝাঁটার বাড়ি। অবশ্য, পুরোটাই ঘটেছে মজার ছলে। করোনা ভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সেলিব্রিটিদের মধ্যে এখন অনেকেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিচ্ছেন।  বিশদ

গানের মাধ্যমেই মমতাকে
শ্রদ্ধা কবীর সুমনের 

লকডাউনের প্রতিটি মুহূর্ত যেন হাতের মুঠোয় মৃত্যু নিয়ে এগিয়ে চলেছে। কখন যে কার উপর আছড়ে পড়বে, কেউ জানে না। আর এই সবকিছুর সামনে ঢাল হয়ে রাস্তায় দাঁড়িয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিশদ

সাহায্যের হাত প্রিয়াঙ্কার 

বিগত কয়েক দিন হলিউড থেকে বলিউড, তারকারা করোনা প্রতিরোধে অর্থ সাহায্য করছেন। এবারে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। করোনা আক্রান্ত বা করোনার পরিস্থিতিতে পরিষেবার সঙ্গে যুক্ত এরকম মহিলাদের জন্য তিনি ১০ লক্ষ মার্কিন ডলার অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।  
বিশদ

02nd  April, 2020
বাংলা লোকগান চুরির অভিযোগে বাদশার সাফাই 

গত ২৬ মার্চ র্যা পার বাদশা একটি গান লঞ্চ করেছিলেন। যার নাম 'গেন্দা ফুল'। এটি জনসমক্ষে আসার পরই, গানের কথা চুরির অভিযোগ উঠেছিল বাদশার বিরুদ্ধে। 'বড়লোকের বেটি লো' নামক বাংলা লোকগানের ব্যবহার হয়েছে বাদশার এই গানটিতে। 
বিশদ

01st  April, 2020
আবিরের সাবধানবাণী 

আর ঘণ্টাখানেক পরেই ১ এপ্রিল। মানে 'এপ্রিল ফুল ডে'। এই দিনটাতে প্রিয়জনকে ঠকানোর মজাই আলাদা। কিন্তু করোনা আতঙ্কে এবারের আবহাওয়াটাই বেশ গুমোট। নেই নির্ভেজাল ঠকা এবং ঠকানোর আনন্দ। সর্বত্রই চাপা টেনশন। 
বিশদ

31st  March, 2020
সরকারের পাশে টলি-বলি তারকারা 

কার্তিক আরিয়ান প্রধানমন্ত্রীর তহবিলে ১ কোটি টাকা প্রদান করলেন। বলিউডের বেশ কিছু তারকা তাঁদের সাধ্যমতো সাহায্যের হাত এগিয়ে দিচ্ছেন। প্রধানমন্ত্রীর তহবিলে ২১ লক্ষ টাকা দিয়েছেন শিল্পা শেট্টি।  
বিশদ

31st  March, 2020
টেকনিশিয়ানদের পাশে সলমন 

বর্তমান কঠিন পরিস্থিতিতে করোনা আক্রান্তদের পাশে দাঁড়াচ্ছেন একের পর এক বলিউড তারকা। সেই তালিকায় নাম লেখালেন সল্লুমিয়াঁও। বলিউডের টেকনিশিয়ানদের পাশে দাঁড়ালেন ইন্ডাস্ট্রির ‘ভাইজান’ সলমন খান।  
বিশদ

31st  March, 2020
নুসরতের বাড়ি যাওয়ার বায়না ধরলেন রুক্মিণী
 

রবিবার রাতে নুসরতের বাড়িতে কী রান্না হয়েছিল জানেন? সেই রান্নাটি যদিও নুসরত নিজেই রেঁধেছিলেন। লকডাউনে যখন সারাদেশ গৃহবন্দি, নুসরত কিন্তু তাঁর প্রতিটি পদক্ষেপ সোশ্যাল মিডিয়াতে তুলে ধরছেন। 
বিশদ

31st  March, 2020
ঘর মোছায় ব্যস্ত যশ 

সারাদিন কী আর করবেন বাড়ি বসে। কাহাতক আর শরীরচর্চা, সিনেমা দেখে সময় কাটানো যায়। অভিনেতা যশ দাশগুপ্ত তাই হাতে তুলে নিলেন ঘর মোছার সরঞ্জাম। সেই দিয়ে সারা ঘর মুছতে থাকলেন তিনি।  
বিশদ

31st  March, 2020
জন্মদিনে অনুপমের 'হোম কনসার্ট' 

রবিবার ছিল তাঁর জন্মদিন। লকডাউন না থাকলে জলপাইগুড়িতে অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল অনুপম রায়ের। কিন্তু কী আর করা যাবে, দেশজুড়ে এখন লকডাউন। বাইরে বের হওয়ার উপায় নেই। তাই জন্মদিনের দিনটা বাড়িতেই কাটাতে হল এই সুরকার তথা গায়ককে।  
বিশদ

31st  March, 2020
করোনা: ৫৫ লক্ষ টাকা দিলেন বরুণ 

'দেশ হ্যায় তো ম্যায় হু'- এই সংকট কালে সকলেই বিষয়টা বেশ বুঝতে পারছেন। সোজাসাপটা এই কথাটাই ট্যুইটারে লিখে দিলেন অভিনেতা বরুণ ধাওয়ান। পাশাপাশি, করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকার ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে অর্থ সাহায্যও করেছেন তিনি।  
বিশদ

30th  March, 2020
বাংলা লোকগান চুরির অভিযোগ বাদশার বিরুদ্ধে 

র‌্যাপার বাদশা এবং পায়েল দেবের গাওয়া 'গেন্দা ফুল' মিউজিক ভিডিও নিয়ে উত্তাল স্যোশাল মিডিয়া। এমন কোনও বাঙালি খুঁজে পাওয়া মুশকিল যে, 'বড়লোকের বেটি লো, লম্বা লম্বা চুল। এমন মাথায় বেঁধে দেব, লাল গেন্দা ফুল', এই গানটি শোনেননি।  
বিশদ

30th  March, 2020
ক্রিটিক চয়েস ফিল্ম অ্যাওয়ার্ড পেল 'মুখার্জিদার বউ' 

এবার আরবসাগরের তীরে স্বীকৃতি পেল বাংলা ছবি। জেন্ডার সেন্সিটিভিটি বিভাগে পুরস্কার পেল 'মুখার্জিদার বউ'। কনীনিকা, অনসূয়া অভিনীত এই ছবি দর্শকদের পাশাপাশি সমালোচকদের মন আগেই জয় করে নিয়েছিল।
বিশদ

30th  March, 2020
একনজরে
নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনার বিস্তার রুখতে দেশজুড়ে লকডাউন কার্যকর করেছে কেন্দ্র। এতে কাজ হারানোর ফলে বহু দুঃস্থ, শ্রমিক ও দিনমজুর ক্ষতিগ্রস্ত হয়েছেন।  ...

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার কসবা এলাকায় এক বধূকে গণধর্ষণের অভিযোগ উঠল। স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ওই বধূ বুধবার সন্ধ্যায় থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,২ এপ্রিল: করোনা মোকাবিলায় কোভিড-১৯র সংক্রমণ এড়াতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনকে সমর্থন করলেও প্রস্তুতিহীন প্রধানমন্ত্রীর এই ঘোষণার কড়া সমালোচনা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনায় তটস্থ গোটা বিশ্ব। সংক্রমণ যাতে বেশি না ছড়ায়, তার জন্য দেশজুড়ে লকডাউন চলছে। বিশ্বের অন্য বড় বড় দেশেও একই অবস্থা। এর প্রভাব বিশ্ব এবং দেশের অর্থনীতিতে পড়েছেই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

02-04-2020 - 12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

02-04-2020 - 09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

02-04-2020 - 08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

02-04-2020 - 07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

02-04-2020 - 06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

02-04-2020 - 06:32:00 PM