Bartaman Patrika
বিনোদন
 

হঠাৎ বললেন,‘অঞ্জনদা তোমার জামা পরে শট দেব’
চুমকি চৌধুরী (অভিনেত্রী)

খবরটা পেয়ে আমি বাকরুদ্ধ। এখনও বিশ্বাস হচ্ছে না। পারিবারিক সূত্রেই তাপসদার সঙ্গে আমার আলাপ। ‘গুরুদক্ষিণা’র সময় আমরা তখন বেশ ছোট। ফ্লোরে গেলে দেখা হতো। বাবার (অঞ্জন চৌধুরী) পরিচালনায় প্রচুর ছবি করেছেন তাপসদা। বহু ছবিতে আমিও ওঁকে নায়ক হিসেবে পেয়েছি। কিন্তু ব্যক্তিগত জীবনে মানুষটা ছিলেন আমার বড় দাদার মতো। আমাদের পেশায় চড়াই উতরাই তো লেগেই থাকে। অনিশ্চিত ভবিষ্যৎ সুরক্ষিত করার পরামর্শ দিতেন তাপসদা। মনে পড়ছে বলতেন, ‘একদম বাজে খরচ করবি না। ভবিষ্যতের জন্য এখন থেকেই টাকা জমাতে শুরু কর।’
তাপসদাকে নিয়ে আমাদের পরিবারের প্রচুর মজার অভিজ্ঞতা রয়েছে। মানুষটা ছিলেন ভোজন রসিক। ‘মায়া মমতা’র আউটডোর শ্যুটিং চলছে। হোটেলে আমার মা খাবার অর্ডার দিয়েছেন। এদিকে খাবার আসছে না। আমরা অপেক্ষা করতে করতে ক্লান্ত। ইতিমধ্যে বেয়ারাকে ডেকে মা জিজ্ঞাসা করতেই জানা গেল আমাদের খাবার তাপসদা খেয়ে নিয়েছেন। আমার মায়ের হাতের রান্না খেতে খুব পছন্দ করতেন। পরের দিকে যখন ডায়েট করছিলেন তখন ফ্লোরে ফল খেতেন। কিন্তু তার মধ্যেও ইউনিটে কী রান্না হচ্ছে সব খবর নিতেন। একবার তো মনে আছে বলেই ফেললেন, ‘না, আজকে আমাকে একটু ভাত আর মাছের ঝোল খাব।’ সবসময় ফিটফাট থাকতে পছন্দ করতেন। মনে আছে বাবা হয়তো সেটে ঢুকেছেন আর বাবার গায়ের জামাটা তাপসদার পছন্দ হয়ে গিয়েছে। তার পরেই তাপসদার দাবি ‘অঞ্জনদা আজকে তোমার জামা পড়ে আমি শট দেব।’ শ্যুটিং শেষ। এদিকে তাপসদা জামাটা নিজের কাছেই রেখে দিলেন। বাবা ফেরত চাইতেই উত্তর আসত,‘তোমার অনেক ভালো ভালো জামা আছে। আমি এটা রেখে দিলাম। তুমি আমার জামা পরে বাড়ি যাও।’ এইরকমই সহজ সরল মানুষ ছিলেন তাপসদা। ওঁর হাসিটা আজও ভুলতে পারি না। বছর কয়েক আগেও ‘এ আমার গুরুদক্ষিণা’ ধারাবাহিকে আমরা একসঙ্গে অভিনয় করেছিলাম।  
19th  February, 2020
মিম বানালেন মিমি!  

সাধারণত সেলিব্রিটিদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং হয় কিংবা মিম তৈরি হয়। কিন্তু এবারে মিম তৈরি করলেন খোদ সেলিব্রিটি! বলা হচ্ছে মিমি চক্রবর্তীর কথা। করোনা প্রকোপ থেকে এবারে সাধারণ মানুষকে সচেতন করার জন্যে তিনি মিমের সাহায্য নিলেন।  
বিশদ

শহর থেকে জেলার নাট্যকর্মীদের পাশে অনির্বাণ, ঋতব্রত 

এই মুহূর্তে থিয়েটারের শো বন্ধ হয়ে যাওয়ার কারণে থিয়েটারের সঙ্গে যুক্ত বহু মানুষের, যাঁদের রোজগার নির্ভর করে প্রতিদিনের কাজের উপর তাঁদের আয় একেবারেই বন্ধ। সেই সব মানুষদের কথা চিন্তা করেই বেশ কিছু নাট্যকর্মী এগিয়ে এসেছেন।  
বিশদ

28th  March, 2020
বাড়ি বসে সৃজিতকে ইমপ্রেস করছেন মিথিলা 

'নিজেকে ভালোবাসো তুমি এবার'। সৃজিত মুখোপাধ্যায়ের লেখা 'মাছ মিষ্টি মোর' ছবির এই গানটি বাড়ি বসে গিটার হাতে গাইলেন মিথিলা। বিবাহ সূত্রে আবদ্ধ হওয়ার পরেই করোনা ভাইরাসের আক্রমণে আপাতত মিঞা-বিবির মাঝখানে বর্ডার। 
বিশদ

28th  March, 2020
 প্রয়াত বলিউড
অভিনেত্রী নিম্মি

  মুম্বই, ২৬ মার্চ: প্রয়াত অভিনেত্রী নিম্মি। পাঁচ ও ছয়ের দশকে পর্দা কাঁপানো এই অভিনেত্রীর বয়স হয়েছিল ৮৮ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যা হওয়ায় বুধবার দুপুরে মুম্বইয়ে জুহুর একটি হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান অভিনেত্রীকে। সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়।
বিশদ

27th  March, 2020
‘প্রাসাদেতে বন্দি’ লোপামুদ্রা

 ‘দুঃখ কীসে যায়, প্রাসাদেতে বন্দি থাকা বড় দায়...।’ সত্যজিৎ রায়ের লেখা ‘গুপি গাইন বাঘা বাইন’ ছবির এই গানটা এখন তাবৎ বিশ্ববাসীর জীবনে বিরাট বড় সত্যি। কারণ আমরা সবাই এখন বন্দি। বিশ্বত্রাস করোনা থেকে বাঁচতে যে যার বাড়িতে স্বেচ্ছাবন্দি।
বিশদ

26th  March, 2020
করোনা আতঙ্ক জয় করতে ভরসা এখন
ভাইরাস-মুক্তির ওয়েব সিরিজ ও সিনেমা 

অভিনন্দন দত্ত, কলকাতা: করোনা ভাইরাসকে দূরে রাখতে সোমবার থেকে রাজ্যে জারি হয়েছে লকডাউন। বাড়িতে বাড়িতে শুরু হয়েছে ‘ওয়ার্ক ফ্রম হোম’ সংস্কৃতি। স্বাস্থ্য মন্ত্রকের উপদেশ মেনে সামাজিক দূরত্ব অভ্যাস করতে গিয়ে দেখা যাচ্ছে, মানুষ একাকিত্ব বা অবসর যাপনের জন্য বই ও ডিজিটাল প্ল্যাটফর্মের উপরেই বেশি ভরসা করছেন।   বিশদ

24th  March, 2020
পিকে স্মরণে অজয় 

গত শুক্রবার প্রয়াত হয়েছেন ভারতীয় ফুটবল কিংবদন্তি পি কে বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রয়াণে যেমন গভীর শোকের ছায়া নেমে এসেছে বাংলা তথা দেশের ক্রীড়ামহলে তেমনই আরব সাগরের পাড়ে বসে একজন বলিউড অভিনেতারও মন কেঁদে উঠেছে। তাঁর নাম অজয় দেবগণ।  
বিশদ

23rd  March, 2020
বাড়িতে বসে সূর্যাস্ত দেখছেন আলিয়া 

সম্প্রতি আলিয়া ভাট ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে আলিয়া মুগ্ধ হয়ে সূর্যাস্ত দেখছেন। ছবিটি পোস্ট করে তিনি লিখেছেন, বাড়িতে থাকুন এবং সূর্যাস্ত দেখুন। শুধু তো আর দেখলেই হবে না। দেখার সেই মুহূর্তকে ফ্রেমবন্দিও করে রাখতে হবে।  
বিশদ

23rd  March, 2020
করোনা সচেতনতায় গান গাইলেন অভিজিৎ 

অয়নকুমার দত্ত: গৃহবন্দি বলিউড! কিন্তু তার মধ্যেও করোনা আতঙ্কে দেশবাসীকে সাহস জোগাতে, সচেতন করতে এগিয়ে এসেছেন বি-টাউনের সেলিব্রিটিরা। কেউ হাত ধুয়ে পোস্ট করছেন তো কেউ ভিডিও পোস্ট করে বার্তা দিতে চাইছেন। 
বিশদ

23rd  March, 2020
তনুশ্রীকে রেসিপির অনুরোধ জানান 

অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী বাড়ি বসে অভিনয়ের পরেই তাঁর যেটা সবচেয়ে প্রিয়, সেই কাজটি করছেন। সেটি হল রান্নাবান্না। একা একা করছেন না। তিনি কিন্তু সোশ্যাল মিডিয়াতে ফ্যানদের জন্য তাঁর তৈরি করা রেসিপিটি শিখিয়েও দিচ্ছেন।
বিশদ

23rd  March, 2020
পর্দার সুনীল সমদর্শী 

প্রিয়ব্রত দত্ত : পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’-এ সৌমিত্রর বন্ধু সুনীল গঙ্গোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে সমদর্শী দত্তকে। 
বিশদ

23rd  March, 2020
ভাইরাসের কী সাধ্য, পালাতে সে বাধ্য! 

অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবিটি আগামী পয়লা মে মুক্তি পাওয়ার কথা। এই মুহূর্তে করোনা ভাইরাসের আতঙ্কে গোটা দেশ কার্যত স্তব্ধ। এই ছবিটি প্রযোজনা করেছে দেবের প্রযোজনা সংস্থা দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার।  
বিশদ

23rd  March, 2020
আবার আঁকা শুরু করছেন প্রিয়াঙ্কা 

সবার মতো অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারও গৃহবন্দি। রবিবার ঠিক দুপুরে ফোনে তাঁকে ধরতেই, আগে সাংবাদিকদের খোঁজ নিলেন তিনি। এই অনন্ত অবসর তাঁর কীভাবে কাটছে? প্রিয়াঙ্কা বললেন, ‘এখন হাতে প্রচুর সময়। সারাদিন বই পড়ছি। প্রচুর সিনেমা দেখছি বাড়ি বসে। এছাড়া কোথাও বেরনোর নেই।  
বিশদ

23rd  March, 2020
পৃথ্বী থিয়েটারের বাইরে বসে কাজ খুঁজতেন রণবীর!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে সকলকে চমকে দিয়েছেন বলিউডের এনার্জি কিং রণবীর সিং। তিনি যে সিনেমায় আসার আগে থিয়েটারে নিজের ভাগ্যান্বেষণে নেমেছিলেন সেই প্রমাণ এই ছবি থেকে মিলেছে। ছবিটি আসলে একটি ইংরেজি নাটকের পোস্টার। নাম ‘ক্যারি অন অ্যাট দ্য কিহোল’।
বিশদ

23rd  March, 2020
একনজরে
বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। ...

  শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: লকডাউনের জেরে রাজ্যে বন্ধ বাস ও ট্রেন পরিষেবা। অফিসে আসতে পারছেন না সিআইডি, আইবি এবং পুলিস ডিরেক্টরেটের সিংহভাগ কর্মীই। তাই তাঁদের ...

বিএনএ, মেদিনীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শালবনীর সিমেন্ট কারখানায় আটকে থাকা ভিনরাজ্যের শ্রমিকদের এক মাসের রেশনের ব্যবস্থা করা হল। লকডাউনের জেরে সিমেন্ট কারখানার সেকেন্ড ইউনিটে ভিনরাজ্যের সাড়ে চারশো শ্রমিক আটকে পড়েছিলেন।  ...

  তেল আভিব, ২৮ মার্চ (পিটিআই): বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই ৩১৪ জন নাগরিককে দেশে ফিরিয়ে দেওয়ার জন্য এয়ার ইন্ডিয়াকে ধন্যবাদ জানাল ইজরায়েল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জলপাইগুড়িতে সাধারণদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ 

12:56:00 PM

জলপাইগুড়ির বানারহাটে দূরত্ব বজায় রেখে রেশন বিলি করা হল চা শ্রমিকদের মধ্যে

12:55:00 PM

করোনা: রাজ্যের ত্রান তহবিলে সাড়ে ৫ লক্ষ টাকা দিলেন কাউন্সিলর সুশান্ত ঘোষ 
১০৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা ১২ নং বরো-র চেয়ারম্যান সুশান্ত ...বিশদ

12:49:00 PM

মুখ্যমন্ত্রীর প্রশংসায় রাজ্যপাল
করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যে পদক্ষেপ নিচ্ছেন তার ভূয়সী প্রশংসা ...বিশদ

12:41:03 PM

ভূস্বর্গেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
ভূস্বর্গে কাশ্মীরেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ এখানকার আরও ৫ ...বিশদ

12:32:34 PM

করোনা: জরুরি পরিষেবায় যুক্তদের ট্যুইটে ধন্যবাদ মমতার 
করোনা পরিস্থিতিতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিস, সরকারি আধিকারিক এবং জরুরি ...বিশদ

11:50:59 AM