Bartaman Patrika
বিনোদন
 

ক্যুইজমাস্টার শ্রেয়স 

অয়নকুমার দত্ত  মুম্বই: ‘আপনা স্বপ্না মানি মানি’ বা ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির মতো হাসির ছবিতে তিনি সিদ্ধহস্ত। কিন্তু কেরিয়ারে ‘ইকবাল’, ‘ডোর’-এর মতো সিরিয়াস ছবিও রয়েছে। এবার নতুন ভূমিকায় তিনি। ক্যুইজমাস্টার। শ্রেয়স তলপাড়ের সঞ্চালনায় ক্যুইজ শো ‘মাইন্ড ওয়ারস’ আজ, রবিবার থেকে শুরু হচ্ছে জিটিভিতে।
ছোটপর্দায় কাজ করতে করতেই একদিন বড়পর্দায় সুযোগ পেয়েছিলেন শ্রেয়স। আবারও ছোটপর্দায় ফিরলেন তিনি। তবে, কোনও ধারাবাহিকে নয়, নন-ফিকশন শো-এ। বিভিন্ন চ্যানেলে হরদম লেগে রয়েছে ক্যুইজের শো। তার মধ্যে বেশ কয়েকটি শো তো রীতিমতো সুপারস্টার, মেগাস্টাররা সঞ্চালনা করেছেন। তাহলে শ্রেয়সের নতুন এই ক্যুইজ শো নতুন কোথায়? উত্তরটা দিলেন অভিনেতা নিজেই। এই শো-এ ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পড়ুয়ারাই কেবল অংশ নিতে পারবে। আর সমস্ত প্রশ্ন হবে শুধুমাত্র ভারতকেন্দ্রিক। শ্রেয়সের ভাষায়,‘মাইন্ড ওয়ারস আসলে ভারতকে জোড়ার যুদ্ধ। ভারতকে জানার লড়াই।’ তথ্য ও বিনোদনের মিশেল দর্শকের সামনে তুলে ধরাই লক্ষ্য নতুন ক্যুইজমাস্টারের।
এই শো-এর ফরম্যাট কী রকম বা কেমনভাবে অংশ নেওয়া যাবে? রিল লাইফের ইকবাল জানালেন, প্রতিটি পর্বে চারটে করে স্কুল অংশ নেবে। আর একটি স্কুল থেকে থাকবে দু’জন করে প্রতিনিধি। যে রাজ্যের স্কুল পড়ুয়ারা সেই রাজ্যকে প্রতিনিধিত্ব করবে। তিনটি করে রাউন্ড থাকবে— প্রথম রাউন্ডে বেস ক্যাম্প অর্থাৎ যে রাজ্যের প্রতিনিধি সেই রাজ্য সম্পর্কিত প্রশ্ন করা হবে। দ্বিতীয় রাউন্ড ‘বিল্ড ইওর এম্পায়ার’-এ প্রতিযোগীদের বেছে নেওয়া অন্য রাজ্যের বিষয়ে প্রশ্ন করা হবে এবং তৃতীয় রাউন্ডে থাকছে সার্জিক্যাল স্ট্রাইক। এটি ‘বাজার’ রাউন্ড। করা হবে পাঁচটি প্রশ্ন। থাকছে দু’টি লাইফ লাইন ডিফেন্স ওয়েপন ও অ্যাটাকিং ওয়েপন। এই প্রতিযোগিতায় অংশ নিতে গেলে জি ফাইভ অ্যাপের ক্যুইজ কনটেস্টে অংশ নিতে হবে প্রতিযোগীদের। তবে, অংশগ্রহণের ক্ষেত্রে স্কুলের অনুমতির একটা বিষয় থাকছে।
শ্রেয়স বলতেই হিন্দি ছবির দর্শকদের চোখের সামনে কমেডি ফিল্মের অভিনেতার ছবি ভেসে ওঠে। সে ক্ষেত্রে ক্যুইজমাস্টারের ভূমিকায় অবতীর্ণ হওয়াটা কতটা চ্যালেঞ্জের? এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘অনেক নতুন নতুন সিরিয়াস বিষয়ের ছবিতে কাজ করেছি। কিন্তু মানুষ বোধহয় শুধু কমেডি ছবিগুলিই মনে রেখেছেন। ক্যুইজমাস্টার হওয়াটা আমার কাছে সত্যিই চ্যালেঞ্জিং। আর চ্যালেঞ্জ ছাড়া একজন অভিনেতার জীবন চলে না। আমাদের স্কুল লাইফে বাচ্চারা কেরিয়ার সম্বন্ধে যতটা না সজাগ ছিল, এখনকার বাচ্চারা অনেক বেশি ফোকাসড।’ যেহেতু এই শো-এ তিনি প্রশ্নকর্তা তাই নিজেকে মজা করে বললেন, ‘আমি এখন সওয়ালজাদা’।
এক সময় ভালো ছবিতে কাজ করলেও এখন বড়পর্দায় বেশ খানিকটা কোণঠাসা শ্রেয়স তলপাড়ে। ইন্ডাস্ট্রিতে স্টারকিডদের স্বজনপোষণের বিষয়টি নিয়ে তিনি সব সময়ই সরব। এদিনও বললেন, ‘অবশ্যই ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণ রয়েছে। এটা অস্বীকার করার জায়গা নেই। আমাদের যেখানে স্বপ্নপূরণ হয়, স্টারকিডদের স্ট্রাগলিং শুরু হয়। তবে, আমি বিষয়টি নিয়ে এতটুকু ভাবিত নই। নিজের কাজটাই মন দিয়ে করতে চাই।’
শ্রেয়সের অভিনয় জীবন শুরু হয়েছিল মঞ্চ দিয়ে। তাই আজও নাটক দেখতে গেলে দর্শকাসনে বসে মনে হয়, মঞ্চে উঠে পড়তে পারলে ভালো হতো। ‘সজ্জনপুর’ ছবিটির একটা সিক্যুয়েল তৈরি হোক চান তিনি। সম্প্রতি ছবির কাজের প্রসঙ্গে শ্রেয়স জানালেন, দুটো চিত্রনাট্য পড়ছেন। এখনও সেভাবে হাতে কাজ নেই। 
26th  January, 2020
সাহায্যের হাত প্রিয়াঙ্কার 

বিগত কয়েক দিন হলিউড থেকে বলিউড, তারকারা করোনা প্রতিরোধে অর্থ সাহায্য করছেন। এবারে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। করোনা আক্রান্ত বা করোনার পরিস্থিতিতে পরিষেবার সঙ্গে যুক্ত এরকম মহিলাদের জন্য তিনি ১০ লক্ষ মার্কিন ডলার অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।  
বিশদ

বাংলা লোকগান চুরির অভিযোগে বাদশার সাফাই 

গত ২৬ মার্চ র্যা পার বাদশা একটি গান লঞ্চ করেছিলেন। যার নাম 'গেন্দা ফুল'। এটি জনসমক্ষে আসার পরই, গানের কথা চুরির অভিযোগ উঠেছিল বাদশার বিরুদ্ধে। 'বড়লোকের বেটি লো' নামক বাংলা লোকগানের ব্যবহার হয়েছে বাদশার এই গানটিতে। 
বিশদ

01st  April, 2020
আবিরের সাবধানবাণী 

আর ঘণ্টাখানেক পরেই ১ এপ্রিল। মানে 'এপ্রিল ফুল ডে'। এই দিনটাতে প্রিয়জনকে ঠকানোর মজাই আলাদা। কিন্তু করোনা আতঙ্কে এবারের আবহাওয়াটাই বেশ গুমোট। নেই নির্ভেজাল ঠকা এবং ঠকানোর আনন্দ। সর্বত্রই চাপা টেনশন। 
বিশদ

31st  March, 2020
সরকারের পাশে টলি-বলি তারকারা 

কার্তিক আরিয়ান প্রধানমন্ত্রীর তহবিলে ১ কোটি টাকা প্রদান করলেন। বলিউডের বেশ কিছু তারকা তাঁদের সাধ্যমতো সাহায্যের হাত এগিয়ে দিচ্ছেন। প্রধানমন্ত্রীর তহবিলে ২১ লক্ষ টাকা দিয়েছেন শিল্পা শেট্টি।  
বিশদ

31st  March, 2020
টেকনিশিয়ানদের পাশে সলমন 

বর্তমান কঠিন পরিস্থিতিতে করোনা আক্রান্তদের পাশে দাঁড়াচ্ছেন একের পর এক বলিউড তারকা। সেই তালিকায় নাম লেখালেন সল্লুমিয়াঁও। বলিউডের টেকনিশিয়ানদের পাশে দাঁড়ালেন ইন্ডাস্ট্রির ‘ভাইজান’ সলমন খান।  
বিশদ

31st  March, 2020
নুসরতের বাড়ি যাওয়ার বায়না ধরলেন রুক্মিণী
 

রবিবার রাতে নুসরতের বাড়িতে কী রান্না হয়েছিল জানেন? সেই রান্নাটি যদিও নুসরত নিজেই রেঁধেছিলেন। লকডাউনে যখন সারাদেশ গৃহবন্দি, নুসরত কিন্তু তাঁর প্রতিটি পদক্ষেপ সোশ্যাল মিডিয়াতে তুলে ধরছেন। 
বিশদ

31st  March, 2020
ঘর মোছায় ব্যস্ত যশ 

সারাদিন কী আর করবেন বাড়ি বসে। কাহাতক আর শরীরচর্চা, সিনেমা দেখে সময় কাটানো যায়। অভিনেতা যশ দাশগুপ্ত তাই হাতে তুলে নিলেন ঘর মোছার সরঞ্জাম। সেই দিয়ে সারা ঘর মুছতে থাকলেন তিনি।  
বিশদ

31st  March, 2020
জন্মদিনে অনুপমের 'হোম কনসার্ট' 

রবিবার ছিল তাঁর জন্মদিন। লকডাউন না থাকলে জলপাইগুড়িতে অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল অনুপম রায়ের। কিন্তু কী আর করা যাবে, দেশজুড়ে এখন লকডাউন। বাইরে বের হওয়ার উপায় নেই। তাই জন্মদিনের দিনটা বাড়িতেই কাটাতে হল এই সুরকার তথা গায়ককে।  
বিশদ

31st  March, 2020
করোনা: ৫৫ লক্ষ টাকা দিলেন বরুণ 

'দেশ হ্যায় তো ম্যায় হু'- এই সংকট কালে সকলেই বিষয়টা বেশ বুঝতে পারছেন। সোজাসাপটা এই কথাটাই ট্যুইটারে লিখে দিলেন অভিনেতা বরুণ ধাওয়ান। পাশাপাশি, করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকার ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে অর্থ সাহায্যও করেছেন তিনি।  
বিশদ

30th  March, 2020
বাংলা লোকগান চুরির অভিযোগ বাদশার বিরুদ্ধে 

র‌্যাপার বাদশা এবং পায়েল দেবের গাওয়া 'গেন্দা ফুল' মিউজিক ভিডিও নিয়ে উত্তাল স্যোশাল মিডিয়া। এমন কোনও বাঙালি খুঁজে পাওয়া মুশকিল যে, 'বড়লোকের বেটি লো, লম্বা লম্বা চুল। এমন মাথায় বেঁধে দেব, লাল গেন্দা ফুল', এই গানটি শোনেননি।  
বিশদ

30th  March, 2020
ক্রিটিক চয়েস ফিল্ম অ্যাওয়ার্ড পেল 'মুখার্জিদার বউ' 

এবার আরবসাগরের তীরে স্বীকৃতি পেল বাংলা ছবি। জেন্ডার সেন্সিটিভিটি বিভাগে পুরস্কার পেল 'মুখার্জিদার বউ'। কনীনিকা, অনসূয়া অভিনীত এই ছবি দর্শকদের পাশাপাশি সমালোচকদের মন আগেই জয় করে নিয়েছিল।
বিশদ

30th  March, 2020
দীপিকার উইকএন্ড প্ল্যান 

করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি, এখন সবাই গৃহবন্দি। তার মধ্যেই সপ্তাহান্তে নিজের ট্র্যাভেল পরিকল্পনা সোশ্যাল মিডিয়ায় জানালেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। চমকে যাওয়ার মতোই ঘটনা! কী জানালেন তিনি? 
বিশদ

30th  March, 2020
মিম বানালেন মিমি!  

সাধারণত সেলিব্রিটিদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং হয় কিংবা মিম তৈরি হয়। কিন্তু এবারে মিম তৈরি করলেন খোদ সেলিব্রিটি! বলা হচ্ছে মিমি চক্রবর্তীর কথা। করোনা প্রকোপ থেকে এবারে সাধারণ মানুষকে সচেতন করার জন্যে তিনি মিমের সাহায্য নিলেন।  
বিশদ

29th  March, 2020
শহর থেকে জেলার নাট্যকর্মীদের পাশে অনির্বাণ, ঋতব্রত 

এই মুহূর্তে থিয়েটারের শো বন্ধ হয়ে যাওয়ার কারণে থিয়েটারের সঙ্গে যুক্ত বহু মানুষের, যাঁদের রোজগার নির্ভর করে প্রতিদিনের কাজের উপর তাঁদের আয় একেবারেই বন্ধ। সেই সব মানুষদের কথা চিন্তা করেই বেশ কিছু নাট্যকর্মী এগিয়ে এসেছেন।  
বিশদ

28th  March, 2020
একনজরে
বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

06:32:00 PM

করোনা: আগামীকাল সকাল ৯টায় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা 
আগামীকাল সকাল ৯টায় ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীর কাছে বক্তব্য রাখবেন ...বিশদ

05:35:00 PM