Bartaman Patrika
বিনোদন
 

ক্যুইজমাস্টার শ্রেয়স 

অয়নকুমার দত্ত  মুম্বই: ‘আপনা স্বপ্না মানি মানি’ বা ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির মতো হাসির ছবিতে তিনি সিদ্ধহস্ত। কিন্তু কেরিয়ারে ‘ইকবাল’, ‘ডোর’-এর মতো সিরিয়াস ছবিও রয়েছে। এবার নতুন ভূমিকায় তিনি। ক্যুইজমাস্টার। শ্রেয়স তলপাড়ের সঞ্চালনায় ক্যুইজ শো ‘মাইন্ড ওয়ারস’ আজ, রবিবার থেকে শুরু হচ্ছে জিটিভিতে।
ছোটপর্দায় কাজ করতে করতেই একদিন বড়পর্দায় সুযোগ পেয়েছিলেন শ্রেয়স। আবারও ছোটপর্দায় ফিরলেন তিনি। তবে, কোনও ধারাবাহিকে নয়, নন-ফিকশন শো-এ। বিভিন্ন চ্যানেলে হরদম লেগে রয়েছে ক্যুইজের শো। তার মধ্যে বেশ কয়েকটি শো তো রীতিমতো সুপারস্টার, মেগাস্টাররা সঞ্চালনা করেছেন। তাহলে শ্রেয়সের নতুন এই ক্যুইজ শো নতুন কোথায়? উত্তরটা দিলেন অভিনেতা নিজেই। এই শো-এ ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পড়ুয়ারাই কেবল অংশ নিতে পারবে। আর সমস্ত প্রশ্ন হবে শুধুমাত্র ভারতকেন্দ্রিক। শ্রেয়সের ভাষায়,‘মাইন্ড ওয়ারস আসলে ভারতকে জোড়ার যুদ্ধ। ভারতকে জানার লড়াই।’ তথ্য ও বিনোদনের মিশেল দর্শকের সামনে তুলে ধরাই লক্ষ্য নতুন ক্যুইজমাস্টারের।
এই শো-এর ফরম্যাট কী রকম বা কেমনভাবে অংশ নেওয়া যাবে? রিল লাইফের ইকবাল জানালেন, প্রতিটি পর্বে চারটে করে স্কুল অংশ নেবে। আর একটি স্কুল থেকে থাকবে দু’জন করে প্রতিনিধি। যে রাজ্যের স্কুল পড়ুয়ারা সেই রাজ্যকে প্রতিনিধিত্ব করবে। তিনটি করে রাউন্ড থাকবে— প্রথম রাউন্ডে বেস ক্যাম্প অর্থাৎ যে রাজ্যের প্রতিনিধি সেই রাজ্য সম্পর্কিত প্রশ্ন করা হবে। দ্বিতীয় রাউন্ড ‘বিল্ড ইওর এম্পায়ার’-এ প্রতিযোগীদের বেছে নেওয়া অন্য রাজ্যের বিষয়ে প্রশ্ন করা হবে এবং তৃতীয় রাউন্ডে থাকছে সার্জিক্যাল স্ট্রাইক। এটি ‘বাজার’ রাউন্ড। করা হবে পাঁচটি প্রশ্ন। থাকছে দু’টি লাইফ লাইন ডিফেন্স ওয়েপন ও অ্যাটাকিং ওয়েপন। এই প্রতিযোগিতায় অংশ নিতে গেলে জি ফাইভ অ্যাপের ক্যুইজ কনটেস্টে অংশ নিতে হবে প্রতিযোগীদের। তবে, অংশগ্রহণের ক্ষেত্রে স্কুলের অনুমতির একটা বিষয় থাকছে।
শ্রেয়স বলতেই হিন্দি ছবির দর্শকদের চোখের সামনে কমেডি ফিল্মের অভিনেতার ছবি ভেসে ওঠে। সে ক্ষেত্রে ক্যুইজমাস্টারের ভূমিকায় অবতীর্ণ হওয়াটা কতটা চ্যালেঞ্জের? এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘অনেক নতুন নতুন সিরিয়াস বিষয়ের ছবিতে কাজ করেছি। কিন্তু মানুষ বোধহয় শুধু কমেডি ছবিগুলিই মনে রেখেছেন। ক্যুইজমাস্টার হওয়াটা আমার কাছে সত্যিই চ্যালেঞ্জিং। আর চ্যালেঞ্জ ছাড়া একজন অভিনেতার জীবন চলে না। আমাদের স্কুল লাইফে বাচ্চারা কেরিয়ার সম্বন্ধে যতটা না সজাগ ছিল, এখনকার বাচ্চারা অনেক বেশি ফোকাসড।’ যেহেতু এই শো-এ তিনি প্রশ্নকর্তা তাই নিজেকে মজা করে বললেন, ‘আমি এখন সওয়ালজাদা’।
এক সময় ভালো ছবিতে কাজ করলেও এখন বড়পর্দায় বেশ খানিকটা কোণঠাসা শ্রেয়স তলপাড়ে। ইন্ডাস্ট্রিতে স্টারকিডদের স্বজনপোষণের বিষয়টি নিয়ে তিনি সব সময়ই সরব। এদিনও বললেন, ‘অবশ্যই ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণ রয়েছে। এটা অস্বীকার করার জায়গা নেই। আমাদের যেখানে স্বপ্নপূরণ হয়, স্টারকিডদের স্ট্রাগলিং শুরু হয়। তবে, আমি বিষয়টি নিয়ে এতটুকু ভাবিত নই। নিজের কাজটাই মন দিয়ে করতে চাই।’
শ্রেয়সের অভিনয় জীবন শুরু হয়েছিল মঞ্চ দিয়ে। তাই আজও নাটক দেখতে গেলে দর্শকাসনে বসে মনে হয়, মঞ্চে উঠে পড়তে পারলে ভালো হতো। ‘সজ্জনপুর’ ছবিটির একটা সিক্যুয়েল তৈরি হোক চান তিনি। সম্প্রতি ছবির কাজের প্রসঙ্গে শ্রেয়স জানালেন, দুটো চিত্রনাট্য পড়ছেন। এখনও সেভাবে হাতে কাজ নেই। 
26th  January, 2020
বাংলা থেকে ডাকের
অপেক্ষায় রয়েছি 

‘স্ত্রী’র পর আবার হরর কমেডিতে রাজকুমার রাও। ‘রুহি’ মুক্তির আগে মুম্বই থেকে ফোনে ধরা দিলেন তিনি। তাঁকে প্রশ্ন করেছিলেন অভিনন্দন দত্ত।  
বিশদ

ভালো আছেন অমিতাভ 

ছানি অপারেশনের পর ভালোই আছেন অমিতাভ বচ্চন। তিনি নিজেই ব্লগে এই খবর জানিয়েছেন। শনিবার নিজের ব্লগে অপারেশনের ইঙ্গিত দিয়েছিলেন বলিউড শাহেনশাহ। আর সেই পোস্টের পরেই বিগ বি’র শারীরিক অসুস্থতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জল্পনা ছড়ায়।  
বিশদ

এখনই করোনা পরীক্ষা নয়! 

বেশ কিছুদিন ধরেই শরীরটা ভালো নেই নুসরত জাহানের। গত শনিবার শহরের একটি পাঁচতারা হোটেলে আলোচনা সভায় যোগ দেওয়ার কথা ছিল এই সাংসদ-অভিনেত্রীর। শোনা যায়, তিনি জ্বরে কাবু হয়ে পড়ায় আসতে পারেননি।  
বিশদ

মা হতে চলেছেন 

গত বছর আগস্ট মাসে করোনা মুক্ত হয়েছিলেন বাংলা টেলিভিশন ও বড় পর্দায় জনপ্রিয় অভিনেত্রী সোনালি চৌধুরী। তারপর কাজ শুরু করে দিয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু এবার তো তাঁকে কাজ থেকে আরও একবার ছুটি নিতে হবে। মা হতে চলেছেন সোনালি।  
বিশদ

আনন্দিত 

ছবি আঁকতে পছন্দ করেন সলমন খান। নিজের বাড়ি হোক কিংবা শ্যুটিংয়ের সেট, রং নিয়ে খেলা করতে সিদ্ধহস্ত সল্লুভাই। তবে এবার আর এসবের মধ্যে আবদ্ধ থাকছে না সলমনের ছবি। তাঁর আঁকা একটি ছবি বেঙ্গালুরুর চিত্রপ্রদর্শনীতে থাকবে।  
বিশদ

সরে গেলেন 

পরিচালক মুদাস্সর আজিজের নতুন ছবি থেকে সরে গেলেন অক্ষয়কুমার। এই ছবিটি প্রযোজনা করছিলেন জ্যাকি ও বাসু ভাগনানি। প্রযোজকদ্বয় অক্ষয়ের ‘বেলবটম’ ছবিটিও প্রযোজনা করেছেন। ২০১৯-এর নভেম্বর মাসে মুদাস্সরের এই ছবিতে সই করেছিলেন অক্ষয়।  
বিশদ

বিকল্প কেরিয়ার 

বাংলায় যখন অভিনেতা-অভিনেত্রীদের একাংশ বিকল্প কেরিয়ার বলতে রাজনীতিকেই বেছে নিচ্ছেন ঠিক তখনই মুম্বইতে অন্য ছবি ধরা পড়ছে। আলিয়া ভাট তাঁর নতুন প্রযোজনা সংস্থার কথা ঘোষণা করলেন।  
বিশদ

মুজিবুরকে শ্রদ্ধা
দেবজ্যোতির
 

শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বাংলাদেশের ঢাকায় অনুষ্ঠিত হবে এক বিশেষ অনুষ্ঠান। সেখানে এক মেমোরিয়াল অর্কেস্ট্রাল স্কোর নিয়ে হাজির হচ্ছেন দেবজ্যোতি মিশ্র। দুই বাংলা মিলিয়ে প্রায় দেড়শো জন শিল্পী অংশগ্রহণ করবেন।  
বিশদ

শ্যুটিং শুরু 

অভিনেত্রী দিশা পাটানি তাঁর নতুন ছবি ‘এক ভিলেন রিটার্নস’-এর শ্যুটিং শুরু করলেন। পরিচালক মোহিত সুরির সঙ্গে ‘মালাং’-এর পর দিশা আরও একবার কাজ করতে চলেছেন। শ্যুটিংয়ে ইতিমধ্যে যোগ দিয়েছেন জন আব্রাহাম। বিশদ

চিকুকে নিয়ে চেন্নাইয়ে মিমি 

মন্দারমণিতে শ্যুটিং শেষ করেই চেন্নাইয়ে গেলেন অভিনেত্রী তথা যাদবপুর লোকসভা কেন্দ্রের সাংসদ মিমি চক্রবর্তী। তবে মন ভালো নেই অভিনেত্রীর। মিমি তাঁর দুই পোষ্য ম্যাক্স এবং চিকুকে সন্তানের মতো করে দেখেন। বরং তাদের পোষ্য বললেই বেজায় চটে যান তিনি।  
বিশদ

বিদীপ্তা- বিরসার খুনসুটি 

রবিবাসরীয় ব্রিগেডে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের জোয়ার দেখে আপ্লুত অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। নিজে উপস্থিত না থাকতে পারলেও, চোখ রেখেছিলেন টেলিভিশনের পর্দায়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন, ‘সেই ছোটবেলায় বাবার কাছে শেখা গানগুলো অনেকদিন পর ব্রিগেডের মঞ্চে শুনে এক দারুণ উত্তেজনা হচ্ছে। 
বিশদ

পরিচালকদের সংগঠনের
তরফে একগুচ্ছ উদ্যোগ
 

টালিগঞ্জের ইন্দ্রপুরী স্টুডিওতে ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অব ইর্স্টান ইন্ডিয়ার (ফিল্ম অ্যান্ড টিভি) সাধারণ বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হল। সংগঠনের তরফে বেশকিছু কর্মসূচি ঘোষণা করা হয় যার মধ্যে ইন্ডাস্ট্রির পরিচালক ও টেকনিশিয়ানদের জন্য একটি অ্যাওয়ার্ডের ঘোষণাও ছিল।  
বিশদ

আলিয়ার লড়াই 

বুধবার ছিল পরিচালক সঞ্জয়লীলা বনসালির জন্মদিন। আর এইদিনই বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র টিজার প্রকাশ্যে নিয়ে এলেন পরিচালক। ছবিতে গাঙ্গুবাঈয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। এই মুহূর্তে আলিয়াকে নিয়ে বি-টাউনে চর্চার শেষ নেই। 
বিশদ

25th  February, 2021
সায়নীকে আক্রমণ শ্রীলেখার 

বুধবার হুগলিতে একটি জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন অভিনেত্রী সায়নী ঘোষ। বেশ কিছুদিন ধরেই জল্পনা ছিল যে, এই অভিনেত্রী তৃণমূলে যোগ দিতে পারেন। ‘জয় শ্রীরাম’ স্লোগানের বিরোধিতা করার পরই বিজেপির রোষের মুখে পড়েছিলেন তিনি। 
বিশদ

25th  February, 2021
একনজরে
‘এক প্যাকেট সিগারেট নিয়ে এলে তবেই আপনার কাজ হবে।’— হরিরামপুর ব্লকের এক পদস্থ কর্মীর মুখ থেকে এমন কথা শুনে হতবাক মা-হারা এক অসহায় মহিলা। ...

করোনার ব্রাজিল স্ট্রেইনে আক্রান্ত এক ব্যক্তিকে হন্যে হয়ে খুঁজছে ব্রিটেন সরকার। তাঁকে প্রকাশ্যে আসার জন্য সোমবার আবেদন জানিয়েছে প্রশাসন। তৃতীয় পর্যায়ের লকডাউন নিয়ে আলোচনা শুরু হয়েছে ব্রিটেনে।   ...

মহাভারতের চরিত্র অর্জুনপুত্র অভিমন্যু মাতৃগর্ভেই শিখে নিয়েছিলেন চক্রব্যূহ ভেদ করার কৌশল। তবে শুধু মহাকাব্যই নয়, বিজ্ঞানও বলছে, গর্ভাবস্থায় শিশু কেমন থাকে, তার উপরে বাকি জীবনটাও ...

এআইএমআইএম (মিম) সুপ্রিমো আসাউদ্দিন ওয়াইসি পশ্চিমবঙ্গের ভোটে তাঁর রণকৌশল নিয়ে রহস্য ঩জিইয়ে রাখলেন। সম্প্রতি ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে তাঁর আলোচনা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হয়েছিল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮২: উইন্ডসরে রানি ভিক্টোরিয়াকে খুনের চেষ্টা, লক্ষ্যভ্রষ্ট হল গুলি
১৯৩০: ইংরেজ লেখক ডি এইচ ডি লরেন্সের মৃত্যু
১৯৩৩: মুক্তি পেল বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করা ছবি ‘কিং কং’
১৯৪৬: উত্তর ভিয়েতনামের প্রেসিডেন্ট হলেন হো চি মিন
১৯৪৯: কবি ও স্বাধীনতা সংগ্রামী সরোজিনী নাইডুর মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৫ টাকা ৭৪,৫৬ টাকা
পাউন্ড ১০১.৩০ টাকা ১০৪.৮৩ টাকা
ইউরো ৮৭.৪৬ টাকা ৯০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৬, ৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪, ৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪, ৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ফাল্গুন ১৪২৭, মঙ্গলবার, ২ মার্চ ২০২১। চতুর্থী ৫২/২৬ রাত্রি ৩/০। চিত্রা নক্ষত্র ৫৩/৪২ রাত্রি ৩/২৯। সূর্যোদয় ৬/১/৮, সূর্যাস্ত ৫/৩৬/৪৬। অমৃতযোগ দিবা ৮/২১ গতে ১০/৪০ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৩/১৭ গতে ৪/৪৯ মধ্যে। রাত্রি ৬/২৬ মধ্যে পুনঃ ৮/৫৫ গতে ১১/২৪ মধ্যে পুনঃ ১/৫৩ গতে ৩/৩৩ মধ্যে। বারবেলা ৭/২৮ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৯ গতে ৮/৪৩ মধ্যে।  
১৭ ফাল্গুন ১৪২৭, মঙ্গলবার, ২ মার্চ ২০২১। তৃতীয়া দিবা ৮/৫৬। হস্তা নক্ষত্র দিবা ৮/৪৪। সূর্যোদয় ৬/৪, সূর্যাস্ত ৫/৩৬। অমৃতযোগ দিবা ৮/৮ গতে ১০/৩১ মধ্যে ও ১২/৫৫ গতে ২/৩১ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৫ মধ্যে এবং রাত্রি ৬/৩১ মধ্যে ও ৮/৫৫ গতে ১১/১৯ মধ্যে ও ১/৪৩ গতে ৩/২৫ মধ্যে। বারবেলা ৭/৩০ গতে ৮/৫৭ মধ্যে ও ১/১৬ গতে ২/৪৩ মধ্যে। কালরাত্রি ৭/১০ গতে ৮/৪৩ মধ্যে। 
১৭ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র তিওয়ারি 

07:30:00 PM

গরু পাচার কাণ্ডে ফের আইপিএস অফিসার কল্লোল গণাইকে তলব করল সিবিআই

05:46:51 PM

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে তদন্ত শুরু করল এনআইএ 

05:33:00 PM

হরিয়ানার একটি স্কুলে ৫৪ জন পড়ুয়া করোনা আক্রান্ত 

05:06:46 PM

মমতাকে সমর্থন জানিয়ে কালনার সমুদ্রগড়ে তৃণমূলের দেওয়াল লিখনে মন্ত্রী স্বপন দেবনাথ

04:23:39 PM

নির্বাচন কমিশনে শুরু হল বৈঠক

04:10:13 PM