Bartaman Patrika
বিনোদন
 

খুনের হুমকি মালালার বায়োপিকের পরিচালককে 

আমজাদ খানের আগামী ছবি ‘গুল মাকাই’ পাকিস্তানের নোবেল জয়ী মালালা ইউসাফজাইয়ের জীবন কাহিনী বলবে। পরিচালকের দাবি, এই ছবির জন্য তিনি অজস্র খুনের হুমকি পাচ্ছেন। কিন্তু মাথা নোয়াতে রাজি নন তিনি। পরিচালকের মতে অনেকেই হয়তো মালালার জীবন কাহিনী জানেন কিন্তু ২০১২ সালে তালিবানদের দ্বারা গুলিবিদ্ধ হওয়ার আগে তাঁর জীবন কেমন ছিল,সেই সম্পর্কে অনেকেই জানেন না। ‘এই ছবিতে মালালার ছোটবেলার কথা জানানো হয়েছে। তাঁর ছোটবেলার অনেক রোমহর্ষক ঘটনা এখানে দেখানো হয়েছে’, দাবি পরিচালকের। রাষ্ট্রসংঘের তরফে এই ছবিটা এক বছর আগে লন্ডনে দেখানো হয়েছিল।
চলতি বছরের ৩১ জানুয়ারি ছবিটির মুক্তি পাওয়ার কথা রয়েছে। পরিচালক মনে করেন, এই ছবি মুক্তি পাওয়ার এটাই সঠিক সময়। ছবিতে অভিনয় করেছেন অতুল কুলকার্নি, দিব্যা দত্ত। এটিই ওম পুরীর অভিনীত শেষ ছবি। প্রথমে মালালার চরিত্রে একজন বাংলাদেশি অভিনেত্রীর অভিনয় করার কথা ছিল। তখন সেই অভিনেত্রীর বাড়িতে হামলা হয়। তারপর পাকিস্তানি নোবেলজয়ীর চরিত্রে অভিনেত্রী রিম শেখ অভিনয় করেন। 
18th  January, 2020
রান লোলা রান-এর রিমেকে তাপসী

তাপসী পান্নুর দম ফেলার সময় নেই। মঙ্গলবার তাঁর ইনস্টাগ্রামে আরও একটি নতুন ছবির কথা ঘোষণা করলেন তিনি। ছবির নাম ‘লুপ লাপেটা’। আধুনিক সময়ের কমেডি-থ্রিলার জনারের এই ছবি ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত জনপ্রিয় জার্মান ছবি ‘রান লোলা রান’ অবলম্বনে তৈরি হচ্ছে। তাপসীর বিপরীতে ছবিতে অভিনয় করবেন তাহির রাজ ভাসিন।  
বিশদ

20th  February, 2020
বকুল এবার কাদম্বিনী 

অভিনন্দন দত্ত: উনিশ শতকের বাংলার পুরুষতান্ত্রিক সমাজকে যে সমস্ত নারী রীতিমতো চ্যালেঞ্জ জানিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম কাদম্বিনী গঙ্গোপাধ্যায়—প্রথম বাঙালি মহিলা চিকিৎসক। একাধারে তিনিই প্রথম বাঙালি মহিলা গ্র্যাজুয়েট। এবারে এই কাদম্বিনী দেবীর জীবনকেই ধারাবাহিকের আকারে তুলে ধরতে উদ্যোগী জি বাংলা। 
বিশদ

20th  February, 2020
অনংশা আবার মির্জাপুরে 

অ্যামাজন প্রাইম ভিডিওর ‘মির্জাপুর’ ওয়েব সিরিজের মাত্র তিনটি দৃশ্য। আর তাতেই নেটিজেনদের ঘুম কেড়ে নিয়েছিলেন বঙ্গকন্যা অনংশা বিশ্বাস। প্রথম সিজন দারুণ জনপ্রিয় হওয়ার পর সিরিজটির দ্বিতীয় সিজন শীঘ্রই মুক্তি পাবে। সে খবর চাউর হতেই দর্শকরা খোঁজ খবর নিচ্ছেন, এই সিরিজেও জারিনাকে দেখতে পাওয়া যাবে তো?  
বিশদ

20th  February, 2020
রাজকুমার-কৃতী আবার একসঙ্গে 

এর আগে তাঁদের জুটি হিসেবে দেখা গিয়েছিল ‘বরেলি কি বরফি’ ছবিতে— রাজকুমার রাও ও কৃতী শ্যানন। আরও একবার এই সফল জুটিকে পর্দায় ফিরিয়ে আনতে চলেছেন প্রযোজক দীনেশ ভিজান। একদম ভিন্ন স্বাদের এই কমেডির বিষয়বস্তু ‘দত্তক’। গল্পে রাজকুমার ও কৃতী নাকি অনাথ। আর তাঁরা দু’জনে অভিভাবক দত্তক নিতে চান।
বিশদ

20th  February, 2020
অসন্তুষ্ট শেখর কাপুর 

বেজায় চটেছেন পরিচালক শেখর কাপুর। কিছুদিন আগেই পরিচালক আলি আব্বাস জাফর আইকনিক হিন্দি ছবি ‘মিস্টার ইন্ডিয়া’র মুখ্য চরিত্রকে নিয়ে একটি ট্রিলজি করার কথা ঘোষণা করেছিলেন। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিটি পরিচালনা করেছিলেন শেখর কাপুর। 
বিশদ

20th  February, 2020
ফ্যানদের নিয়ে উড়ান জাহ্নবীর 

ফ্যানদের জন্য সুবর্ণ সুযোগ। জাহ্নবী কাপুরের সঙ্গে মুম্বইয়ের আকাশে হেলিকপ্টারে তাঁর ফ্যানরাও সওয়ার হতে পারবেন। অভিনেত্রীর নতুন ছবির প্রচার উপলক্ষেই এই অভিনব উদ্যোগ নিয়েছেন জাহ্নবীর বোন অংশুলা।
বিশদ

20th  February, 2020
পরিশ্রম করছেন মানুষী 

অক্ষয়কুমারের বিপরীতে ‘পৃথ্বীরাজ’ ছবির হাত ধরে বলিউডে পা রাখতে চলেছেন ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লার। ছবিতে রাজা পৃথ্বীরাজ চৌহানের প্রেমিকা রাজকুমারী সংযুক্তার চরিত্রে দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে নিজের প্রথম ছবির জন্য মারাত্মক পরিশ্রম করছেন মানুষী।  
বিশদ

20th  February, 2020
কামব্যাকের কথায় উচ্ছ্বসিত
রিনা চৌধুরী ,পরিচালক

গত বছর আমার পরিচালনায় ‘ছায়াসূর্য’ ছবিতে তাপসদার কেরিয়ারে শেষ অভিনয়। তাপসদার সঙ্গে যোগাযোগ করতেই রাজি হয়ে গেলেন। বলেছিলাম, বছরের শুরুতেই শ্যুটিং শুরু করে ছবিতে কামব্যাক কর তাপসদা। কাজের মধ্যে থাক। প্রচণ্ড খুশি হয়েছিলেন। সেই মতো ১লা জানুয়ারি শ্যুটিং করলেন। 
বিশদ

19th  February, 2020
নির্বান্ধব হয়ে তাপসের চলে যাওয়া আমাদের কাছে শিক্ষার
পাপিয়া অধিকারী, অভিনেত্রী

এত বড় এক জনপ্রিয় অভিনেতা মারা গেলেন, অথচ আজ ইন্ডাস্ট্রির কাজ বন্ধ রাখা হয়নি। আউটডোর-ইন্ডোর সর্বত্রই কাজ চলছে। আমি নিজেও ব্রহ্মপুরে একটা আউটডোরে শ্যুটিং করতে এসেছি। তাপস দীর্ঘদিনের সহকর্মী তো। তাই মনে হয় এই বিষয়টা দেখে আমার একটু বেশিই খারাপ লাগছে।   বিশদ

19th  February, 2020
মাধুরীর শোকবার্তা 

টলি তারকা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাপসের বিপরীতেই ‘অবোধ’ ছবির মাধ্যমেই ফিল্মি কেরিয়ার শুরু হয় এই বলিউড গ্ল্যামার কুইনের। তাই নিজের কেরিয়ারের প্রথম ছবির নায়কের মৃত্যুতে তিনি লিখেছেন, ‘তাপস পাল প্রয়াত হলেন। 
বিশদ

19th  February, 2020
হঠাৎ বললেন,‘অঞ্জনদা তোমার জামা পরে শট দেব’
চুমকি চৌধুরী (অভিনেত্রী)

খবরটা পেয়ে আমি বাকরুদ্ধ। এখনও বিশ্বাস হচ্ছে না। পারিবারিক সূত্রেই তাপসদার সঙ্গে আমার আলাপ। ‘গুরুদক্ষিণা’র সময় আমরা তখন বেশ ছোট। ফ্লোরে গেলে দেখা হতো। বাবার (অঞ্জন চৌধুরী) পরিচালনায় প্রচুর ছবি করেছেন তাপসদা। বহু ছবিতে আমিও ওঁকে নায়ক হিসেবে পেয়েছি। কিন্তু ব্যক্তিগত জীবনে মানুষটা ছিলেন আমার বড় দাদার মতো।
বিশদ

19th  February, 2020
বন্ধুকে হারালাম দেবিকা 

বেশকিছু দিন ধরেই তাপস অসুস্থ ছিল। কিন্তু ওকে ঈশ্বর এত তাড়াতাড়ি কাছে টেনে নেবেন কখনও স্বপ্নেও ভাবিনি। আধুনিক বিশ্বে ৬০-৬১ বছর তো আর চলে যাওয়ার বয়স নয়। ওর স্ত্রী নন্দিনীকে এই শোক সহ্য করার শক্তি দিন ঈশ্বর। তাপস পাল মানে আমার কাছে মিষ্টি হাসি। উত্তমকুমারের পরই তাপসের হাসি।  
বিশদ

19th  February, 2020
আবার অভিনয়ে ফিরতে চেয়েছিলেন
বুদ্ধদেব দাশগুপ্ত, পরিচালক

তাপস পাল তাঁর সময়ের একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা। তিনি আমার পরিচালনায় তিনটি ছবিতে অভিনয় করেছিলেন। ‘উত্তরা’তে একজন কুস্তিগীরের চরিত্রে, ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এ ড্রাইভার এবং ‘জানালা’তে চোরের ভূমিকায় অভিনয় করেছিলেন। প্রতিটা চরিত্রেই অসাধারণ অভিনয় করেছিলেন তাপস। ‘ 
বিশদ

19th  February, 2020
শেষ জীবনে যেন ও নিঃসঙ্গ দ্বীপে এক নির্বাসিত বন্দি!
চিরঞ্জিত, অভিনেতা

তাপসের মৃত্যুর খবরটা পেয়ে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। কয়েক মুহূর্ত কথা বলতেই পারছিলাম না। ওর সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক। কত স্মৃতি, বলে শেষ করতে পারব না। আমার চোখের সামনে বেড়ে উঠল ছেলেটা। ও যখন ইন্ডাস্ট্রিতে এসেছিল তখন ওকে আমার অগ্নি স্ফুলিঙ্গর মতো মনে হয়েছিল। যেমন সুন্দর দেখতে তেমনই ভালো অভিনয় করে।  
বিশদ

19th  February, 2020
একনজরে
নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): লাফিয়ে বাড়ছে সোনার দাম। বৃহস্পতিবার প্রতি ১০ গ্রামে সোনার দাম বাড়ল ১১১ টাকা। ফলে রাজধানী দিল্লিতে ১০ গ্রাম এই হলুদ ধাতুর দাম হয়েছে ৪২ হাজার ৪৯২ টাকা। তবে পড়েছে রুপোর দাম। ৬৭ টাকা কমে কেজি প্রতি ...

সংবাদদাতা, মাথাভাঙা: তিনমাসের বেশি সময় ধরে একটি উট শীতলকুচি থানায় রয়েছে। শীতলকুচির বড়ো মরিচা থেকে উটটি পুলিস উদ্ধার করেছিল। তারপর থেকেই থনা চত্বরে উটটি বেঁধে ...

বিএনএ, পুড়শুড়া: পঞ্চায়েত অফিস থেকে পাঠানো বার্ধক্য ও বিধবা ভাতার তালিকা বদল হয়ে গিয়েছে বিডিও অফিস থেকে। এই অভিযোগ তুলে বৃহস্পতিবার দুপুরে পুরশুড়া ব্লক অফিসে বিক্ষোভে ফেটে পড়েন চিলাডাঙি গ্রামপঞ্চায়েত এলাকার ভাতা না পাওয়া মানুষজন। বিক্ষোভের জেরে এদিন ব্লক অফিসে ...

বিএনএ, বারাসত: বারাসতের নবপল্লি সাব পোস্ট অফিসে গত এক সপ্তাহ ধরে লিঙ্ক না থাকায় সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। এমনিতেই ডাকঘরে বিভিন্ন পরিষেবা মূল্য বাড়িয়ে দেওয়া হয়েছে। তার উপর লিঙ্ক না থাকার কারণে গ্রাহকদের মধ্যে ক্ষোভ চরম আকার নিয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,০৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৬৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (মাঘ কৃষ্ণপক্ষ) ত্রয়োদশী ২৮/২ অপঃ ৫/২২। উত্তরাষাঢ়া ৭/৪৯ দিবা ৯/১৩। সূ উ ৬/৮/৫১, অ ৫/৩২/৭, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৮/২৫ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। রাত্রি ৭/১২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/২৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৯ গতে গতে ১১/৫০ মধ্যে। কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২৮/৪২/৫৬ সন্ধ্যা ৫/৪১/২০। উত্তরাষাঢ়া ৯/৩৭/৩২ দিবা ১০/৩/১১। সূ উ ৬/১২/১০, অ ৫/৩০/৫০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ও ৪/৫ গতে ৫/৩১ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৬/৪০ গতে ১১/৫১/৩০ মধ্যে। কালরাত্রি ৮/৪১/১০ গতে ১০/১৬/২০ মধ্যে।
২৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
অবসর নিলেন প্রজ্ঞান ওঝা
অবসর ঘোষণা করলেন ভারতীয় লেফট আর্ম স্পিনার প্রজ্ঞান ওঝা। ...বিশদ

11:38:31 AM

কুলটিতে কুয়োয় পড়ে মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর
কুয়োয় পড়ে অস্বাভাবিক মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর। ঘটনাটি পশ্চিম বর্ধমানের আসানসোলের ...বিশদ

11:27:00 AM

আজ মুক্তি 
শুভ মঙ্গল জাদা সাবধান- হিতেশ কেবল্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে ...বিশদ

11:14:53 AM

 ওয়েলিংটন টেস্ট: বৃষ্টিতে পণ্ড প্রথম দিনের খেলা

10:48:56 AM

খড়গপুরে বালিবোঝাই গাড়ির ধাক্কায় মৃত্যু বৃদ্ধ দম্পতির
একটি বালি বোঝাই গাড়ির ধাক্কায় বৃদ্ধ দম্পতির মৃত্যু। ঘটনাটি পশ্চিম ...বিশদ

10:45:40 AM

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আলিপুরদুয়ারে মৃত ৫
ভয়াবহ গাড়ি দুর্ঘটনা কেড়ে নিল তরতাজা ৫টি প্রাণ। ঘটনাটি ঘটে ...বিশদ

10:40:20 AM