Bartaman Patrika
বিনোদন
 

কাণ্ডটা বেশ গণ্ডগোলে!

আজ সকালে ইনস্টাগ্রামে চোখ রেখেই তো চক্ষু চড়কগাছ। আর চোখকেই বা দোষ দিই কী করে বলুন, ছবিখানাই এমন যে তা দেখে চোখ কপালে ওঠাই স্বাভাবিক। বরুণ ধাওয়ানের এমনই একটা পোস্টার রিলিজ করেছেন করণ জোহর ইনস্টাগ্রামে। বরুণের ঊর্ধ্বাঙ্গে সুতোটি নেই। লজ্জাভরণ করতে পরণে শুধুই সাদা একটা আন্ডারউইয়ার। দু’হাত তুলে ভয় ভয় মুখে দাঁড়িয়ে আছেন বরুণ, ভঙ্গিখানা এমন যেন এক্ষুনি চম্পট দিতে পারলেই বেঁচে যান। বরুণ ধাওয়ানের আগামী ছবি মিস্টা লে লে-র ফার্স্টলুক অবলীলায় পোস্ট করেছেন করণ। এমন ছবি দেখে বরুণের ভক্তকুল, বিশেষত মহিলারা, একেবারে গদগদ। তাঁর ‘ওয়াশবোর্ড অ্যাব’ আর ‘সিক্স প্যাকের’ দিকে লোলুপ দৃষ্টি হানছেন তাঁরা। পুরুষরাও আড়চোখে দেখে নিচ্ছেন বরুণের মাচো লুক। কিন্তু বন্ধু শ্রদ্ধা কাপুর এই ছবি দেখে কী বলেছেন জানেন? অট্টহাস্য সহ তাঁর পোস্টে তিনি লিখেছেন, ‘এই বরুণ ভুল করে আমার বাবার (শক্তি কাপুর) চাড্ডিটা পরে নাওনি তো? নাহলে ওটা এত চেনা লাগছে কেন?’ বরুণের সঙ্গে শ্রদ্ধার সম্পর্কের মাধুর্যই এমন। শ্রদ্ধার পোস্ট পড়ে বরুণ পাল্টা একটা মজাদার ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। শ্রদ্ধার সঙ্গে আগামী ছবি ‘স্ট্রিট ডান্সার ৩ ডি’-র প্রোমো ক্যাম্পেনে গিয়ে তোলা ছবিতে বরুণকে হেয়ার ড্রেসারের ভূমিকায় দেখা যাচ্ছে। তিনি স্ট্রেটনার নিয়ে শ্রদ্ধার চুল সোজা করছেন আর বলছেন, ‘নাঃ, এই হেয়ার স্টাইল আর চলছে না... এবার তোমার একটা হেয়ার কাট চাই। ভাবছি তোমার চুলে কাঁচিটা আমিই চালাব।’ বরুণের কথায় শ্রদ্ধার অবাক চোখের চাউনি দেখলে হাসি থামাতে পারবেন না আপনিও। শোনা যাচ্ছে, মিস্টার লেলে-তে নাকি বরুণের বিপরীতে ভূমি পেডনেকর আর জাহ্নবী কাপুরকে দেখা যাবে। ঩তিনজনের কাণ্ড দেখে হাসির ফোয়ারা ছুটবে দর্শকের। ২০২১ সালের শুরুতেই হাসি দিয়ে মাত করবেন বরুণ ধাওয়ান। তৈরি থাকুন ২০২১ সালের ১ জানুয়ারি হাসির হিল্লোলে মাতিয়ে তুলবে মিস্টার লেলে।
—বিবিবাবু
14th  January, 2020
ডাক বিভাগের কীর্তি 

মোবাইল ফোন, ই-মেলের যুগে চিঠি হারিয়েছে তার গৌরব, এ কথা নিঃসন্দেহে বলা চলে। তবুও ইন্ডিয়ান পোস্ট বিশ্বের সর্ববৃহৎ ডাক পরিষেবা সংস্থা। একবিংশ শতাব্দীর এত অত্যাধুনিক প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে আজও সমানে সমানে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে ভারতীয় ডাক। আর সেই গৌরবগাথাই টেলিভিশনের পর্দায় তুলে ধরবে এপিক চ্যানেল। 
বিশদ

ডাভোস হাউসে আমন্ত্রিত সোনম 

বিভিন্ন অনুষ্ঠানে অভিনেত্রী সোনাম কাপুর দেশের হয়ে প্রতিনিধিত্ব করে থাকেন। এবার তিনি ডাভোস হাউস ২০২০-তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণপত্র পেলেন। আর্ন্তজাতিক এই অনুষ্ঠানে তিনি বক্তা হিসেবে আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু, দুঃখের খবর হল এই অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও সোনাম যোগ দিতে পারছেন না। 
বিশদ

মাকে গাড়ি উপহার দিলেন কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খান অভিনীত ‘লাভ আজ কাল’ ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশ হওয়ার পরেই, এই দুই অভিনেতার রসায়ন নিয়ে ইতিমধ্যেই টিনসেল টাউনে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই আরও একখানা ভালো কাজ করলেন কার্তিক। তিনি তাঁর মাকে একটি গাড়ি উপহার দিলেন।  
বিশদ

অমিতাভের প্রশংসায় তাপসী 

ইন্ডাস্ট্রিতে অল্প দিনের মধ্যেই এক অসাধারণ সুযোগ পেয়েছেন তাপসী পান্নু। সেটা কী? অমিতাভ বচ্চনের সঙ্গে তিনি দু’দুটো ছবিতে অভিনয় করে ফেলেছেন— ‘পিঙ্ক’ ও ‘বদলা’। সম্প্রতি একটি মিউজিক চ্যাট শোতে এই নিয়ে মুখ খুলেছেন তাপসী। ‘একজন অভিনেতা হিসেবে ওঁকে আমি খুবই শ্রদ্ধা করি।  
বিশদ

মহিলা বন্ডের নো এনট্রি 

এখন জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেন ড্যানিয়েল ক্রেগ। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’। কিন্তু অনেকেই হয়তো জানেন যে এটাই বন্ড হিসেবে ক্রেগের শেষ ছবি হতে চলেছে। আর এখনও পর্যন্ত বন্ডের ভূমিকায় নির্মাতারা নতুন কোনও অভিনেতাকে খুঁজে পাননি বলেই ইদানীং নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। 
বিশদ

খুনের হুমকি মালালার বায়োপিকের পরিচালককে 

আমজাদ খানের আগামী ছবি ‘গুল মাকাই’ পাকিস্তানের নোবেল জয়ী মালালা ইউসাফজাইয়ের জীবন কাহিনী বলবে। পরিচালকের দাবি, এই ছবির জন্য তিনি অজস্র খুনের হুমকি পাচ্ছেন। কিন্তু মাথা নোয়াতে রাজি নন তিনি।  
বিশদ

রাধের জন্য গান গাইলেন হিমেশ
অভিনয়ে ডেব্যু হচ্ছে গায়ক অর্জুন কানুনগোর

সলমন খান এই মুহূর্তে তাঁর ঈদের ছবি ‘রাধে— ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। ছবিটি পরিচালনা করছেন প্রভু দেবা। এখানে ভাইজান একজন পুলিস আধিকারিকের চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি জানা গিয়েছে, হিমেশ রেশমিয়া এই ছবির জন্য একটি গান রেকর্ড করেছেন।
বিশদ

৮৩ ছবির প্রচার শুরু দক্ষিণ থেকে 

বেশ কিছুদিন ধরেই রণবীর সিং এবং তাঁর টিম ‘৮৩’ ছবির একের পর এক চরিত্রের লুক প্রকাশ করছেন। দেশের সোনালি দিনের ক্রিকেটারদের বড় পর্দায় দেখার উত্সাহ ক্রমেই বাড়ছে দর্শকদের মধ্যে। কপিল দেবের চরিত্রে রণবীরকে দেখে সবাই চমকে গিয়েছিলেন। কিন্তু চমক তো এখনও অনেক বাকি। 
বিশদ

বিয়ের ১৯ বছর 

২০০১ সালের ১৭ ফেব্রুয়ারি রাজেশ তনয়া টুইঙ্কলের সঙ্গে অক্ষয়কুমারের শুভপরিণয় সম্পন্ন হয়েছিল। দেখতে দেখতে ১৯ বছর কাটিয়ে আজও তাঁরা রকিং কাপল। নিজেদের ১৯তম বিবাহবার্ষিকীতে স্ত্রীয়ের প্রতি অক্ষয়ের ট্যুইটটাও জবরদস্ত। তিনি লিখেছেন ‘বিবাহিত জীবনটা এক অন্যরকম দুনিয়া।  
বিশদ

কৌশিক- চূর্ণীর জীবনকথা 

বৃহস্পতিবার ছিল কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের বিবাহবার্ষিকী। এমন দিনে কৌশিক তাঁর স্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে যা লিখলেন, সেই লেখা পড়ে মন ভালো হয়ে যায়। পাশাপাশি মানুষ কৌশিককেও চিনে নেওয়া যায়। সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের উত্সাহ থাকেই।  
বিশদ

নতুন ট্রেন্ড ডেস্টিনেশন ওয়েডিং 

অদিতি বসুরায়: এ আসলে সেই দিল্লির লাড্ডু! যে খায় সে পস্তায়, যে খায় না সেও পস্তায়। ইদানীংকালে এই বিষয়টি নাকি জেনারেশন ওয়াই-এর বিচারে তেমন ‘ইন’ও নয়। তবু তাকে ঘিরে উন্মাদনার আবর্ত কিছু কম নজরে পড়ে না। বলছিলাম যে, কথা হচ্ছে, দুনিয়ার অন্যতম পুরনো প্রথা বিয়ে নিয়ে। 
বিশদ

17th  January, 2020
ছোট ছবিতে কাজল 

মোট নয়জন অভিনেত্রীকে নিয়ে একটি ছোট ছবি তৈরি করছেন প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। এটিই তাঁর ডেব্যু ছবি। নাম ‘দেবী’। অভিনয় করছেন কাজল, শ্রুতি হাসান, নেহা ধুপিয়া, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, সন্ধ্যা মাত্রে, রমা যোশি, শিবানী রঘুবংশী এবং যাজ্ঞসেনী দয়ামা। মাত্র দু’দিন ছবির শ্যুটিং হয়েছে। 
বিশদ

17th  January, 2020
দুর্গাবতীতে মাধবনের পরিবর্তে রীতেশ দেশমুখ 

মাস খানেক আগে, অক্ষয়কুমার ঘোষণা করেছিলেন তিনি ‘দুর্গাবতী’ নামক একটি ছবি সহপ্রযোজনা করতে চলেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর। প্রথমে শোনা গিয়েছিল এই ছবিতে ভূমি ছাড়াও রয়েছেন আর মাধবন। কিন্তু এখন জানা যাচ্ছে, তিনি এই ছবিতে থাকছেন না। 
বিশদ

17th  January, 2020
প্রেম দিবসে প্রেমের ছবি 

সারা আলি খানের ইনস্টা অ্যাকাউন্টটা দেখেছেন? অথবা কার্তিক আরিয়ানের অ্যাকাউন্টের দিকে তাকালেও চলবে। আর দুটোর একটাও যদি না দেখে থাকেন তাহলে আজকের মশলামুড়িটাই না হয় পড়ে নিন। 
বিশদ

17th  January, 2020
একনজরে
 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ফের বনদপ্তরের ফাঁদে চিতা
ফের বনদপ্তরের পাতা ফাঁদে ধরা পড়ল আরও একটি চিতা। চিতাটি ...বিশদ

11:08:03 AM

জামিনে মুক্ত হয়েই নির্যাতিতার মাকে পিটিয়ে খুন করল অভিযুক্তরা
ফের সংবাদ শিরোনামে যোগীর রাজ্য। এবার নাবালিকা মেয়ের শ্লীলতাহানির ঘটনায় ...বিশদ

11:03:25 AM

বর্ধমানে লরির ধাক্কায় মহিলার মৃত্যু, উত্তেজনা
লরির ধাক্কায় মহিলার মৃত্যু বর্ধমানে। ঘটনাটি ঘটেছে আজ সকালে বর্ধমানের ...বিশদ

10:41:32 AM

বীরভূমে লরি ঢুকল চায়ের দোকানে, মৃত ১
সাতসকালেই দুর্ঘটনা বীরভূমে। চাকা ফেটে লরি ঢুকল চায়ের দোকানে। নিয়ন্ত্রণ ...বিশদ

10:35:27 AM

পর্ণশ্রীতে মাথায় আঘাত করে লুঠ ৩ লক্ষ টাকা
দক্ষিণ কলকাতার পর্ণশ্রী এলাকায় মাথায় আঘাত করে লুঠ করা হল ...বিশদ

10:11:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:05:09 AM