Bartaman Patrika
বিনোদন
 

সৌরভ এবার মন্টু পাইলট 

মানসী নাথ : ছোট থেকেই উড়োজাহাজ চালানোর স্বপ্ন দেখত মন্টু। মা বলতেন,‘পাইলট হবি!’ বড় হয়ে মন্টু সেই পাইলটই হয়েছে। তবে উড়োজাহাজের নয়, অন্ধকার গলির মেয়েদের পাইলট। নীলকুঠির রাজকুমার এই মন্টুর আলো-আঁধারি জীবনের গল্প বলবে ডিজিটাল প্ল্যাটফর্ম হইচইয়ের নতুন সিরিজ মন্টু পাইলট। পরিচালক দেবালয় ভট্টাচার্য। নামভূমিকায় সৌরভ দাস। চরিত্রহীনের দুটি সিজনের পর ‘মন্টু পাইলট’-এ দেবালয়ের সঙ্গে কাজের হ্যাটট্রিক হল তাঁর।
আজ, শুক্রবার থেকে আট পর্বের সিরিজটির স্ট্রিমিং শুরু। তার আগে সৌরভ মন্টুর চরিত্রটা নিয়ে বিস্তারিত বলছিলেন। এখনও পর্যন্ত এটাই নাকি তার অভিনয় জীবনের কঠিনতম চরিত্র। সৌরভের ব্যাখ্যা, ‘মন্টু চরিত্রটা বেশ কঠিন। চরিত্রহীনের সতীশ করার সময় মনে হয়েছিল ওটাই বোধহয় সবচেয়ে কঠিন। তবে তার একটা রেফারেন্স ছিল। কিন্তু মন্টু আমাকে তৈরি করতে হয়েছে।’ কেমন সেই প্রস্তুতি? সৌরভ বলছেন, ‘একটা শট ছিল যেখানে মন্টুর ক্রাইসিস দেখাতে হবে। আমি বাথটাবে শুয়ে মায়ের কথা ভাবছি। একচোখ দিয়ে জল পড়ছে। হাতে সিগারেট। কিন্তু ক্রাইসিসটা দেখাব কীভাবে? শটটা করতে গিয়ে সিগারেটের আগুন আমার গলায় এসে পড়ল। আগুনটা সরাতেও পারছি না। অথচ প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে। যন্ত্রণাটাই মন্টুর ব্যথার ক্রাইসিসটা ফুটিয়ে তুলল। শট শেষে দেবালয়দা জড়িয়ে ধরেছিলেন।’
আর একটা ব্যাপার নিয়েও উত্তেজিত তিনি। নামভূমিকায় অভিনয় এটাই প্রথম আর সেটাই তাঁকে আরও তৃপ্তি দিচ্ছে। ‘গল্পটা আমাকে দেড় বছর আগে শুনিয়েছিলেন দেবালয়দা। বলেছিলেন, মন্টু পাইলট করলে তোকে নিয়ে করব। দেড় বছর লাগল সেটা হতে। কাজ শুরুর আগে বাটানগরে পৈতৃক বাড়িতে একা গিয়ে থেকেছি। সারাদিন ডার্ক মিউজিক শুনতাম। দিনে একবার বাবা, মা, অনিন্দিতাকে ফোন করতাম। বাকি সারাদিন জানলার পাশে বসে থাকতাম। একটা সময় মনে হতো আর পারছি না, দম বন্ধ হয়ে যাচ্ছে। এই ভাবনাটাই আমাকে চরিত্রটা করতে সাহায্য করেছে,’ বললেন অভিনেতা।
ধারাবাহিক, শর্টফিল্ম, সিনেমায় অভিনয়, সঞ্চালনা, পরিচালনা, প্লেব্যাক এই সবকিছুর মধ্যে কৌতুক অভিনেতা সৌরভকেই হয়তো দর্শকের বেশি পছন্দ। সেই ইমেজ ভেঙে আজকের সৌরভ হয়ে ওঠাও সহজ ছিল না, স্বীকার করলেন তিনি। ‘আজ থেকে বছর চার-পাঁচ আগেও কোনওদিন ভাবিনি আমার জীবনেও ভালো দিন আসবে। ছোটবড় সব কাজই সততার সঙ্গে করেছি। অভিনয় দক্ষতা দেখেই আজ হয়তো সকলে কাজের জন্য ডাকছেন। এখন প্রতিদিন যখন ঘুম থেকে উঠে আয়নায় নিজের মুখ দেখি তখন গর্বিত হই’, বলছিলেন তিনি।
অভিনয় তাঁর প্রথম প্রেম হলেও পরিচালনা তাঁর ধ্যান। সদ্য কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সৌরভ পরিচালিত প্রথম স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘দ্য স্পেয়ার কি’ দেখানো হয়েছে। দর্শকদের প্রশংসা পেয়েছেন। তাই দ্বিতীয় ছবির কাজ শুরু করেছেন। ‘পূর্ণ দৈর্ঘ্যের ছবির কাজও খুব শীঘ্রই শুরু করব। কথাবার্তা চলছে’, আশাবাদী সৌরভ। দর্শক যতই তাঁকে কমেডি অভিনেতা মনে করুক ছবি তৈরির সময় সিরিয়াস বিষয় নিয়েই কাজ করতে ভালোবাসেন তিনি। চান রাজনৈতিক বক্তব্য নিজের ছবিতে তুলে ধরতে। ‘কোন নেতা কী বলছেন, তা আমি নজর রাখি। নিজে ওই জায়গায় থাকলে কী করতাম সেটাও ভাবি। রাজনীতিতে আসার ইচ্ছাও রয়েছে। তবে এখনই নয়’, বলছিলেন অভিনেতা। এ তো গেল কাজের কথা। আর লিভ-ইন সম্পর্কটা কবে পরিণয়ের রূপ পাবে? ‘হ্যাঁ সেটাও হবে। আসলে অনিন্দিতা এখন মুম্বইয়ে কাজ করছে। আমরা বিয়ে নিয়ে ভাবনা চিন্তা করছি। তবে নিজেদের জায়গাটা আর একটু পোক্ত করে তারপর সিদ্ধান্ত নেব’, বললেন সৌরভ। আপাতত মৌলিক বিষয় নিয়ে ডিজিটাল প্ল্যাটফর্মে আরও ভালো কাজ করতে চান তিনি।  
13th  December, 2019
ঈশানি এলেন 

কালারস বাংলার ধারাবাহিক ‘চিরদিনই আমি যে তোমার’ ধারাবাহিকে নতুন চরিত্রের আগমন ঘটতে চলেছে। নতুন চরিত্র রাইমার ভূমিকায় অভিনয় করবেন ঈশানি রায়চৌধুরী। রাইমা রণর ছোটবেলার বন্ধু। সে এখন কর্মসূত্রে দেশের বাইরে থাকে। ছোটবেলার বন্ধু বাড়িতে আসার ফলে রণর বাড়ির লোক স্বভাবতই খুব খুশি। 
বিশদ

অস্ট্রেলিয়ার পাশে জুহি চাওলার ছেলে 

জুহি চাওলার ছেলে অর্জুন অস্ট্রেলিয়ার দাবানলে আক্রান্তদের পাশে দাঁড়ালেন। জুহির কথায়,‘আমার ছেলে হাতখরচা থেকে বাঁচিয়ে ৩০০ পাউন্ড অস্ট্রেলিয়া রিলিফ ফান্ডে পাঠিয়েছে। ’ এই আগুনের জেরে অস্ট্রেলিয়াতে বহু মানুষ মারা গিয়েছেন। সেই দেশের বনাঞ্চলও ব্যাপক পরিমাণে ক্ষতিগ্রস্থ হয়েছে। 
বিশদ

হরিদ্বারে বিক্রান্ত-তাপসী 

শনিবার থেকে শুরু হল ভিনিল ম্যাথু পরিচালিত ‘হাসিন দিলরুবা’ ছবির শ্যুটিং। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু, বিক্রান্ত ম্যাসি। শ্যুটিং শুরু হয়েছে হরিদ্বারে। ছবির গল্পে রহস্যজনক খুনের ঘটনা যেমন থাকবে, তেমনই মিষ্টি প্রেমের গল্পও থাকবে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে ছবিটির মুক্তি পাওয়ার কথা।  
বিশদ

ময়দানে প্রিয়ামণি 

অজয় দেবগণের ‘ময়দান’ ছবিতে অভিনয় করতে চলেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী প্রিয়ামণি। দক্ষিণের প্রায় ৫০টিরও বেশি ছবিতে তিনি অভিনয় করেছেন। তাঁর কেরিয়ারে রয়েছে তিনটি ফিল্মফেয়ার সহ অনেক গুরুত্বপূর্ণ সম্মান। 
বিশদ

ভালো আছেন দীপঙ্কর 

আগের থেকে ভালো আছেন অভিনেতা দীপঙ্কর দে। তাঁর শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না তিনি। শুক্রবার বিকেলে হঠাত্ই শ্বাসকষ্ট অনুভব করেন এই বর্ষীয়ান অভিনেতা।
বিশদ

ব্যস্ত ইমরান 

ইমরান হাশমি ‘দ্য বডি’ ছবি দিয়ে ২০১৯ সাল শেষ করেছিলেন। ইমরান ছাড়াও ছবিতে অভিনয় করেছিলেন ঋষি কাপুর। তবে বক্স অফিসে এই ছবি কোনও ছাপ রাখতে পারেনি। তিনি নতুন বছর শুরু করতে চলেছেন রুমি জাফরির ‘চেহরে’ ছবি দিয়ে। ছবিতে অমিতাভ বচ্চনও অভিনয় করছেন। এছাড়াও বেশ কিছু ছবি ইমরানের হাতে রয়েছে। 
বিশদ

শাড়িপ্রীতি এবং 

সংসারের হাল সামলাতে আকছাড় দেখা যায় বাড়ির গৃহবধূটি তার পরিচয় হারাতে বসেছে। সে কারও মা তো কারও বৌদি তো আবার কারও বউমা। পরিবারের সদস্যদের জন্য বাঁচতে গিয়ে কখনও হয়তো প্রশ্ন জাগে ‘আমি কে?’ এই প্রশ্নের উত্তর খুঁজতেই জি বাংলা অরিজিনালসের জন্য সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহর নতুন ছবি ‘সুদক্ষিণার শাড়ি’। 
বিশদ

নটী বিনোদিনীর বায়োপিকে দীপিকার বদলে ঐশ্বর্য 

পরিচালক প্রদীপ সরকারের আগামী ছবি নটী বিনোদিনীর বায়োপিক। প্রায় এক দশকেরও বেশি সময় ধরে বিনোদিনী দাসী কলকাতার নাট্যমঞ্চ দাপিয়ে বেড়িয়েছিলেন। এই চরিত্রের জন্য প্রথমে দীপিকা পাড়ুকোনকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি না বলাতে ঐশ্বর্য রাই বচ্চনকে প্রস্তাব দেওয়া হয়। তিনিই এই চরিত্রে অভিনয় করবেন বলে ঠিক হয়েছে। 
বিশদ

ভিন্ন স্বাদের ছবি উড়ান 

শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও সাহেব ভট্টাচার্য অভিনীত নতুন ছবি ‘উড়ান’ মুক্তি পাচ্ছে। পরিচালক ত্রিদিব রমন। পেশায় সাংবাদিক, বাংলার মানুষ না হয়েও যিনি নেহাত ভালোবাসার তাগিদেই বাংলা ছবি তৈরি করলেন। বলছিলেন, ‘আসলে আমার বাবা খুব ভালো বাংলা জানেন। তিনি বিহারের স্কুলে বাংলার শিক্ষক ছিলেন। 
বিশদ

ডাক বিভাগের কীর্তি 

মোবাইল ফোন, ই-মেলের যুগে চিঠি হারিয়েছে তার গৌরব, এ কথা নিঃসন্দেহে বলা চলে। তবুও ইন্ডিয়ান পোস্ট বিশ্বের সর্ববৃহৎ ডাক পরিষেবা সংস্থা। একবিংশ শতাব্দীর এত অত্যাধুনিক প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে আজও সমানে সমানে পাল্লা দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে ভারতীয় ডাক। আর সেই গৌরবগাথাই টেলিভিশনের পর্দায় তুলে ধরবে এপিক চ্যানেল। 
বিশদ

18th  January, 2020
ডাভোস হাউসে আমন্ত্রিত সোনম 

বিভিন্ন অনুষ্ঠানে অভিনেত্রী সোনাম কাপুর দেশের হয়ে প্রতিনিধিত্ব করে থাকেন। এবার তিনি ডাভোস হাউস ২০২০-তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণপত্র পেলেন। আর্ন্তজাতিক এই অনুষ্ঠানে তিনি বক্তা হিসেবে আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু, দুঃখের খবর হল এই অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও সোনাম যোগ দিতে পারছেন না। 
বিশদ

18th  January, 2020
মাকে গাড়ি উপহার দিলেন কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খান অভিনীত ‘লাভ আজ কাল’ ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশ হওয়ার পরেই, এই দুই অভিনেতার রসায়ন নিয়ে ইতিমধ্যেই টিনসেল টাউনে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই আরও একখানা ভালো কাজ করলেন কার্তিক। তিনি তাঁর মাকে একটি গাড়ি উপহার দিলেন।  
বিশদ

18th  January, 2020
অমিতাভের প্রশংসায় তাপসী 

ইন্ডাস্ট্রিতে অল্প দিনের মধ্যেই এক অসাধারণ সুযোগ পেয়েছেন তাপসী পান্নু। সেটা কী? অমিতাভ বচ্চনের সঙ্গে তিনি দু’দুটো ছবিতে অভিনয় করে ফেলেছেন— ‘পিঙ্ক’ ও ‘বদলা’। সম্প্রতি একটি মিউজিক চ্যাট শোতে এই নিয়ে মুখ খুলেছেন তাপসী। ‘একজন অভিনেতা হিসেবে ওঁকে আমি খুবই শ্রদ্ধা করি।  
বিশদ

18th  January, 2020
মহিলা বন্ডের নো এনট্রি 

এখন জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেন ড্যানিয়েল ক্রেগ। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’। কিন্তু অনেকেই হয়তো জানেন যে এটাই বন্ড হিসেবে ক্রেগের শেষ ছবি হতে চলেছে। আর এখনও পর্যন্ত বন্ডের ভূমিকায় নির্মাতারা নতুন কোনও অভিনেতাকে খুঁজে পাননি বলেই ইদানীং নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। 
বিশদ

18th  January, 2020
একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিরোধিতা সত্ত্বেও কেন কেন্দ্রের ডাকা এনপিআর বৈঠকে হাজির হয়েছেন রাজ্যের সরকারি প্রতিনিধি? এবার সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকেই এই প্রশ্নের মুখে পড়তে হল দলের কেরল শিবিরকে।  ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...

ইসলামাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপ্রধান পারভেজ মোশারফের আবেদন ফিরিয়ে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আদালতের তরফে বলা হয়েছে, আগে মোশারফকে আত্মসমর্পণ করতে হবে, তারপর আদালত তাঁর কোনও আবেদন শুনবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM

বড় ম্যাচের বিরতিতে মোগন বাগান ১ ইস্টবেঙ্গল ০ 

06:02:43 PM

ভারতকে ২৮৭ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

05:21:19 PM