Bartaman Patrika
বিনোদন
 

স্মৃতির পথে টিকটকে

টিকটকে শুরু হয়েছে ‘হ্যাশট্যাগ মাই জার্নি’ যা দু’দিনের মধ্যেই সোশ্যাল নেটওয়ার্কে ট্রেন্ডিং। মাধুরী দীক্ষিত, সানি লিওন, গুরু রানধাওয়া, বীরেন্দ্র সেওয়াগ, রীতেশ দেশমুখ, মাহি ভিজ, ঊর্বশী ঢোলাকিয়া সহ আরও অনেক বলিউড সেলিব্রিটি এই স্রোতে গা ভাসিয়েছেন।
কী করতে হচ্ছে এই চ্যালেঞ্জে? ব্যবহারকারীকে তাঁর জীবনের বিভিন্ন সময়ের পাঁচটি ছবি আপলোড করতে হবে। আর সেটা করতে পারলেই কেল্লাফতে, টিকটক বানিয়ে দেবে একটি অসাধারণ ভিডিও। সেই ভিডিওর মধ্যে দিয়ে ওই পাঁচটি ছবির মাধ্যমে ইউজারের মুখমণ্ডলের বিবর্তন ধরা পড়বে— অতীত থেকে বর্তমান। এখনও পর্যন্ত ‘মাই জার্নি’ হিসেবে ইউজাররা পনেরো লক্ষ ভিডিও আপলোড করেছেন! দেখা যাক আগামী দিনে এই পদক্ষেপ আর কী কী রেকর্ড করে।  
07th  December, 2019
নতুন ট্রেন্ড ডেস্টিনেশন ওয়েডিং 

অদিতি বসুরায়: এ আসলে সেই দিল্লির লাড্ডু! যে খায় সে পস্তায়, যে খায় না সেও পস্তায়। ইদানীংকালে এই বিষয়টি নাকি জেনারেশন ওয়াই-এর বিচারে তেমন ‘ইন’ও নয়। তবু তাকে ঘিরে উন্মাদনার আবর্ত কিছু কম নজরে পড়ে না। বলছিলাম যে, কথা হচ্ছে, দুনিয়ার অন্যতম পুরনো প্রথা বিয়ে নিয়ে। 
বিশদ

ছোট ছবিতে কাজল 

মোট নয়জন অভিনেত্রীকে নিয়ে একটি ছোট ছবি তৈরি করছেন প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। এটিই তাঁর ডেব্যু ছবি। নাম ‘দেবী’। অভিনয় করছেন কাজল, শ্রুতি হাসান, নেহা ধুপিয়া, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, সন্ধ্যা মাত্রে, রমা যোশি, শিবানী রঘুবংশী এবং যাজ্ঞসেনী দয়ামা। মাত্র দু’দিন ছবির শ্যুটিং হয়েছে। 
বিশদ

দুর্গাবতীতে মাধবনের পরিবর্তে রীতেশ দেশমুখ 

মাস খানেক আগে, অক্ষয়কুমার ঘোষণা করেছিলেন তিনি ‘দুর্গাবতী’ নামক একটি ছবি সহপ্রযোজনা করতে চলেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভূমি পেডনেকর। প্রথমে শোনা গিয়েছিল এই ছবিতে ভূমি ছাড়াও রয়েছেন আর মাধবন। কিন্তু এখন জানা যাচ্ছে, তিনি এই ছবিতে থাকছেন না। 
বিশদ

প্রেম দিবসে প্রেমের ছবি 

সারা আলি খানের ইনস্টা অ্যাকাউন্টটা দেখেছেন? অথবা কার্তিক আরিয়ানের অ্যাকাউন্টের দিকে তাকালেও চলবে। আর দুটোর একটাও যদি না দেখে থাকেন তাহলে আজকের মশলামুড়িটাই না হয় পড়ে নিন। 
বিশদ

সিডের জন্মদিনে মুক্তি পেল শেরশাহ-এর লুক 

বৃহস্পতিবার ছিল সিদ্ধার্থ মালহোত্রার জন্মদিন। বুধবার রাতে তিনি তাঁর বলিউডের বন্ধুবান্ধবদের নিয়ে পার্টিও করেছেন। আর জন্মদিনের দিনেই তাঁর আগামী ছবি ‘শেরশাহ’-এর তিনটি পোস্টার মুক্তি পেল। টিনসেল টাউনের গুঞ্জন, সিদ্ধার্থ নাকি এখন কিয়ারা আদবানির সঙ্গে প্রেম করছেন। সেই কিয়ারাই তিনটি পোস্টার সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন।  
বিশদ

মায়ের জন্মদিনে মুম্বইয়ে দেব 

কয়েকদিন আগেই ট্যুইটারে বিয়ের কার্ড পোস্ট করে টলিপাড়ায় শোরগোল ফেলে দিয়েছিলেন দেব। পরে অবশ্য জানা যায় সেটা ছিল ছবির প্রচার। বুধবার রাতে আবার তিনি মুম্বই পৌঁছে গিয়েছিলেন মায়ের কাছে। মায়ের জন্মদিন বলে কথা। সেখানে কেক কাটা হল। 
বিশদ

দু’মাসের মধ্যেই ছবির ঘোষণা 

শাহরুখ খানের ফ্যানরা মনে হয় এতদিনে অস্থির হয়ে পড়েছেন। আর হবেন নাই বা কেন! অনেকদিন হয়ে গেল তাঁদের প্রিয় অভিনেতাকে বড়পর্দায় দেখা যাচ্ছে না। তবে শাহরুখ কিন্তু চুপ করে বসে নেই। তিনিও সেরা ছবিটি বেছে নিয়ে দর্শকদের কাছে পৌঁছতে চাইছেন। তার জন্যই খানিক সময় নিচ্ছেন। 
বিশদ

মে মাসে বিয়ে করছেন বরুণ-নাতাশা? 

যদি সবকিছু ঠিক থাকে, তাহলে চলতি বছরের মে মাসে বরুণ ধাওয়ান এবং তাঁর দীর্ঘদিনের প্রেমিকা ডিজাইনার নাতাশা দালালকে বিয়ের পিঁড়িতে দেখা যেতে পারে। যদিও বরুণ তাঁদের এই সম্পর্ককে বেশ কিছুদিন আড়াল করে রেখেছিলেন।
বিশদ

দ্বিতীয় পুরুষেও অনুপম-রূপম জুটি 

শুভম বসু : একজনের রক্তে রক। অন্যজনের তৈরি সঙ্গীত চঞ্চল মনকে শান্ত করে দেয়। একজনের ঔদ্ধত্যই ইউএসপি। অন্যজনের পাথেয় বিনয়। স্বভাবগত দিক থেকে আপাত ভিন্ন মেরুর দুই শিল্পী ফের একসঙ্গে। গত বছরের ২৮ নভেম্বর অনুপম রায়ের সঙ্গে একটি ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছিলেন রূপম ইসলাম।
বিশদ

বাংলাদেশকে উপহার 

বাংলাদেশের জন্য একগুচ্ছ উপহার পাঠাল জি ফাইভ। একটি ওয়েবসিরিজ, একটি অরিজিনাল এবং একটি ট্যালেন্ট হান্ট কম্পিটিশন। এই ওটিটি প্ল্যাটফর্ম ঢাকাতে কার্যালয় খুলতেও আগ্রহী বলে শোনা যাচ্ছে। 
বিশদ

16th  January, 2020
গো গোয়া গনের সিক্যুয়েল আসছে 

ইরোস ইন্টারন্যাশনাল এবং ম্যাডক ফিল্মস এবার ‘গো গোয়া গন’ ছবির সিক্যুয়েল তৈরি করার জন্য একত্র হল। আগের ছবিটির গল্প ঠিক যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই নতুন ছবিটি শুরু করার পরিকল্পনা করছে তারা। আগামী বছর মার্চ মাসে এই ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। 
বিশদ

16th  January, 2020
নেটফ্লিক্সে বীর দাস 

কমেডিয়ান বীর দাস নেটফ্লিক্সে স্ট্যান্ডআপ কমেডি নিয়ে ফিরতে চলেছেন। শোয়ের নাম রাখা হয়েছে ‘বীর দাস: ফর ইন্ডিয়া’। আগামী ২৬ জানুয়ারি থেকে নেটফ্লিক্সে দেখা যাবে এই শো।
বিশদ

16th  January, 2020
বন দপ্তরের আধিকারিকের চরিত্রে বিদ্যা? 

বিদ্যা বালনকে আর কিছুদিনের মধ্যেই গণিত বিশেষজ্ঞ শকুন্তলা দেবীর চরিত্রে দেখা যাবে। তার আগেই খবর পাওয়া যাচ্ছে তিনি নাকি আরও একটি ছবিতে অভিনয় করতে চলেছেন। ২০১৮ সালে মহারাষ্ট্রতে এক বাঘিনীকে হত্যা করা হয়েছিল।
বিশদ

16th  January, 2020
গাঙ্গুবাইয়ের ফার্স্ট লুক 

আলিয়া ভাটের গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি তো জন্মলগ্ন থেকেই খবরের শিরোনামে। আর ফার্স্ট লুক রিলিজের পর তো কথাই নেই। দেখা মাত্রই ট্যুইটার সরগরম। বলিউডের অভিনেতা-অভিনেত্রীরা সকলেই এই বিষয়ে কিছু না কিছু কথা বলতে চান। পোস্ট আর কমেন্টের ঠেলায় উপচে পড়ছে আলিয়ার ট্যুইটার অ্যাকাউন্ট। 
বিশদ

16th  January, 2020
একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM

নির্ভয়া কাণ্ড: দোষীদের ফাঁসি ১ ফেব্রুয়ারি 
নির্ভয়া কাণ্ডে চারজন দোষীদের ফাঁসি ২২ জানুয়ারির বদলে হবে ১ ...বিশদ

05:08:00 PM

ভারত ২৪৯/৩ (৪০ ওভার) 

04:25:39 PM