Bartaman Patrika
বিনোদন
 

ফেস্টিভ্যালের ডায়েরি 

কার্টুনটা দেখব
সাড়ম্বরে হাজির ওরা। কচিকাঁচার দল। বাবা-মায়ের হাত ধরে। বৃহস্পতিবার গোটা দিন উৎসবের উঠোনে দাপিয়ে বেড়ালো ওরা। কারণ, দিনটা যে ছিল ওদেরই। খুদেদের খুচরো দৌরাত্ম্যে তাই সার্থক হল চলচ্চিত্র উৎসবে শিশু দিবসের আয়োজন। শিশির মঞ্চ দু’হাট করে গোটা দিনই ছোটদের দেখাল নানা রঙের সিনেমা। সন্ধেতেও বিরাম নেই। ঋষিতার তাতেও আশ মেটেনি। ঋষিতা মৈত্র। পঞ্চসায়র শিশু নিকেতনের নার্সারিতে পড়ে। থাকে যাদবপুর পূর্বাচলে। সকালে সে বাবা-মায়ের সঙ্গে গিয়েছিল বিড়লা প্ল্যানেটোরিয়ামে। সেখানে সে ‘পৃথিবীর ছবি’ দেখেছে। তারপর সেখান থেকে সোজা শিশির মঞ্চে। ‘এসি হলে’ বসে তারিয়ে উপভোগ করেছে জার্মানির অ্যানিমেশন ছবি। গোটা দিনের সিনেমা ভোজের পর এবার একটু ভূরি ভোজ। সেই উপলক্ষে সপরিবারে উৎসব প্রাঙ্গণের ফুড কোর্টে আসা। পিছনে, নন্দনের দেওয়ালে লাগানো বেশ বড় মাপের স্মার্ট টিভি। সারা দিন ধরে সেখানে দেখানো হচ্ছে কোন হলে কী সিনেমা চলছে তার আপডেট। ছবি ও উৎসবের প্রোমো ইত্যাদি। হঠাৎ ঋষিতার চোখে পড়ল সেখানে একটা কার্টুন ছবি দেখানো হচ্ছে। ব্যস, মেয়ে আর যায় কোথায়? বাবা-মায়ের হাত ছাড়িয়ে এক দৌড়ে রেলিংয়ের ধারে। সামনে পরিখা। দৌড়ে এলেন দম্পতিও। মেয়ে ততক্ষণে তন্ময় কার্টুনে। সেটা শেষ না হলে সে সেখান থেকে কিছুতেই নড়বে না। তার বাবা-মা যত বলেন, তুমি তো বাড়িতে রোজ কার্টুন দেখছ। দেরি হয়ে যাচ্ছে। বাড়ি ফিরে টিভিতে দেখে নিও। তত রেলিং আঁকড়ে ধরে ঋষিতা। তার স্পষ্ট জবাব, ‘কার্টুনটা দেখব। এই কার্টুনটা বাড়ির টিভিতে দেখায় না।’ অগত্যা মেয়ের জেদের কাছের হার মানতে হল মৈত্র দম্পতিকে।
বউ বুক করে
ছবির নাম পার্সেল। ছবিটা বৃহস্পতিবার দেখানো হল উৎসবে। তার আগে ছবির দুই মুখ্য চরিত্র ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাশ্বত চট্টোপাধ্যায়কে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। ছবির বিষয় নিয়ে বলতে গিয়ে ইন্দ্রাশিস শোনাচ্ছিলেন এক তাৎপর্যপূর্ণ তথ্য, ‘নজরদারির আওতায় আমরা সবাই। যেখানে যাচ্ছেন, দেখবেন গুগল টাইম লাইনে আপনি কোথায় যাচ্ছেন, কতক্ষণ সেখানে সময় কাটিয়েছেন, তার একটা ডেটা আপনার অলক্ষে রেকর্ড হয়ে যাচ্ছে। এটা একটা ভয়াবহ ব্যাপার। আপনার সমস্ত কিছুর উপর কেউ না কেউ, কোথাও না কোথাও নজর রাখছে।’ ‘ওই জন্যই তো আমি আজও মোবাইল ব্যবহার করি না’, আঁতকে ওঠা কণ্ঠে বললেন শাশ্বত। চোখে-মুখে বিস্ময় মিশিয়ে শাশ্বতর পরামর্শ, ‘আপনারও এইসব জিনিস ব্যবহার করা আসতে আসতে ছেড়ে দিন। কী ভয়ঙ্কর ব্যাপার বলুন তো!’ শাশ্বতর বলার কায়দায় হাসির রোল উঠল। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে শাশ্বতর যুক্তি, ‘এই যে আমি, মোবাইল ব্যবহার করি না। তাতে কি আমার কোনও ক্ষতি হয়েছে? অসুবিধা হয়েছে? আপনারা কি আমাকে ল্যান্ড ফোনে কল করে কোনওদিন পাননি, এমন হয়েছে? আমার যাবতীয় যোগাযোগ, ছবির অফার, পুরস্কার প্রাপ্তির বার্তা সব ওই ল্যান্ড ফোনেই আসে। আর এভাবেই আমার দিব্যি চলে যাচ্ছে মশাই। সুতরাং, এই সব ভয়ঙ্কর জিনিসপত্রে আমি নেই।’ তাহলে আপনার সংসারের গ্যাস বুক করে কে? ‘কেন বউ। বউ বুক করে। ওটা হোম মিনিস্ট্রির ব্যাপার। সেখানে মোবাইল, ল্যাপটপ, ইন্টারনেট—সব ব্যবস্থাই আছে। আমি ওসবের ধারে কাছে ঘেঁষি না। ও ব্যাপারে আমি ঝাড়া হাত পা।’ শাশ্বতর নাটকীয়ভঙ্গির জবাবে ফের হাসির রোল উঠল প্রেস কর্নারে।
গায়িকা ঋতুপর্ণা
ইন্দ্রাশিস আচার্যর ‘পার্সেল’ ছবির প্রেস কনফারেন্স চলছে। রয়েছেন ছবির সুরকার জয় সরকারও। তিনি শোনাচ্ছিলেন ছবিটিতে সুর করার অভিজ্ঞতার কথা। জানালেন, দুই বিদেশি যন্ত্রীর নাম। যাঁরা গানের সঙ্গে বাজিয়েছেন। এমনকী ছোট্ট তৃষা দাশগুপ্তর কথাও শোনালেন, যে পার্সেল-এ অভিনয় করেছে আবার বেহালাও বাজিয়েছে। কিন্তু প্রাথমিক পর্বে বলতে ভুলে গিয়েছিলেন এই ছবির দুই ব্যতিক্রমী গায়িকার নাম। পরবর্তী পর্বে সাংবাদিকরা সে কথা মনে করিয়ে দিতেই লজ্জিত জয় বললেন, ‘এই ছবিতে গান গেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শ্রীলা মজুমদার।’ সঙ্গে সঙ্গেই অনুরোধ এলো, গানটির অন্তত দু’কলি ঋতুপর্ণাকে গেয়ে শোনাতে হবে। প্রথমে নিমরাজি হলেও অনুরোধের প্রাবল্যে শেষ পর্যন্ত গানটি গাইতে রাজি হলেন টলিউডের শীর্ষ নায়িকা। মাইক হাতে নিয়ে ঋতুপর্ণা গেয়ে শোনালেন ছবিতে তাঁর গাওয়া গানটির এক কলি, ‘বৃন্দাবন বিলাসিনা রাই আমাদের / রাই আমাদের, রাই আমাদের / আমরা রাইয়ের / রাই আমাদের।’ ঋতুপর্ণার কণ্ঠে কীর্তনাঙ্গের গানটি শুনে মুগ্ধ সকলে।
সাচ্চা কমিউনিস্ট
তাঁর কলমেই জন্ম নিয়েছে ‘কভি কভি’, ‘নুরি’, ‘সিলসিলা’, ‘চাঁদনি’র মতো সুপারহিট হিন্দি ছবির চিত্রনাট্য। বলিউড বিজয়ী সাগর সারহাদি গল্পকারও। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল তাঁর প্রথম পরিচালিত ছবি ‘বাজার’। যেটি তিনি তৈরি করেছিলেন ১৯৮২ সালে। সেই উপলক্ষেই কলকাতায় আগমন অশীতিপর চিত্রনাট্যকারের। সাংবাদিকদের মুখোমুখি বসে দ্ব্যর্থহীন কণ্ঠে তাঁর ঘোষণা, ‘আমি কমিউনিস্ট।’ মার্কসবাদই আজও আমাকে প্রাণবায়ু জোগায়। আমার বিশ্বাস, আমার আদর্শ থেকে কেউ কোনওদিন আমাকে সরাতে পারেনি। বাকি দিনগুলোতেও পারবে না।’ অথচ বিশ্বজুড়ে, এমনকী এদেশেও কমিউনিজিম তথা মার্কসবাদ ক্রমশ তার প্রাসঙ্গিকতা হারাচ্ছে। মানুষ বামপন্থায় আর আস্থা রাখতে পারছেন না। এই পরিস্থিতি থেকে কমিউনিজম কি ফের তার হারানো জায়গা ফিরে পেতে পারে? সাংবাদিক সম্মেলনের শেষে একান্ত আলাপচারিতায় এই প্রশ্নের জবাবে সাগর সারহাদির স্পষ্ট উত্তর, ‘মুশকিল হ্যায়। বহত মুশকিল হ্যায়।’ বেদনায় মাথা নত হয়ে আসে আজীবন সংগ্রামী বৃদ্ধ মানুষটির। আক্ষেপ ঝরে পড়ে তাঁর গলায়। বলেন, ‘যে প্রজন্ম আগামী পৃথিবীর ভবিয্যৎ, আজকের গেজেট সর্বস্ব দুনিয়া তাদের ইতিমধ্যেই বরবাদ করে দিয়েছে। পড়াশোনাটাই নেই। রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলছে এখনকার ছেলেমেয়েরা। সর্বত্র দুর্নীতি। তার বিরুদ্ধে কোনও আওয়াজ নেই। লড়াই নেই। রেজিস্ট্যান্স নেই। গোলি খানে কি তাকত নেহি।’ একটু থামেন। দম নেন। আবার বলতে থাকেন, ‘জোট কোথায়? সংগ্রাম কোথায়? একসঙ্গে লড়াই করার মানসিকতাই নেই। মদ, মস্তি আর অ্যায়াশে ডুবে আছে সব। আমাকে দেখুন, (নিজের বুকে আঙুল ঠুকে) সাচ্চা কমিউনিস্ট। এখনকার যুবক-যুবতীরা বোঝে কাকে সাচ্চা কমিউনিস্ট বলে? কাদের বলে? ইয়ে হালাত আচ্ছা নেহি হ্যায়।’ থেমেও যেন থামে না তাঁর জীবনের চিত্রনাট্যের এই বিয়োগান্ত পরিণতির বিলাপ। বলতেই থাকেন, ‘মুশকিল হ্যায়, বহত মুশকিল হ্যায়। ও দিন কভি ফির নেহি আয়েগা।’
—সংকলক: প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
16th  November, 2019
সাধারণতন্ত্র দিবসে প্রতিবাদ
সৌমিত্র-অপর্ণা-ধৃতিমানদের

সংশোধিত নাগরিকত্ব বিল পাস হওয়ার পর থেকেই অনেকে মনে করছেন, এই আইনের ফলে দেশের সংবিধানের ধর্মনিরপেক্ষতা ধাক্কা খেয়েছে। বহু বিশিষ্ট মানুষ বিভিন্ন সময় এই আইনের বিরুদ্ধে মুখ খুলেছেন। 
বিশদ

 কঙ্গনার সঙ্গে পাঙ্গা নিলেন বরুণ

  মুক্তির প্রথম দিনেই প্রায় ১১ কোটি টাকার ব্যবসা করল বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরের ছবি ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’। আর এই অঙ্ক নতুন করে বলিউডের অনেক পরিচালক ও প্রযোজকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। মূলত সেই তালিকায় রয়েছেন অন্য ধারার ছবি করিয়েরা।
বিশদ

আমিরের অনুরোধে
ছবি পিছলেন অক্ষয়

  টিনসেল টাউনে আরও একবার গভীর বন্ধুত্বের ছোঁয়া পাওয়া গেল। এবার অক্ষয়কুমার এবং আমির খান। দুই সুপারস্টারের ছবি একই সময় বক্স অফিসে আছড়ে পড়তে চলেছিল। অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’ এবং আমিরের ‘লাল সিং চাড্ডা’।
বিশদ

 ভারতীয়ত্বই ধর্ম

  শাহরুখ খানকে প্রায় সমস্ত উত্সবই পালন করতে দেখা যায়। তিনি নিজে ইসলাম ধর্মাবলম্বী এবং তাঁর স্ত্রী গৌরী খান হিন্দু। আর স্কুলের ফর্মে তাঁর সন্তানদের ভারতীয় বলেই পরিচয় দেওয়া রয়েছে। সম্প্রতি শাহরুখ একটি অনুষ্ঠানে গিয়ে বলেছেন, ‘আমি কখনওই হিন্দু, মুসলমান— এরকম বিষয়ে আলোচনা পছন্দ করি না।
বিশদ

স্বপ্ন দেখুন

 হঠাৎই যেন বড্ড সোশ্যাল হয়ে উঠেছেন হৃতিক রোশন। সোশ্যাল মিডিয়ায় তাঁর ঘন ঘন আসা-যাওয়াই এই আলাপি স্বভাবের প্রমাণ। ট্যুইটার, ইনস্টাগ্রামে সারাক্ষণই পোস্ট করেন হৃতিক। কিছু ছবি, কিছু কথা। বিশদ

নাচের সঙ্গে দেশপ্রেম দোসর
স্ট্রিট ডান্সার থ্রিডি

শৌণক সুর: স্ট্রিট ডান্সার নাম শুনেই স্পষ্ট এটা নাচ সংক্রান্ত ছবি। তবে শুধু নাচ নয়, পরিচালক রেমো ডি’সুজার ‘এবিসিডি ২’র সিক্যুয়েল ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’ ছবিতে রয়েছে ভারত-পাকিস্তান আবেগও। লন্ডন শহরে সপরিবারে বাস এনআরআই সহেজের (বরুণ ধাওয়ান)। সহেজ দুর্দান্ত ডান্সার।
বিশদ

 ট্যুইটারে খোকা এসেছে

কলকাতার চায়না টাউনের নতুন ডনকে চেনেন তো? একটু খুঁড়িয়ে হাঁটে। হাফ প্যান্টেই দেখা যায় তাকে। শাহরুখ খানের ভক্ত। আর তার প্রিয় খাবার হল চিকেন চাউমিন, চিলি ফিশ। এখনও খোকাকে চিনতে পারছেন না? এবার সে ট্যুইটারেও চলে এসেছে।
বিশদ

  করণের প্রযোজনায় নতুন ছবির শ্যুটিং শুরু

 তেলুগু সুপারস্টার বিজয় দেবেরাকোণ্ডা অভিনীত এবং পুরী জগন্নাথ পরিচালিত একটি ছবির শ্যুটিং শুরু হল এই সপ্তাহে। ছবির নাম এখনও ঠিক হয়নি। মুম্বইতেই শুরু হল প্রথম পর্বের শ্যুটিং। ছবিটির প্রযোজনা করছেন করণ জোহর এবং অপূর্ব মেহতা। বিশদ

27th  January, 2020
খোকাবাবুর প্রত্যাবর্তনে হিসেব মিলল কি?
দেবত্রী ঘোষ

কাট ১: ‘উফফফ গাধা! নিবারণের খুনটা শেষ খুন নয়। শেষ খুনটা আজকে হবে। আজ ২২শে শ্রাবণ না?’ প্রবীর রায়চৌধুরী ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মুখে এই সংলাপ শুনে উল্টোদিকের কাঠের চেয়ারে দড়ি দিয়ে আষ্ঠেপৃষ্ঠে বাঁধা অভিজিতের সঙ্গে সঙ্গে নড়ে বসেছে প্রেক্ষাগৃহের সিটে বসা দর্শকও। তবে কি...  বিশদ

26th  January, 2020
অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার 

মাত্র একমাস আগে মুম্বইয়ের অভিনেতা কুশল পাঞ্জাবির আত্মহত্যার খবর পাওয়া গিয়েছিল। এবার ‘দিল তো হ্যাপি হ্যায় জি’ ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী সেজল শর্মার ঝুলন্ত দেহ উদ্ধার হল মুম্বইয়ের মীরা রোডের ভাড়া বাড়ি থেকে। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন এই অভিনেত্রী।  
বিশদ

26th  January, 2020
এয়ার ফোর্স পাইলট কঙ্গনা 

‘পাঙ্গা’ মুক্তির দিনেই নতুন ছবির কথা ঘোষণা করলেন কঙ্গনা রানাওয়াত। এবার তিনি এয়ার ফোর্স পাইলটের ভূমিকায় অভিনয় করবেন। ছবির নাম ‘তেজস’। পরিচালনায় সারবেশ মেওয়ারা। কঙ্গনার কথায়, ‘সবসময় একজন সৈনিকের চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। ছোটবেলা থেকেই আর্মড ফোর্সের উপর দুর্বলতা আমার। 
বিশদ

26th  January, 2020
সারেগামাপা-র বিচারক শানু, উদিত, অলকা? 

‘করণ-অর্জুন’ ছবির বিখ্যাত ‘ইয়ে বন্ধন তো’ গানটি ছিল শাহরুখ খান, সলমন খান আর রাখী গুলজারের লিপে এ কথা হিন্দির ছবির প্রায় সমস্ত দর্শকই জানেন। কিন্তু যদি গানটির নেপথ্য শিল্পীদের নাম জানতে চাওয়া হয়, সে ক্ষেত্রেও অধিকাংশই সঙ্গে সঙ্গে উত্তর দেবেন— কুমার শানু, উদিত নারায়ণ ও অলকা ইয়াগনিক। 
বিশদ

26th  January, 2020
ক্যুইজমাস্টার শ্রেয়স 

অয়নকুমার দত্ত, মুম্বই: ‘আপনা স্বপ্না মানি মানি’ বা ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির মতো হাসির ছবিতে তিনি সিদ্ধহস্ত। কিন্তু কেরিয়ারে ‘ইকবাল’, ‘ডোর’-এর মতো সিরিয়াস ছবিও রয়েছে। এবার নতুন ভূমিকায় তিনি। ক্যুইজমাস্টার। শ্রেয়স তলপাড়ের সঞ্চালনায় ক্যুইজ শো ‘মাইন্ড ওয়ারস’ আজ, রবিবার থেকে শুরু হচ্ছে জিটিভিতে। 
বিশদ

26th  January, 2020
নতুন ট্রেন্ডে বলি-টলি তারকা 

গত বছরের কথা মনে আছে? ফেস অ্যাপ নামক একটি অ্যাপের মাধ্যমে গোটা পৃথিবীর মানুষ নিজের বর্তমান এবং বুড়ো বয়সের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে শুরু করেছিলেন। বাদ যায়নি, বলিউড এবং টলিউডের তাবড় তাবড় অভিনেতারা। এই বছরের শুরুতেই নতুন ট্রেন্ড শুরু হল স্যোশাল মিডিয়াতে। যেখানে একটি কোলাজ করা হচ্ছে।  
বিশদ

26th  January, 2020
একনজরে
বিএনএ, বহরমপুর: এবার প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিনজন করে পিওসি (পয়েন্ট অব কন্ট্রাক্ট) নিয়োগ করবে টিম পিকে। প্রতিটি জেলা থেকে বিধায়ক এবং ব্লক সভাপতিদের কাছ থেকে বিধানসভা কেন্দ্রভিত্তিক তিনজনের নাম চেয়ে পাঠানো হয়েছিল। সেইমতো জেলা থেকে নাম পাঠানো হয়েছে।   ...

সংবাদদাতা, গুসকরা: গোরুর বাঁটে মুখ লাগিয়ে দিব্যি দুধ খাচ্ছে ছাগলের বাচ্চা। এমনই ঘটনা দেখতে সোমবার নিমেষের মধ্যে ভিড় জমে যায় আউশগ্রামের বেরেণ্ডা পঞ্চায়েত এলাকার কুরুম্বার ...

বিএনএ, বারাসত: রবিবার ভোর রাতে বসিরহাটের সংগ্রামপুরে ট্রাক চাপা পড়ে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম দিলীপ বিশ্বাস (৫২)। তাঁর বাড়ি গাইঘাটা থানা এলাকায়। ঘাতক লরির চালক ইন্দাদুল শেখ ও খালাসি আতিউল রহমানকে পুলিস গ্রেপ্তার করেছে। তাদের বাড়ি মুর্শিদাবাদ ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে ফ্রন্টের বড় শরিক সিপিএমের সঙ্গে আর কোনও তিক্ততা নয়। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাট হিংসা মামলা: ১৪ জনকে জামিন দিল সুপ্রিম কোর্ট, পাশাপাশি নির্দেশ সামাজিক কাজ করারও
গুজরাট হিংসা মামলায় আজ দোষী সাব্যস্ত ১৪ জনকে জামিন দিল ...বিশদ

01:59:00 PM

এই প্রথম বারুইপুর আদালতে ফাঁসির নির্দেশ
এই প্রথম ফাঁসির নির্দেশ দিল বারুইপুর আদালত। আজ এই আদালতে ...বিশদ

01:56:36 PM

 শিক্ষকদের জন্য সুখবর মমতার
শিক্ষকদের জন্য বড় সিদ্ধান্ত ঘোষণা রাজ্যের। ট্যু ইট করে সেই ...বিশদ

01:51:21 PM

সমাবর্তন অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরেই গেলেন রাজ্যপাল 
সমাবর্তন অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকার। ...বিশদ

01:42:00 PM

 ফের বিক্ষোভের মুখে রাজ্যপাল
ফের বিক্ষোভের মুখে পড়তে হল রাজ্যপাল জগদীপ ধনকারকে। আজ, মঙ্গলবার ...বিশদ

01:11:00 PM

 আদনান সামিকে পদ্মশ্রী: কেন্দ্রকে তোপ এনসিপির, পাল্টা বিজেপিও
পাক বংশোদ্ভূত গায়ক আদনান সামিকে পদ্মশ্রী পুরস্কার দেওয়া নিয়ে কেন্দ্রকে ...বিশদ

12:13:56 PM