Bartaman Patrika
বিনোদন
 
 নব্বই নট আউট

 করণ জোহরের কাছে এটাই আজকের ব্রেকিং নিউজ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির চরিত্রগুলোকে নতুনভাবে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে। এখানে গৌরী খান টিনা আর করণ নিজে হয়েছেন রাহুল। ওদিকে কাজল আনন্দ হয়েছেন অঞ্জলি। আর শাহরুখের অবস্থা দেখুন। তাঁর তো মাথায় হাত!

ফেস্টিভ্যালের ডায়েরি 

কার্টুনটা দেখব
সাড়ম্বরে হাজির ওরা। কচিকাঁচার দল। বাবা-মায়ের হাত ধরে। বৃহস্পতিবার গোটা দিন উৎসবের উঠোনে দাপিয়ে বেড়ালো ওরা। কারণ, দিনটা যে ছিল ওদেরই। খুদেদের খুচরো দৌরাত্ম্যে তাই সার্থক হল চলচ্চিত্র উৎসবে শিশু দিবসের আয়োজন। শিশির মঞ্চ দু’হাট করে গোটা দিনই ছোটদের দেখাল নানা রঙের সিনেমা। সন্ধেতেও বিরাম নেই। ঋষিতার তাতেও আশ মেটেনি। ঋষিতা মৈত্র। পঞ্চসায়র শিশু নিকেতনের নার্সারিতে পড়ে। থাকে যাদবপুর পূর্বাচলে। সকালে সে বাবা-মায়ের সঙ্গে গিয়েছিল বিড়লা প্ল্যানেটোরিয়ামে। সেখানে সে ‘পৃথিবীর ছবি’ দেখেছে। তারপর সেখান থেকে সোজা শিশির মঞ্চে। ‘এসি হলে’ বসে তারিয়ে উপভোগ করেছে জার্মানির অ্যানিমেশন ছবি। গোটা দিনের সিনেমা ভোজের পর এবার একটু ভূরি ভোজ। সেই উপলক্ষে সপরিবারে উৎসব প্রাঙ্গণের ফুড কোর্টে আসা। পিছনে, নন্দনের দেওয়ালে লাগানো বেশ বড় মাপের স্মার্ট টিভি। সারা দিন ধরে সেখানে দেখানো হচ্ছে কোন হলে কী সিনেমা চলছে তার আপডেট। ছবি ও উৎসবের প্রোমো ইত্যাদি। হঠাৎ ঋষিতার চোখে পড়ল সেখানে একটা কার্টুন ছবি দেখানো হচ্ছে। ব্যস, মেয়ে আর যায় কোথায়? বাবা-মায়ের হাত ছাড়িয়ে এক দৌড়ে রেলিংয়ের ধারে। সামনে পরিখা। দৌড়ে এলেন দম্পতিও। মেয়ে ততক্ষণে তন্ময় কার্টুনে। সেটা শেষ না হলে সে সেখান থেকে কিছুতেই নড়বে না। তার বাবা-মা যত বলেন, তুমি তো বাড়িতে রোজ কার্টুন দেখছ। দেরি হয়ে যাচ্ছে। বাড়ি ফিরে টিভিতে দেখে নিও। তত রেলিং আঁকড়ে ধরে ঋষিতা। তার স্পষ্ট জবাব, ‘কার্টুনটা দেখব। এই কার্টুনটা বাড়ির টিভিতে দেখায় না।’ অগত্যা মেয়ের জেদের কাছের হার মানতে হল মৈত্র দম্পতিকে।
বউ বুক করে
ছবির নাম পার্সেল। ছবিটা বৃহস্পতিবার দেখানো হল উৎসবে। তার আগে ছবির দুই মুখ্য চরিত্র ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাশ্বত চট্টোপাধ্যায়কে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। ছবির বিষয় নিয়ে বলতে গিয়ে ইন্দ্রাশিস শোনাচ্ছিলেন এক তাৎপর্যপূর্ণ তথ্য, ‘নজরদারির আওতায় আমরা সবাই। যেখানে যাচ্ছেন, দেখবেন গুগল টাইম লাইনে আপনি কোথায় যাচ্ছেন, কতক্ষণ সেখানে সময় কাটিয়েছেন, তার একটা ডেটা আপনার অলক্ষে রেকর্ড হয়ে যাচ্ছে। এটা একটা ভয়াবহ ব্যাপার। আপনার সমস্ত কিছুর উপর কেউ না কেউ, কোথাও না কোথাও নজর রাখছে।’ ‘ওই জন্যই তো আমি আজও মোবাইল ব্যবহার করি না’, আঁতকে ওঠা কণ্ঠে বললেন শাশ্বত। চোখে-মুখে বিস্ময় মিশিয়ে শাশ্বতর পরামর্শ, ‘আপনারও এইসব জিনিস ব্যবহার করা আসতে আসতে ছেড়ে দিন। কী ভয়ঙ্কর ব্যাপার বলুন তো!’ শাশ্বতর বলার কায়দায় হাসির রোল উঠল। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে শাশ্বতর যুক্তি, ‘এই যে আমি, মোবাইল ব্যবহার করি না। তাতে কি আমার কোনও ক্ষতি হয়েছে? অসুবিধা হয়েছে? আপনারা কি আমাকে ল্যান্ড ফোনে কল করে কোনওদিন পাননি, এমন হয়েছে? আমার যাবতীয় যোগাযোগ, ছবির অফার, পুরস্কার প্রাপ্তির বার্তা সব ওই ল্যান্ড ফোনেই আসে। আর এভাবেই আমার দিব্যি চলে যাচ্ছে মশাই। সুতরাং, এই সব ভয়ঙ্কর জিনিসপত্রে আমি নেই।’ তাহলে আপনার সংসারের গ্যাস বুক করে কে? ‘কেন বউ। বউ বুক করে। ওটা হোম মিনিস্ট্রির ব্যাপার। সেখানে মোবাইল, ল্যাপটপ, ইন্টারনেট—সব ব্যবস্থাই আছে। আমি ওসবের ধারে কাছে ঘেঁষি না। ও ব্যাপারে আমি ঝাড়া হাত পা।’ শাশ্বতর নাটকীয়ভঙ্গির জবাবে ফের হাসির রোল উঠল প্রেস কর্নারে।
গায়িকা ঋতুপর্ণা
ইন্দ্রাশিস আচার্যর ‘পার্সেল’ ছবির প্রেস কনফারেন্স চলছে। রয়েছেন ছবির সুরকার জয় সরকারও। তিনি শোনাচ্ছিলেন ছবিটিতে সুর করার অভিজ্ঞতার কথা। জানালেন, দুই বিদেশি যন্ত্রীর নাম। যাঁরা গানের সঙ্গে বাজিয়েছেন। এমনকী ছোট্ট তৃষা দাশগুপ্তর কথাও শোনালেন, যে পার্সেল-এ অভিনয় করেছে আবার বেহালাও বাজিয়েছে। কিন্তু প্রাথমিক পর্বে বলতে ভুলে গিয়েছিলেন এই ছবির দুই ব্যতিক্রমী গায়িকার নাম। পরবর্তী পর্বে সাংবাদিকরা সে কথা মনে করিয়ে দিতেই লজ্জিত জয় বললেন, ‘এই ছবিতে গান গেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শ্রীলা মজুমদার।’ সঙ্গে সঙ্গেই অনুরোধ এলো, গানটির অন্তত দু’কলি ঋতুপর্ণাকে গেয়ে শোনাতে হবে। প্রথমে নিমরাজি হলেও অনুরোধের প্রাবল্যে শেষ পর্যন্ত গানটি গাইতে রাজি হলেন টলিউডের শীর্ষ নায়িকা। মাইক হাতে নিয়ে ঋতুপর্ণা গেয়ে শোনালেন ছবিতে তাঁর গাওয়া গানটির এক কলি, ‘বৃন্দাবন বিলাসিনা রাই আমাদের / রাই আমাদের, রাই আমাদের / আমরা রাইয়ের / রাই আমাদের।’ ঋতুপর্ণার কণ্ঠে কীর্তনাঙ্গের গানটি শুনে মুগ্ধ সকলে।
সাচ্চা কমিউনিস্ট
তাঁর কলমেই জন্ম নিয়েছে ‘কভি কভি’, ‘নুরি’, ‘সিলসিলা’, ‘চাঁদনি’র মতো সুপারহিট হিন্দি ছবির চিত্রনাট্য। বলিউড বিজয়ী সাগর সারহাদি গল্পকারও। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল তাঁর প্রথম পরিচালিত ছবি ‘বাজার’। যেটি তিনি তৈরি করেছিলেন ১৯৮২ সালে। সেই উপলক্ষেই কলকাতায় আগমন অশীতিপর চিত্রনাট্যকারের। সাংবাদিকদের মুখোমুখি বসে দ্ব্যর্থহীন কণ্ঠে তাঁর ঘোষণা, ‘আমি কমিউনিস্ট।’ মার্কসবাদই আজও আমাকে প্রাণবায়ু জোগায়। আমার বিশ্বাস, আমার আদর্শ থেকে কেউ কোনওদিন আমাকে সরাতে পারেনি। বাকি দিনগুলোতেও পারবে না।’ অথচ বিশ্বজুড়ে, এমনকী এদেশেও কমিউনিজিম তথা মার্কসবাদ ক্রমশ তার প্রাসঙ্গিকতা হারাচ্ছে। মানুষ বামপন্থায় আর আস্থা রাখতে পারছেন না। এই পরিস্থিতি থেকে কমিউনিজম কি ফের তার হারানো জায়গা ফিরে পেতে পারে? সাংবাদিক সম্মেলনের শেষে একান্ত আলাপচারিতায় এই প্রশ্নের জবাবে সাগর সারহাদির স্পষ্ট উত্তর, ‘মুশকিল হ্যায়। বহত মুশকিল হ্যায়।’ বেদনায় মাথা নত হয়ে আসে আজীবন সংগ্রামী বৃদ্ধ মানুষটির। আক্ষেপ ঝরে পড়ে তাঁর গলায়। বলেন, ‘যে প্রজন্ম আগামী পৃথিবীর ভবিয্যৎ, আজকের গেজেট সর্বস্ব দুনিয়া তাদের ইতিমধ্যেই বরবাদ করে দিয়েছে। পড়াশোনাটাই নেই। রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলছে এখনকার ছেলেমেয়েরা। সর্বত্র দুর্নীতি। তার বিরুদ্ধে কোনও আওয়াজ নেই। লড়াই নেই। রেজিস্ট্যান্স নেই। গোলি খানে কি তাকত নেহি।’ একটু থামেন। দম নেন। আবার বলতে থাকেন, ‘জোট কোথায়? সংগ্রাম কোথায়? একসঙ্গে লড়াই করার মানসিকতাই নেই। মদ, মস্তি আর অ্যায়াশে ডুবে আছে সব। আমাকে দেখুন, (নিজের বুকে আঙুল ঠুকে) সাচ্চা কমিউনিস্ট। এখনকার যুবক-যুবতীরা বোঝে কাকে সাচ্চা কমিউনিস্ট বলে? কাদের বলে? ইয়ে হালাত আচ্ছা নেহি হ্যায়।’ থেমেও যেন থামে না তাঁর জীবনের চিত্রনাট্যের এই বিয়োগান্ত পরিণতির বিলাপ। বলতেই থাকেন, ‘মুশকিল হ্যায়, বহত মুশকিল হ্যায়। ও দিন কভি ফির নেহি আয়েগা।’
—সংকলক: প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
16th  November, 2019
ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

সুপারহিরো নাগরাজের চরিত্রে রণবীর?

মাত্র কয়েকদিন আগে রণবীর সিং বলিউডে তাঁর কেরিয়ারের ৯ বছর পূর্ণ করলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে তাঁর পথচলা শুরু হয়েছিল। তারপর থেকে পুরোটাই ইতিহাস। এখন শোনা যাচ্ছে, রণবীরের কাছে নাকি সুপারহিরো নাগরাজের চরিত্রে অভিনয় করার অফার এসেছে। বিশদ

কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

11th  December, 2019
আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

11th  December, 2019
ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

11th  December, 2019
পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

11th  December, 2019
একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

11th  December, 2019
তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
একনজরে
ফতেপুর, ১১ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে একের পর এক ধর্ষণ এবং সেই সংক্রান্ত অপরাধের ঘটনা ঘটেই চলেছে। এবার সেই রাজ্যের ফতেপুর জেলার জাফরগঞ্জে ১৬ বছরের এক ধর্ষিতাকে পুড়িয়ে মারার হুমকি দিল অভিযুক্তদের পরিবার। শীর্ষস্থানীয় পুলিস অফিসারদের কাছে ওই নাবালিকা এমনটাই অভিযোগ ...

 রাষ্ট্রসঙ্ঘ, ১১ ডিসেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্তোনিও গুতেইরেস চান, কোনও দেশের সরকারই যেন বিভেদমূলক আইন কার্যকর না করে। তবে, ভারতের লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে তিনি কোনও মন্তব্য করতে চান না। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার প্রক্রিয়া হতে দেরি হওয়ার অভিযোগে বুধবার বিকেলে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভাঙচুর চালাল রোগীর আত্মীয়রা। এই ঘটনাকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গড়িয়াহাটের গড়চায় মহিলার দেহ উদ্ধার, চাঞ্চল্য
গড়িয়াহাটের গড়চায় মহিলার দেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য। পুলিস সূত্রে ...বিশদ

02:05:47 PM

বাগুইআটি খুনের ঘটনায় ডগ স্কোয়াড নিয়ে অকুস্থলে এল পুলিস

01:54:41 PM

এনআরসি, ক্যাব নিয়ে আগামী ২০ ডিসেম্বর তৃণমূলের জরুরি বৈঠক
এনআরসি এবং ক্যাব নিয়ে দলের রণকৌশল নির্ধারণে আগামী ২০ ডিসেম্বর ...বিশদ

01:34:00 PM

মালদহের বৈষ্ণবনগরে জালনোট সহ ধৃত ১
মালদহের বৈষ্ণবনগরে জালনোট সহ ধৃত এক। ধৃতের নাম আনারুল ইসলাম। ...বিশদ

12:55:00 PM

বিধায়ককে গ্রেপ্তারের দাবিতে রায়দিঘিতে সড়ক অবরোধ
বিধায়ক দেবশ্রী রায়কে গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ দক্ষিণ ২৪ ...বিশদ

12:50:00 PM

মালদহের চাঁচলে অজ্ঞাতপরিচয় মহিলার মৃতদেহ উদ্ধার
 

মালদহের চাঁচল এলাকার মালতিপুরে অজ্ঞাতপরিচয় এক মহিলার মৃতদেহ উদ্ধারকে ঘিরে ...বিশদ

12:49:01 PM