Bartaman Patrika
বিনোদন
 
স্মরণ

বৃহস্পতিবার ছিল প্রয়াত তামিল রাজনীতিক জয়ললিতার মৃত্যুদিন। নেত্রীর বায়োপিকে অভিনয় করছেন কঙ্গনা রানাওয়াত। সেই ছবির টিজার এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এইদিন সেটেই শ্যুটিংয়ের ফাঁকে জয়ললিতাকে শ্রদ্ধাজ্ঞাপন করেন কঙ্গনা।

ফেস্টিভ্যালের ডায়েরি 

কার্টুনটা দেখব
সাড়ম্বরে হাজির ওরা। কচিকাঁচার দল। বাবা-মায়ের হাত ধরে। বৃহস্পতিবার গোটা দিন উৎসবের উঠোনে দাপিয়ে বেড়ালো ওরা। কারণ, দিনটা যে ছিল ওদেরই। খুদেদের খুচরো দৌরাত্ম্যে তাই সার্থক হল চলচ্চিত্র উৎসবে শিশু দিবসের আয়োজন। শিশির মঞ্চ দু’হাট করে গোটা দিনই ছোটদের দেখাল নানা রঙের সিনেমা। সন্ধেতেও বিরাম নেই। ঋষিতার তাতেও আশ মেটেনি। ঋষিতা মৈত্র। পঞ্চসায়র শিশু নিকেতনের নার্সারিতে পড়ে। থাকে যাদবপুর পূর্বাচলে। সকালে সে বাবা-মায়ের সঙ্গে গিয়েছিল বিড়লা প্ল্যানেটোরিয়ামে। সেখানে সে ‘পৃথিবীর ছবি’ দেখেছে। তারপর সেখান থেকে সোজা শিশির মঞ্চে। ‘এসি হলে’ বসে তারিয়ে উপভোগ করেছে জার্মানির অ্যানিমেশন ছবি। গোটা দিনের সিনেমা ভোজের পর এবার একটু ভূরি ভোজ। সেই উপলক্ষে সপরিবারে উৎসব প্রাঙ্গণের ফুড কোর্টে আসা। পিছনে, নন্দনের দেওয়ালে লাগানো বেশ বড় মাপের স্মার্ট টিভি। সারা দিন ধরে সেখানে দেখানো হচ্ছে কোন হলে কী সিনেমা চলছে তার আপডেট। ছবি ও উৎসবের প্রোমো ইত্যাদি। হঠাৎ ঋষিতার চোখে পড়ল সেখানে একটা কার্টুন ছবি দেখানো হচ্ছে। ব্যস, মেয়ে আর যায় কোথায়? বাবা-মায়ের হাত ছাড়িয়ে এক দৌড়ে রেলিংয়ের ধারে। সামনে পরিখা। দৌড়ে এলেন দম্পতিও। মেয়ে ততক্ষণে তন্ময় কার্টুনে। সেটা শেষ না হলে সে সেখান থেকে কিছুতেই নড়বে না। তার বাবা-মা যত বলেন, তুমি তো বাড়িতে রোজ কার্টুন দেখছ। দেরি হয়ে যাচ্ছে। বাড়ি ফিরে টিভিতে দেখে নিও। তত রেলিং আঁকড়ে ধরে ঋষিতা। তার স্পষ্ট জবাব, ‘কার্টুনটা দেখব। এই কার্টুনটা বাড়ির টিভিতে দেখায় না।’ অগত্যা মেয়ের জেদের কাছের হার মানতে হল মৈত্র দম্পতিকে।
বউ বুক করে
ছবির নাম পার্সেল। ছবিটা বৃহস্পতিবার দেখানো হল উৎসবে। তার আগে ছবির দুই মুখ্য চরিত্র ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাশ্বত চট্টোপাধ্যায়কে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। ছবির বিষয় নিয়ে বলতে গিয়ে ইন্দ্রাশিস শোনাচ্ছিলেন এক তাৎপর্যপূর্ণ তথ্য, ‘নজরদারির আওতায় আমরা সবাই। যেখানে যাচ্ছেন, দেখবেন গুগল টাইম লাইনে আপনি কোথায় যাচ্ছেন, কতক্ষণ সেখানে সময় কাটিয়েছেন, তার একটা ডেটা আপনার অলক্ষে রেকর্ড হয়ে যাচ্ছে। এটা একটা ভয়াবহ ব্যাপার। আপনার সমস্ত কিছুর উপর কেউ না কেউ, কোথাও না কোথাও নজর রাখছে।’ ‘ওই জন্যই তো আমি আজও মোবাইল ব্যবহার করি না’, আঁতকে ওঠা কণ্ঠে বললেন শাশ্বত। চোখে-মুখে বিস্ময় মিশিয়ে শাশ্বতর পরামর্শ, ‘আপনারও এইসব জিনিস ব্যবহার করা আসতে আসতে ছেড়ে দিন। কী ভয়ঙ্কর ব্যাপার বলুন তো!’ শাশ্বতর বলার কায়দায় হাসির রোল উঠল। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে শাশ্বতর যুক্তি, ‘এই যে আমি, মোবাইল ব্যবহার করি না। তাতে কি আমার কোনও ক্ষতি হয়েছে? অসুবিধা হয়েছে? আপনারা কি আমাকে ল্যান্ড ফোনে কল করে কোনওদিন পাননি, এমন হয়েছে? আমার যাবতীয় যোগাযোগ, ছবির অফার, পুরস্কার প্রাপ্তির বার্তা সব ওই ল্যান্ড ফোনেই আসে। আর এভাবেই আমার দিব্যি চলে যাচ্ছে মশাই। সুতরাং, এই সব ভয়ঙ্কর জিনিসপত্রে আমি নেই।’ তাহলে আপনার সংসারের গ্যাস বুক করে কে? ‘কেন বউ। বউ বুক করে। ওটা হোম মিনিস্ট্রির ব্যাপার। সেখানে মোবাইল, ল্যাপটপ, ইন্টারনেট—সব ব্যবস্থাই আছে। আমি ওসবের ধারে কাছে ঘেঁষি না। ও ব্যাপারে আমি ঝাড়া হাত পা।’ শাশ্বতর নাটকীয়ভঙ্গির জবাবে ফের হাসির রোল উঠল প্রেস কর্নারে।
গায়িকা ঋতুপর্ণা
ইন্দ্রাশিস আচার্যর ‘পার্সেল’ ছবির প্রেস কনফারেন্স চলছে। রয়েছেন ছবির সুরকার জয় সরকারও। তিনি শোনাচ্ছিলেন ছবিটিতে সুর করার অভিজ্ঞতার কথা। জানালেন, দুই বিদেশি যন্ত্রীর নাম। যাঁরা গানের সঙ্গে বাজিয়েছেন। এমনকী ছোট্ট তৃষা দাশগুপ্তর কথাও শোনালেন, যে পার্সেল-এ অভিনয় করেছে আবার বেহালাও বাজিয়েছে। কিন্তু প্রাথমিক পর্বে বলতে ভুলে গিয়েছিলেন এই ছবির দুই ব্যতিক্রমী গায়িকার নাম। পরবর্তী পর্বে সাংবাদিকরা সে কথা মনে করিয়ে দিতেই লজ্জিত জয় বললেন, ‘এই ছবিতে গান গেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শ্রীলা মজুমদার।’ সঙ্গে সঙ্গেই অনুরোধ এলো, গানটির অন্তত দু’কলি ঋতুপর্ণাকে গেয়ে শোনাতে হবে। প্রথমে নিমরাজি হলেও অনুরোধের প্রাবল্যে শেষ পর্যন্ত গানটি গাইতে রাজি হলেন টলিউডের শীর্ষ নায়িকা। মাইক হাতে নিয়ে ঋতুপর্ণা গেয়ে শোনালেন ছবিতে তাঁর গাওয়া গানটির এক কলি, ‘বৃন্দাবন বিলাসিনা রাই আমাদের / রাই আমাদের, রাই আমাদের / আমরা রাইয়ের / রাই আমাদের।’ ঋতুপর্ণার কণ্ঠে কীর্তনাঙ্গের গানটি শুনে মুগ্ধ সকলে।
সাচ্চা কমিউনিস্ট
তাঁর কলমেই জন্ম নিয়েছে ‘কভি কভি’, ‘নুরি’, ‘সিলসিলা’, ‘চাঁদনি’র মতো সুপারহিট হিন্দি ছবির চিত্রনাট্য। বলিউড বিজয়ী সাগর সারহাদি গল্পকারও। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল তাঁর প্রথম পরিচালিত ছবি ‘বাজার’। যেটি তিনি তৈরি করেছিলেন ১৯৮২ সালে। সেই উপলক্ষেই কলকাতায় আগমন অশীতিপর চিত্রনাট্যকারের। সাংবাদিকদের মুখোমুখি বসে দ্ব্যর্থহীন কণ্ঠে তাঁর ঘোষণা, ‘আমি কমিউনিস্ট।’ মার্কসবাদই আজও আমাকে প্রাণবায়ু জোগায়। আমার বিশ্বাস, আমার আদর্শ থেকে কেউ কোনওদিন আমাকে সরাতে পারেনি। বাকি দিনগুলোতেও পারবে না।’ অথচ বিশ্বজুড়ে, এমনকী এদেশেও কমিউনিজিম তথা মার্কসবাদ ক্রমশ তার প্রাসঙ্গিকতা হারাচ্ছে। মানুষ বামপন্থায় আর আস্থা রাখতে পারছেন না। এই পরিস্থিতি থেকে কমিউনিজম কি ফের তার হারানো জায়গা ফিরে পেতে পারে? সাংবাদিক সম্মেলনের শেষে একান্ত আলাপচারিতায় এই প্রশ্নের জবাবে সাগর সারহাদির স্পষ্ট উত্তর, ‘মুশকিল হ্যায়। বহত মুশকিল হ্যায়।’ বেদনায় মাথা নত হয়ে আসে আজীবন সংগ্রামী বৃদ্ধ মানুষটির। আক্ষেপ ঝরে পড়ে তাঁর গলায়। বলেন, ‘যে প্রজন্ম আগামী পৃথিবীর ভবিয্যৎ, আজকের গেজেট সর্বস্ব দুনিয়া তাদের ইতিমধ্যেই বরবাদ করে দিয়েছে। পড়াশোনাটাই নেই। রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলছে এখনকার ছেলেমেয়েরা। সর্বত্র দুর্নীতি। তার বিরুদ্ধে কোনও আওয়াজ নেই। লড়াই নেই। রেজিস্ট্যান্স নেই। গোলি খানে কি তাকত নেহি।’ একটু থামেন। দম নেন। আবার বলতে থাকেন, ‘জোট কোথায়? সংগ্রাম কোথায়? একসঙ্গে লড়াই করার মানসিকতাই নেই। মদ, মস্তি আর অ্যায়াশে ডুবে আছে সব। আমাকে দেখুন, (নিজের বুকে আঙুল ঠুকে) সাচ্চা কমিউনিস্ট। এখনকার যুবক-যুবতীরা বোঝে কাকে সাচ্চা কমিউনিস্ট বলে? কাদের বলে? ইয়ে হালাত আচ্ছা নেহি হ্যায়।’ থেমেও যেন থামে না তাঁর জীবনের চিত্রনাট্যের এই বিয়োগান্ত পরিণতির বিলাপ। বলতেই থাকেন, ‘মুশকিল হ্যায়, বহত মুশকিল হ্যায়। ও দিন কভি ফির নেহি আয়েগা।’
—সংকলক: প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
16th  November, 2019
শঙ্কু যখন অপ্রতিদ্বন্দ্বী
ধৃতিমান

 অয়নকুমার দত্ত: বাঙালির অত্যন্ত ভালোলাগার চরিত্র, ভালোবাসার চরিত্র প্রফেসর ত্রিলোকেশ্বর শঙ্কু। পঞ্চাশ বছর আগের সিদ্ধার্থকে এবার দর্শক দেখবেন সেই শঙ্কুর ভূমিকায়। ১৯৬৯ থেকে ২০১৯। অর্ধশতাব্দীর ব্যবধান। 
বিশদ

 ভাসানের নাচ

  আমরা এতদিন শুনেছি নায়ক আসেন মুম্বই থেকে। কিন্তু তিনি তো শুধু নায়ক নন, সংসদ সদস্যও বটে। তিনি এলেন দিল্লি থেকে। কিন্তু পথে বিপত্তি। প্রায় তিন ঘণ্টা ফ্লাইট লেট। নামটা কি বলতে হবে? লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘সাঁঝবাতি’র মিউজিক লঞ্চে দেব আসতে বেশ দেরি করলেন।
বিশদ

 আবার একসঙ্গে রণবীর দীপিকা?

এই মুহূর্তে লাভ রঞ্জন নতুন ছবির কাজ স্থগিত রেখেছেন। যে ছবিতে অজয় দেবগণ, দীপিকা পাড়ুকোন এবং রণবীর কাপুরের অভিনয় করার কথা ছিল। কিন্তু হতাশ হওয়ার দরকার নেই। যাঁরা রণবীর এবং দীপিকাকে আবার একসঙ্গে দেখতে চান, তাঁদের জন্য সুখবর রয়েছে।  ২০১৫ সালে ইমতিয়াজ আলির ‘তামাশা’ ছবিতে তাঁদের শেষবার একসঙ্গে দেখা গিয়েছিল।
বিশদ

 জার্সিতে শাহিদের বাবা পঙ্কজ

রিয়েল লাইফ পিতা-পুত্র জুটিকে এবার দেখা যাবে রিল লাইফেও! শাহিদ কাপুর তাঁর আগামী ছবির কথা ঘোষণা করে দিয়েছেন। এই ছবিটি তেলুগু ছবি ‘জার্সি’র রিমেক। যদিও হিন্দিতে ছবির নাম একই রাখা হয়েছে। অক্টোবর মাসের শেষ থেকেই এই ছবির জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছেন তিনি। বিশদ

 ‘কাশ্মীর ফাইলস’এ অনুপম খের

পরিচালক বিবেক অগ্নিহোত্রী ‘তাসখন্দ ফাইলস’ এর সাফল্যর পরেই ‘কাশ্মীর ফাইলস’ এর ঘোষণা করেছিলেন। এই ছবির কাস্টিংয়ে এবার জুড়ল অনুপম খেরের নাম। এই ছবির বিষয়ও আলোচনা সাপেক্ষ। বিশদ

আলিয়া-রণবীরের বিয়ে
আগামী বছর শীতে?

বিয়ের মরশুম তো শুরু হয়ে গিয়েছে। পথে পথে বর-কনের গাড়ির ভিড় ক্রমশই বেড়ে চলেছে। সামনের বছর টলিউডে যেমন এক ঝাঁক বিয়ের কথা শোনা যাচ্ছে তেমনই বলিউডও পিছিয়ে নেই। টিনসেল টাউনে গুঞ্জন, আগামী বছরই রণবীর কাপুর এবং আলিয়া ভাট বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। আগামী বছর শীতকালে নাকি তাঁরা বিয়ে করতে চলেছেন
বিশদ

05th  December, 2019
 ইতিহাস রক্ষায় অজয়ের উদ্যোগ

  গত কয়েকদিন ধরেই কলকাতায় রয়েছেন অজয় দেবগণ। সৈয়দ আবদুল রহিমের বায়োপিক ‘ময়দান’ এর শ্যুটিং করছেন তিনি। আর এই শ্যুটিংয়ের ফাঁকেই মঙ্গলবার শহরের একটি মাল্টিপ্লেক্সে নিজের নতুন ছবি ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এর ট্রেলার সাংবাদিকদের দেখালেন অজয়।
বিশদ

05th  December, 2019
 পাপনের সিঙ্গল

বলিউডে ফের গুরুত্ব পাচ্ছে ইন্ডি মিউজিক। একে একে অনেকেই স্বাধীনভাবে গান তৈরি করছেন এবং বড় ব্যানারগুলি তা প্রকাশ করছে। সেই তালিকায় এবার যোগ হল পাপন ও সোনি মিউজিকের নাম। একটি প্রেমের গান নিয়ে হাজির হচ্ছেন পাপন।
বিশদ

05th  December, 2019
 সমাজকর্মী দয়া বাঈয়ের বায়োপিকে বিদিতা বাগ

বায়োপিকের ঝড় উঠেছে বলিউডে। সেই ঝড়ে সাইনা নেহওয়াল থেকে শুরু করে মিতালি রাজ, জয়ললিতা কে নেই! তবে এখন আবার বাতাস খানিক অন্য দিকে বইছে। শুধুই জনপ্রিয় ব্যক্তিত্ব নয়, যাঁরা সাধারণ মানুষের জন্য পথে ঘাটে নেমে কাজ করেন, বড়পর্দায় এখন জায়গা করে নিচ্ছেন তাঁরাও।
বিশদ

05th  December, 2019
স্টান্টম্যানের সাহায্যে অক্ষয়-করণ

  বলিউডের কলাকুশলীদের জন্য অক্ষয়কুমার সর্বদাই সহৃদয়। দু’বছর আগে তিনি স্টান্টম্যানদের জন্য বিমা চালু করেছিলেন। সম্প্রতি কাজ করতে গিয়ে বলিউডের দুই স্টান্টম্যান বিট্টু এবং হরি সিং গুরুতর জখম হয়েছিলেন। এই খবর শোনা মাত্র অক্ষয় এবং করণ জোহর অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেন এবং চিকিত্সার প্রযোজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।
বিশদ

05th  December, 2019
 কার্তিকের নিজস্ব ইনস্টাগ্রাম ফিল্টার

  এই মুহূর্তে বলিউডের নতুন হার্টথ্রব হলেন কার্তিক আরিয়ান। তাঁর জনপ্রিয়তার গ্রাফ আলোর মতো দুরন্ত গতিতে এগচ্ছে। লাভ রঞ্জনের ‘পেয়ার কা পঞ্চনামা’ ছবি থেকে তাঁর যাত্রাপথ শুরু। এবার তাঁকে ‘পতি পত্নী অউর উহ’ ছবিতে চিন্টু ত্যাগীর চরিত্রে দেখা যাবে।
বিশদ

05th  December, 2019
পাঞ্জাব চললেন অর্জুন-রাকুল

  অর্জুন কাপুর এবং রাকুলপ্রীত সিং আরও একটি ছবিতে একসঙ্গে অভিনয় করছেন। ছবির নাম এখনও ঠিক হয়নি। ছবিটি প্রযোজনা করছেন ভূষণকুমার, নিখিল আদবানি এবং জন আব্রাহাম। ছবির শ্যুটিং শুরু হয়ে গিয়েছিল নভেম্বরের মাঝামাঝি সময় থেকে। মুম্বইতে অর্জুন তাঁর একক অংশের শ্যুটিং করছিলেন।
বিশদ

05th  December, 2019
রবীন্দ্রসঙ্গীত বিকৃতি,
ধিক্কার শিল্পীমহলের

 শুভম বসু: রবীন্দ্রনাথ ঠাকুর নির্মিত বিশ্ববিদ্যালয় চত্বরেই তাঁর গান বিকৃত করে পরিবেশন! রবিবার থেকে বিশ্বভারতীর কলাভবনে শুরু হওয়া নন্দন মেলা এখন এই বিতর্ক নিয়ে সরগরম। ঘটনাটি ঠিক কী? বেশ কিছুদিন আগে এক ইউটিউবার রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সেদিন দু’জনে দুলেছিনু বনে’ গানটির মাঝের অংশ ‘যেতে যেতে পথে পূর্ণিমা রাতে চাঁদ উঠেছিল গগনে’ শীর্ষক দু’টি লাইন অশ্লীল শব্দ বসিয়ে গেয়ে আপলোড করেন। সম্প্রতি সেটি ভাইরাল হয়েছিল।
বিশদ

04th  December, 2019
  শাবাশ মিতু!

 মঙ্গলবার ছিল ভারতীয় মহিলা ক্রিকেটের প্রতিভাবান খেলোয়াড় মিতালি রাজের জন্মদিন। এই বছরের জন্মদিন তিনি মনে হয় বহুদিন মনে রাখবেন। কারণ, এই দিনেই ভায়াকম ১৮ স্টুডিওস তাদের আগামী ছবির নাম ঘোষণা করল। ছবির নাম ‘শাবাশ মিতু’। বিশদ

04th  December, 2019
একনজরে
বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়গ্রামে লরির ধাক্কায় মৃত্যু যুবকের, গাড়িতে আগুন

 বালিবোঝাই লরির ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ...বিশদ

05-12-2019 - 05:35:14 PM

কলকাতায় গ্রেপ্তার মাওবাদী!
গতকাল রাতে কলকাতার স্ট্যান্ড রোড এলাকা থেকে সুনীল কুমার(৩৭) নামক ...বিশদ

05-12-2019 - 04:32:00 PM

বহরমপুরে স্ক্রাব টাইফাসে মৃত ২
ফের রাজ্যে স্ক্রাব টাইফাসের বলি। এবার বহরমপুরে। মৃত্যু হল দু’জনের। ...বিশদ

05-12-2019 - 04:24:00 PM

সোমবার থেকে কয়েকটি রুটের বাস-মিনি বন্ধ
টালা ব্রিজ বন্ধ। বিকল্প রুটে বাস চালাতে নারাজ অধিকাংশ বাস ...বিশদ

05-12-2019 - 04:11:13 PM

কোচবিহারের তুফানগঞ্জ ২ ব্লকে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, বোমাবাজি, পুলিসের গাড়ি ভাঙচুর 

05-12-2019 - 04:06:00 PM

৯ মাসের শিশুকে যৌন হেনস্তার অভিযোগ তার জ্যাঠার বিরুদ্ধে 
মধ্যযুগীয় যৌন বর্বরতার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক নয় মাসের ...বিশদ

05-12-2019 - 03:13:00 PM