Bartaman Patrika
বিনোদন
 

ফেস্টিভ্যালের ডায়েরি 

কার্টুনটা দেখব
সাড়ম্বরে হাজির ওরা। কচিকাঁচার দল। বাবা-মায়ের হাত ধরে। বৃহস্পতিবার গোটা দিন উৎসবের উঠোনে দাপিয়ে বেড়ালো ওরা। কারণ, দিনটা যে ছিল ওদেরই। খুদেদের খুচরো দৌরাত্ম্যে তাই সার্থক হল চলচ্চিত্র উৎসবে শিশু দিবসের আয়োজন। শিশির মঞ্চ দু’হাট করে গোটা দিনই ছোটদের দেখাল নানা রঙের সিনেমা। সন্ধেতেও বিরাম নেই। ঋষিতার তাতেও আশ মেটেনি। ঋষিতা মৈত্র। পঞ্চসায়র শিশু নিকেতনের নার্সারিতে পড়ে। থাকে যাদবপুর পূর্বাচলে। সকালে সে বাবা-মায়ের সঙ্গে গিয়েছিল বিড়লা প্ল্যানেটোরিয়ামে। সেখানে সে ‘পৃথিবীর ছবি’ দেখেছে। তারপর সেখান থেকে সোজা শিশির মঞ্চে। ‘এসি হলে’ বসে তারিয়ে উপভোগ করেছে জার্মানির অ্যানিমেশন ছবি। গোটা দিনের সিনেমা ভোজের পর এবার একটু ভূরি ভোজ। সেই উপলক্ষে সপরিবারে উৎসব প্রাঙ্গণের ফুড কোর্টে আসা। পিছনে, নন্দনের দেওয়ালে লাগানো বেশ বড় মাপের স্মার্ট টিভি। সারা দিন ধরে সেখানে দেখানো হচ্ছে কোন হলে কী সিনেমা চলছে তার আপডেট। ছবি ও উৎসবের প্রোমো ইত্যাদি। হঠাৎ ঋষিতার চোখে পড়ল সেখানে একটা কার্টুন ছবি দেখানো হচ্ছে। ব্যস, মেয়ে আর যায় কোথায়? বাবা-মায়ের হাত ছাড়িয়ে এক দৌড়ে রেলিংয়ের ধারে। সামনে পরিখা। দৌড়ে এলেন দম্পতিও। মেয়ে ততক্ষণে তন্ময় কার্টুনে। সেটা শেষ না হলে সে সেখান থেকে কিছুতেই নড়বে না। তার বাবা-মা যত বলেন, তুমি তো বাড়িতে রোজ কার্টুন দেখছ। দেরি হয়ে যাচ্ছে। বাড়ি ফিরে টিভিতে দেখে নিও। তত রেলিং আঁকড়ে ধরে ঋষিতা। তার স্পষ্ট জবাব, ‘কার্টুনটা দেখব। এই কার্টুনটা বাড়ির টিভিতে দেখায় না।’ অগত্যা মেয়ের জেদের কাছের হার মানতে হল মৈত্র দম্পতিকে।
বউ বুক করে
ছবির নাম পার্সেল। ছবিটা বৃহস্পতিবার দেখানো হল উৎসবে। তার আগে ছবির দুই মুখ্য চরিত্র ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাশ্বত চট্টোপাধ্যায়কে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। ছবির বিষয় নিয়ে বলতে গিয়ে ইন্দ্রাশিস শোনাচ্ছিলেন এক তাৎপর্যপূর্ণ তথ্য, ‘নজরদারির আওতায় আমরা সবাই। যেখানে যাচ্ছেন, দেখবেন গুগল টাইম লাইনে আপনি কোথায় যাচ্ছেন, কতক্ষণ সেখানে সময় কাটিয়েছেন, তার একটা ডেটা আপনার অলক্ষে রেকর্ড হয়ে যাচ্ছে। এটা একটা ভয়াবহ ব্যাপার। আপনার সমস্ত কিছুর উপর কেউ না কেউ, কোথাও না কোথাও নজর রাখছে।’ ‘ওই জন্যই তো আমি আজও মোবাইল ব্যবহার করি না’, আঁতকে ওঠা কণ্ঠে বললেন শাশ্বত। চোখে-মুখে বিস্ময় মিশিয়ে শাশ্বতর পরামর্শ, ‘আপনারও এইসব জিনিস ব্যবহার করা আসতে আসতে ছেড়ে দিন। কী ভয়ঙ্কর ব্যাপার বলুন তো!’ শাশ্বতর বলার কায়দায় হাসির রোল উঠল। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে শাশ্বতর যুক্তি, ‘এই যে আমি, মোবাইল ব্যবহার করি না। তাতে কি আমার কোনও ক্ষতি হয়েছে? অসুবিধা হয়েছে? আপনারা কি আমাকে ল্যান্ড ফোনে কল করে কোনওদিন পাননি, এমন হয়েছে? আমার যাবতীয় যোগাযোগ, ছবির অফার, পুরস্কার প্রাপ্তির বার্তা সব ওই ল্যান্ড ফোনেই আসে। আর এভাবেই আমার দিব্যি চলে যাচ্ছে মশাই। সুতরাং, এই সব ভয়ঙ্কর জিনিসপত্রে আমি নেই।’ তাহলে আপনার সংসারের গ্যাস বুক করে কে? ‘কেন বউ। বউ বুক করে। ওটা হোম মিনিস্ট্রির ব্যাপার। সেখানে মোবাইল, ল্যাপটপ, ইন্টারনেট—সব ব্যবস্থাই আছে। আমি ওসবের ধারে কাছে ঘেঁষি না। ও ব্যাপারে আমি ঝাড়া হাত পা।’ শাশ্বতর নাটকীয়ভঙ্গির জবাবে ফের হাসির রোল উঠল প্রেস কর্নারে।
গায়িকা ঋতুপর্ণা
ইন্দ্রাশিস আচার্যর ‘পার্সেল’ ছবির প্রেস কনফারেন্স চলছে। রয়েছেন ছবির সুরকার জয় সরকারও। তিনি শোনাচ্ছিলেন ছবিটিতে সুর করার অভিজ্ঞতার কথা। জানালেন, দুই বিদেশি যন্ত্রীর নাম। যাঁরা গানের সঙ্গে বাজিয়েছেন। এমনকী ছোট্ট তৃষা দাশগুপ্তর কথাও শোনালেন, যে পার্সেল-এ অভিনয় করেছে আবার বেহালাও বাজিয়েছে। কিন্তু প্রাথমিক পর্বে বলতে ভুলে গিয়েছিলেন এই ছবির দুই ব্যতিক্রমী গায়িকার নাম। পরবর্তী পর্বে সাংবাদিকরা সে কথা মনে করিয়ে দিতেই লজ্জিত জয় বললেন, ‘এই ছবিতে গান গেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শ্রীলা মজুমদার।’ সঙ্গে সঙ্গেই অনুরোধ এলো, গানটির অন্তত দু’কলি ঋতুপর্ণাকে গেয়ে শোনাতে হবে। প্রথমে নিমরাজি হলেও অনুরোধের প্রাবল্যে শেষ পর্যন্ত গানটি গাইতে রাজি হলেন টলিউডের শীর্ষ নায়িকা। মাইক হাতে নিয়ে ঋতুপর্ণা গেয়ে শোনালেন ছবিতে তাঁর গাওয়া গানটির এক কলি, ‘বৃন্দাবন বিলাসিনা রাই আমাদের / রাই আমাদের, রাই আমাদের / আমরা রাইয়ের / রাই আমাদের।’ ঋতুপর্ণার কণ্ঠে কীর্তনাঙ্গের গানটি শুনে মুগ্ধ সকলে।
সাচ্চা কমিউনিস্ট
তাঁর কলমেই জন্ম নিয়েছে ‘কভি কভি’, ‘নুরি’, ‘সিলসিলা’, ‘চাঁদনি’র মতো সুপারহিট হিন্দি ছবির চিত্রনাট্য। বলিউড বিজয়ী সাগর সারহাদি গল্পকারও। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল তাঁর প্রথম পরিচালিত ছবি ‘বাজার’। যেটি তিনি তৈরি করেছিলেন ১৯৮২ সালে। সেই উপলক্ষেই কলকাতায় আগমন অশীতিপর চিত্রনাট্যকারের। সাংবাদিকদের মুখোমুখি বসে দ্ব্যর্থহীন কণ্ঠে তাঁর ঘোষণা, ‘আমি কমিউনিস্ট।’ মার্কসবাদই আজও আমাকে প্রাণবায়ু জোগায়। আমার বিশ্বাস, আমার আদর্শ থেকে কেউ কোনওদিন আমাকে সরাতে পারেনি। বাকি দিনগুলোতেও পারবে না।’ অথচ বিশ্বজুড়ে, এমনকী এদেশেও কমিউনিজিম তথা মার্কসবাদ ক্রমশ তার প্রাসঙ্গিকতা হারাচ্ছে। মানুষ বামপন্থায় আর আস্থা রাখতে পারছেন না। এই পরিস্থিতি থেকে কমিউনিজম কি ফের তার হারানো জায়গা ফিরে পেতে পারে? সাংবাদিক সম্মেলনের শেষে একান্ত আলাপচারিতায় এই প্রশ্নের জবাবে সাগর সারহাদির স্পষ্ট উত্তর, ‘মুশকিল হ্যায়। বহত মুশকিল হ্যায়।’ বেদনায় মাথা নত হয়ে আসে আজীবন সংগ্রামী বৃদ্ধ মানুষটির। আক্ষেপ ঝরে পড়ে তাঁর গলায়। বলেন, ‘যে প্রজন্ম আগামী পৃথিবীর ভবিয্যৎ, আজকের গেজেট সর্বস্ব দুনিয়া তাদের ইতিমধ্যেই বরবাদ করে দিয়েছে। পড়াশোনাটাই নেই। রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলছে এখনকার ছেলেমেয়েরা। সর্বত্র দুর্নীতি। তার বিরুদ্ধে কোনও আওয়াজ নেই। লড়াই নেই। রেজিস্ট্যান্স নেই। গোলি খানে কি তাকত নেহি।’ একটু থামেন। দম নেন। আবার বলতে থাকেন, ‘জোট কোথায়? সংগ্রাম কোথায়? একসঙ্গে লড়াই করার মানসিকতাই নেই। মদ, মস্তি আর অ্যায়াশে ডুবে আছে সব। আমাকে দেখুন, (নিজের বুকে আঙুল ঠুকে) সাচ্চা কমিউনিস্ট। এখনকার যুবক-যুবতীরা বোঝে কাকে সাচ্চা কমিউনিস্ট বলে? কাদের বলে? ইয়ে হালাত আচ্ছা নেহি হ্যায়।’ থেমেও যেন থামে না তাঁর জীবনের চিত্রনাট্যের এই বিয়োগান্ত পরিণতির বিলাপ। বলতেই থাকেন, ‘মুশকিল হ্যায়, বহত মুশকিল হ্যায়। ও দিন কভি ফির নেহি আয়েগা।’
—সংকলক: প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
16th  November, 2019
ঐশ্বর্যর ছবির শ্যুটিং পিছল 

করোনা ভাইরাসের জন্য বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কিছু ছবির কাজ পিছিয়ে গিয়েছে। পরিচালক প্রদীপ সরকারের ‘নটী বিনোদিনী’ ছবির নামও এই তালিকায় নাম লিখিয়েছে। এই ছবিতে বিনোদিনী দাসীর চরিত্রে ঐশ্বর্য রাই বচ্চনের অভিনয় করার কথা রয়েছে। পরিচালক জানিয়েছেন, আগামী বছর মার্চ মাসের দিকে শ্যুটিং শুরু করার ইচ্ছে রয়েছে তাঁর। কিন্তু সবটাই পরিস্থিতির উপর নির্ভর করছে। আগামী বছর করোনার ভ্যাকসিন বেরিয়ে যাবে, এই আশাতেই রয়েছেন প্রদীপ।
বিশদ

17th  September, 2020
শান্তির দূত হয়েই
ঘুড়ি ওড়াতেন অনুপম 

আজ আকাশ দেখার দিন। নীল আকাশে সাদা মেঘের গলি দিয়ে রং-বেরঙের ঘুড়িদের উড়ে বেড়ানোর দিন। আজ বিশ্বকর্মা পুজো। বিশ্বকর্মা পুজো মানেই দুর্গাপুজোর ঢাকে কাঠি। এ বছর আবার মহালয়া দোসর। তবে মলমাসের চক্করে দুগ্গামায়ের জন্য অপেক্ষাটা এবার বেশ লম্বা। অন্যান্য বছর এখন থেকেই যে প্রশ্নটা বাঙালির মনে উঁকি দেয়, পুজোয় কি বৃষ্টি হবে? এবার প্রশ্নটা অন্য। করোনা ভাইরাস আর কতদিন থাকবে? বাংলার ভাগ্যাকাশে করোনার ভ্রুকুটি কতদিন
বিশদ

17th  September, 2020
দুবাইয়ে সস্ত্রীক সঞ্জয় 

দুবাইয়ের উদ্দেশে পাড়ি দিলেন অভিনেতা সঞ্জয় দত্ত ও তাঁর স্ত্রী মান্যতা দত্ত। সঞ্জয়ের সঙ্গে একটি তোলা ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করে এই খবর জানিয়েছেন মান্যতা। ছবিটি ভাইরাল হওয়ার পর থেকে নেটিজেনদের একাংশ বলতে শুরু করেছেন যে, সঞ্জুবাবা নাকি এবার দুবাইতে তাঁর ক্যান্সারের চিকিৎসার পরবর্তী ধাপ শুরু করবেন।
বিশদ

17th  September, 2020
আদি-তারার নতুন ছবি 

মোহিত সুরির ছবি ‘এক ভিলেন ২’ থেকে বেরিয়ে যাওয়ার পরে আদিত্য রায় কাপুর একটি অ্যাকশন ছবিতে সই করেছেন বলে শোনা যাচ্ছে। ছবিটি প্রযোজনা করছেন আহমেদ খান। নতুন ছবির নাম হতে চলেছে ‘ওম’।  
বিশদ

17th  September, 2020
গর্বিত পিতা 

ছেলেকে কোলে নিয়ে অক্ষয়কুমার। দু’জনের গায়েই রং লেগে। মিস্টার খিলাড়ির ইনস্টাগ্রাম পোস্টটা চট করে দেখে মনে হতেই পারে অকাল হোলি নাকি! ছবিটা হোলিরই, তবে তেমন কোনও ব্যাপার নয়। আসলে অক্ষয়-টুইঙ্কলের পুত্র আরভ ১৮ বছরে পা দিলেন।  
বিশদ

17th  September, 2020
গোয়ায় করণ 

বলিউডে স্বজনপোষণ বিতর্ক মাথা চাড়া দেওয়ার পর থেকেই করণ জোহরের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় তাঁর চরিত্র নিয়ে রীতিমতো কাটাছেঁড়া চলছে। এমনকী নিজের শো-এ একসময় অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে অপমান করার বিষয়কে টেনে এনে তাঁকে বয়কটেরও ডাক দিয়েছিলেন নেটিজেনরা।
বিশদ

17th  September, 2020
নওয়াজের ছবি ডিজিটালে 

নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত ‘সিরিয়াস মেন’ ছবিটি আগামী মাসে ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাবে। এই ছবিতে নওয়াজের সঙ্গে অভিনয় করেছেন শ্বেতা বসু প্রসাদ। পরিচালক বর্ষীয়ান সুধীর মিশ্র। 
বিশদ

17th  September, 2020
বুসানে প্রকাশের ছবি 

প্রকাশ ঝা অভিনীত ‘মাত্তো কি সাইকল’ ছবিটি পঁচিশতম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের ‘আ উইন্ডো অন এশিয়ান সিনেমা’ বিভাগে মনোনীত হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন এম গনি। এটিই তাঁর প্রথম পরিচালনা।  
বিশদ

17th  September, 2020
 বলিউডে কঙ্গনার
কেরিয়ার কি শেষ?

কেরিয়ারের কোনও না কোনও সময় বিতর্ক জড়িয়ে পড়া তারকাদের ক্ষেত্রে অস্বাভাবিক নয়। কিন্তু বলিউডে সাম্প্রতিক অতীতে কঙ্গনা রানাওয়াতের মতো অন্য কোনও সেলিব্রিটি এতটা বিতর্ক জড়িয়ে গিয়েছেন কি? চট করে তেমন নাম মনে পড়ে না। আর সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর ধীরে ধীরে জল এতটাই ঘোলা হয়েছে যে, কঙ্গনার ভবিষ্যৎ কেরিয়ার নিয়েই বিভিন্ন মহলে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে।
বিশদ

16th  September, 2020
বাংলাদেশ হাইকমিশনে
নালিশ শ্রাবন্তীর
ফোনে কুরুচিকর মেসেজ

অভিনেতা-অভিনেত্রীরা প্রায়ই ট্রোলিংয়ের শিকার হচ্ছেন সোশ্যাল মিডিয়ায়, এ ঘটনা প্রায়শই দেখা যায়। নানা ধরনের কুরুচিকর মন্তব্যও চোখে পড়ে। কিন্তু একেবারে ব্যক্তিগত মোবাইল নম্বর জোগাড় করে সেখানে কুরুচিকর বার্তা পাঠানো তো গুরুতর অপরাধ। এবার এমনই অভিযোগ করেছেন টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।
বিশদ

16th  September, 2020
কার্তিকের বেশে
মর্তে সুশান্ত

 এবার বাঙালির শ্রেষ্ঠ উত্সব দুর্গাপুজোর সঙ্গে জড়িয়ে গেল সদ্যপ্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের নাম। নিপুণ দক্ষতায় হলুদ রঙের মাটির সরার উপরে সুশান্তের মুখ এঁকে চলেছেন শিল্পী মানস রায়। কেষ্টপুরের মাস্টারদা স্মৃতি সংঘ এবার শারদীয়ায় কার্তিক ঠাকুরের মুখ তৈরি করছে সুশান্তের মুখের আদলে। বিশদ

16th  September, 2020
 আদিপুরুষ ছবিতে নেই অনুষ্কা

  বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল,‘আদিপুরুষ’ ছবিতে প্রভাসের সঙ্গে অনুষ্কা শর্মা অভিনয় করবেন। কিন্তু এই খবর একেবারেই ভুল। এই মুহূর্তে কোনও প্রজেক্টের সঙ্গেই অনুষ্কা যুক্ত নন। সূত্রের খবর, সন্তানের জন্মের পরই তিনি আবার কাজ শুরু করবেন। বিশদ

16th  September, 2020
 বাংলা শর্ট ফিল্মে বিনয় পাঠক

বাংলার সঙ্গে বিনয় পাঠকের যোগাযোগটা ক্রমশ নিবিড় হচ্ছে। ‘চেগু’ ও ‘মিতিন মাসি’র পর এবার তিনি একটি স্বল্পদৈর্ঘ্যের বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন। ছবির নাম ‘রি-রুটিং’। পরিচালনায় কঙ্কনা চক্রবর্তী। বিশদ

16th  September, 2020
 মুম্বইয়ে শ্যুটিং
দিল্লি ক্রাইমের

দিল্লির নির্ভয়া কাণ্ড নিয়ে তৈরি হয়েছিল ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’। পুলিস অফিসারের চরিত্রে অভিনয় করেছিলেন শেফালি শাহ। অভিনয়ের জন্য দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিলেন এই অভিনেত্রী। এছাড়াও এই সিরিজে অভিনয় করেছিলেন রসিকা দুগ্গল, আদিল হুসেন প্রমুখ। বিশদ

16th  September, 2020
একনজরে
নয়াদিল্লি: শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। যার অভাব অনুভূত হবে বলে ইতিমধ্যেই মন্তব্য করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদেরও ...

উত্তরপ্রদেশে ফের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গত শনিবার ঘটনাটি ঘটে বান্দা জেলায়। কিন্তু শুক্রবার ওই কিশোরীর মা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল হবিবপুর ব্লকের কেন্দপুকুর আকতৈল গ্রাম পঞ্চায়েতে। শুক্রবার সকালে এলাকার বাসিন্দারা দেহটি দেখতে পান। তাঁদের দাবি, ওই ব্যক্তিকে খুন করে সেখানে ঝুলিয়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জন্য এমবিবিএস, বিডিএস, আয়ুষ, নার্সিং সহ বিভিন্ন চিকিৎসা পাঠ্যক্রমের বহু ছাত্রছাত্রীর পরবর্তী বছরে প্রোমোশন হয়নি। মার্কশিটও পাননি। ফলে বৃত্তিও আটকে গিয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কোনও হঠকারী বা দুঃসাহসিক কাজ না করাই ভালো। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,২৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া ৯/১৬ দিবা ৯/১১। চিত্রা নক্ষত্র ৪৯/৪১ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/২৮/২, সূর্যাস্ত ৫/৩২/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৪/২ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি।  
২ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া দিবা ১২/২৯। হস্তানক্ষত্র দিবা ৭/৫৬। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৮ মধ্যে ও ১/২ গতে ২/৩৩ মধ্যে ও ৪/৪ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৪ মধ্যে ও ৩/৫৮ গতে ৫/২৮ মধ্যে।  
মোসলেম: ১ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩,১৯২ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

18-09-2020 - 08:42:07 PM

ফের গুগল প্লে স্টোরে মিলবে পেটিএম অ্যাপ 
ফের গুগল প্লে স্টোরে মিলবে দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ ...বিশদ

18-09-2020 - 07:40:01 PM

পঞ্চায়েত অফিসের কাছেই
দোকানে মিলল ঝুলন্ত দেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে ...বিশদ

18-09-2020 - 05:50:00 PM

মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু শর্বরী দত্তর
মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে শর্বরী দত্তর। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ...বিশদ

18-09-2020 - 05:41:00 PM

বনগাঁয় ধৃত ৩ বাইক চোর 
বাইক চুরির চক্রের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের ...বিশদ

18-09-2020 - 04:41:27 PM

হাবড়ায় জোড়া খুনের ঘটনায় ধৃত অভিযুক্ত 
হাবড়ায় প্রৌঢ় দম্পতি খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে কিনারা করল ...বিশদ

18-09-2020 - 04:16:42 PM