Bartaman Patrika
বিনোদন
 

 ফেস্টিভ্যালের ডায়েরি

কড়া নজর
রবীন্দ্রসদনের টিকিট কাউন্টার থেকে লাইনটা সিঁড়ে বেয়ে নেমে এসে আচমকা বাঁক নিয়েছে বাংলা অ্যাকাডেমির দিকে। সেই বাঁকের মুখেই মনোমালিন্য। লাইন ও বেলাইন নিয়ে তরজা। কে আগে থেকে ছিলেন, আর কে পরে এসে সেঁধিয়ে গিয়েছেন। বেলাইন নিয়ে তুমুল তরজা যখন বেলাগাম, তখন আর্বিভাব এক ঊর্দ্ধিধারী পুলিশ অফিসারের। সঙ্গে জনা দুই সহকর্মী। বাঁজখাই গলায় তিনি দিলেন এক প্রচণ্ড ধমক : চুপ! চুপ করে দাঁড়ান সব। আমরা কী করতে আছি? আমরা তো আছিই, সেইসঙ্গে আছে শখানেক সি সি ক্যামেরাও। অতএব, কেউ কোনও চালাকি করবেন না। চারদিকে কড়া নজর। বেয়াদপি করেছেন কি ঘাড় ধরে চত্বরের বাইরে বার করে দেব।’ এক ধমকেই চুপ। অদূরে মোহর কুঞ্জের সামনের গাড়ির যাতায়াতের শব্দ ছাড়া তখন আর কোনও শব্দ নেই কাউন্টারের সামনে। প্রসঙ্গত এবার প্রায় দেড়শো সি সি ক্যামেরা লাগানো হয়েছে গোটা উৎসব চত্বর জুড়ে।
আমি কে?
পাঁচটায় শুরু হবার কথা সাংবাদিক সম্মেলনের। কিন্তু পৌনে ছ’টাতেও দেখা নেই ‘উড়োজাহাজ’-এর। সোমবার বর্ষীয়াণ পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তর নতুন ছবি ‘উড়োজাহাজ’ দেখানো হল উৎসবে। সন্ধ্যার শো-তে। তার আগে পরিচালক তাঁর অভিনেতা, সহকারীদের নিয়ে কথা বললেন সাংবাদিকদের সঙ্গে। খবর পাওয়া গেল মা উড়ালপুলে আচমকা যান নিয়ন্ত্রণের জন্য এহেন বিলম্বের বিড়ম্বনা। সেটি কাটিয়ে বুদ্ধবাবুকে নিয়ে গাড়ি এসে দাঁড়াল উৎসব প্রাঙ্গণে। অসুস্থ। তাতে কী! মাথায় টুপি। মুখে সেই অমলিন হাসি ছড়িয়ে গাড়ি থেকে নামলেন বিশ্ববন্দিত পরিচালক। ধীরে শুভানুধ্যায়ীদের সাহায্যে প্রেস কর্ণারে প্রবেশ করেই বসে পড়লেন সেখানকার দায়িত্বে থাকা সরকারি অফিসারদের চেয়ারে। ‘একটু জল খাবেন?’ জলের বোতল এগিয়ে দিয়ে প্রশ্ম করলেন এক উৎসব কর্মী। ‘আমি একদম ফিট। আমাকে নিয়ে ভাবতে হবে না। চন্দন না আসা পর্যন্ত আমি ককপিটে বসব না।’ বলে হাসলেন বুদ্ধবাবু। চন্দন হলেন চন্দন রায় সান্যাল। ‘উড়োজাহাজ’-এর নায়ক। তিনিও জ্যামজটে আটকে পড়েছিলেন রাস্তায়। ‘ওই তো আসল। আমি কে? আগে অভিনেতা। টেকনিশিয়ানরা। তারপর আমি।’ মৃদু স্বরে কথাগুলি বলে বুদ্ধবাবু হেলান দিলেন চেয়ারে। তার কিছুক্ষণ পর সোহিনীর সঙ্গে এসে পৌঁছলেন চন্দন। তাঁদের দেখে এবার তাঁর জন্য নির্ধারিত আসনের দিকে এগিয়ে গেলেন বিনয়ী পরিচালক।
মাস্টারমশাই
একতারা মঞ্চে সিনে আড্ডার শুরুতেই সঞ্চালক পরমব্রত চট্টোপাধ্যায় বক্তব্য রাখার জন্য মাইক এগিয়ে দিলেন পরিচালক গৌতম ঘোষের দিকে। বিষয় ’৭০ এম এম থেকে স্ক্রিন’। সিনেমা শিল্পে পণ্ডিত, সুবক্তা গৌতমবাবু বলতে শুরু করলেন : যখন সিনেমা শিল্প হয়ে উঠল, সাউণ্ড আসার পর নির্বাক ছবি বাদ। এটা মাথায় রেখেই আমরা আলোচনা শুরু করব। ...সিনেমা বড় পর্দার জন্যই করা হয়েছিল। লুমিয়ের ব্রাদার্স বড় পর্দাতেই প্রথম সিনেমা দেখিয়ে ছিলেন। তখন সেটার ছিল অ্যাকাডেমি রেশিও স্কোয়্যার ফ্রেম, সায়লেন্ট ছবি থেকে শুরু করে পরবর্তীকালে দীর্ঘদিন ওয়ান ইজ টু থ্রি রেশিওতে ছবি করেছেন সারা পৃথিবীর পরিচালকরা...’। গৌতমবাবুর বক্তব্যের মধ্যেই একতারা মঞ্চের পেছনের ভিড় ঠেলে সামনের দিকে হুড়মুড়িয়ে এগিয়ে এসে ফিল্ম স্টাডির একদল ছাত্রছাত্রী জিজ্ঞাসা করলেন, ‘এখানে কি কোনও সিনেমার ক্লাস হচ্ছে?’ সেই শুনে চেয়ারে বসে থাকা এক বিরক্ত শ্রোতা ঝাঁঝিয়ে উঠলেন, ‘আপনাদের এই জায়গাটাকে কি শ্রেণিকক্ষ বলে মনে হচ্ছে? থামুন শুনতে দিন।’ থতমত খেয়ে এক তরুণী বললেন, ‘আসলে স্যার স্পিচ দিচ্ছেন তো...’। ‘তাতে কি হয়েছে শুনি? গৌতমবাবু সর্বত্রই একটু মাস্টারমশাইয়ের গলায় কথা বলেন, তাই বলে এই এতবড় ভিড়ে ঠাসা জায়গাটাকে আপনাদের ক্লাসরুম বলে মনে হল? যত্তোসব!’ বলে সঙ্গের ঝোলাটিকে বগলে নিয়ে সেই ভদ্রলোক অন্যত্র ফাঁকা চেয়ারের সন্ধানে পা বাড়ালেন।
চিত্রাঙ্গদা শতরূপা
পদবি কি শুধু পিতৃপুরুষের পরিচয় বহন করবে? প্রাসঙ্গিকভাবে বিষয়টি আজকের সিঙ্গল মাদারের যুগে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। শতরূপা সান্যাল ও উৎপলেন্দু চক্রবর্তীর কন্যা চিত্রাঙ্গদা এখন তাঁর নামের সঙ্গে মাতৃপরিচয় যুক্ত করেছেন। তবে পদবি নয়, নাম। শতরূপার কণিষ্ঠ কন্যা এখন চিত্রাঙ্গদা শতরূপা নামে পরিচিত। ‘এতে যেমন কোনও পদবির প্রতি পক্ষপাতিত্ব রইল না, তেমনই যিনি আমাকে জন্ম থেকে আজও যত্নে, শাসনে, আদরে, প্রশ্রয়ে লালন করে চলেছেন, তাঁর জীবনভর সংগ্রামকে স্বীকৃতি দেওয়াও হল,’ চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত ছবির সাংবাদিক সম্মেলনের পর, নন্দনের মুক্ত চত্বরে আড্ডার মেজাজে খোলা মনে কথাগুলি বললেন চিত্রাঙ্গদা। যোগ করলেন, ‘আমি আর দিদি (ঋতাভরী) ছোটবেলা থেকেই দেখেছি মাকে সবাই জিজ্ঞাসা করত, মেয়েরা সান্যাল পদবি ব্যবহার করে না কেন? মা উত্তরে বলতেন, ‘আমি আমার বাবার পদবি ব্যবহার করি, মেয়েরা ওদের বাবার পদবি ব্যবহার করে।’ দেখুন, পদবি শুদ্ধ আমি একটা নামই তো বহন করে চলেছি। তার বেশি কিছু তো নয়। সেখানে যিনি জীবনভর আমার জন্য এতকিছু করলেন তাঁকে আমার নামের সঙ্গে যুক্ত করতে অসুবিধে কোথায়, প্রশ্ন চিত্রাঙ্গদার। এই নিয়ে একদিন এক বন্ধুর সঙ্গে আলোচনা করতে করতেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন নিজের নামের সঙ্গে মায়ের নাম যোগ করবেন। যেমন ভাবা তেমন কাজ। আইনের সাহায্য নিয়ে চিত্রাঙ্গদা দ্রুত বদলেও ফেললেন আশৈশবের নাম তথা পদবি। সমাজের নানা স্তর থেকে এল স্বীকৃতি, প্রশংসা ও সমর্থন। কিন্তু গোল বেঁধেছে একটি ক্ষেত্রে। কোথায়? খিলখিল করে হেসে কপাল চাপড়ে চিত্রাঙ্গদার জবাব, ‘পাসপোর্টে নাম বদল করতে গিয়ে মাথা খারাপ হয়ে যাচ্ছে আমার।’
13th  November, 2019
কলকাতা জানে আমার প্রথম সবকিছু

অভিনন্দন দত্ত: কলকাতায় অর্জুন কাপুর। উদ্দেশ্য বোন জাহ্নবীর সঙ্গে প্রথমবার একটি ফ্যাশন শোয়ের শো স্টপার হওয়া। কিন্তু মালাইকা আরোরার সঙ্গে প্রেম করছেন বলে যাঁকে নিয়ে বলিউডে এখন তুমুল আলোচনা সেই অর্জুনকেই নাকি কোনও ব্যক্তিগত বা বিতর্কিত প্রশ্ন করা যাবে না। তবে সেই কড়া নিষেধাজ্ঞা টপকেই শোয়ের আগে খোলা মনে বর্তমানের সামনে মুখ খুললেন অর্জুন।
বিশদ

 নন্দন চত্বরে গা ছমছমে পরিবেশ

 সোহম কর: এখন রাতে নন্দন চত্বরে গেলে কিন্তু খুব সাবধান। কখনও আপনার কানে আসবে অশরীরীর চিত্কার। কখনও আবার দেখতে পারেন গাছের ডাল থেকে ঝুলন্ত কঙ্কাল। রাজ্য সরকার আয়োজিত নবম শিশু চলচ্চিত্র উত্সবকে ঘিরে গোটা নন্দন চত্বরে এমনই আমেজ তৈরি হয়েছে।
বিশদ

 সত্যজিৎ শ্রদ্ধা

  একশোয় বারো শীর্ষক ওয়াল ক্যালেন্ডার প্রকাশিত হল। সত্যজিৎ রায়ের ডিজাইন করা ফিল্ম পোস্টার, বুকলেট, ম্যাগাজিন ও বইয়ের প্রচ্ছদ দিয়ে সাজানো এই ক্যালেন্ডার। আগামী বছর বিশ্বখ্যাত এই চলচ্চিত্র পরিচালকের জন্ম শতবর্ষ। বিশদ

 প্রভুর নতুন দায়িত্ব?

  প্রভু দেবার কাঁধে এবার নতুন দায়িত্ব উঠতে চলেছে বলে টিনসেল টাউনে গুঞ্জন। তাঁর পরিচালনায় নাকি আরও একটি ছবিতে দেখা যেতে চলেছে সলমন খানকে। মোদ্দা কথা বাজারে রটেছে, ‘এক থা টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি পরিচালনার ভার এবার নাকি প্রভু দেবার উপর।
বিশদ

কলেজ প্রেম নিয়ে
অনিন্দ্যর নতুন ছবি

নতুন ছবির শ্যুটিং শুরু করতে চলেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা। প্রেমের ছবি। তাই ভ্যালেন্টাইন ডে’র দিনেই শুরু হচ্ছে দৃশ্যগ্রহণ। প্রযোজনায় এসভিএফ। তবে শ্যুটিং কলকাতায় হচ্ছে না। পরিচালক জানালেন, তাঁর এই নতুন ছবির শ্যুটিং হবে চন্দননগর, শ্রীরামপুর এলাকায়।
বিশদ

ভি ডি তু ছা যায়েগা

শ্রদ্ধা কাপুরের সঙ্গে বরুণ ধাওয়ানের ‘স্ট্রিট ডান্সার’ ছবিটির আজ মুক্তি। সেই নিয়ে বরুণ বা শ্রদ্ধা কতটা উত্তেজিত জানি না, তবে বরুণের প্রিয় বান্ধবী অনুষ্কা শর্মা যে রোমাঞ্চিত সে বিষয়ে সন্দেহ নেই। ছবি মুক্তির ঠিক আগের দিন বন্ধু বরুণের উদ্দেশে ট্যুইট করেছেন অনুষ্কা।
বিশদ

অর্জুনের মতো দাদা পাওয়া সত্যিই সৌভাগ্যের 

তখন তিনি সদ্য মাতৃহারা। বছর খানেক আগে ‘ধড়ক’ ছবির শ্যুটিংয়ে এসেছিলেন শহরে। এবার কলকাতায় পা রাখলেন একটি ফ্যাশন শো-এর শো স্টপার হয়ে। শো শুরুর আগে অভিনন্দন দত্তকে খোলামেলা উত্তর দিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। 
বিশদ

23rd  January, 2020
অনুপম খেরকে ভাঁড় বলে আক্রমণ নাসিরুদ্দিনের 

অনুপম খেরকে সরাসরি ভাঁড় বলে আক্রমণ শানালেন নাসিরুদ্দিন শাহ। এর জেরে বলিউডে আরও একবার সম্মুখসমরের মতো পরিস্থিতি তৈরি হল, তা আর বলার অপেক্ষা রাখে না। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা দেশ জুড়ে চলতে থাকা প্রতিবাদের বিষয়ে মুখ খুলেছেন নাসিরুদ্দিন।  
বিশদ

23rd  January, 2020
নাচের মঞ্চে ‘ক্রিকেটার’ শাহরুখ 

শাহরুখ খানের ক্রিকেট প্রীতি নিয়ে নতুন করে কিছু বলার নেই। সামনেই শুরু হচ্ছে আইপিএল। রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে টিভির একটি জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো-এর মঞ্চ শাহরুখের ক্রিকেটীয় স্কিলের সাক্ষী হয়ে থাকল। আসন্ন সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির আসনে বসবেন শাহরুখ।
বিশদ

23rd  January, 2020
আলিঙ্গন দিবসে রাস্তায় রিচা 

অভিনেত্রী রিচা চাড্ডা জাতীয় আলিঙ্গন দিবসে মুম্বইয়ের রাস্তায় হাতে প্ল্যাকার্ড নিয়ে ঘুরে বেড়ালেন। সেই প্ল্যাকার্ডে লেখা রয়েছে ‘ফ্রি হাগ’। অচেনা মানুষদের সঙ্গে আলিঙ্গনবদ্ধ হলেন এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি তাঁর এক ফ্যানের স্কুটারের পিছনে বসে লিফটও নিলেন।
বিশদ

23rd  January, 2020
ভিকক্যাট  

‘সইফিনা’, ‘রালিয়ার’ পর এবার ‘ভিকক্যাট’। ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফ। বহুদিন ধরেই গুজবের শিরোনামে ছিলেন ভিকি ও ক্যাটরিনা। তাঁদের সম্পর্ক কতটা ঘন হয়ে উঠেছিল তা নিয়ে চর্চা চলছিল ফ্যান মহলে। একসঙ্গে দু’জনকে দেখা গেলেই তাদের দুষ্টু হাসি আর চোখের চাউনি নিয়ে চর্চা শুরু হতো বলিউডময়।  
বিশদ

23rd  January, 2020
সূরযের গল্প পছন্দ হয়েছে সলমনের 

পরিচালক সূরয বরজাতিয়া ইতিমধ্যেই তাঁর আগামী ছবির কাজ শুরু করে দিয়েছেন। তাঁর এই ছবির বিষয়বস্তু সলমন খানের পছন্দ হয়েছে বলে শোনা যাচ্ছে। এই পরিচালক এবং অভিনেতা জুটি সেই ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির মাধ্যমে পথচলা শুরু করেছিলেন। তাঁদের শেষ ছবি ছিল ২০১৫ সালে ‘প্রেম রতন ধন পায়ো’। 
বিশদ

23rd  January, 2020
কলকাতার গল্প নিয়ে
আসছে হিন্দি ধারাবাহিক
কেন্দ্রীয় চরিত্রে বঙ্গতনয়া আরিনা

অয়নকুমার দত্ত: বছর আটেকের একটি মেয়ে গঙ্গার তীরে বসে থাকা কয়েকজন বয়স্ক ভদ্রলোককে পর পর প্রশ্ন করছে, আমরা মা দুর্গার পুজো করি, অথচ পুরোহিত সব সময় একজন পুরুষ মানুষই হন কেন? মেয়েদের কেন পরের সম্পত্তি মনে করা হয়? কাঁচা মনে জাগ্রত এই বাস্তব প্রশ্নগুলি শুনে পাকা চুলের মানুষজন হাঁ। এরই মাঝে এক বিধবা মহিলা মানে মা এসে মেয়েটিকে টানতে টানতে নিয়ে গেল।
বিশদ

22nd  January, 2020
 প্রেমের শীতে পাওলির শ্বাসকষ্ট?

  প্রতীম ডি গুপ্তর নতুন ছবি ‘লাভ আজ কাল পরশু’ টলিউডকে এক নতুন জুটি উপহার দিতে চলেছে। অর্জুন চক্রবর্তী এবং মধুমিতা সরকারের নতুন রসায়ন দেখার জন্য দর্শক মুখিয়ে রয়েছেন। প্রথম গান ‘শুনে নে’ নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে। এরপর ছবির পোস্টারও প্রশংসা পাচ্ছে। বিশদ

22nd  January, 2020
একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: টানা একমাস ধরে শীতের প্রকোপে কোচবিহার জেলাজুড়ে কুয়াশার দাপট অব্যাহত রয়েছে। বিশেষ করে গভীর রাত থেকে সকাল ৮টা, ৯টা পর্যন্ত ঘন কুয়াশায় গ্রামগঞ্জের ফাঁকা এলাকা ঢেকে থাকছে। এতে দৃশ্যমানতা কমে আসছে।  ...

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...

  নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: এই প্রথম কোনও ভারতীয় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। পেশায় নার্স ওই মহিলা বর্তমানে সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরলের বাসিন্দা। ...

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী ৫ ফেব্রুয়ারি ব্লকগুলিতে মানববন্ধন কর্মসূচি, জানালেন মুখ্যমন্ত্রী 
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM

প্রথম টি-২০: ভারত ১৪২/৩ (১৩ ওভার)
 

03:20:26 PM