Bartaman Patrika
বিনোদন
 

ওয়েব সিরিজ
প্রযোজনা করবেন জন

স্বাধীনতা দিবসের দিন জন আব্রাহামের ছবি ‘বাটলা হাউজ’ মুক্তি পেয়েছিল। তারপর থেকে এই অভিনেতা কিন্তু থেমে নেই। ‘পাগলপান্তি’ ছবির প্রচার করছেন, তার সঙ্গে ‘মুম্বই সাগা’ ছবির শ্যুটিংও করছেন। এখানেই ইতি নয়। প্রযোজক হিসেবে এই অভিনেতা ভালো বিষয়বস্তুর খোঁজেও সবসময় সজাগ রয়েছেন। শুধু বড়পর্দা নয়, তিনি কিন্তু ডিজিটাল প্ল্যাটফর্মের জন্যও ভালো বিষয়বস্তুর অন্বেষণে রয়েছেন। জন জানিয়েছেন, ‘দু’টি ওয়েব সিরিজ নিয়ে কাজ করছি। প্রায় দুই বছর ধরে এই কাজ চলছে। কিছু জনপ্রিয় বইয়ের স্বত্ব আমি পেয়েছি। এখনই সেই বইয়ের নাম বলতে চাইছি না। গল্প খুবই ভালো তবে সেখানে নিজেকে অভিনেতা হিসেবে চাই না।’
এখনকার সময় প্রচুর ছবি এই ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে পুনরায় জীবন ফিরে পাচ্ছে। ‘একদম নতুন ধরনের দর্শক তৈরি হয়েছে, তাঁরা ডিজিটালের দিকে তাকিয়ে বসে থাকেন। বিরাট অংশের মানুষ যাঁরা ডিজিটাল মাধ্যমে ছবি দেখছেন, তাঁরা কিন্তু হলমুখী হন না। এই বিষয়ে একটি গবেষণা রয়েছে। ছবি দেখার অভ্যাস কমে যাচ্ছে। এই ডিজিটাল মাধ্যম পরিচালক, অভিনেতা এবং দশর্কদের জন্য বিষয়বস্তুর একটা নতুন দিগন্ত খুলে দিচ্ছে। তার ফলে ছবি দেখার, ছবি তৈরি করার, সিরিজ তৈরি করার আঙ্গিক বদলে যাচ্ছে,’ বলছিলেন জন। ‘পাগলপান্তি’ ছবির প্রচারের সময় জন জানিয়েছিলেন, তিনি দু’টি মহিলা কেন্দ্রিক প্রজেক্টে কাজ করছেন। এই বিষয়ে তিনি বলছিলেন, ‘আমি দু’টি মহিলা কেন্দ্রিক গল্প পেয়েছি, সেগুলো অসাধারণ। কিন্তু যতই সময় বদলে যাক, এরকম ছবি বিক্রি করার জন্য স্টুডিও খুঁজে পাওয়াটা বেশ কঠিন।’
09th  November, 2019
কলকাতায় অজয়ের শ্যুটিং শুরু 

সোহম কর: শুক্রবার ভোর থেকে কলকাতার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ‘ময়দান’ ছবির শ্যুটিং শুরু করলেন অজয় দেবগণ। ভোর থেকেই স্টেডিয়াম চত্বর জুড়ে একেবারে আঁটসাঁট নিরাপত্তা। মাছি গলে যাওয়ার উপায় পর্যন্ত নেই। স্টেডিয়ামের সমস্ত গেটে তালা ঝুলছে। তার ভিতরে শ্যুটিং চলছে। 
বিশদ

ফেস্টিভ্যালের ডায়েরি
সন্দীপ রায়চৌধুরী, গোয়া

হ্যাঁ, ঠিকই পড়ছেন। ইদানীং বিবাহবিচ্ছেদের জন্য অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়তে হচ্ছে না। আবাহাওয়ার পরিবর্তন বা বায়ুদূষণের মতো বিষয়গুলো এবার মানুষের সম্পর্কেও থাবা বসাতে চলেছে। তেমনই এক কাহিনী নিয়ে পরিচালক নীল মাধব পাণ্ডার ছবি ‘মেঘাস ডিভোর্স’।  
বিশদ

পারিশ্রমিক বাড়ালেন হৃতিক 

জনপ্রিয়তার শীর্ষে এই মুহূর্তে দাঁড়িয়ে রয়েছেন হৃতিক রোশন। বক্স অফিস তাঁর পকেটে। চলতি বছরেই তাঁর ঝুলিতে রয়েছে দু’টি জনপ্রিয় ছবি। প্রথমে গণিতবিদ আনন্দকুমার এবং পরে তো ঝড়ের গতিতে এসে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে ‘ওয়ার’। ২০১৯ সালের হিট ছবির তালিকায় ‘ওয়ার’ শীর্ষ স্থানেই থাকবে বলে অনেকে মনে করছেন।  
বিশদ

নতুন মেগা আগুনপাখি 

নারী স্বাধীনতাকে কেন্দ্রে করে আকাশ আট চ্যানেলে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক ‘আগুনপাখি’। দীর্ঘদিন পর সপরিবারে কলকাতায় ফিরেছেন সোমনাথবাবু। এই ফেরা নিয়ে সম্পূর্ণভাবে রাজি হতে পারছিল না সোমনাথবাবুর মেয়ে জয়িতা।  
বিশদ

শীতের প্রাক্কালে সান্তাক্লজ প্রসেনজিত্ 

মানসী নাথ: শীতের প্রাক্কালে বাচ্চাদের জন্য উইন্ডোজ প্রোডাকশন যেন সান্তাক্লজ হয়ে হাজির। ‘হামি’ ছবির সাফল্যের পরে এই প্রযোজনা সংস্থা বাচ্চাদের ছবির তৈরি করার জন্য নতুন শাখার সূচনা করল। নাম হামি ফিল্মস। নতুন শাখার নাম ঘোষণা করেই তারা ক্ষান্ত থাকছে না। এর সঙ্গে দু’টি ছবির নামও ঘোষণা করল তারা। 
বিশদ

মুক্তি পেল শাহরুখ কন্যা সুহানার প্রথম ছবি 

তিনি শাহরুখ খানের কন্যা সুহানা। তাঁকে নিয়ে মানুষের উত্সহে যে থাকবে, সে কথা বলাই বাহুল্য। এতদিন তিনি তাঁর কোনও ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেই, নিমেষে তা ভাইরাল হয়ে যেত। তাঁর স্টাইল স্টেটমেন্ট নেটিজেনদের আলোচনার হট টপিক। এবার আর শুধু স্টাইল স্টেটমেন্ট নয়।  
বিশদ

ঋতুপর্ণার স্বপ্নপূরণের গল্প 

প্রিয়ব্রত দত্ত: সিনেমার মধ্যে সিনেমা। সেখানকার মানুষগুলো সাজে না। চিত্রনাট্যের নির্দেশে হাসে না, কাঁদেও না। কথা বলে নিজের মতো করে। দুঃখ-সুখের বারোমাস্যায় মোড়া সেই মানুষদের জীবনগুলো একে অপরের সঙ্গে জড়িয়ে যেতে যেতে অজান্তেই কেমন করে যেন আর একটা সিনেমা হয়ে ওঠে। সেই ছায়াছবির নামই ‘একটি সিনেমার গল্প’। 
বিশদ

‘ইস্টিশনের রেলগাড়িটা’ আর
কলকাতার আবেগ চিরন্তন
সাক্ষাৎকারে রুনা লায়লা

 প্রীতম সিনহা: দিন-রাতের টেস্ট। গোলাপি বল। আর ভরা ইডেনে আবেগের হিল্লোল। ক্রিকেটের মহামঞ্চে সুরের মূর্ছনা বইয়ে দিতে শহরে পৌঁছে গেলেন রুনা লায়লা। ভারতের মাটিতে প্রথম গোলাপি বলের টেস্টে বিরাট কোহলিদের মুখোমুখি হবে তাঁর দেশ।
বিশদ

22nd  November, 2019
ফেস্টিভ্যালের ডায়েরি
সন্দীপ রায়চৌধুরী, পানাজি

গোয়া চলচ্চিত্র উৎসবের অঙ্গ হিসেবে ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন আয়োজিত ফিল্ম বাজারের উদ্বোধন হল। বুধবার সন্ধ্যায় মিরামার বিচ সংলগ্ন একটি পাঁচতারা হোটেলে এই ফিল্ম মার্কেটের উদ্বোধন করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর। ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।
বিশদ

22nd  November, 2019
রাজামৌলির নতুন ছবি 

এই বছরটা ‘আরআরআর’ টিমের জন্য দারুণ। কারণ, এই ছবির ৭০ শতাংশ শ্যুটিং শেষ হয়ে গিয়েছে। ঠিক এক বছর আগে এই ছবির শ্যুটিং শুরু হয়েছিল। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন এনটিআর এবং রামচরণ। এছাড়াও রয়েছেন আলিয়া ভাট, অজয় দেবগণ। এটি একটি পিরিয়ড ফিল্ম।  
বিশদ

22nd  November, 2019
হাঙ্গামা-২ নিয়ে বলিউডে ফিরছেন প্রিয়দর্শন 

ছয় বছর পরে আবার হিন্দি ছবি পরিচালনা করতে চলেছেন বলিউডের কমেডি মাস্টার প্রিয়দর্শন। তাঁর শেষ ছবি ‘রাঙরেজ’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। তবে সেই ছবিটি কমেডি ছিল না এবং জনপ্রিয়তাও অর্জন করতে পারেনি। প্রিয়দর্শন বলছিলেন, ‘ছয় বছর হয়ে গেল আমি শেষ হিন্দি ছবি পরিচালনা করেছি।
বিশদ

22nd  November, 2019
 ইন্ডাস্ট্রিকে বাইরে থেকে যতটা গ্ল্যামারাস বা সহজ মনে হয় আদতে তা নয়

‘ডান্স ডান্স জুনিয়র’ এর বিশেষ পর্বে অংশগ্রহণ করতে সম্প্রতি কলকাতায় এসেছিলেন রবিনা ট্যান্ডন। এপিসোডের শ্যুটিং শেষে বাইপাস সংলগ্ন পাঁচতারা হোটেলের কনফারেন্স রুমে বর্তমানের প্রতিনিধি অভিনন্দন দত্তের সঙ্গে আড্ডায় মেতেছিলেন রবিনা।
বিশদ

22nd  November, 2019
সম্পর্ক ভাঙা নিয়ে এখন
আর কোনও দুঃখ নেই

 ‘মুবারকান’ ছবির মাধ্যমে ইলিয়ানা ডি’ক্রুজ দশর্কদের মধ্যে আলাদা উত্সাহ তৈরি করতে পেরেছিলেন। আনিস বাজমির আরও একটি কমেডি ছবিতে তাঁকে আবারও দেখা যেতে চলেছে। ছবির নাম ‘পাগলপান্তি’। ইলিয়ানার বিপরীতে এই ছবিতে রয়েছেন জন আব্রাহাম। মুম্বইতে বসে তাঁর সঙ্গে কথা বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

21st  November, 2019
 বিশ্বের মানুষের কাছে কৌতূহলের শীর্ষে প্রিয়াঙ্কা

  প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে এখন এক কথায় গ্লোবাল আইকন বলা চলে। তাঁর অনুগামী এখন আর শুধুমাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নেই। হলিউডেও এখন তাঁর অবাধ যাতায়াত। সেখানেও প্রিয়াঙ্কার অনুগামীর সংখ্যা ক্রমেই বাড়ছে। হলিউড ছাড়াও পৃথিবীর অন্যান্য প্রান্তে তাঁর ফ্যানের সংখ্যা বেড়েই চলেছে।
বিশদ

21st  November, 2019
একনজরে
সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: বেনারসি পানের সুনাম বহুকাল থেকেই রয়েছে। ১৯৭৮ সালে ‘ডন’ ছবিতে অমিতাভ বচ্চনের অভিনয়ে এবং কিশোর কুমারের কণ্ঠের সেই বিখ্যাত ‘খাইকে পান ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে একটি শিশু হাসপাতাল তৈরির জন্য ইন্ডিয়ান রেডক্রশ সোসাইটির হাওড়া শাখাকে ১০ লক্ষ টাকা দিলেন সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায়। খুব শীঘ্রই এই হাসপাতালের কাজ শুরু হবে। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার পুজোর আগে বন্যায় হাওড়ার একাংশে এবং বুলবুলের দাপটে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ফের রবি শস্য ও আলু চাষের সময় এসে গিয়েছে। এই সময় যাতে কৃষকদের কৃষিঋণ পেতে কোনও রকম অসুবিধা না হয়, তার ...

ওয়াশিংটন, ২২ নভেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর এবং ভারতের অন্যত্রও সন্ত্রাসবাদ ছড়াচ্ছে ইসলামি বিচ্ছিন্নতাবাদীরা। নাগাড়ে চলছে এই বিপদ। মার্কিন কংগ্রেসে এমনটাই দাবি করলেন রিপাবলিকান সদস্য ফ্রান্সিস রুনি। সন্ত্রাসের বিরুদ্ধে এই লড়াইয়ে ভারতের পাশে দাঁড়ানোর আর্জিও জানালেন মার্কিন কংগ্রেসের সহকর্মীদের প্রতি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য ধারণ করতে হবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। কর্মসূত্রে দূর দেশে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.৩০ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৪.৮৩ টাকা
ইউরো ৭৭.৫১ টাকা ৮১.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার, একাদশী ০/৫ দিবা ৬/২৪ পরে দ্বাদশী ৫৪/২২ রাত্রি ৩/৪৩। হস্তা ২১/৫৬ দিবা ২/৪৫। সূ উ ৫/৫৮/৫, অ ৪/৪৭/৩৭, অমৃতযোগ দিবা ৬/৪১ মধ্যে পুনঃ ৭/২৪ গতে ৯/৩৫ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/২৭ মধ্যে, বারবেলা ৭/২০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৬ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। 
৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ৫০/৪৮/৪৪ রাত্রি ২/১৯/৫৭। হস্তা ১৯/৫১/৩২ দিবা ১/৫৭/৪, সূ উ ৬/০/২৭, অ ৪/৪৭/১১, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে ও ৭/৩৫ গতে ৯/৪৩ মধ্যে ও ১১/৫১ গতে ২/৪১ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৪৭ মধ্যে এবং রাত্রি ১২/৫০ গতে ২/৩৬ মধ্যে, বারবেলা ১২/৪৪/৪০ গতে ২/৫/৩০ মধ্যে, কালবেলা ৭/২১/১৮ মধ্যে ও ৩/২৬/২১ গতে ৪/৪৭/১১ মধ্যে, কালরাত্রি ৬/২৬/২০ মধ্যে ও ৪/২১/১৭ গতে ৬/১/১৭ মধ্যে।
২৫ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
শওকত কাইফির জীবনাবসান 
প্রখ্যাত অভিনেত্রী শওকত কাইফি (৯১)-র জীবনাবসান হল। আজ মুম্বইয়ের বাড়িতে ...বিশদ

22-11-2019 - 09:45:00 PM

করিমপুর: থানারপাড়ার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

22-11-2019 - 09:21:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ১৭৪/৩  

22-11-2019 - 08:35:43 PM

বেআইনিভাবে টিকিট বিক্রির অভিযোগে ইডেন গার্ডেন্স চত্বর থেকে ধৃত ৯ 

22-11-2019 - 06:33:37 PM

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

22-11-2019 - 06:14:00 PM

দ্বিতীয় টেস্ট: ভারত ৩৫/১ (চা বিরতি) 

22-11-2019 - 05:47:19 PM