Bartaman Patrika
বিনোদন
 

যশরাজ বা ধর্মা প্রোডাকশনই
কি সাফল্যের মানদণ্ড?

সবেমাত্র ডেঙ্গু থেকে সেরে উঠেছেন। তারমধ্যেই হিমাচলের বাড়িতে দেওয়ালি কাটিয়ে মুম্বই ফিরেছেন। উদ্দেশ্য নতুন ছবি ‘বালা’র প্রচার। ইয়ামি গৌতমের মুখোমুখি শামা ভগত।


 টাক বা আশপাশের টাকমাথা লোকেদের সম্পর্কে আপনি কীরকম মত পোষণ করেন?
 আমার কাছে এটা খুবই সাধারণ ব্যাপার। জীবনের একটা অংশ।
 নায়িকাদের তো চুলের যত্ন নিতে গুচ্ছের ট্রিটমেন্ট করাতে হয়। চুল নিয়ে আপনি কতটা চিন্তিত?
 শ্যুটিংয়ের জন্য সত্যিই আমাদের চুলকে প্রচুর অত্যাচার সহ্য করতে হয়। আর আমাদের অন্য পথও খোলা নেই। মা আমার মাথায় হার্বাল তেল লাগিয়ে দেন, সবসময় আমাকে ভালো খাবার খেতে দেন। চুল ও ত্বকের বিভিন্ন প্রোডাক্ট থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করি।
 টাক পড়া কি এখন একটা ফ্যাশন স্টেটমেন্ট হয়ে গিয়েছে বলে মনে হয়?
 অবশ্যই। ভিন ডিজেল এবং রক তো নিজেদের দারুণভাবে ক্যারি করেন। বাস্তব জীবনেও অনেককে দেখেছি যাঁরা টাক নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন।
 ‘বালা’কে আপনি কীভাবে ব্যাখ্যা করবেন?
 চুল পড়া নয়, দিনের শেষে নিজেকে ভালোবাসা বা নিজের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখাটাই আসল কথা। ‘উরি’র জন্য আমি চুল কেটে ছোট করেছিলাম। অনেকেই বলেছিল যে এত ভালো চুল কাটলে কেন। আমার মায়ের ছোট চুল পছন্দ। আবার আমার বাবার পছন্দ সুন্দর ঘন লম্বা চুল। কিন্তু আপনি কী মনে করছেন সেটাই বড় কথা।
 আপনি তো নিজে একটা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করেছেন। আপনার কাছে সুন্দরের সংজ্ঞাটা কীরকম?
 কুড়ি বছর আগেও তো নায়িকারা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করতেন। কেউ জানতেন না যে ‘ভিকি ডোনর’ সুপারহিট হবে। আমি কিন্তু নির্মাতাদের সঙ্গে কথা বলেছি। তাঁদের বুঝিয়েছিলাম যাতে একটু অন্যভাবে প্রচার করা যায়, যাতে মানুষকে এটা বোঝানো যায় যে, যে কোনও বর্ণই ভালো। সৌন্দর্যকে কোনও গণ্ডি দিয়ে বেঁধে দেওয়াটা উচিত নয়। মানুষ এতকিছু না বুঝেই ট্রোলিং করে সেটা দেখে খারাপ লাগে।
 আপনি কি এটা মানেন যে আমরা এখনও সেকেলে এবং এখনও হাতে গোনা শ্যামবর্ণা অভিনেত্রীরাই জনপ্রিয়?
 আমার সেটা মনে হয় না। বিপাশা বসু, রাধিকা আপ্তে, প্রিয়াঙ্কা চোপড়া, নন্দিতা দাস— লম্বা তালিকা রয়েছে। এই নামগুলো বলতেও খারাপ লাগছে, কারণ এটা ওঁদের অসম্মান করা। আমার মনে হয় না কোনও সুস্থ মস্তিষ্কের পরিচালক ত্বকের বর্ণ দেখে নায়িকা নির্বাচন করেন। সাফল্য রং দেখে আসে না, পরিশ্রম করে আসে। মানুষের মানসিকতা বদলাতে আমাদের আরও কাজ করতে হবে।
 সাফল্যের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রিতে আপনার স্ট্রাগল কি শেষ হয়েছে?
 আমার মনে হয়না সেটা কোনওদিন শেষ হবে। সাফল্য এসছে বলে তো আমি হিমাচলের অতীত ভুলতে পারব না। সাফল্যের পাশাপশি জীবনে কষ্ট দুঃখ তো থাকবেই। তখন নিজের মনের জোর ঠিক রাখতে পরিবারের সাহায্য খুব কাজ করে।
 ছবিতে তো ভূমি পেড়নেকর রয়েছেন। তাহলে রাজি হলেন কেন?
 সেটা ছবিটা দেখলে বুঝতে পারবেন। আমি এরকম চরিত্র আগে করিনি। মেয়েটা মফসসলের মডেল। ভূমির সঙ্গে আমার দারুণ বন্ধুত্ব হয়ে গিয়েছে।
 সাত বছর পর আবার আয়ুষ্মানের সঙ্গে কাজ করলেন। ওর মধ্যে কী কী পরিবর্তল লক্ষ্য করলেন?
 শ্যুটিংয়ের সময় ‘ভিকি ডোনর’ এর দিনগুলোর কথা খুব মনে পড়ত। তবে এখনও আমরা খুব ভালো বন্ধু।
 ইন্ডাস্ট্রি থেকে কী শিখলেন?
 অনেককিছু। দায়িত্ব, কাজের প্রতি সততা। এত ফ্যান, সম্মান সবকিছুই তো এই ইন্ডাস্ট্রিরই দেওয়া। আমার থেকে হয়তো আরও যোগ্য অভিনেতা রয়েছেন কিন্তু তাঁরা সুযোগ পাননি। আমি পেয়েছি। তাই আমাকে সেই সুযোগের প্রতি দায়বদ্ধ থাকা উচিত।
 এখনও তো যশরাজ বা ধর্মার মতো প্রযোজকরা দূরে।
 ওরা কি সাফল্যের মানদণ্ড! আমি তো কাজ করতেই চাই। কিন্তু আমার মনে হয় আজকে ভালো চিত্রনাট্য ও ভালো পরিচালকই শেষ হাসি হাসে।
 এমন কোনও কোনও পুরুষ ফ্যান আছেন যিনি আপনার জন্য অপ্রত্যাশিতভাবে এমন কিছু করেছেন যেটা এখনও ভুলতে পারেননি?
 এক জনকে মনে আছে। কলকাতার ছেলে। ওর হাতে আমার নামটা ট্যাটু করিয়েছিল। আমি ওর কাছে কারণ জানতে চেয়েছিলাম। ও বলেছিল এমনিই ট্যাটু করেছি। তারপর আমি জানতে চেয়েছিলাম যে বিয়ের পর কী হবে? ও বলেছিল স্ত্রীকে মানিয়ে নিতে হবে। আমি আইন নিয়ে পড়েছিলাম বলে সেই ছেলেটিও আইন নিয়ে পড়ছিল। কলকাতায় গিয়ে ওর সঙ্গে দেখাও করেছিলাম। ও আমাকে অনেক উপহার দিয়েছিল।
 এরপর আপনাকে কোন ছবিতে দেখা যাবে?
 বিক্রান্ত ম্যাসের সঙ্গে ‘জিনি ওয়েডস সানি’র শ্যুটিং শেষ করলাম। আরও দুটো ছবি নিয়ে কথা চলছে।
07th  November, 2019
পারিবারিক গল্পের মোড়কে শ্রেণীসংগ্রাম 

সোহম কর : রবিবাসরীয় শহুরে মাল্টিপ্লেক্সের একটি চেয়ারও খালি নেই। টিকিটের দাম আকাশ না ছুঁলেও, আকাশের দিকেই এক পা এগনো। এরকম একটা সময়, ঠিক ‘প্যারাসাইট’-এর হাত ধরে শ্রেণী সংগ্রামের কণ্ঠ, তার ভলিউম আরও একটু বাড়িয়ে নেয়। নিজেদের অজান্তেই বোধ হয় অনেকে ক্যাপিটালিজমের বিরুদ্ধে স্বর উঁচু করে। 
বিশদ

মুক্তির দিনবদল 

এক ঝটকায় তিনটে হিন্দি ছবির মুক্তির দিন বদলে গেল। সৌজন্যে করণ জোহর এবং প্রযোজক দীনেশ ভিজান। ইরফান খানের কামব্যাক ছবি ‘আংরেজি মিডিয়াম’ এর মুক্তি ২০ মার্চের পরিবর্তে করা হয়েছে ১৩ মার্চ। অন্যদিকে ১৩ তারিখের পরিবর্তে জাহ্নবী কাপুর অভিনীত ‘গুঞ্জন সাক্সেনা’ মুক্তি পাবে ২৪ এপ্রিল।  
বিশদ

নতুন ছবি রহস্যময় 

দুই পরিচালক সৌম্য-সুপ্রিয় নতুন মার্ডার মিস্ট্রি ‘রহস্যময়’। যদিও সৌম্য এই ছবিকে ‘লকড রুম ড্রামা’ বলতে চাইছেন। এর আগে ‘এই রাত তোমার আমার’ ও ‘সাড়ে চুয়াত্তর ঘোষ পাড়া’ শীর্ষক দুটো ছবি তৈরি করেছিলেন তাঁরা। একই কমপ্লেক্সে দু’জন লিভ ইন কাপলের গল্প সঙ্গে রয়েছে একটি খুনের অনুষঙ্গ।  
বিশদ

এক কবিতায় কাপলেট সৃজিত-মিথিলা

বসন্ত তো এসেই গিয়েছে। বাড়ির ফ্যানগুলো ঘোরার জন্য ধীরে ধীরে ময়লা ঝেড়ে প্রস্তুত হচ্ছে। এসবের মাঝখানে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলছেন, ‘আমাকে আমার মতো থাকতে দাও’ বলার দিন এবার শেষ। অনেকেই ভাবতে পারেন, এ আবার নতুন করে বলার কী আছে? মিথিলার সঙ্গে তো তাঁর বিয়ে ডিসেম্বরের ৬ তারিখেই হয়ে গিয়েছে।
বিশদ

বিগ বস নিয়ে অভিযোগ খণ্ডন চ্যানেলের 

সম্প্রতি ‘বিগ বস ১৩’ এর বিজেতা ঘোষণা করা হল সিদ্ধার্থ শুক্লাকে। দ্বিতীয় হন অসীম। আর তারপর থেকেই এই অনুষ্ঠানকে কেন্দ্রে করে বিতর্ক দানা বাঁধতে শুরু করে। ট্যুইটারে ফেরিয়া নামক জনৈক মহিলা নিজেকে বিগ বস যে চ্যানেলে দেখানো হয় সেই চ্যানেলের কর্মী হিসেবে দাবি করে অভিযোগ করেন যে, এই শোয়ের সমস্ত কিছুই ‘ফিক্সড’!  
বিশদ

রণবীর কি নতুন মিস্টার ইন্ডিয়া? 

পরিচালক আলি আব্বাস জাফর একটি ট্রিলজি বানাতে চলেছেন। আর এই ট্রিলজি সুপারহিট ‘মিস্টার ইন্ডিয়া’ (১৯৮৭) ছবিতে অনিল কাপুরের চরিত্র অরুণকে কেন্দ্র করে তৈরি হবে। তবে বলিউড ইন্ডাস্ট্রির গুঞ্জন মানতে হলে বলতে হয় যে, এই ছবিতে নাকি মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর সিং। 
বিশদ

বায়ুসেনার পাইলট কঙ্গনা

সিনেমায় কবাডি খেলোয়াড়ের পর এবারে পাইলটের ভূমিকায় অভিনয় করবেন কঙ্গনা রানাওয়াত। ছবির নাম ‘তেজস’। এই ছবির পরিচালক ও চিত্রনাট্যকার সর্বেশ মেওয়ারা। ছবির প্রয়োজক রনি স্ক্রুওয়ালার সংস্থা ‘আরএসভিপি মুভিজ’। ভারতীয় বায়ুসেনার বীর পাইলটের জয়গাথাকে মাথায় রেখেই ছবির চিত্রনাট্য লেখা হয়েছে। 
বিশদ

নিটোল ভালোবাসার গল্প বলে
শিকারা

অদিতি বসুরায়: শিবের দাদার মৃতদেহ থেকে যে রক্ত রাস্তাকে লাল করেছিল, হুবহু সেই রঙের রক্তই লতিফের আব্বার মৃত্যুর কারণ। লতিফের ক্রোধ তাকে টেনে নিয়ে যায় সন্ত্রাসবাদের পথে। সপরিবারে শিব বাড়ি ছাড়তে বাধ্য হয়। 
বিশদ

17th  February, 2020
বিয়ের খবর লুকোচ্ছেন
বরুণ-নাতাশা? 

গুজব ছড়িয়েছিল বরুণ ধাওয়ান এবং তাঁর প্রেমিকা নাতাশা দালালের বিয়েটা বুঝি হয়েই গেল। তার পিছনে যদিও কারণ রয়েছে। সম্প্রতি নাতাশার বাবার জন্মদিনে পুরো ধাওয়ান পরিবার উপস্থিত হয়েছিলেন। বরুণকে আবার কপালে লম্বা তিলক পরা অবস্থাতেও দেখা গিয়েছিল। আর তাতেই গুঞ্জন জোরালো হয়।  
বিশদ

17th  February, 2020
বাতিল হনিমুন ট্রিপ জুন-জুলাইয়ে 

প্রিয়ব্রত দত্ত: বয়সের সঙ্গে মনে হয় বাসনাও বদলে যায়। আনুষ্ঠানিক বিবাহপর্ব মিটিয়ে দীপঙ্কর দে আর দোলন রায় ঠিক করেছিলেন বাবা বিশ্বনাথ দর্শনে যাবেন। এর ফলে বেনারস বেড়ানোটাও হয়ে যাবে। ঠিক ছিল ফেরার পথে দিল্লিটাও ঘুরে আসবেন। লম্বা হনিমুন ট্রিপ।
বিশদ

17th  February, 2020
শুধুই নিরামিষ খাবেন রাকুল 

একদিন সকালবেলা ঘুম থেকে উঠে হঠাৎ অভিনেত্রী রাকুলপ্রীত সিং ঠিক করলেন, তিনি আর মাছ, মাংস, ডিম খাবেন না। তার মানে হল তিনি নিরামিষ ভোজী হয়ে গিয়েছেন। তেমনটাই তো খবর। কোনও পূর্ব পরিকল্পনা ছিল না। হঠাত্ই তাঁর মনে হল, এবার খাবারের প্লেট থেকে সমস্ত আমিষ বাদ।  
বিশদ

17th  February, 2020
উদ্দাম নাচে প্রি-নিক

অনুষ্ঠানের জন্য মিলানে রয়েছেন নিক জোনাস। সঙ্গে স্ত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এদিকে আবার ভ্যালেন্টাইন’স সপ্তাহ। যখন এই বিশেষ সপ্তাহে অন্যান্যরা সাহেবি আদবকায়দা বুঝে নেওয়ার চেষ্টা করছেন, ঠিক সেই সময় প্রেম দিবসে প্রিয়াঙ্কার ছোঁয়াতে আরও একটু দেশি হয়ে উঠলেন নিক। হিন্দি গানের সঙ্গে উদ্দাম নৃত্য শুরু করলেন তিনি। 
বিশদ

17th  February, 2020
তাপসীর নামে জিম 

একসঙ্গে দু’টি ছবির কাজ করছেন তাপসী পান্নু। এই মুহূর্তে তিনি হরিদ্বারে ‘হাসিন দিলরুবা’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত। তার সঙ্গে ‘রশ্মি রকেট’ ছবিতে তিনি একজন অ্যাথলেটিকের চরিত্রে অভিনয় করছেন। এই ছবিতে অভিনয় করার জন্য তাপসীকে নানা রকমের প্রশিক্ষণ নিতে হচ্ছে। 
বিশদ

17th  February, 2020
বিগ বস জয়ী সিদ্ধার্থ শুক্লা 

মুম্বই, ১৬ ফেব্রুয়ারি: গত বছর ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ‘বিগ বস’-এর ত্রয়োদশতম সিজনের যবনিকা পড়ল। বিজয়ী হলেন রুপোলি পর্দার পরিচিত মুখ সিদ্ধার্থ শুক্লা। গতকাল ছিল ‘বিগ বস’-এর ত্রয়োদশ সিজনের ফাইনাল।   বিশদ

16th  February, 2020
একনজরে
সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: বর্ষার সময় গঙ্গায় জল বেড়ে যাওয়ায় সেতু নির্মাণের গতি কিছুটা শ্লথ হয়ে গিয়েছিল। সেই সময়টা মেকআপ করে গঙ্গার উপর সেতু নির্মাণ করার জন্য দিন রাত কাজ চলছিল।   ...

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিস্তর অভিযোগ ওঠায় আলিপুর জেলা জজ কোর্টে সওয়াল করা থেকে সরিয়ে দেওয়া হল পাঁচ সরকারি আইনজীবীকে। ওই পাঁচ সরকারি কৌঁসুলির ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে বলে আদালত সূত্রের খবর। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহে হোয়াটসঅ্যাপে ছড়াল মাধ্যমিকের প্রশ্নপত্র! 
ইন্টারনেট বন্ধ করেও রোখা গেল না প্রশ্ন ফাঁস! মাধ্যমিক শুরু ...বিশদ

01:46:16 PM

কুঁদঘাটে মাকে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 

12:57:08 PM

প্রেমিকাকে বাড়িতে ডেকে গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ 
প্রেমিকাকে বাড়িতে ডেকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল ...বিশদ

12:56:00 PM

আরামবাগে দুর্ঘটনার কবলে মাধ্যমিক পরীক্ষার্থী
মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় সাইকেল থেকে রাস্তায় পড়ে গিয়ে ...বিশদ

12:39:00 PM

হলিদয়ায় নদীর ধার থেকে ২টি দগ্ধ দেহ উদ্ধার 
হলদিয়ার দুর্গাচকের ঝিকুরখালিতে নদীর চর থেকে দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তির অগ্নিদগ্ধ ...বিশদ

11:12:32 AM

শালবনীর মৌপালে হাতির মৃত্যু 

10:48:00 AM