Bartaman Patrika
বিনোদন
 
 

আট বছরের জন্মদিনে বাবা অভিষেক বচ্চন এবং মা ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে আরাধ্যা।

যশরাজ বা ধর্মা প্রোডাকশনই
কি সাফল্যের মানদণ্ড?

সবেমাত্র ডেঙ্গু থেকে সেরে উঠেছেন। তারমধ্যেই হিমাচলের বাড়িতে দেওয়ালি কাটিয়ে মুম্বই ফিরেছেন। উদ্দেশ্য নতুন ছবি ‘বালা’র প্রচার। ইয়ামি গৌতমের মুখোমুখি শামা ভগত।


 টাক বা আশপাশের টাকমাথা লোকেদের সম্পর্কে আপনি কীরকম মত পোষণ করেন?
 আমার কাছে এটা খুবই সাধারণ ব্যাপার। জীবনের একটা অংশ।
 নায়িকাদের তো চুলের যত্ন নিতে গুচ্ছের ট্রিটমেন্ট করাতে হয়। চুল নিয়ে আপনি কতটা চিন্তিত?
 শ্যুটিংয়ের জন্য সত্যিই আমাদের চুলকে প্রচুর অত্যাচার সহ্য করতে হয়। আর আমাদের অন্য পথও খোলা নেই। মা আমার মাথায় হার্বাল তেল লাগিয়ে দেন, সবসময় আমাকে ভালো খাবার খেতে দেন। চুল ও ত্বকের বিভিন্ন প্রোডাক্ট থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করি।
 টাক পড়া কি এখন একটা ফ্যাশন স্টেটমেন্ট হয়ে গিয়েছে বলে মনে হয়?
 অবশ্যই। ভিন ডিজেল এবং রক তো নিজেদের দারুণভাবে ক্যারি করেন। বাস্তব জীবনেও অনেককে দেখেছি যাঁরা টাক নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন।
 ‘বালা’কে আপনি কীভাবে ব্যাখ্যা করবেন?
 চুল পড়া নয়, দিনের শেষে নিজেকে ভালোবাসা বা নিজের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখাটাই আসল কথা। ‘উরি’র জন্য আমি চুল কেটে ছোট করেছিলাম। অনেকেই বলেছিল যে এত ভালো চুল কাটলে কেন। আমার মায়ের ছোট চুল পছন্দ। আবার আমার বাবার পছন্দ সুন্দর ঘন লম্বা চুল। কিন্তু আপনি কী মনে করছেন সেটাই বড় কথা।
 আপনি তো নিজে একটা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করেছেন। আপনার কাছে সুন্দরের সংজ্ঞাটা কীরকম?
 কুড়ি বছর আগেও তো নায়িকারা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করতেন। কেউ জানতেন না যে ‘ভিকি ডোনর’ সুপারহিট হবে। আমি কিন্তু নির্মাতাদের সঙ্গে কথা বলেছি। তাঁদের বুঝিয়েছিলাম যাতে একটু অন্যভাবে প্রচার করা যায়, যাতে মানুষকে এটা বোঝানো যায় যে, যে কোনও বর্ণই ভালো। সৌন্দর্যকে কোনও গণ্ডি দিয়ে বেঁধে দেওয়াটা উচিত নয়। মানুষ এতকিছু না বুঝেই ট্রোলিং করে সেটা দেখে খারাপ লাগে।
 আপনি কি এটা মানেন যে আমরা এখনও সেকেলে এবং এখনও হাতে গোনা শ্যামবর্ণা অভিনেত্রীরাই জনপ্রিয়?
 আমার সেটা মনে হয় না। বিপাশা বসু, রাধিকা আপ্তে, প্রিয়াঙ্কা চোপড়া, নন্দিতা দাস— লম্বা তালিকা রয়েছে। এই নামগুলো বলতেও খারাপ লাগছে, কারণ এটা ওঁদের অসম্মান করা। আমার মনে হয় না কোনও সুস্থ মস্তিষ্কের পরিচালক ত্বকের বর্ণ দেখে নায়িকা নির্বাচন করেন। সাফল্য রং দেখে আসে না, পরিশ্রম করে আসে। মানুষের মানসিকতা বদলাতে আমাদের আরও কাজ করতে হবে।
 সাফল্যের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রিতে আপনার স্ট্রাগল কি শেষ হয়েছে?
 আমার মনে হয়না সেটা কোনওদিন শেষ হবে। সাফল্য এসছে বলে তো আমি হিমাচলের অতীত ভুলতে পারব না। সাফল্যের পাশাপশি জীবনে কষ্ট দুঃখ তো থাকবেই। তখন নিজের মনের জোর ঠিক রাখতে পরিবারের সাহায্য খুব কাজ করে।
 ছবিতে তো ভূমি পেড়নেকর রয়েছেন। তাহলে রাজি হলেন কেন?
 সেটা ছবিটা দেখলে বুঝতে পারবেন। আমি এরকম চরিত্র আগে করিনি। মেয়েটা মফসসলের মডেল। ভূমির সঙ্গে আমার দারুণ বন্ধুত্ব হয়ে গিয়েছে।
 সাত বছর পর আবার আয়ুষ্মানের সঙ্গে কাজ করলেন। ওর মধ্যে কী কী পরিবর্তল লক্ষ্য করলেন?
 শ্যুটিংয়ের সময় ‘ভিকি ডোনর’ এর দিনগুলোর কথা খুব মনে পড়ত। তবে এখনও আমরা খুব ভালো বন্ধু।
 ইন্ডাস্ট্রি থেকে কী শিখলেন?
 অনেককিছু। দায়িত্ব, কাজের প্রতি সততা। এত ফ্যান, সম্মান সবকিছুই তো এই ইন্ডাস্ট্রিরই দেওয়া। আমার থেকে হয়তো আরও যোগ্য অভিনেতা রয়েছেন কিন্তু তাঁরা সুযোগ পাননি। আমি পেয়েছি। তাই আমাকে সেই সুযোগের প্রতি দায়বদ্ধ থাকা উচিত।
 এখনও তো যশরাজ বা ধর্মার মতো প্রযোজকরা দূরে।
 ওরা কি সাফল্যের মানদণ্ড! আমি তো কাজ করতেই চাই। কিন্তু আমার মনে হয় আজকে ভালো চিত্রনাট্য ও ভালো পরিচালকই শেষ হাসি হাসে।
 এমন কোনও কোনও পুরুষ ফ্যান আছেন যিনি আপনার জন্য অপ্রত্যাশিতভাবে এমন কিছু করেছেন যেটা এখনও ভুলতে পারেননি?
 এক জনকে মনে আছে। কলকাতার ছেলে। ওর হাতে আমার নামটা ট্যাটু করিয়েছিল। আমি ওর কাছে কারণ জানতে চেয়েছিলাম। ও বলেছিল এমনিই ট্যাটু করেছি। তারপর আমি জানতে চেয়েছিলাম যে বিয়ের পর কী হবে? ও বলেছিল স্ত্রীকে মানিয়ে নিতে হবে। আমি আইন নিয়ে পড়েছিলাম বলে সেই ছেলেটিও আইন নিয়ে পড়ছিল। কলকাতায় গিয়ে ওর সঙ্গে দেখাও করেছিলাম। ও আমাকে অনেক উপহার দিয়েছিল।
 এরপর আপনাকে কোন ছবিতে দেখা যাবে?
 বিক্রান্ত ম্যাসের সঙ্গে ‘জিনি ওয়েডস সানি’র শ্যুটিং শেষ করলাম। আরও দুটো ছবি নিয়ে কথা চলছে।
07th  November, 2019
সম্পর্ক ভাঙা নিয়ে এখন
আর কোনও দুঃখ নেই

 ‘মুবারকান’ ছবির মাধ্যমে ইলিয়ানা ডি’ক্রুজ দশর্কদের মধ্যে আলাদা উত্সাহ তৈরি করতে পেরেছিলেন। আনিস বাজমির আরও একটি কমেডি ছবিতে তাঁকে আবারও দেখা যেতে চলেছে। ছবির নাম ‘পাগলপান্তি’। ইলিয়ানার বিপরীতে এই ছবিতে রয়েছেন জন আব্রাহাম। মুম্বইতে বসে তাঁর সঙ্গে কথা বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

 বিশ্বের মানুষের কাছে কৌতূহলের শীর্ষে প্রিয়াঙ্কা

  প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে এখন এক কথায় গ্লোবাল আইকন বলা চলে। তাঁর অনুগামী এখন আর শুধুমাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নেই। হলিউডেও এখন তাঁর অবাধ যাতায়াত। সেখানেও প্রিয়াঙ্কার অনুগামীর সংখ্যা ক্রমেই বাড়ছে। হলিউড ছাড়াও পৃথিবীর অন্যান্য প্রান্তে তাঁর ফ্যানের সংখ্যা বেড়েই চলেছে।
বিশদ

 শিল্পার কামব্যাক

১২ বছর পর বলিউডে কামব্যাক করতে চলেছেন বলিউড ডিভা শিল্পা শেট্টি। সাব্বির খান পরিচালিত ‘নিকম্মা’ ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শিল্পাকে। ছবিতে মুখ্য চরিত্রে শিল্পা ছাড়াও রয়েছে অভিনেত্রী ভাগ্যশ্রীর পুত্র অভিমন্যু দাসানি, শার্লে শেঠিয়া, অভিমন্যু সিংয়ের মতো একঝাঁক নতুন মুখ।
বিশদ

 সৃজিতের তোপসে কল্পন

ধীরে ধীরে সৃজিত মুখোপাধ্যায়ের ওয়েবসিরিজ ‘ফেলুদা ফেরত’ সেজে উঠছে। এতদিন প্রশ্ন ছিল নতুন ফেলুদা কে হবেন? অনেক জল্পনা কল্পনার পরে সেই প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে। টোটা রায়চৌধুরী। যদিও টোটাকে নিয়ে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। এবার পুরোটাই সৃজিতের কাঁধে।
বিশদ

কাজলের বোন তানিশার নতুন ছবি

কাজলের বোন তানিশা মুখোপাধ্যায় বেশ কিছুদিন ধরেই চলচ্চিত্র জগতের বাইরে ছিলেন। বুধবার তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে পরবর্তী ছবির কথা ঘোষণা করেছেন। ছবির নাম ‘খাবিস’। ছবিটি পরিচালনা করছেন সারিম মোমিন।
বিশদ

দম ফেলার সময় নেই সান্যার

তুমুল ব্যস্ত বলিউডের নতুন ‘হার্টথ্রব’ সান্যা মালহোত্রা। গত মাসেই ব্রিটেনে শকুন্তলা দেবীর বায়োপিকের শ্যুটিং সেরে দেশে ফিরেছেন তিনি। এর মধ্যেই লেগে পড়লেন নতুন ছবির শ্যুটিংয়ে। ছবির নাম ‘পাগলায়েত’। পরিচালক উমেশ বিস্ত। ছবির বিষয়বস্তু সম্বন্ধে কিছুই অবশ্য জানা যায়নি।
বিশদ

আইনি জটিলতায় অমিতাভের ঝুণ্ড 

আইনি জটিলতার মধ্যে অমিতাভ বচ্চন অভিনীত ‘ঝুণ্ড’। হায়দরাবাদের চলচ্চিত্র পরিচালক নন্দী চিন্নি কুমার এই ছবির নির্মাতাদের স্বত্ব লঙ্ঘনের নোটিস পাঠিয়েছেন। তিনি এই নোটিস পাঠিয়েছেন ‘ঝুণ্ড’-এর পরিচালক, প্রযোজক এবং স্বয়ং অমিতাভ বচ্চনকে।   বিশদ

20th  November, 2019
মিতালি রাজের চরিত্রে তাপসী? 

একের পর এক হিট ছবির সঙ্গে তাপসী পান্নুর নাম যুক্ত হয়ে যাচ্ছে। তাঁর শেষ ছবি ‘সান্ড কি আঁখ’ দর্শক এবং সমালোচকদের দ্বারা উচ্চ প্রশংসিত হয়েছে। আগামী দিনে তাপসীকে ‘রাশমি রকেট’ ছবিতেও দেখা যাবে।  বিশদ

20th  November, 2019
তৃতীয় বর্ষে তেলেঙ্গানা বাংলা ফিল্ম ফেস্টিভ্যাল 

হায়দরাবাদ বাঙালি সমিতি, তেলেঙ্গানা সরকারের পর্যটন এবং সংস্কৃতি বিভাগ ও মুভিং ইমেজেস অ্যান্ড উত্সব কালচারাল অ্যাসোসিয়েশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আসতে চলেছে তৃতীয় তেলেঙ্গানা বাংলা ফিল্ম ফেস্টিভ্যাল।   বিশদ

20th  November, 2019
জার্সিতে শাহিদের বিপরীতে ম্রুণাল 

শাহিদ কাপুরকে নিয়ে এই মুহূর্তে দর্শকদের উত্তেজনা তুঙ্গে। সৌজন্যে অবশ্যই ‘কবীর সিং’। চলতি বছরের বক্স অফিসে এই ছবি একেবারে ঝড় তুলে দিয়েছে। তারপরেই শাহিদ কাপুরের নতুন ছবির বিষয়েও জানা গিয়েছে।  বিশদ

20th  November, 2019
আপাতত একেই
আটকালেন অক্ষয়! 

‘মিশন মঙ্গল’-এ দুর্দান্ত অভিনয়ের পর তাঁর পরবর্তী ছবি কী তা জানতে মুখিয়ে ছিল অনেকেই। অবশেষে জল্পনার অবসান ঘটালেন খোদ অক্ষয় কুমারই। গত ৯ সেপ্টেম্বর ছিল তাঁর ৫২তম জন্মদিন। সেদিনই তিনি জানান, এবার ইতিহাস নির্ভর ছবি ‘পৃথ্বীরাজ’-এ দেখা যাবে তাঁকে।  বিশদ

20th  November, 2019
মেক্সিকোতে সম্মানিত তন্নিষ্ঠা 

তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়ের কাছে এই বছরটা এককথায় অসাধারণ। তাঁর পরিচালনায় প্রথম ছবি ‘রোম রোম মে’ বিভিন্ন চলচ্চিত্র উত্সবে উচ্চ প্রশংসিত হয়েছে। এমনকী কলকাতা চলচ্চিত্র উত্সবেও তিনি দাগ কাটতে পেরেছেন।   বিশদ

20th  November, 2019
প্রেমে হাবুডুবু দীপ-বীর 

ছ’বছর চুটিয়ে প্রেম তারপর ইতালিতে বিয়ে। গত ১৪ নভেম্বর ধুমধাম করে প্রথম বিবাহবার্ষিকীও সারলেন। এতক্ষণে নিশ্চয়ই বুঝেই গিয়েছেন কাদের কথা হচ্ছে। হ্যাঁ, ঠিকই ধরেছেন রণবীর সিং-দীপিকা পাডুকোন।   বিশদ

20th  November, 2019
অ্যাকশনে শাহরুখ 

এই মাসের শুরুর দিকেই শোনা গিয়েছিল, দক্ষিণের পরিচালক আটলির ছবিতে শাহরুখ খান অভিনয় করবেন। এখন শোনা যাচ্ছে, এই ছবির নাম ‘সাঙ্কি’। সূত্রের খবর, আগামী বছর মার্চ মাস থেকে ছবির শ্যুটিং শুরু হবে।  
বিশদ

19th  November, 2019
একনজরে
বিএনএ, কোচবিহার: এই প্রথম কলকাতার সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের উদ্যোগে প্রাথমিক শিক্ষকদের খেলাধুলোর বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। কোচবিহার জেলার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা গিয়েছে, কোচবিহার থেকে পাঁচজন প্রাথমিক শিক্ষক এই প্রশিক্ষণ নিতে গিয়েছেন।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতের মরশুমের আগেই আলিপুর চিড়িয়াখানায় হাজির নতুন অতিথি। ভাইজাগ চিড়িয়াখানা থেকে মঙ্গলবার রাতে কলকাতায় এল চারটি জঙ্গলি কুকুর বা ঢোল, দু’টি রিং টেলড লেমুর (বাঁদরের এক প্রজাতি) এবং দু’টি স্পুনবিল পেলিকান। ...

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের মাঝিপাড়া গ্রামের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার রাতে তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে ভারতীয় দণ্ডবিধির ৩২৬ সহ একাধিক ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে তোলা হয়।  ...

সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডুয়ার্সে প্যাঙ্গোলিন সহ ধৃত ৫ 
পাচারের আগেই প্যাঙ্গোলিন উদ্ধার করল বৈকন্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশাল ফোর্স। ...বিশদ

02:26:05 PM

বাটা মোড়ের দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু 
দক্ষিণ ২৪ পরগনার বাটা মোড়ে হওয়া দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু। ...বিশদ

01:15:00 PM

ময়নাগুড়িতে মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য
বৃহস্পতিবার সকালে জলপাইগুড়ির ময়নাগুড়ি এলাকার দেবীনগরে এক মহিলার ঝুলন্ত দেহ ...বিশদ

01:05:00 PM

রোজভ্যালি মামলা: গৌতম-পত্নী শুভ্রা কুণ্ডুর ফ্ল্যাট সহ কলকাতার ২৪টি জায়গায় তল্লাশি ইডির 

12:52:00 PM

হাওড়ার একাধিক এলাকায় বন্ধ জল সরবরাহ
 

শিবপুর বেলেপোল মোড়ের কাছে ৭৫০ মিমি বাটারফ্লাই ভাল্বে আচমকাই দেখা ...বিশদ

12:44:00 PM

প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিতে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞার নাম, বিতর্ক 

11:58:00 AM