Bartaman Patrika
বিনোদন
 

যশরাজ বা ধর্মা প্রোডাকশনই
কি সাফল্যের মানদণ্ড?

সবেমাত্র ডেঙ্গু থেকে সেরে উঠেছেন। তারমধ্যেই হিমাচলের বাড়িতে দেওয়ালি কাটিয়ে মুম্বই ফিরেছেন। উদ্দেশ্য নতুন ছবি ‘বালা’র প্রচার। ইয়ামি গৌতমের মুখোমুখি শামা ভগত।


 টাক বা আশপাশের টাকমাথা লোকেদের সম্পর্কে আপনি কীরকম মত পোষণ করেন?
 আমার কাছে এটা খুবই সাধারণ ব্যাপার। জীবনের একটা অংশ।
 নায়িকাদের তো চুলের যত্ন নিতে গুচ্ছের ট্রিটমেন্ট করাতে হয়। চুল নিয়ে আপনি কতটা চিন্তিত?
 শ্যুটিংয়ের জন্য সত্যিই আমাদের চুলকে প্রচুর অত্যাচার সহ্য করতে হয়। আর আমাদের অন্য পথও খোলা নেই। মা আমার মাথায় হার্বাল তেল লাগিয়ে দেন, সবসময় আমাকে ভালো খাবার খেতে দেন। চুল ও ত্বকের বিভিন্ন প্রোডাক্ট থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করি।
 টাক পড়া কি এখন একটা ফ্যাশন স্টেটমেন্ট হয়ে গিয়েছে বলে মনে হয়?
 অবশ্যই। ভিন ডিজেল এবং রক তো নিজেদের দারুণভাবে ক্যারি করেন। বাস্তব জীবনেও অনেককে দেখেছি যাঁরা টাক নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন।
 ‘বালা’কে আপনি কীভাবে ব্যাখ্যা করবেন?
 চুল পড়া নয়, দিনের শেষে নিজেকে ভালোবাসা বা নিজের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখাটাই আসল কথা। ‘উরি’র জন্য আমি চুল কেটে ছোট করেছিলাম। অনেকেই বলেছিল যে এত ভালো চুল কাটলে কেন। আমার মায়ের ছোট চুল পছন্দ। আবার আমার বাবার পছন্দ সুন্দর ঘন লম্বা চুল। কিন্তু আপনি কী মনে করছেন সেটাই বড় কথা।
 আপনি তো নিজে একটা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করেছেন। আপনার কাছে সুন্দরের সংজ্ঞাটা কীরকম?
 কুড়ি বছর আগেও তো নায়িকারা ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে কাজ করতেন। কেউ জানতেন না যে ‘ভিকি ডোনর’ সুপারহিট হবে। আমি কিন্তু নির্মাতাদের সঙ্গে কথা বলেছি। তাঁদের বুঝিয়েছিলাম যাতে একটু অন্যভাবে প্রচার করা যায়, যাতে মানুষকে এটা বোঝানো যায় যে, যে কোনও বর্ণই ভালো। সৌন্দর্যকে কোনও গণ্ডি দিয়ে বেঁধে দেওয়াটা উচিত নয়। মানুষ এতকিছু না বুঝেই ট্রোলিং করে সেটা দেখে খারাপ লাগে।
 আপনি কি এটা মানেন যে আমরা এখনও সেকেলে এবং এখনও হাতে গোনা শ্যামবর্ণা অভিনেত্রীরাই জনপ্রিয়?
 আমার সেটা মনে হয় না। বিপাশা বসু, রাধিকা আপ্তে, প্রিয়াঙ্কা চোপড়া, নন্দিতা দাস— লম্বা তালিকা রয়েছে। এই নামগুলো বলতেও খারাপ লাগছে, কারণ এটা ওঁদের অসম্মান করা। আমার মনে হয় না কোনও সুস্থ মস্তিষ্কের পরিচালক ত্বকের বর্ণ দেখে নায়িকা নির্বাচন করেন। সাফল্য রং দেখে আসে না, পরিশ্রম করে আসে। মানুষের মানসিকতা বদলাতে আমাদের আরও কাজ করতে হবে।
 সাফল্যের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রিতে আপনার স্ট্রাগল কি শেষ হয়েছে?
 আমার মনে হয়না সেটা কোনওদিন শেষ হবে। সাফল্য এসছে বলে তো আমি হিমাচলের অতীত ভুলতে পারব না। সাফল্যের পাশাপশি জীবনে কষ্ট দুঃখ তো থাকবেই। তখন নিজের মনের জোর ঠিক রাখতে পরিবারের সাহায্য খুব কাজ করে।
 ছবিতে তো ভূমি পেড়নেকর রয়েছেন। তাহলে রাজি হলেন কেন?
 সেটা ছবিটা দেখলে বুঝতে পারবেন। আমি এরকম চরিত্র আগে করিনি। মেয়েটা মফসসলের মডেল। ভূমির সঙ্গে আমার দারুণ বন্ধুত্ব হয়ে গিয়েছে।
 সাত বছর পর আবার আয়ুষ্মানের সঙ্গে কাজ করলেন। ওর মধ্যে কী কী পরিবর্তল লক্ষ্য করলেন?
 শ্যুটিংয়ের সময় ‘ভিকি ডোনর’ এর দিনগুলোর কথা খুব মনে পড়ত। তবে এখনও আমরা খুব ভালো বন্ধু।
 ইন্ডাস্ট্রি থেকে কী শিখলেন?
 অনেককিছু। দায়িত্ব, কাজের প্রতি সততা। এত ফ্যান, সম্মান সবকিছুই তো এই ইন্ডাস্ট্রিরই দেওয়া। আমার থেকে হয়তো আরও যোগ্য অভিনেতা রয়েছেন কিন্তু তাঁরা সুযোগ পাননি। আমি পেয়েছি। তাই আমাকে সেই সুযোগের প্রতি দায়বদ্ধ থাকা উচিত।
 এখনও তো যশরাজ বা ধর্মার মতো প্রযোজকরা দূরে।
 ওরা কি সাফল্যের মানদণ্ড! আমি তো কাজ করতেই চাই। কিন্তু আমার মনে হয় আজকে ভালো চিত্রনাট্য ও ভালো পরিচালকই শেষ হাসি হাসে।
 এমন কোনও কোনও পুরুষ ফ্যান আছেন যিনি আপনার জন্য অপ্রত্যাশিতভাবে এমন কিছু করেছেন যেটা এখনও ভুলতে পারেননি?
 এক জনকে মনে আছে। কলকাতার ছেলে। ওর হাতে আমার নামটা ট্যাটু করিয়েছিল। আমি ওর কাছে কারণ জানতে চেয়েছিলাম। ও বলেছিল এমনিই ট্যাটু করেছি। তারপর আমি জানতে চেয়েছিলাম যে বিয়ের পর কী হবে? ও বলেছিল স্ত্রীকে মানিয়ে নিতে হবে। আমি আইন নিয়ে পড়েছিলাম বলে সেই ছেলেটিও আইন নিয়ে পড়ছিল। কলকাতায় গিয়ে ওর সঙ্গে দেখাও করেছিলাম। ও আমাকে অনেক উপহার দিয়েছিল।
 এরপর আপনাকে কোন ছবিতে দেখা যাবে?
 বিক্রান্ত ম্যাসের সঙ্গে ‘জিনি ওয়েডস সানি’র শ্যুটিং শেষ করলাম। আরও দুটো ছবি নিয়ে কথা চলছে।
07th  November, 2019
ফ্রেশ লোকেশন আর জমজমাট অভিযান
সাগরদ্বীপে যকের ধন

কৌশানী মিত্র: সায়ন্তন ঘোষালের বিমল-কুমার ফ্র্যাঞ্চাইজির বৈশিষ্ট্য বোধহয় ফ্রেশ লোকেশন আর জমজমাট অভিযান। আজকাল নাকি দর্শক গোয়েন্দা-অ্যাডভেঞ্চার আর থ্রিলার ছাড়া কিছুই দেখছেন না! 
বিশদ

বাংলা ছবির মান
আরও একটু ওঠা দরকার 

এখন শরীর কেমন আছে, জিজ্ঞেস করতেই চোখ তুলে একটা নিষ্পাপ হাসি হেসে বললেন, ‘মন ভালো আছে।’ তাঁর ছবির দৃশ্যগুলোর মতোই এই তিনটি মায়াময় শব্দ যেন কানে লেগে আছে। 
বিশদ

ভারতীয় পাসপোর্টের আবেদন করলেন অক্ষয় 

অবশেষে ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করেছেন অক্ষয়কুমার। সেইসঙ্গে অক্ষয় তাঁর কানাডার পাসপোর্ট সারেন্ডার করবেন বলেও জানিয়েছেন। তবে এই ঘটনায় যথেষ্ট মর্মাহত অক্ষয়ের বক্তব্য, ‘খারাপ লাগে এটা ভেবে যে বারবার আমাকে দেশভক্তির প্রমাণ দিতে হয়!’  
বিশদ

কৃতীর প্রশংসায় পঞ্চমুখ নূপুর 

অল্প সময়ের মধ্যে বলিউডে নিজের পরিচিতি তৈরি করে নিয়েছেন কৃতী শ্যানন। তাঁর বোন নূপুরও ধীরে ধীরে ইন্ডাস্ট্রির সঙ্গে নিজের সম্পর্ক গড়ে তুলছেন। কিছুদিন আগেই অক্ষয়কুমারের সঙ্গে ‘ফিলহাল’ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করে সকলকে চমকে দিয়েছিলেন নূপুর। 
বিশদ

পুরনো গল্প নতুন মোড়কে
উপভোগ্য হয়ে উঠল
পতি পত্নী অউর উহ

অভিনন্দন দত্ত: মুদাস্সর আজিজ পরিচালিত ‘পতি পত্নী অউর উহ’ একই নামের ১৯৭৮ সালের সঞ্জীবকুমার অভিনীত ছবিটির রিমেক। কিন্তু শুরু থেকেই পরিচালক মেকিংয়ের ক্ষেত্রে দুটো জিনিস মাথায় রেখেছেন।
বিশদ

07th  December, 2019
বীর যোদ্ধার প্রেমগাথা
পানিপথ

সোহম কর: বাংলাদেশের কবি ইমতিয়াজ মাহমুদ লিখেছিলেন, ‘ফুল দেখে ভয় বাড়ছে, রক্ত দেখে সাহস।’ অষ্টাদশ শতাব্দীতে দেশের রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতিকে মনে হয় এই দু’টি লাইন দিয়েই ব্যাখ্যা করা যায়। সাম্রাজ্য বিস্তারের অমোঘ আকর্ষণ আর প্রবল বিক্রমের আধিপত্য কায়েম করার এক রক্তাক্ত খেলায় শামিল আট থেকে আশি।  
বিশদ

07th  December, 2019
স্মৃতির পথে টিকটকে

টিকটকে শুরু হয়েছে ‘হ্যাশট্যাগ মাই জার্নি’ যা দু’দিনের মধ্যেই সোশ্যাল নেটওয়ার্কে ট্রেন্ডিং। মাধুরী দীক্ষিত, সানি লিওন, গুরু রানধাওয়া, বীরেন্দ্র সেওয়াগ, রীতেশ দেশমুখ, মাহি ভিজ, ঊর্বশী ঢোলাকিয়া সহ আরও অনেক বলিউড সেলিব্রিটি এই স্রোতে গা ভাসিয়েছেন।  
বিশদ

07th  December, 2019
আদালতের দ্বারস্থ তনুশ্রী 

তনুশ্রী দত্ত আবার নানা পাটেকর ইস্যুতে আদালতের দ্বারস্থ হলেন। পুলিসের তরফে আদালতে ‘বি সামারি’ রিপোর্ট জমা দেওয়া হয়েছিল। জুলাই মাসে এই রিপোর্টে পুলিস আদালতকে জানিয়েছিল, নানা পাটেকরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার মতো তারা কোনও প্রমাণ খুঁজে পাননি। এবার তনুশ্রী এই রিপোর্টের বিরুদ্ধে আদলতে গেলেন।  
বিশদ

07th  December, 2019
সিদ্ধার্থর জুটি রাকুলপ্রীত? 

এই বছর দুটো ছবিতেই রাকুলপ্রীত সিং দর্শকদের নজর কেড়েছেন— ‘দেদে পেয়ার দে’ ও ‘মরজাওয়াঁ’। আর এই দুই ছবির নায়কদের সঙ্গেই পরের ছবিতে দেখা যেতে পারে রাকুলকে। হ্যাঁ সবকিছু ঠিক থাকলে অজয় দেবগণ ও সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে ছবিতে অভিনয় করবেন তিনি। ছবিটি ইন্দ্র কুমার পরিচালনা করবেন।  
বিশদ

07th  December, 2019
শঙ্কুকে নিয়ে পরবর্তী ছবি একশৃঙ্গ অভিযান

প্রিয়ব্রত দত্ত : প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো মুক্তি পাওয়ার আগেই শঙ্কু সিরিজের পরবর্তী ছবির নাম জানিয়ে দিলেন পরিচালক সন্দীপ রায়।  বিশদ

07th  December, 2019
শঙ্কু যখন অপ্রতিদ্বন্দ্বী
ধৃতিমান

 অয়নকুমার দত্ত: বাঙালির অত্যন্ত ভালোলাগার চরিত্র, ভালোবাসার চরিত্র প্রফেসর ত্রিলোকেশ্বর শঙ্কু। পঞ্চাশ বছর আগের সিদ্ধার্থকে এবার দর্শক দেখবেন সেই শঙ্কুর ভূমিকায়। ১৯৬৯ থেকে ২০১৯। অর্ধশতাব্দীর ব্যবধান। 
বিশদ

06th  December, 2019
 ভাসানের নাচ

  আমরা এতদিন শুনেছি নায়ক আসেন মুম্বই থেকে। কিন্তু তিনি তো শুধু নায়ক নন, সংসদ সদস্যও বটে। তিনি এলেন দিল্লি থেকে। কিন্তু পথে বিপত্তি। প্রায় তিন ঘণ্টা ফ্লাইট লেট। নামটা কি বলতে হবে? লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘সাঁঝবাতি’র মিউজিক লঞ্চে দেব আসতে বেশ দেরি করলেন।
বিশদ

06th  December, 2019
 আবার একসঙ্গে রণবীর দীপিকা?

এই মুহূর্তে লাভ রঞ্জন নতুন ছবির কাজ স্থগিত রেখেছেন। যে ছবিতে অজয় দেবগণ, দীপিকা পাড়ুকোন এবং রণবীর কাপুরের অভিনয় করার কথা ছিল। কিন্তু হতাশ হওয়ার দরকার নেই। যাঁরা রণবীর এবং দীপিকাকে আবার একসঙ্গে দেখতে চান, তাঁদের জন্য সুখবর রয়েছে।  ২০১৫ সালে ইমতিয়াজ আলির ‘তামাশা’ ছবিতে তাঁদের শেষবার একসঙ্গে দেখা গিয়েছিল।
বিশদ

06th  December, 2019
 জার্সিতে শাহিদের বাবা পঙ্কজ

রিয়েল লাইফ পিতা-পুত্র জুটিকে এবার দেখা যাবে রিল লাইফেও! শাহিদ কাপুর তাঁর আগামী ছবির কথা ঘোষণা করে দিয়েছেন। এই ছবিটি তেলুগু ছবি ‘জার্সি’র রিমেক। যদিও হিন্দিতে ছবির নাম একই রাখা হয়েছে। অক্টোবর মাসের শেষ থেকেই এই ছবির জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছেন তিনি। বিশদ

06th  December, 2019
একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

07-12-2019 - 05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

07-12-2019 - 03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

07-12-2019 - 03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

07-12-2019 - 02:35:02 PM

বাটানগরে জলের পাইপের স্তূপে আগুন, ঘটনাস্থলে দমকল 
মহেশতলা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের বাটা রিভারসাইড প্রোজেক্ট সংলগ্ন এলাকায় ...বিশদ

07-12-2019 - 12:41:00 PM

বি গার্ডেন লেনে ব্যক্তির দেহ উদ্ধার 
হাওড়ার বি গার্ডেন লেনে এক ব্যক্তির দেহ উদ্ধার হল। মৃতের ...বিশদ

07-12-2019 - 12:16:18 PM