Bartaman Patrika
বিনোদন
 

তনিমা যখন ভূত 

অয়নকুমার দত্ত: তিনি যখন ভূত, তখন কখনওই এই ভূত ভয়ের ভূত হতেই পারে না! নিঃসন্দেহে মজার উপঢৌকন নিয়ে দর্শকদের সামনে হাজির হতে চলেছেন টেলি তারকা তনিমা সেন। এবার ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে এন্ট্রি হতে চলেছে ভূতনি কমলি রূপিনী তনিমার। চরিত্রটা যে মজার একবাক্যে মেনে নিলেন এই মহিলা কমেডিয়ান। কমলি বাঈয়ের চরিত্র প্রসঙ্গে তিনি জানালেন, সৌদামিনীর সংসারে একজন ভূত ইতিমধ্যে রয়েছেন। তিনি ওই বাড়ির কর্তার ঠাকুরদা। তাঁকে ওই বাড়ির কর্তা অর্থাৎ বিশ্বজিৎ চক্রবর্তী যে চরিত্রে অভিনয় করছেন, তিনি ছাড়া কেউ দেখতে পান না। ধারাবাহিকের গল্প বেশ খানিকটা এগিয়ে গিয়েছে। সৌদামিনীকে পুত্রবধূর পরিচয় না দিয়ে তার শাশুড়ি নিজের সই অর্থাৎ বান্ধবীর বাড়িতে নিয়ে গিয়েছে। পরিচয় দিয়েছে বাড়ির আশ্রিতা, কাজের লোক বলে। তাই সইয়ের বাড়িতে বহুদিন বন্ধ থাকা একটি ঘরে ঠাঁই হয় সৌদামিনীর। আর ওই ঘরেই বসবাস করে ভূতনি কমলি। এই কমলিরও রয়েছে একটা গল্প। সে এক সময়ের নামকরা বাঈজি। পানের মধ্যে বিষ মিশিয়ে ওই ঘরেই তাকে খুন করা হয়েছিল। ঘরে জ্যান্ত অতিথি আসায় এবার কমলি ভূতনির নানা মজাদার কাণ্ড কারখানা শুরু হতে চলেছে।
কিছুদিন আগে শেষ হওয়া ‘দেবী চৌধুরানি’ ধারাবাহিকে পিসি-ঠাকুরমার চরিত্র অভিনয় করেছিলেন তনিমা। এবার কমলি বাঈ। এ প্রসঙ্গে তাঁর সহাস্য বক্তব্য, ‘দেড় বছর ধরে নিরাভরণ পিসিমার চরিত্রে অভিনয় করলাম। এখন একগাদা গয়না পরে অভিনয় করতে হচ্ছে। অনেকদিন পর জি বাংলার সঙ্গে কাজ করে ভালো লাগছে। আশা করি, কমলি চরিত্রটা দেখে দর্শকরা মজা পাবেন।’ কথা প্রসঙ্গে জানালেন, ‘স্বরাগিনী’র পর মুম্বই থেকে ফের ডাক পেয়েছেন, কিন্তু হোম সিকনেসের জন্য হ্যাঁ বলতে সাহস পাচ্ছেন না। 
06th  November, 2019
গানের শো সঞ্চালনায়
দলবদল যিশুর

বাংলা সিনেমাতে যেন পালাবদল চলছে। কে কখন কোন চরিত্র করার জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন বলা মুশকিল। এই একজন ব্যোমকেশ করছেন তো কিছুদিন পরেই হয়ে যাচ্ছেন ফেলুদা। যেই নতুন ব্যোমকেশের নাম ঘোষণা হচ্ছে, তখনই আবার নতুন পরিচালকের ছবিতে আবির্ভাব হচ্ছে অন্য এক ব্যোমকেশের। ফেলুদা হয়ে যাচ্ছেন সোনাদা। সেই ছোঁয়া এবার বাংলা টেলিভিশনেও লাগতে চলেছে।
বিশদ

 ১০০ কোটি পারিশ্রমিক পাচ্ছেন অক্ষয়?

  অক্ষয়কুমারের ছবি মুক্তি পেলে জোয়ারের টানের মতোই অগুনতি জনতা হলের দিকে ধেয়ে যান। তাই প্রযোজক মহলে আক্কির চাহিদার শেষ নেই। নিত্যনতুন অফার লেগেই রয়েছে। এই মুহূর্তে শোনা যাচ্ছে, ‘এয়ারলিফট’ ছবির পরিচালক নিখিল আদবানির সঙ্গে ফের জুটি বেঁধে একটা অ্যাকশন ছবিতে কাজ করতে চলেছেন খিলাড়ি কুমার। বিশদ

রামসে ভাতৃদ্বয়ের বায়োপিক প্রযোজনায় অজয়

  নিজের ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন অজয় দেবগণ। তবে অন্যান্য প্রোজক্ট নিয়েও তিনি কিন্তু সারাক্ষণ চিন্তা করে চলেছেন। শোনা যাচ্ছে, তিনি নাকি রামসে ভাতৃদ্বয়ের জীবন নিয়ে একটি বায়োপিক শুরু করতে চলেছেন। অজয় এই প্রোজেক্টটি প্রযোজনা করবেন এবং প্রীতি সিনহা রামসে ভাতৃদ্বয়ের স্বত্ব কিনেছেন। বিশদ

 জেমস বন্ডের ছবির অডিশন দিলেন রাধিকা

  রাধিকা আপ্তে জেমস বন্ডের একটি ছবির জন্য অডিশন দিয়ে এসেছেন। না না, গুজব বলে ভুল করবেন না। তিনি সম্প্রতি একটি সাক্ষাত্কারে নিজেই এই কথা স্বীকার করেছেন। ‘জেমস বন্ডের একটা ছবি এবং স্টার ওয়ারসের জন্য অডিশনের ডাক পেয়েছিলাম। বাড়িতেই রেকর্ড করে ওঁদের পাঠিয়েছি। বিশদ

 ইতালিতে শুরু, ইরানে শেষ

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন হচ্ছে ইতালিয়ান ছবি ‘ডেসপাইট দ্য ফগ’ দিয়ে। ছবিটির পরিচালক ইউরোপের প্রখ্যাত পরিচালক গোরান পাস্কালজেভিক। ছবিটির এশিয়ান প্রিমিয়ার হচ্ছে উৎসবে।
বিশদ

 প্লেটলেট আরও কমেছে সৌপ্তিকের

জি বাংলা চ্যানেলে ‘জয় বাবা লোকনাথ’ ধারাবাহিকে লোকনাথের চরিত্রের অভিনেতা সৌপ্তিক চক্রবর্তী গুরুতর অসুস্থ হয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন এই খবর আগেই বর্তমানে প্রকাশিত হয়েছিল। তবে সৌপ্তিকের ঠিক কী হয়েছে সে সম্বন্ধে এখনও পরিষ্কার করে তার পরিবারকে কিছু জানানো হয়নি।
বিশদ

যশরাজ বা ধর্মা প্রোডাকশনই
কি সাফল্যের মানদণ্ড?

সবেমাত্র ডেঙ্গু থেকে সেরে উঠেছেন। তারমধ্যেই হিমাচলের বাড়িতে দেওয়ালি কাটিয়ে মুম্বই ফিরেছেন। উদ্দেশ্য নতুন ছবি ‘বালা’র প্রচার। ইয়ামি গৌতমের মুখোমুখি শামা ভগত। বিশদ

07th  November, 2019
মুম্বই সাগার শ্যুটিংয়ে দাদাগিরি

পরিচালক সঞ্জয় গুপ্ত এই মুহূর্তে জন আব্রাহাম এবং ইমরান হাসমি অভিনীত ‘মুম্বই সাগা’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। মুম্বই শহরের প্রান্তে এই শ্যুটিং হচ্ছে। আর সেখানেই তাঁকে একের পর এক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। সেই সব ঘটনা তিনি তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে তুলে ধরেছেন।
বিশদ

07th  November, 2019
বড়পর্দায় ফিরছেন
সঞ্জয়-আরশাদ

দর্শকরা চাতক পাখির মতো অপেক্ষা করে আছেন, কবে তাঁদের প্রিয় মুন্নাভাইকে বড় পর্দায় দেখা যাবে। আর মুন্নাভাই মানেই তো সার্কিট। সঞ্জয় দত্ত এবং আরশাদ ওয়ার্সিকে একসঙ্গে দেখা, সত্যিই এক অন্য অভিজ্ঞতা। এই মুহূর্তে যা খবর, দর্শকরা আপাতত মুন্নাভাইয়ের জন্য অপেক্ষা জারি রাখতে পারেন।
বিশদ

07th  November, 2019
 প্রশ্নের মুখে জয়ললিতার বায়োপিক

 তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর প্রায় তিন বছর বাদে, তাঁর বায়োপিক তৈরি করার হিড়িক পড়েছে। কমবেশি পাঁচটি বায়োপিকের খবর আসছে এই মুহূর্তে। সম্প্রতি পরিচালক গৌতম বাসুদেব মেনন এবং এএল বিজয় যথাক্রমে একটি ওয়েব সিরিজ এবং ফিল্মের ঘোষণা করেছেন।
বিশদ

07th  November, 2019
 রাজার ভালোবাসার গল্প

চলচ্চিত্র পরিচালক রাজা সেনের নতুন ছবি ‘ভালোবাসার গল্প’ আসতে চলেছে। ছবির শ্যুটিং ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। এক সংগ্রামী মায়ের গল্প বলবে এই ছবি। অল্প বয়সে স্বামী মারা গিয়েছে মেয়েটির। তার বছর পাঁচেকের কন্যাসন্তানও জটিল অসুখের শিকার। সেই চিকিত্সার জন্য বিরাট অঙ্কের টাকা লাগবে।
বিশদ

07th  November, 2019
নতুন ছবিতে রাজকুমার-শ্রদ্ধা

 রাজকুমার রাও এবং শ্রদ্ধা কাপুর খুব সম্ভবত একটি নতুন ছবির জন্য গাঁটছড়া বাঁধতে চলেছেন। তবে আগেই বলে রাখা ভালো এই ছবি কিন্তু ‘স্ত্রী’এর সিক্যুয়েল ‘স্ত্রী ২’ নয়। এই ‘স্ত্রী’ ছবিটি কিন্তু দর্শকদের মধ্যে দারুণ জনপ্রিয়তা লাভ করেছিল। বক্স অফিসে ব্যবসা করেছিল প্রায় ১০০ কোটিরও বেশি।
বিশদ

07th  November, 2019
সৃজিতের পরিচালনায় ফেলুদা 

সন্দীপ রায়চৌধুরী: কাকাবাবুর পর ফেলুদা। সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় এবার সত্যজিৎ রায় সৃষ্ট গোয়েন্দার আবির্ভাব ঘটতে চলেছে পর্দায়। তবে সেলুলয়েডে নয়, ওয়েবসিরিজে ফেলুদাকে আনতে চলেছেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক। 
বিশদ

06th  November, 2019
মনক্ষুণ্ণ অনীক! 

কলকাতা আর্ন্তজাতিক চলচ্চিত্র উত্সবের বেঙ্গলি প্যানোরামা বিভাগে এবার মোট ছ’টি ছবি দেখানো হবে। তার মধ্যে রয়েছে পরিচালক অনীক দত্তের ‘বরুণবাবুর বন্ধু’। সবকিছু ঠিকঠাক থাকলেও, কোথাও যেন তাল কেটেছে।  
বিশদ

06th  November, 2019
একনজরে
 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM