Bartaman Patrika
বিনোদন
 
 মুহূর্তে

 মঙ্গলবার মুম্বইয়ে একটি অনলাইন বিপণনী সংস্থা তাদের নতুন ডিজিটাল প্ল্যাটফর্মের আনুষ্ঠানিক উদ্বোধন করল। বলিউড থেকে এই লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পা শেট্টি ও অনিল কাপুর। একফাঁকে তৈরি হল এই বিশেষ মুহূর্ত।

প্রেমের পরশে

আশ্বিনের এক শারদ সকাল। আকাশবাতাস মন জুড়ে শুধুই পুজো পুজো গন্ধ। এমন দিনে শ্রী আর দেবুর দেখা হয়। তাদের সম্পর্কটা সতেরো বছরের। অথচ আজও তা পরিণতি পায়নি। বছরের একটি মাত্র দিনই বরাদ্দ তাদের সম্পর্কের জন্য। পুজোর আমেজ গায়ে মেখেই দেবু-শ্রীর কথপোকথন শুরু। সঙ্গে নাচ গান শ্লোক আবৃত্তি। এভাবেই মিউজিক্যাল থিয়েটার প্রেমের পরশে রূপ পেয়েছে। এই প্রেমের পরশেই একত্রিত করেছে ঋতুপর্ণা সেনগুপ্ত, দেবশঙ্কর হালদার, শ্রীলা মজুমদার, রাঘব চট্টোপাধ্যায়, অভিরূপ সেনগুপ্ত, দেবলীনা কুমারদের। প্রাক মহালয়া সন্ধ্যায় জিডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ হল প্রেমের পরশে। দেবু-শ্রীর প্রেম এইদিন পূর্ণতা পেল দেবশঙ্কর হালদার-শ্রীলা মজুমদারের পাঠে। আর তাদের মনের কথা প্রকাশিত হল রাঘব চট্টোপাধ্যায়ের গানে এবং ঋতুপর্ণা সেনগুপ্তের নৃত্যে। পুজো মানেই প্রেম। তাই অনুষ্ঠানে কোরক বসুর চণ্ডীপাঠের সঙ্গে রাঘবের কণ্ঠে ‘চাঁদ কেন আসে না’ মিলেমিশে একাকার হয়। রাঘবের কণ্ঠে ‘মন মোর মেঘের সঙ্গী’, প্রবাসী গায়িকা পরাগ রায়ের কণ্ঠে ‘ভালোবেসে সখী’ গানের সঙ্গে ঋতুপর্ণা-দেবলীনা-অভিরূপের নৃত্যশৈলী মঞ্চে দেবু-শ্রীর প্রেমকে মূর্ত করে। নাটকের শেষে সতেরো বছরের প্রেমকে শ্রী-দেবু বিয়েতে পরিণতি দিতে চায়। এমন আনন্দসংবাদ পরাগের কণ্ঠে ‘দমাদম মস্ত কলন্দর’ গানের তালে উদযাপন করলেন ঋতুপর্ণা-দেবলীনারা। অসিত বন্দ্যোপাধ্যায়ের আলেখ্য ও অভিরূপ সেনগুপ্তের নৃত্য পরিকল্পনা মঞ্চ জুড়ে পাঠে অভিনয়ে নাচে গানে যে প্রেমের অনুষঙ্গ তৈরি করে তা এককথায় সিনেমাটিক। প্রয়াস এবং ইনার ভয়েজ কমিউনিকেশনের এই অভিনব উদ্যোগ পুজোর আগে ফিলগুড ফ্যাক্টরের কাজ করেছে।
মানসী নাথ 
05th  October, 2019
 রেড চিলিজের প্রযোজনাতেই
শাহরুখের কামব্যাক?

  এবার মনে হয় আর গুজব নয়। অবশেষে দীর্ঘ বিরতির পর ফিরতে চলেছেন শাহরুখ খান। তাঁকে শেষ দেখা গিয়েছিল ‘জিরো’ ছবিতে। তারপর নানারকমের রটনা শোনা যাচ্ছিল। পরে শোনা যায় আসলে সবটাই ভুল। কোনও ছবিতেই বাদশা সাইন করেননি।
বিশদ

 এবার আইপিএস প্রিয়াংশু

 অয়নকুমার দত্ত: না, ইন্ডিয়ান পুলিস সার্ভিসের পরীক্ষায় বসেননি। রিল লাইফে দাপুটে আইপিএস অফিসারের চরিত্রে দেখা যাবে অভিনেতা প্রিয়াংশু চট্টোপাধ্যায়কে। ছবির নাম ‘অফিসার অর্জুন সিং আইপিএস’। এ সপ্তাহেই মুক্তি পাবে ছবিটি। পরিচালক আরশাদ সিদ্দিকির এই ছবিতে এবার অ্যাংরি ইয়াং ম্যান লুকে ধরা দেবেন তিনি।
বিশদ

 ক্যাটরিনা-বিদ্যা একসঙ্গে?

  বিদ্যা বালন ও ক্যাটরিনা কাইফ। বলিউডে একজন যদি নারীকেন্দ্রিক ছবির এক্স ফ্যাক্টর হন তো অন্যজন হিন্দি ছবির গ্ল্যামার কোশেন্ট। সবকিছু ঠিক থাকলে এই দুই অভিনেত্রীকে এবার একসঙ্গে পর্দায় দেখা যেতে পারে। শোনা যাচ্ছে, পরিচালক আনন্দ এল রাই একটি অ্যাকশন কমেডি প্রযোজনা করতে চলেছেন।
বিশদ

মুম্বই চলচ্চিত্র উত্সবে
পরমব্রত অভিনীত হিন্দি ছবি

  ব্যোমকেশ বক্সী হয়ে পরমব্রত চট্টোপাধ্যায়ের আত্মপ্রকাশ বাঙালির ভালোই লেগেছে। পুজোর মরশুমে হলমুখী দর্শক সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘সত্যান্বেষী ব্যোমকেশ’ দেখতেও গিয়েছেন। দ্বিতীয় সপ্তাহে দাঁড়িয়ে ছবিটি তার জায়গা ভালোভাবেই ধরে রাখতে পেরেছে।
বিশদ

 রোশনি হয়ে আসছেন মিশমি

  ‘জিয়নকাঠি’ ধারাবাহিকে নতুন চমক। ঋষির জীবনে ফের টানাপোড়েন। রোশনি হয়ে আসছেন অভিনেত্রী মিশমি দাস। সান বাংলার এই ধারাবাহিকের গল্প লিখেছেন লীনা গঙ্গোপাধ্যায়। ‘জিয়নকাঠি’র কাহিনী ঋষি আর জাহ্নবীর প্রেম-অপ্রেমের। ঋষি জেলাশাসক হয়ে একটা মফসসল শহরে আসে। বিশদ

রসনাতৃপ্তি ও সম্পর্কের টানাপোড়েন

তিনটি ছবি যার মধ্যে লুকিয়ে রয়েছে রসনাতৃপ্তির হাতছানি। অর্থাৎ বাংলায় ফুড ফিল্ম। দর্শকদের কাছে এরকম অভিনব প্ল্যাটার হাজির করেছে জি ফাইভ। ‘দাওয়াত-এ-বিরিয়ানি’, ‘ডাব চিংড়ি’ ও ‘ফিল্টার কফি লিকার চা’— ছবি তিনটির প্রযোজনা করেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সংস্থা এনআইডিয়াজ।
বিশদ

খাঁড়াটা এখনও ঝুলছে 

আড্ডাটা নেহাতই ঘরোয়া মতোই চলছিল। মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালে (মামি) করণ জোহর, আলিয়া ভাট আর করিনা কাপুরের আড্ডাটা বেশ জমে উঠেছিল। আর সেই আড্ডাতেই বোমাটা ফাটালেন করিনা। বেবোর সোজাসাপ্টা কথা শুনতে গোটা বলিউডই অভ্যস্ত। 
বিশদ

15th  October, 2019
হলিউড ছবির শ্যুটিং শুরু করলেন সুনীল 

হায়দরাবাদে হলিউড ছবি ‘কল সেন্টার’-এর শ্যুটিং শুরু করে দিলেন সুনীল শেট্টি। ছবিটি পরিচালনা করছেন আমেরিকান-চাইনিজ পরিচালক জেফরি চিন। এই ইংরেজি ছবিটি একজন ভারতীয় পুলিসের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে। সেই পুলিস কয়েক কোটি টাকার কল সেন্টারের স্ক্যাম তদন্ত করে ধরেছিলেন। 
বিশদ

15th  October, 2019
ফারহার ক্যুইজ শো-তে সানিয়া-পরিণীতি 

বেশ কয়েকটি রিয়েলিটি শোয়ের বিচারকের আসনে তাঁকে দেখা গিয়েছিল। এবার কোরিওগ্রাফার থেকে পরিচালকের আসনে বসা ফারহা খান ক্যুইজ মাস্টারের ভূমিকায় আত্মপ্রকাশ করলেন। এই শোয়ে খেলার জগত্ থেকে সানিয়া মির্জা এবং চলচ্চিত্রজগত্ থেকে পরিণীতি চোপড়াকে আমন্ত্রণ জানানো হয়েছিল।  
বিশদ

15th  October, 2019
সইফের বদলে মাধবন 

অভিষেক বচ্চন এবং রানি মুখোপাধ্যায় অভিনীত ‘বান্টি অউর বাবলি’ ছবির সিক্যুয়েলের খবর অনেকেরই জানা। প্রথমেই পরিচালক শাদ আলি জানিয়ে দিয়েছিলেন, তিনি এই সিক্যুয়েলের পরিচালনা করতে পারবেন না। তার সঙ্গে অভিষেকও বলে দিয়েছিলেন সিক্যুয়েলে তিনি নেই।  
বিশদ

15th  October, 2019
তুফানের শ্যুটিংয়ে চোট পেলেন ফারহান 

রাকেশ ওমপ্রকাশ মেহেরার পরিচালনায় ফারহান আখতার গত মাসের শেষের দিকে ‘তুফান’ ছবির শ্যুটিং শুরু করেছিলেন। ‘ভাগ মিলখা ভাগ’-এর পরে এটিই ছিল তাঁদের দ্বিতীয় ছবি। বক্সারের চরিত্রে অভিনয় করার জন্য ফারহান বেশ কিছুদিন প্রশিক্ষণও নিয়েছিলেন। কিন্তু ‘তুফান’-এর শ্যুটিং শুরুতেই ধাক্কা খেল।  
বিশদ

15th  October, 2019
লেফটেন্যান্ট অরুণ ক্ষেত্রপালের চরিত্রে বরুণ 

বরুণ ধাওয়ান তাঁর পরবর্তী ছবিতে সেকেন্ড লেফটেন্যান্ট অরুণ ক্ষেত্রপালের চরিত্রে অভিনয় করতে চলেছেন। দীনেশ ভিজানের প্রযোজনায় ছবিটি পরিচালনা করবেন শ্রীরাম রাঘবন। এই বিষয়ে বরুণ বলেছেন,‘সৈনিকের চরিত্রে অভিনয় করা আমার স্বপ্ন ছিল। 
বিশদ

15th  October, 2019
নতুন জার্সিতে শাহিদ 

শাহিদ কাপুর বললেই এখন দর্শকের মনে ভেসে উঠছে হাতে সিগারেট নিয়ে এক গাল দাড়িতে ‘কবীর সিং’য়ের কথা। বক্স অফিস কাঁপিয়ে শাহিদ দর্শকের জন্য আরও একটি ছবি নিয়ে হাজির। তাঁর আগামী ছবিটিও তেলুগু ছবি ‘জার্সি’র রিমেক। হিন্দি ভার্সানটি পরিচালনা করতে চলেছেন গৌতম তিন্নানুরি। 
বিশদ

15th  October, 2019
জাহ্নবীর ছয় 

এখন বলিউডে নতুন অভিনেতারা সাফল্য বজায় রাখতে ঠান্ডা মাথায় ছবি নির্বাচন করেন। প্রথম ছবি সফল মানেই কিন্তু গুচ্ছ গুচ্ছ ছবি সাইন করা এখন আউট অব ফ্যাশন। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় প্রথম ছবি বক্স অফিসে সফল হওয়ার পর জনপ্রিয়তার নিরিখে অভিনেতারা হয়তো একটা কি দুটো ছবি সাইন করছেন। কিন্তু জাহ্নবী কাপুরের কেরিয়ারের দিকে তাকালে বলা যায় তিনি একদম অন্য রাস্তায় হাঁটার পক্ষপাতী। 
বিশদ

15th  October, 2019
একনজরে
সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...

 তাল তামর (সিরিয়া) ও ওয়াশিংটন, ১৫ অক্টোবর (এএফপি ও পিটিআই): সিরিয়ার উত্তরপূর্ব প্রান্তে তুরস্কের সামরিক বাহিনীর আগ্রাসনে বেশ খানিকটা জমি হারাতে হয়েছে কুর্দদের। এর পাল্টা আঙ্কারার বিরুদ্ধে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ নিল আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:06:37 AM

 গোরু নয় মহিলাদের উন্নয়নে নজর দিন, মোদিকে বার্তা মিস কোহিমা প্রতিযোগীর
মিস কোহিমা প্রতিযোগিতা চলছিল। প্রতিযোগী ভিকৌনৌ সাচুকে বিচারক প্রশ্ন করলেন, ...বিশদ

09:00:00 AM

পোস্টম্যানদের জন্য ই-স্কুটার রাজ্যে
চিঠিপত্র সহ ই-কমার্স পণ্যের ডেলিভারির জন্য এবার ই-স্কুটার পরিষেবা চালু ...বিশদ

08:53:19 AM

নোবেলজয়ী অভিজিৎ, সীতারামনের স্বামীর সমালোচনায় সরব বিজেপি নেতা
দেশের অর্থনীতির বেহাল দশা নিয়ে মন্তব্য করেছিলেন সদ্য নোবেলজয়ী অর্থনীতিবিদ ...বিশদ

08:45:00 AM

  ভারতকে হিন্দু রাষ্ট্র হতে দেব না: ওয়াইসি
ভারত কোনও হিন্দু রাষ্ট্র নয় এবং কোনওভাবেই ভারতকে হিন্দু রাষ্ট্র ...বিশদ

08:41:33 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

08:40:00 AM