Bartaman Patrika
বিনোদন
 
 নব্বই নট আউট

 করণ জোহরের কাছে এটাই আজকের ব্রেকিং নিউজ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির চরিত্রগুলোকে নতুনভাবে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে। এখানে গৌরী খান টিনা আর করণ নিজে হয়েছেন রাহুল। ওদিকে কাজল আনন্দ হয়েছেন অঞ্জলি। আর শাহরুখের অবস্থা দেখুন। তাঁর তো মাথায় হাত!

ওয়ার এগচ্ছে বিদ্যুৎ গতিতে
প্রথম ল্যাপে এগিয়ে গুমনামি আর মিতিন 

কোন ছবি কেমন হবে, এবারের পুজোয় কে বাজিমাত করবে, হিন্দি ছবির আগ্রাসনে বাংলা ছবির হল না পাওয়া এই সমস্ত জল্পনাকে পিছনে ফেলে পুজোয় মুক্তি পাওয়া ছবিগুলোর ভাগ্য এই মুহূর্তে বক্স অফিসের কম্পিউটার বন্দি। সিনেমাহলের শো বিতরণ প্রক্রিয়া গণতান্ত্রিক পদ্ধতি মেনে হল কি না, সেই বিষয়ে সত্যিই দর্শকের মাথা ব্যথা নেই। সমস্যা যতই থাকুক না কেন, ছবি যদি হলে থাকে দর্শক কিন্তু ঠিক খুঁজে বার করে তাঁর পছন্দের ছবিকে। আক্ষরিক অর্থে কিন্তু তেমনটাই হচ্ছে। এই পুজোতে চারটি বাংলা ছবি এবং একটি হিন্দি ছবি মুক্তি পেয়েছে। দেখা যাচ্ছে মাল্টিপ্লেক্সগুলোতে হিন্দি ছবি ‘ওয়ার’-এর শোয়ের তুলনায় বাংলা ছবিগুলোর শো অনেকটাই কম। যদিও বাংলা ছবির সংখ্যা চার অন্যদিকে হিন্দি ছবির সংখ্যা এক।
পুজো প্যান্ডেলের সঙ্গে পাল্লা দিয়ে লাইন পড়ছে শহরের প্রেক্ষাগৃহের বাইরে। মাল্টিপ্লেক্স কিংবা সিঙ্গল স্ক্রিন সবদিকেই কিন্তু দর্শকের উত্সাহ চোখে পড়ার মতো। হিন্দি ছবি ‘ওয়ার’-এ হৃতিক রোশন এবং টাইগার শ্রফকে দেখার উত্সাহ মানুষের মধ্যে সবচেয়ে বেশি। সবকটা ছবিকে পিছনে ফেলে ‘ওয়ার’ প্রথম দিনের নিরিখে এক নম্বরে। সূত্রের খবর, অন্যান্য সমস্ত ছবি থেকে বাংলায় ‘ওয়ার’ অনেকাংশে এগিয়ে রয়েছে। বলতে গেলে এই ছবিটি এককথায় ধরা ছোঁয়ার বাইরে। সর্বভারতীয় অঙ্কের দিকে তাকালেও অনেকটা আন্দাজ করা যায়। এই ছবি প্রথম দিনেই সর্বভারতীয় স্তরে তিপ্পান্ন কোটির উপর ব্যবসা করেছে। বাংলাও কিন্তু সেই অঙ্কের বাইরে নয়। এ তো গেল হিন্দি ছবির কথা। এবার বাংলা ছবির কথায় আসি। দেখা যাচ্ছে, প্রথম দিনের হিসেবে সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’ ছবিটি বাংলা ছবির প্রতিযোগিতায় সবার আগে রয়েছে। ছবি মুক্তির আগে প্রবল বিতর্ক এবং এই ছবি ঘিরে নানারকমের আলোচনার সুফলই এই মুহূর্তে ছবিটি ভোগ করছে বলে সূত্রের খবর। শুধু তাই নয়, ছবিটির বিষয়বস্তুর সঙ্গে যেহেতু নেতজি সুভাষচন্দ্র বসুর নাম জড়িয়ে রয়েছে তাই বাঙালি কিছুতেই এই ছবি বড়পর্দায় দেখার সুযোগ ছাড়তে চাইছেন না। তবে সৃজিত যে একেবারে চিন্তামুক্ত হয়ে বসে আছেন তা কিন্তু নয়। শহরের একটি মাল্টিপ্লেক্স সূত্রের খবর, দুপুরের পর থেকে যে শোগুলো হচ্ছে সেখানে ‘গুমনামি’কে পাল্লা দিচ্ছে কোয়েল মল্লিকের ‘মিতিন মাসি’। ‘গুমনামি’ যদি ৮৫ থেকে ৯০ শতাংশ প্রেক্ষাগৃহ পূর্ণ করতে পারে তাহলে ‘মিতিন মাসি’ও কিন্তু ৭৫ থেকে ৮০ শতাংশ প্রেক্ষাগৃহ পূর্ণ করার ক্ষমতা রাখছে। প্রিয়া সিনেমাহলের কর্ণধার অরিজিত্ দত্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ‘আমার হলে ব্যোমকেশ, মিতিন মাসি এবং পাসওয়ার্ড ছবিটি চলছে। সিদ্ধান্তে আসাটা সত্যিই কঠিন। শো টাইমের উপরে অনেক কিছু নির্ভর করে। ব্যোমকেশের শোগুলো সকালে ছিল। তার মধ্যে মিতিন মাসি এবং পাসওয়ার্ড এগিয়ে রয়েছে।’ অর্থাত্ বাংলা ছবির মধ্যে নিঃসন্দেহে এগিয়ে রয়েছে ‘গুমনামি’ এবং ‘মিতিন মাসি’। তারপরে আসছে কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘পাসওয়ার্ড’ এবং সায়ন্তন ঘোষালের ‘সত্যান্বেষী ব্যোমকেশ’। শহরের আরও এক সিঙ্গল স্ক্রিন নবীনাতেও চিত্রটা একই রকম। এই হলেও হিন্দি ছবি চলছে না। এখানেও বাংলা ছবির মধ্যে ‘গুমনামি’ এগিয়ে রয়েছে বলে জানা যাচ্ছে।
যদিও এ কথা বলাই বাহুল্য, সামগ্রিক চিত্রটি উঠে আসতে এখনও সময় লাগবে। প্রথম দিনের দর্শকদের চাহিদার উপর তো আর পুরো ছবির ব্যবসা নির্ভর করে না কিংবা মানুষ কোন ছবি দেখতে চাইছেন তার হিসেবও করা যায় না। এখন শুধুমাত্র আভাসটুকু তুলে ধরা হল।
তবে যে বিষয়টা দেখার দরকার, ছবি দেখার সুযোগ মানুষকে করে দিতে হবে। ছবি যদি হলেই না থাকে তাহলে তো আসলে মানুষকেই বঞ্চিত করা হল। যে সমস্যায় পড়তে হয়েছিল, শারদোত্সবের প্রক্কালে মুক্তি পাওয়া প্রদীপ্ত ভট্টাচার্যর ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিটিকে। সোশ্যাল মিডিয়া জুড়ে প্রচুর মানুষের প্রশংসা পাওয়া সত্ত্বেও ছবিটি প্রেক্ষাগৃহে নেই।
সোহম কর 
05th  October, 2019
ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

সুপারহিরো নাগরাজের চরিত্রে রণবীর?

মাত্র কয়েকদিন আগে রণবীর সিং বলিউডে তাঁর কেরিয়ারের ৯ বছর পূর্ণ করলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে তাঁর পথচলা শুরু হয়েছিল। তারপর থেকে পুরোটাই ইতিহাস। এখন শোনা যাচ্ছে, রণবীরের কাছে নাকি সুপারহিরো নাগরাজের চরিত্রে অভিনয় করার অফার এসেছে। বিশদ

কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

11th  December, 2019
আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

11th  December, 2019
ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

11th  December, 2019
পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

11th  December, 2019
একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

11th  December, 2019
তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধানের নাড়া পোড়ানো নিষিদ্ধ করল রাজ্য সরকার। প্রতিটি গ্রাম পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হয়েছে, ধান কাটার পর নাড়া তুলে ফেলতে হবে, পুড়িয়ে দেওয়া যাবে না। ধানের নাড়া পোড়ানোর জন্যই দূষণ মারাত্মক আকার নিচ্ছে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

ফতেপুর, ১১ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে একের পর এক ধর্ষণ এবং সেই সংক্রান্ত অপরাধের ঘটনা ঘটেই চলেছে। এবার সেই রাজ্যের ফতেপুর জেলার জাফরগঞ্জে ১৬ বছরের এক ধর্ষিতাকে পুড়িয়ে মারার হুমকি দিল অভিযুক্তদের পরিবার। শীর্ষস্থানীয় পুলিস অফিসারদের কাছে ওই নাবালিকা এমনটাই অভিযোগ ...

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

11-12-2019 - 10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

11-12-2019 - 10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

11-12-2019 - 09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

11-12-2019 - 09:34:43 PM

 রাজ্যসভায় পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল
রাজ্যসভায় সর্বসম্মতিক্রমে পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল। আজ ...বিশদ

11-12-2019 - 09:24:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজকে ২৪১ রানের টার্গেট দিল ভারত 

11-12-2019 - 08:50:10 PM