Bartaman Patrika
বিনোদন
 
 নব্বই নট আউট

 করণ জোহরের কাছে এটাই আজকের ব্রেকিং নিউজ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির চরিত্রগুলোকে নতুনভাবে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে। এখানে গৌরী খান টিনা আর করণ নিজে হয়েছেন রাহুল। ওদিকে কাজল আনন্দ হয়েছেন অঞ্জলি। আর শাহরুখের অবস্থা দেখুন। তাঁর তো মাথায় হাত!

নিক আমাকে শান্ত হতে শিখিয়েছে 

তিন বছর পর আবার হিন্দি ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ মুক্তি পাওয়ার আগে কেরিয়ার ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন দিক নিয়ে আমাদের প্রতিনিধির সামনে মুখ খুললেন প্রিয়াঙ্কা। 

 এখন নিজেকে একজন গ্লোবাল আইকন ভাবতে কীরকম লাগে?
 খুবই ভালো লাগে। একজন অভিনেতা তো সবসময়েই চান যাতে তাঁর কাজ প্রশংসিত হয় আর আমিও সেই চেষ্টাই করি। কোনওদিন ভাবিনি এতটা পরিচিতি পাব।
 ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিটা করতে রাজি হলেন কেন?
 তিন বছর কোনও ছবি না করে ভালোই করেছি। কোয়ান্টিকো সিরিজটা যখন শ্যুট করছিলাম, তখন থেকেই আমি একটা ভালো চিত্রনাট্য খুঁজছিলাম। বাস্তব জীবন থেকে উঠে আসা একটা চিত্রনাট্য। এই ছবিটা আমার শর্তগুলো পূরণ করতে পেরেছিল।
 মারণ রোগে আক্রান্ত একটি বাচ্চা মেয়ের গল্প নিয়ে এই ছবি। সেখানে প্রচুর ইমোশন রয়েছে। জীবনে এরকম কোনও করুণ ঘটনার সাক্ষী থেকেছেন?
 প্রত্যেকের জীবনেই এরকম মুহূর্ত থাকে। মৃত্যুর সঙ্গে প্রত্যেককেই লড়তে হয়। আমার পরিবারকেও ভুগতে হয়েছে। মৃত্যু মানে তো সময় শেষ। অনেক সময় হয়তো অভিভাবকদের আমরা কতটা ভালোবাসি সেটা জানাতে ভুলে যাই। তাই সময় থাকতেই জীবনকে যতটা সম্ভব উপভোগ করা উচিত। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ এই বার্তাই দর্শকদের সামনে তুলে ধরবে।
 পরিবারের সঙ্গে আপনার সম্পর্ক কতটা গা‌ঢ়?
 খুব। তবে শুনেছি টরন্টো চলচ্চিত্র উৎসবে এই ছবিটা দেখার পর অনেকেই নাকি তাঁদের পরিবারের সদস্যদের ফোন করেছিলেন।
 জীবনের কঠিন সময়গুলোর সঙ্গে আপনি কীভাবে মোকাবিলা করেছিলেন?
 ঘটনার গুরুত্ব বোঝান জন্য সময় দিতে হবে। স্বীকার করে নেওয়াটা জরুরি। তারপর এগিয়ে যেতে হবে। দেখুন এই ধরনের মুহূর্তগুলো কিন্তু মানুষকে অনেক কিছু শেখায়।
 আপনার মা একবার বলেছিলেন যে ছোট থেকেই আপনি ডাকাবুকো ছিলেন...
 তার জন্য আমার অভিভাবকদের ধন্যবাদ দেব। ওঁরা সবসময় আমাকে নিজের পায়ে দাঁড়াতে শিখিয়েছেন।
 নিকের সঙ্গে বিয়ের পর জীবন কতটা বদলেছে?
 নিক খুবই শান্ত। আমি ওর মতো ধৈর্য রাখতে পারি না। কিন্তু ওর সঙ্গে থেকে আমিও এখন একটু শান্ত হতে শিখেছি। ভারতে পা রাখার পর থেকেই এই দেশের প্রতি ওর একটা ভালো লাগা তৈরি হয়েছে। ভারতীয় সংস্কৃতির প্রতি ও খুবই শ্রদ্ধাশীল। সেটা আমাকেও ইম্প্রেস করেছে।
 নামের পাশে আন্তর্জাতিক সেলিব্রিটির তকমা জুড়ে যাওয়ার পর আমেরিকার মানুষ আপনাকে নিয়ে কী ভাবছেন মনে হয়? কারণ আপনি তো একসময় আমেরিকায় পড়াশোনা করতে গিয়েছিলেন।
 কোনও একটা নির্দিষ্ট দেশের নাম করা উচিত হবে না। আমি তো এখানেও কাজ করি। এখানে আমার পরিবার রয়েছে। আমেরিকায় যখন পড়তে গিয়েছিলাম তখন আমাকে নিয়ে ঠাট্টা করা হতো। সহপাঠীরা উত্যক্ত করত। ভয় পেতাম। আর সেইজন্যই আমি ওই দেশ ছেড়ে চলে এসেছিলাম। এখন সেখানে অনেক সম্মান পেয়েছি, আমার স্বামীও ওই দেশেরই নাগরিক। আমেরিকায় থাকলে ভারতীয় খাবারকে খুব মিস করি।
 গত কয়েক বছরে তো আপনাকে নিয়ে অজস্র গুজব ছড়িয়েছে। কতকিছু বলা হয়েছে।
 মানুষের মতামত আমার কাছে গুরুত্বপূর্ণ। আমার কাজের সমালোচনা হলে সেটা আমাকে গভীরভাবে প্রভাবিত করে। আমি তো রাজনীতিবিদ নই, তাই সবসময় জবাব দেওয়ার দায়বদ্ধতাও নেই। আমার কাজ মানুষের মনোরঞ্জন করা। তার থেকে বেশি কিছু নয়।
 আপনি তো নারীবাদী ছবিই করছেন।
 এই কথাটা বলা মানে তো মেয়ে হিসেবে আমাদের সংখ্যালঘু করে দেওয়া! অভিনেতা তাঁর কাজ করেন মাত্র। একজন অভিনেতাকে নারী-পুরুষ হিসাবে আলাদা ভাবে দেখা উচিত নয়।
 আপনার বায়োপিক হলে কি সেই ছবিতে আপনাকেই অভিনয় করতে দেখা যাবে?
 আমি নিজেকে ততটা গুরুত্ব দিতে পছন্দ করি না। কে কী করবে জানি না। আমি নিজের কাজ করি, ব্যস।
 আত্মজীবনী লিখবেন না?
 ‘আনফিনিশড’ নামে একটা বই লিখছি। কারণ, আমার পথ চলা এখনও শেষ হয়ে যায়নি। জীবনের নানা অধ্যায় নিয়ে আমার ভাবনা মতামত থাকবে এই বইতে।
মুম্বই থেকে শামা ভগত
05th  October, 2019
ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

সুপারহিরো নাগরাজের চরিত্রে রণবীর?

মাত্র কয়েকদিন আগে রণবীর সিং বলিউডে তাঁর কেরিয়ারের ৯ বছর পূর্ণ করলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে তাঁর পথচলা শুরু হয়েছিল। তারপর থেকে পুরোটাই ইতিহাস। এখন শোনা যাচ্ছে, রণবীরের কাছে নাকি সুপারহিরো নাগরাজের চরিত্রে অভিনয় করার অফার এসেছে। বিশদ

কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

11th  December, 2019
আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

11th  December, 2019
ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

11th  December, 2019
পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

11th  December, 2019
একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

11th  December, 2019
তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
একনজরে
বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...

ফতেপুর, ১১ ডিসেম্বর (পিটিআই): উত্তরপ্রদেশে একের পর এক ধর্ষণ এবং সেই সংক্রান্ত অপরাধের ঘটনা ঘটেই চলেছে। এবার সেই রাজ্যের ফতেপুর জেলার জাফরগঞ্জে ১৬ বছরের এক ধর্ষিতাকে পুড়িয়ে মারার হুমকি দিল অভিযুক্তদের পরিবার। শীর্ষস্থানীয় পুলিস অফিসারদের কাছে ওই নাবালিকা এমনটাই অভিযোগ ...

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গণে অস্থায়ীভাবে ক্রিকেট পিচ করা হল। শহরের ক্রিকেট খেলোয়াড়দের সুবিধার জন্যই অস্থায়ীভাবে এই পিচ করেছে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ। স্টেডিয়াম থেকে ক্রিকেট খেলা চাঁদমনির মাঠে স্থানান্তর করার পর অনেক অসুবিধায় পড়তে হয় শিলিগুড়ি ক্রিকেট খেলোয়াড়দের।   ...

 রাষ্ট্রসঙ্ঘ, ১১ ডিসেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্তোনিও গুতেইরেস চান, কোনও দেশের সরকারই যেন বিভেদমূলক আইন কার্যকর না করে। তবে, ভারতের লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে তিনি কোনও মন্তব্য করতে চান না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

11-12-2019 - 10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

11-12-2019 - 10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

11-12-2019 - 09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

11-12-2019 - 09:34:43 PM

 রাজ্যসভায় পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল
রাজ্যসভায় সর্বসম্মতিক্রমে পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল। আজ ...বিশদ

11-12-2019 - 09:24:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজকে ২৪১ রানের টার্গেট দিল ভারত 

11-12-2019 - 08:50:10 PM