Bartaman Patrika
বিনোদন
 

আইনি জটিলতায় ইম্পা, ভোটের উপর স্থগিতাদেশ 

আগামী ২৫ সেপ্টেম্বর ইম্পার (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) অ্যানুয়াল জেনারেল মিটিং হওয়ার কথা। ঠিক তার আগেই আইনি জটিলতার মুখে টলিপাড়ার এই সংগঠন। স্থগিতাদেশ চেয়ে ইম্পা, বর্তমান সভাপতি পিয়া সেনগুপ্ত এবং সচিব আশিস বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন সংগঠনের প্রাক্তন সভাপতি কৃষ্ণনারায়ণ দাগা। গত ১৯ সেপ্টেম্বর আদালত এজিএম এবং ভোটের উপর স্থগিতাদেশ জারি করে।
কৃষ্ণনারায়ণ দাগার অভিযোগ,‘সভাপতি হিসেবে আমি সরে দাঁড়ানোর পরে সেই পদে এসেছিলেন পিয়া সেনগুপ্ত। তিনি সংগঠনের প্রযোজক সেকশনের চেয়ারপার্সন ছিলেন। আমার সরে দাঁড়ানোর পরে ওঁকে সভাপতি করা হয়েছিল। সভাপতি হওয়ার পরে তিনি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। এই ইস্তফা দেওয়া মানে তো তিনি আর এগজিকিউটিভ কমিটির সদস্য থাকলেন না। তাহলে তিনি সভাপতি হলেন কীভাবে? আমি নোটিস দিয়েছিলাম। ওঁরা সেটা মান্য করেননি। আমিও কিছু বলিনি আর। হঠাত্ ভোটের আগে দেখলাম ওঁরা একটা অ্যামেন্ডমেন্ট নিয়ে এসেছেন। আমাদের আগে নিয়ম ছিল, একজন সদস্য কমপক্ষে ২ বছর থাকলে তবেই সে ভোট দিতে পারবেন। ওঁরা এটাকে কমিয়ে এক বছর বা সেন্সর যেটা আগে হবে, সেই ভোট দিতে পারেবেন। এটা ভোট পাওয়ার জন্য করেছেন। এর পরেই ভোটের দিন ঘোষণা হল। এই অভিযোগ নিয়েই আমি আদালতে গিয়েছিলাম। আদালত এজিএম এবং ২৫ তারিখে যে ভোট হওয়ার কথা ছিল, এইসব কিছুতে স্থগিতাদেশ জারি করেছে।’
এই বিষয়ে ইম্পা সভাপতি পিয়া সেনগুপ্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়ে দেন, ‘আদালতের ওই অর্ডারটা আমরা সংগ্রহ করেছি। এজিএমের উপর স্থগিতাদেশ এনেছে। আমরা আইনি পথেই হাঁটছি। কৃষ্ণনারায়ণ দাগা একজন অসত্ মানুষ। এখানে ঝামেলা বাঁধানোর জন্য তাঁকে ইস্তফা দিতে হয়েছিল। তিনি এখন আদালতকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এই লোকগুলো ইম্পার ভালো করতে পারে না। ওঁর কথায় আমি কোনও গুরুত্বই দিচ্ছি না। অ্যামেন্ডমেন্ট নিয়ে সেই মিটিংয়ে এসে উনি কিছু বলেননি কেন? তখন কি উনি ঘুমাচ্ছিলেন?’
অন্যদিকে পরিচালক মিলন ভৌমিকের ছেলে শুভঙ্কর ভৌমিকও ইম্পার ডিস্ট্রিবিউটর সেকশনের সম্পূর্ণ প্যানেলের নমিনেশন বাতিলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন। মিলন বলছেন, এগজিকিউটিভ কমিটির নির্বাচনে আমার ছেলে শুভঙ্কর মনোনয়নপত্র জমা দিয়েছিল। কিন্তু ইম্পার নির্বাচন কমিটি শুভঙ্করসহ ১৬জনের মনোনয়নপত্রই বাতিল করে। কেন বাতিল, তার কোনও সদুত্তর দিতে পারেনি। আমরা তখন আইনি নোটিস পাঠাই। এবার তারা বলে, মনোনয়নপত্র দাখিলের সঠিক নিয়মকানুন মানা হয়নি বলেই বাতিল হয়েছে। যদি সত্যিও হয়, সেটা একজনের ক্ষেত্রে হতে পারে, দু’জনের ক্ষেত্রে হতে পারে, একসঙ্গে ১৬ জন! আসলে ইম্পায় নোংরা রাজনীতি চলছে।’ 
21st  September, 2019
অনুরাগ-তাপসীর
বাড়িতে আয়কর হানা 

মুম্বইয়ে তারকাদের বাড়িতে এবার শুরু হল আয়কর হানা। বুধবার দুপুরে তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে আয়কর বিভাগের আধিকারিকরা তল্লাশি চালালেন। মুম্বইও পুনের প্রায় ৩০টি জায়গায় চলেছে এই তল্লাশি অভিযান।  
বিশদ

04th  March, 2021
শ্রীময়ী বন্ধের গুজব 

জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’ নাকি বন্ধ হতে চলেছে। বিগত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্টে এই বক্তব্যই উঠে আসছে। কিন্তু কেন এরকম গুজব ছড়াল? টেলি ইন্ডাস্ট্রির একাংশের মতে, ধারাবাহিকের গল্প এখন যে পথে এগচ্ছে, তা দেখেই অনেকে ধারণা করে নিচ্ছেন যে এই ধারাবাহিক সত্যিই এবারে শেষের পথে। 
বিশদ

04th  March, 2021
ওটিটিতে একগুচ্ছ সিরিজ-সিনেমা 

চলতি বছরের সিনেমা, সিরিজের মেনু কার্ড দর্শকদের সামনে সাজিয়ে দিল দেশের প্রথম সারির একটি ওটিটি প্ল্যাটফর্ম। ৪১টি ওয়েব কনটেন্টের ঘোষণা করল এই সংস্থা। যার মধ্যে বেশ কিছু পুরনো কনটেন্টের পরবর্তী সিজন যেমন রয়েছে, তেমনই রয়েছে একেবারে নতুন সিরিজ ও ফিল্মের নাম। 
বিশদ

04th  March, 2021
অজয়ের গাড়ি আটকে বিক্ষোভ 

মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ মুম্বইয়ের ফিল্ম স্টুডিওতে গাড়ি চড়ে প্রবেশ করার সময় বিক্ষোভের মুখে পড়লেন অভিনেতা অজয় দেবগণ। এক পাঞ্জাবি যুবক অজয়ের গাড়ি ঘিরে প্রশ্ন করতে থাকেন, কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে কেন আপনি নিশ্চুপ? 
বিশদ

04th  March, 2021
সেটেই জন্মদিন 

শনিবার চব্বিশে পা দিতে চলেছেন জাহ্নবী কাপুর। শ্রীদেবী-কন্যার জন্য আরও বড় সুখবর, এ মাসেই মুক্তি পেতে চলেছে তাঁর নতুন ছবি ‘রুহি’। তাই জন্মদিনের বিশেষ দিনটিতেও নিজের ছবির প্রচারে ব্যস্ত থাকবেন অভিনেত্রী। 
বিশদ

04th  March, 2021
ডাক্তারবাবু যখন হীরালাল 

পেশায় তিনি ডাক্তার। নেশা অভিনয়। আর সেই অভিনয়ের টানেই এবারে কিঞ্জল নন্দ বড়পর্দায় আসছেন হীরালাল সেনের ভূমিকায়। মেদিনীপুরের ছেলে কিঞ্জল কলকাতায় দশ বছর থিয়েটারের সঙ্গে যুক্ত।  
বিশদ

04th  March, 2021
বাড়ি ফিরলেন 

ছানি অপারেশন করিয়ে বাড়ি ফিরলেন অমিতাভ বচ্চন। তবে বাড়ি ফিরেই তিনি কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছেন। সূত্রের খবর, পরিবারের সকলেই এখন বিগ বি’কে বিশ্রাম নিতে বলেছেন। কিন্তু অমিতাভ কোনও কথাই শুনছেন না। 
বিশদ

03rd  March, 2021
প্রয়োজন ছিল না অতিনাটকীয়তার 
দ্য গার্ল অন দ্য ট্রেন

জঙ্গলের মধ্যে দিয়ে প্রাণ ভয়ে দৌড়চ্ছে নুসরত (অদিতি রাও হায়দারি)। পিছনে হুডি পোশাকে মুখ ঢেকে ধেয়ে আসছে অচেনা মূর্তি। হঠাৎই আছাড় খেয়ে পড়ে গেল নুসরত। হাত থেকে ছিটকে গেল মোবাইল ফোন। 
বিশদ

03rd  March, 2021
ইয়ামির যন্ত্রণা 

কলেজ জীবনের এক দুর্ঘটনার অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী ইয়ামি গৌতম। সেই দুর্ঘটনার ফলে তাঁর ঘাড়ে চোট লাগে। সেই যন্ত্রণা আজও তাঁকে বহন করতে হয়। ইয়ামি জানান, যে সময়ের ঘটনা, তখন তিনি চণ্ডীগড়ের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। বিশদ

03rd  March, 2021
জন্মদিনে ঘোষণা 

মঙ্গলবার ছিল টাইগার শ্রফের জন্মদিন। আর এই বিশেষ দিনেই নির্মাতারা ‘হিরোপন্তি ২’ ছবির মুক্তির দিন ঘোষণা করলেন। অ্যাকশন ছবিটি আগামী ডিসেম্বর মাসে মুক্তি পাবে। আহমেদ খান পরিচালিত এই ছবিতে টাইগারকে একদম নতুন অবতারে দেখা যাবে।  
বিশদ

03rd  March, 2021
অন্যের কাজের সমালোচনা করা
সহজ নিজে সেই কাজটা করা কঠিন 

হিন্দি গানের রিয়েলিটি শো ইন্ডিয়ান প্রো মিউজিক লিগে ‘বেঙ্গল টাইগার্স’ টিমের ক্যাপ্টেন গায়ক শান। দু’দশকেরও বেশি লম্বা কেরিয়ার। তারপরও নয়া চ্যালেঞ্জের মুখোমুখি বলিউডের এই বাঙালি গায়ক। মুম্বইয়ের বান্দ্রায় শো-এর ঘোষণা অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। তাঁকে প্রশ্ন ছুঁড়ে দিলেন অয়নকুমার দত্ত। 
বিশদ

03rd  March, 2021
ছবি বাতিল 

দীর্ঘ সময় ধরে পর্দার জন্য ‘মহাভারত’ তৈরি করতে চাইছিলেন আমির খান। বলা যায় সেদিক থেকে এটা ছিল আমিরের ড্রিম প্রজেক্ট। কিন্তু আমিরের ঘনিষ্ঠ সূত্রে খবর, অভিনেতা নাকি এই মুহূর্তে মহাভারত নিয়ে কোনওরকম কাজ করতে চাইছেন না। এর পিছনে বাজেট একটা বড় কারণ।  
বিশদ

03rd  March, 2021
বিবেকের সঙ্গে জুটি
বাঁধছেন ‘বাহা’ সুদীপ্তা 

ইংলিশ মিডিয়াম স্কুল আর বাংলা মাধ্যম স্কুলে পড়াশোনার পার্থক্যটা ঠিক কীরকম? সত্যিই কি বাংলা মাধ্যমে পড়াশোনা করা ছাত্রছাত্রীরা হীনম্মন্যতায় ভোগে? এই প্রেক্ষাপটেই পরিচালক আতিউল ইসলাম তৈরি করছেন তাঁর নতুন ছবি ‘কিশলয়’।  
বিশদ

03rd  March, 2021
বন্ধুত্বের খাতিরে 

সুনীল শেট্টির ছেলে আহান শেট্টির বলিউড অভিষেক হতে চলেছে। আহানের প্রথম ছবি ‘তড়প’ মুক্তি পাচ্ছে আগামী সেপ্টেম্বর মাসে। মঙ্গলবার এই ছবির পোস্টার প্রকাশ্যে এল। এদিন সোশ্যাল মিডিয়ায় ছবির পোস্টার প্রকাশ্যে নিয়ে এলেন অক্ষয়কুমার ও অজয় দেবগণ।  
বিশদ

03rd  March, 2021
একনজরে
ডাকসাইটে তৃণমূল কংগ্রেস নেতা প্রার্থী হতেই ইংলিশবাজারে ভোটের লড়াই জমজমাট হয়ে উঠেছে। শুক্রবারই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইংলিশবাজারে তাঁর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করার পরই সময় ...

মায়ানমারে গণতান্ত্রিক আন্দোলন উল্কার গতিতে ছড়িয়ে পড়েছে দেশের একপ্রান্ত থেকে অপর প্রান্তে। নিরস্ত্র গণতান্ত্রিক আন্দোলনকারীদের দমন করতে মায়ানমার সেনা ঝাঁপিয়ে পড়েছে। সেনার ক্ষমতা অধিগ্রহণের এক মাস পরেও বিক্ষোভ থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না।   ...

নাম ঘোষণা হওয়ার পরদিনই জেলাজুড়ে মাঠে নামলেন তৃণমূল প্রার্থীরা। কোথাও কর্মীদের নিয়ে বৈঠক, কোথাও মন্দিরে পুজো দিয়ে প্রচারে ঝাঁপালেন ভোটযুদ্ধের সেনাপতিরা। ...

দেশের মধ্যে ধান উৎপাদনে পশ্চিমবঙ্গ প্রথম স্থানে রয়েছে বহু বছর ধরে। কিন্তু কেন্দ্রীয় সরকারের পুলে চাষিদের কাছ থেকে ধান কেনার নিরিখে এবারও দেশের মধ্যে শেষের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয় বৃদ্ধির যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু
১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম
১৯৫৫: অভিনেতা অনুপম খেরের জন্ম
১৯৬১: স্বাধীনতা সংগ্রামী গোবিন্দবল্লভ পন্থের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী ২৭/৭ অপরাহ্ন ৪/৪৮। মূলা নক্ষত্র ৩৭/৩৬ রাত্রি ৮/৫৯। সূর্যোদয় ৫/৫৬/৪৮, সূর্যাস্ত ৫/৩৮/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩ গতে ৯/৫০ মধ্যে। রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ১/৪৪ মধ্যে রাত্রি ৬/২৮ গতে ৭/১৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/২৮ মধ্যে। বারবেলা ১০/২১ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ২/৫৩ মধ্যে।  
২২ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী রাত্রি ৭/২৪। মূলা নক্ষত্র রাত্রি ১১/৩১। সূর্যোদয় ৫/৫৯, সূর্যাস্ত ৫/৩৮। অমৃতযোগ দিবা ৬/২৭ গতে ৯/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২০ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৭ মধ্যে ও ১২/৫৪ গতে ১/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২ গতে ৭/২০ মধ্যে ও ১২/৫ গতে ৩/১০ মধ্যে। কালবেলা ১০/২১ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১/২১ গতে ২/৫৪ মধ্যে।  
২২ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গণতন্ত্র নিয়ে মার্কিন সংস্থার দাবি খারিজ কেন্দ্রের 
ভারতের গণতন্ত্র আর ‘অবাধ’ নয়। ‘আংশিক’ অবাধ। মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক ...বিশদ

08:20:00 AM

ইতিহাসে আজকের দিনে  
খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু ১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম ১৯৫৫: ...বিশদ

08:18:02 AM

বিশ্বের ১০০ উচ্চশিক্ষা কেন্দ্রের তালিকায় খড়্গপুর আইআইটি সহ ১২টি প্রতিষ্ঠান 
খড়্গপুর আইআইটি সহ দেশের ১২টি প্রতিষ্ঠান বিশ্বসেরা ১০০ উচ্চশিক্ষা ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি  
মেষ: কর্মে পরিবর্তনের সম্ভাবনা। বৃষ: কর্মপ্রার্থীদের সামনে সুযোগ আসবে। মিথুন: নানা উপায়ে অর্থাগম ...বিশদ

08:08:48 AM

আইএসএল: ম্যাচ ড্র, নর্থইস্ট ১ - মোহন বাগান ১ 

06-03-2021 - 09:33:39 PM

আইএসএল: নর্থইস্ট ০ - মোহন বাগান ১ (হাফটাইম) 

06-03-2021 - 08:26:20 PM