Bartaman Patrika
বিনোদন
 
 

কাজের ফাঁকে মেয়ে ইরার সঙ্গে সময় কাটাতে ব্যস্ত আমির খান। বাবার সঙ্গে তোলা এই ছবিটি ইরা পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

 আন্তর্জাতিক ওয়েব সিরিজে রাধিকা

 বিনোদনের জগতে অল্প সময়ের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে রাধিকা আপ্তে নিজের স্বতন্ত্র জায়গা তৈরি করে নিয়েছেন। ‘সেক্রেড গেমস’ ও ‘ঘোল’ এর মতো জনপ্রিয় ওয়েব সিরিজ বা ‘লাস্ট স্টোরিজ’ এর মতো অরিজিনাল ফিল্মের দৌলতে জনপ্রিয় তিনি এখন আন্তর্জাতিক প্রযোজকদেরও পছন্দের তালিকায় রয়েছেন। এবারে অ্যাপেলের জন্য একটি ওয়েব সিরিজে অভিনয় করবেন রাধিকা। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্বয়ং রাধিকা এই খবরটি জানান।
গ্রেগরি ডেভিস রবার্টসের বেস্ট সেলিং উপন্যাস ‘শান্তারাম’ অবলম্বনে তৈরি হবে এই ওয়েব সিরিজ। রাধিকার সঙ্গে এই ওয়েব সিরিজে থাকবেন ‘মলাঁ রুজ’ খ্যাত রিচার্ড রক্সবার ও চার্লি হানাম। শোনা যাচ্ছে কবিতা নামে এক সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন রাধিকা। অস্ট্রেলিয়ার জেল থেকে একজন ব্যাঙ্ক লুট করা বন্দি পালিয়ে এসে কীভাবে মুম্বইতে আশ্রয় নেয় তা নিয়েই এই ওয়েব সিরিজের গল্প এগবে। এই বন্দির চরিত্রে দেখা যাবে চার্লিকে। আগামী অক্টোবর মাস থেকেই এই সিরিজের শ্যুটিং শুরু হওয়ার কথা। লোকেশনের মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া ও মুম্বই।
একটা ছবি নিয়ে ভাবতে
অনেকটা সময় লাগে

২০১৩ সালে পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য তাঁর প্রথম ছবি ‘বাকিটা ব্যক্তিগত’ নিয়ে এসেছিলেন। জাতীয় পুরস্কারের মঞ্চে সেই ছবি পেয়েছিল সেরা বাংলা ছবির সম্মান। দীর্ঘ ছ’বছর বাদে প্রদীপ্ত আবার ফিরছেন ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ নিয়ে। প্রদীপ্তর সঙ্গে কথা বললেন সোহম কর।
বিশদ

রহস্য ফাঁস করলেন রণবীর

ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন মাত্র আট বছর। আর তার মধ্যেই রণবীর সিংয়ের জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। বেশকিছু আইকনিক ছবিতে তাঁর অভিনয় বলিউডকে নতুন পথ দেখিয়েছে। আর সেই অভিনয়ের কাঁধে ভর করে আজকে বলাই যায় যে, এই মুহূর্তে দেশের অন্যতম সেরা অভিনেতাদের তালিকায় রণবীর তাঁর স্থান পাকা করে ফেলেছেন।
বিশদ

সায়ন্তনী বিশ্বনাথ জুটির চাতক

সামাজিক টানাপোড়েনের মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্কের নানারকমের স্তরের মিশেল এবং ছাত্র-শিক্ষক সম্পর্কের ইনফর্মালিটি, এই হল পরিচালক আতিউল ইসলামের আগামী ছবি ‘চাতক’-এর বিষয়বস্তু। সামগ্রিক বিষয়টি স্যোশাল থ্রিলারের মোড়কে পর্দায় ফুটে উঠবে বলে জানাচ্ছেন পরিচালক আতিউল ইসলাম।
বিশদ

টলিপাড়ার সংগঠন থেকে
সরে দাঁড়ালেন অগ্নিমিত্রা

টলিপাড়ার বিজেপি ঘনিষ্ঠ সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যান্ড কালচারাল অ্যাসোশিয়েশনের সভাপতি পদে এলেন বাবান ঘোষ। এই পদে আগে ছিলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদকের পদে সাধন তালুকদারের জায়গায় এলেন সংঘমিত্রা চৌধুরী। সংগঠনের চেয়ারপার্সন হলেন জর্জ বেকার। কেন এই রদবদল?
বিশদ

জিওনকাঠির স্পর্শে ছোটপর্দায় ফিরলেন জয় 

প্রায় তিন বছর বাদে জয় মুখোপাধ্যায় আবার ছোট পর্দায় ফিরতে চলেছেন। এই মাসের শেষের দিকেই সান বাংলায় শুরু হতে চলেছে ধারাবাহিক ‘জিওনকাঠি’। জয়ের বিপরীতে এই ধারাবাহিকে অভিনয় করছেন ঐন্দ্রিলা শর্মা। ভালোবাসা, সংগ্রাম এবং মানুষের আবেগ এই তিনের মিশ্রণে ‘জিওনকাঠি’র গল্প সাজানো হয়েছে।  
বিশদ

17th  September, 2019
মন্থর হওয়া মিটু আন্দোলন গতি পেল 
সেকশন ৩৭৫

দেশজুড়ে চলা মিটু আন্দোলনের আঁচকে সামান্য উস্কে মুক্তি পেল ‘সেকশন ৩৭৫’ ছবিটি। বর্তমান ভারতেও বিভিন্ন কর্মস্থলে যৌন হেনস্তার শিকার হন কিছু মহিলা। লোকলজ্জার ভয়ে অনেকেই বিষয়টি চেপে যান। কেউ বা আবার কাজ হারানোর ভয়ে মুখবন্ধ করে তিলে তিলে যন্ত্রণা ভোগ করেন।  
বিশদ

17th  September, 2019
মানসিক স্বাস্থ্য নিয়ে অকপট দীপিকা 

দীপিকা পাড়ুকোন বলিউডে প্রথম একজন অভিনেত্রী যে মানসিক স্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে দ্বিধা করেন না। প্রতিনিয়ত ডিপ্রেশনের সঙ্গে তিনি নিজে কীভাবে মোকাবিলা করেন এবং মানসিক স্বাস্থ্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে সব ভুল ধারণা রয়েছে, সেই বিষয়েও তিনি কথা বলেন। 
বিশদ

17th  September, 2019
ঋতব্রতদের প্রজন্মের দিকেই বাংলা ছবি তাকিয়ে রয়েছে : শান্তিলাল 

বাংলার নতুন ‘গোয়েন্দা জুনিয়র’ বিক্রম। অর্থাৎ ঋতব্রত মুখোপাধ্যায়। ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন বাবা শান্তিলাল মুখোপাধ্যায়। বাবা-ছেলে জুটির বিভিন্ন আঙ্গিক সরজমিনে তদন্ত করে দেখল বর্তমান বিনোদন। 
বিশদ

17th  September, 2019
আসছেন শকুন্তলা দেবী 

আগামী বছর গ্রীষ্মের ছুটিতে অঙ্ক শুধু হোম ওয়ার্কের খাতায় থাকবে না। অঙ্ক নিয়ে বড় পর্দায় আসতে চলেছেন বিদ্যা বালন। গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে অভিনয় করছেন বিদ্যা। ছবির নাম হতে চলেছে ‘শকুন্তলা দেবী – হিউম্যান কম্পিউটার’। ছবিটি পরিচালনা করছেন অনু মেনন।  
বিশদ

17th  September, 2019
গায়ক গোষ্ঠগোপালের স্ত্রীকে আর্থিক সহায়তা 

ইস্টার্ন ইন্ডিয়া মোশান পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের তরফ থেকে আজ মঙ্গলবার, গায়ক গোষ্ঠগোপালের স্ত্রীকে আর্থিক সহায়তা করা হবে। সংগঠনের সাধারণ সম্পাদক সঙ্ঘমিত্রা চৌধুরী বললেন, ‘উনি রানাঘাটের বগুলাতে থাকেন। অর্ধেকদিন তাঁর খাবার জোটে না। তিনি তাঁর মেয়েকে নিয়ে আসবেন। 
বিশদ

17th  September, 2019
রাধা-কৃষ্ণের নিরবচ্ছিন্ন প্রেম 

আগামী অক্টোবরেই ১ বছর পূর্ণ করবে স্টার ভারত চ্যানেলের ধারাবাহিক ‘রাধাকৃষ্ণ’। তাঁদের অমর প্রেমকথা নতুন মোড়কে হাজির এই ধারাবাহিকে। সদ্য জন্মাষ্টমীর নিমন্ত্রণ পেয়ে কানপুরে এই ধারাবাহিকের সেট ঘুরে এসে লিখছেন কৌশানী মিত্র।  বিশদ

16th  September, 2019
 নারীশক্তির রোল মডেল

ঐন্দ্রিলা সান্যাল কি নারীশক্তির ‘রোল মডেল’ হতে পারবেন? ভবিষ্যৎ বলবে সে কথা। মিস এলেনজা ওয়েস্টবেঙ্গল, ২০১৯ — ডাক্তারির ছাত্রী ঐন্দ্রিলা অবশ্য আত্মবিশ্বাসী, পারবেন। বিশদ

16th  September, 2019
 সন্ধে হলেই বাড়ি আসবে কনে বউ

চলতি মাসের ২৩ তারিখ থেকে সান বাংলায় আসতে চলেছে নতুন ধারাবাহিক ‘কনে বউ’। ধারাবাহিকটি পরিচালনা করছেন স্নেহাশিস চক্রবর্তী। কলি নামক এক গ্রামের অবুঝ মেয়ের গল্প। মেয়েটি নারীপাচারকারীদের পাল্লায় পড়ে। পাচারকারীদের হাত থেকে পালাবার সময় মাহির গাড়ির সামনে পড়ে যায় কলি।  
বিশদ

16th  September, 2019
 দোস্তানার সিক্যুয়েলে কার্তিক

করণ জোহরের ২০০৮ সালের হিট ছবি ‘দোস্তানা’র সিক্যুয়েলে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। এই খবর আগে প্রকাশিত হলেও, তাঁর চরিত্র সম্পর্কে খুব একটা কিছু জানা যায়নি তখন। এই ছবিতে লক্ষ্য ডেব্যু করতে চলেছেন।
বিশদ

16th  September, 2019
একনজরে
সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM