Bartaman Patrika
বিনোদন
 
সূর্য-পৃথিবী

অরিজিত্ বিশ্বাস পরিচালিত ছবি ‘সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে’-র সাফল্য উপলক্ষে একটি পার্টির আয়োজন করা হয়েছিল। সেখানেই পাওয়া গেল ছবির দুই মুখ্য চরিত্রাভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী এবং মেঘনাদ ভট্টাচার্যকে। 
ছবি: দীপেশ মুখোপাধ্যায়

এই প্রথম প্রসেনজিৎ-জয়া জুটি 

পরিচালক অতনু ঘোষের হাত ধরে পর্দায় আসতে চলেছেন প্রসেনজিত্ এবং জয়া আহসান। ছবির নাম ‘রবিবার’। এর আগে পরিচালকের জাতীয় পুরস্কার জয়ী ‘ময়ূরাক্ষী’ ছবিতে ছিলেন প্রসেনজিৎ। অন্যদিকে অতনুর সাম্প্রতিক ছবি ‘বিনি সুতোয়’ আছেন জয়া। চমকটা অন্য জায়গায়। অতনু বলছেন, এই তিনটি ছবি নিয়ে আমি ট্রিলজির পরিকল্পনা নিয়েছি। ‘সাত কিংবা আটের দশকে জন্মানো মানুষদের কথা যদি একটু তলিয়ে ভাবা যায়, তাহলে দেখা যাবে তারা কিন্তু নানা ধরনের পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছেন। এই পরিবর্তনগুলোর মধ্যে অন্যতম ইন্টারনেট। শুধু প্রযুক্তি নয়, আমাদের চারপাশের সামাজিক, অর্থনৈতিক অবস্থানও বদলেছে। সম্পর্কের মধ্যেও আমূল পরিবর্তন চলে আসে। এতকিছুর সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টায় মন কখনও হতাশা, অবসাদ কিংবা একাকিত্বের মধ্যে দিয়ে যায়। এই টানাপোড়েনের মধ্যে শেষ পর্যন্ত কোথাও একটা এসে মিলিত হতেই হয়, বিশেষ করে সংবেদনশীল মানুষদের জন্য,’ বললেন অতনু।
‘ময়ূরাক্ষী’ ছবিটি করার পরে অতনুর মনে হয়েছিল তিনি আরও গল্প বলতে চান। সেখান থেকেই তিনটি গল্পকে এক সুতোয় বেঁধে নেওয়ার চিন্তাভাবনা শুরু করেন। এই তিনটি গল্পেই দু’টি মানুষ মুখোমুখি হয়েছে। ‘ময়ূরাক্ষী’তে তারা জন্মসূত্রে বাবা এবং ছেলে। দুই চরিত্রে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় আর প্রসেনজিৎ। এরপরে ‘বিনি সুতোয়’ ছবিতে দু’জন অপরিচিত ব্যক্তি। ‘রবিবার’ ছবিতে তাদের একটা সম্পর্ক ছিল, কিন্তু সেটা এমনভাবে ভেঙে যায় আর একত্র হওয়ার কোনও অবকাশ থাকে না। একদিন রবিবারে হঠাত্ তাদের সঙ্গে দেখা হয়। প্রসেনজিৎ অভিনয় করছেন অসীমাভর চরিত্রে, আর জয়ার চরিত্রের নাম সায়নী। প্রসেনজিতের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত জয়ার বক্তব্য,‘বুম্বাদার সঙ্গে কাজ না করার জন্য আক্ষেপ ছিল। আশা করি আমরা একটা ভালো ছবি একসঙ্গে করতে চলেছি। আমিও বেশ টেনশনে রয়েছি।’ প্রসেনজিৎ বললেন, ‘আমার মনে হয় ভারতের ফিল্ম জগত্ আরও একটা মাস্টারপিসের অপেক্ষায় থাকল। জয়ার সঙ্গে কাজ করার বহুদিনের ইচ্ছে ছিল। সেই ইচ্ছে পূরণ করে দিল অতনু।’ ইকো এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ছবিটির শ্যুটিং শুরু হতে চলেছে আগামী বৃহস্পতিবার থেকে।
নিজস্ব প্রতিনিধি
ছবি: ভাস্কর মুখোপাধ্যায় 
11th  September, 2019
কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
বেণী-নিকিতা একসঙ্গে 

একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য এই প্রথম বেণী দয়াল ও নিকিতা গান্ধী স্ক্রিন স্পেস ভাগ করে নেবেন। স্বর্ণযুগের জনপ্রিয় ‘এক লড়কি ভিগি ভাগি সি’ গানটিকে নতুন আঙ্গিকে সঙ্গীতায়োজনের মাধ্যমে গেয়েছেন তাঁরা। অভিনেতা হিমাংশু মালহোত্রাকে শায়রি বলতেও দেখা যাবে এই মিউজিক ভিডিওতে।  
বিশদ

10th  December, 2019
প্রীতমের ছোঁয়া 

কালারসের নতুন ধারাবাহিক ‘শুভারম্ভ’-এ সুরকার প্রীতম চক্রবর্তীর ছোঁয়া। ব্যাপারটা খোলসা করে বলা যাক। এই ধারাবাহিকের টাইটেল ট্র্যাক গেয়েছেন তুষার যোশি ও অন্তরা মিত্র। আর টাইটেল ট্র্যাকটি কম্পোজ করা হয়েছে প্রীতমের স্টুডিও জ্যাম এইটে।
বিশদ

10th  December, 2019
নেটফ্লিক্সের ওয়েব সিরিজে
মুখ্য চরিত্রে মাধুরী 

নেটফ্লিক্স তাদের আগামী প্রজেক্টের কথা ঘোষণা করল। নতুন সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করবেন মাধুরী দীক্ষিত নেনে। সিরিজটি পরিচালনা করবেন শ্রী রাও এবং ক্রিয়েটিভ প্রোডিউসার হলেন করণ জোহর। ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে মাধুরী এই নিয়ে দ্বিতীয়বার গাঁটছড়া বাঁধলেন। এই বিষয়ে মাধুরী বললেন, ‘আমি সবসময় নেটফ্লিক্সের ফ্যান। 
বিশদ

10th  December, 2019
এক দশক বাদে
বড়পর্দায় সুস্মিতা সেন 

প্রায় এক দশক হয়ে গেল ক্যামেরার সামনে দেখা যায় না সুস্মিতা সেনকে। যদিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি কিন্তু তাঁর ফ্যানদের সঙ্গে যোগাযোগ রাখেন। তাঁর ইনস্টাগ্রামে চোখ রাখলেই বোঝা যায়, তিনি কীভাবে তাঁর দুই মেয়ে আলিশা এবং রিনির সঙ্গে সুন্দর সময় কাটাচ্ছেন। 
বিশদ

10th  December, 2019
তাহিরার ছোট ছবিতে নীনা গুপ্তা 

ফিল্মের প্রতি লেখিকা তাহিরা কাশ্যপের একটা টান রয়েছে। কিছুদিন আগেই তিনি ‘টফি’ বলে একটা ছোট ছবিও তৈরি করেছিলেন। এছাড়াও একটি মিউজিক ভিডিওতে তিনি তাঁর ভাই অপারশক্তি খুরানাকে পরিচালনা করেছিলেন। এবারও তিনি আরও একটি ছোট ছবি নিয়ে আসতে চলেছেন। ছবির নাম ‘পিন্নি’।
বিশদ

10th  December, 2019
শীতের আমেজে ছবির ভিড়

হাওয়া অফিস বলছে, শীত আসতে এখনও ক’দিন দেরি। মাঙ্কি টুপি ও ক্রিমের মরশুমে লেপ, কম্বলের ওম বঞ্চিত বাঙালির মন বিস্বাদ। ভালো লাগছে না কিছুতেই। ছুটির দিন চিড়িয়াখানা, ভিক্টোরিয়ায় ভিড় হচ্ছে বটে তবে সঙ্গ দিচ্ছে ঘাম। ঠান্ডা দুপুরে ফুরফুরে মেজাজটা চটকে দেওয়ার কোনও মানে হয়! কিন্তু কিছুই করার নেই। 
বিশদ

10th  December, 2019
বদলে গেল ছবির নাম 

পরিচালক হংসল মেহতার পরের ছবির নাম বদলে গেল। রাজকুমার রাও অভিনীত এই ছবির নাম ছিল ‘তুর্‌রম খান’। কিন্তু এবারে সেই নাম বদলে গিয়ে করা হল ‘ছালাং’। রাজকুমার নিজে ট্যুইট করে এই খবর জানিয়েছেন।  বিশদ

09th  December, 2019
বিয়ে করছেন মোনা সিং 

ছোট পর্দায় ‘জসসি জ্যায়সি কোই নেহি’ ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয় হয়ে উঠেছিলেন মোনা সিং। খুব তাড়াতাড়ি বিয়ে করতে চলেছেন তিনি। শোনা যাচ্ছে, দক্ষিণ ভারতের এক ব্যবসায়ীকে তিনি বিয়ে করছেন।  বিশদ

09th  December, 2019
একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে পুলিস সুপারের অফিস অভিযান মহিলা মোর্চার 

02:40:00 PM

দীঘায় শুরু হল বেঙ্গল বিজনেস কনক্লেভ 

02:07:00 PM

আজ পার্শ্বশিক্ষকদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, বিকাশ ভবনে আঁটসাট নিরাপত্তা 
পার্শ্বশিক্ষকদের ৩১ দিনের অবস্থান ও ২৭ দিনের অনশনের মাথায় তাঁদের ...বিশদ

01:51:00 PM

ট্রেড ইউনিয়নগুলির ডাকে ১২ দিনের লং মার্চের সমাপ্তি সমাবেশে বক্তব্য রাখছেন সীতারাম ইয়েচুরি 

01:49:00 PM

নিট: সংশোধিত প্রসপেক্টাসে যোগ হল বাংলা 
ডাক্তারিতে ভর্তির সর্বভারতীয় নিট পরীক্ষার প্রসপেক্টাসে বাংলা বাদ পড়ায় শুরু ...বিশদ

01:47:50 PM

রতুয়ায় ব্যবসায়ী খুনে ধৃত বিহারের ৩ দুষ্কৃতী 
মালদহের রতুয়ায় ব্যবসায়ীকে খুনের ঘটনায় ভিন রাজ্যের তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার ...বিশদ

01:23:00 PM